বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
এই মুহূর্তে
 

বড় ম্যাচ নিয়ে কাটল না জট

ডার্বি নিয়ে ধোঁয়াশা অব্যাহত। মহারণের ভবিষ্যৎ জানতে শনিবার সারাদিন অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। দিনের শেষে তাঁরাও হতাশ। একটা বিষয় নিশ্চিত, আগামী ৯ কিংবা ১০ মার্চ কলকাতায় ডার্বি হচ্ছে না। ব্রিগেড সমাবেশের কারণে কোনওমতেই ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। ইস্ট বেঙ্গল কর্তারা ম্যাচ পিছনোর যাবতীয় চেষ্টা করলেও এখনও নীরব এফএসডিএল। এক্ষত্রে প্রধান বাধা জাতীয় দলের শিবির। আগামী ২২ ও ২৬ মার্চ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ রয়েছে ভারতের। ডার্বি পিছিয়ে গেলে জাতীয় শিবির বিঘ্নিত হবে। তাতে খুবই বিরক্ত ক্রোট কোচ ইগর স্টিমাচ। এবারের মহারণ ইস্ট বেঙ্গলের হোম ম্যাচ। সময় গড়ানোর সঙ্গে চাপ বাড়ছে তাদের উপর।

2024-03-03 08:39:39

আজ শহরে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

আজ রবিবার রাতেই রাজ্যে পা রাখছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। কমিশন সূত্রে খবর, বরিবার রাত সাড়ে ১০টা নাগাদ কলকাতায় আসছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। তাঁর সঙ্গেই আসছেন ডেপুটি ইলেকশন কমিশনার, প্রিন্সিপাল সেক্রেটারি এবং সোশ্যাল মিডিয়া টিমের সদস্য সহ মোট ১৪ জন। তবে, রাজীব কুমার ছাড়া কমিশনের টিম দু’টি ভাগে দুপুর আড়াইটে থেকে চারটের মধ্যে কলকাতায় চলে আসবে। সেক্ষেত্রে আজ ঩সিইও অফিসের সঙ্গে যে প্রথম বৈঠক হওয়ার কথা রয়েছে, তাতে থাকতে পারবেন না রাজীব কুমার। তবে, সোমবারের বৈঠকের সময়সূচি অপরিবর্তিত রয়েছে বলে সূত্রের খবর।  এই পরিস্থিতিতে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানার সংখ্যা এখনও  রাজ্য প্রশাসন ও রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরকে চিন্তায় রেখেছে। কারণ কমিশন আগেই নির্দেশ দিয়েছিল, তাদের রাজ্য সফরের আগে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানার সংখ্যা শূন্যতে পৌঁছতে হবে। সেই মোতাবেক গত শুক্রবার রাজ্যের সব জেলাশাসক, পুলিশ সুপার এবং নোডাল অফিসারদের সঙ্গে বৈঠক করে কমিশনের নির্দেশের কথা তাদের জানিয়ে দেয় মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৪৬ হাজারের কাছাকাছি জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করা বাকি রয়েছে। তবে ইতিমধ্যেই ৭৩ হাজার ৩৬৬ জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করেছে রাজ্য প্রশাসন। 
এদিকে, এই প্রথমবার লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের আগেই সমস্ত রাজনৈতিক দলগুলিকে আদর্শ নির্বাচনী আচরণ বিধি মেনে চলার ক্ষেত্রে সতর্ক করেছে জাতীয় নির্বাচন কমিশন। এবার নির্বাচন ঘোষণার আগেই রাজনৈতিক দল, তাদের প্রার্থী এবং তারকা প্রচারকদের জন্য একটি নির্দেশিকাও প্রকাশ করেছে কমিশন। নির্দেশিকা অনুযায়ী, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে আদর্শ আচরণ বিধি লঙ্ঘনের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা আগেভাগেই এবার জানিয়ে দিয়েছে কমিশন। অন্যদিকে এদিন নির্বাচনী প্রস্তুতি নিয়ে একটি বৈঠক করেছে হুগলি জেলা প্রশাসন।

2024-03-03 08:38:06

ভিলেজ পুলিস, সিভিকদের সংরক্ষণ কোটা বাড়ল

পুলিসে নিয়োগের ক্ষেত্রে ভিলেজ পুলিস ও সিভিক ভলান্টিয়ারদের জন্য সংরক্ষণ কোটা বাড়িয়ে ১৫ শতাংশ করা হল। এতদিন তা ছিল ১০ শতাংশ। কয়েকদিন আগে স্পোর্টস কোটাতেও বাড়ল ২ শতাংশ সংরক্ষণ। পাশাপাশি সিভিক ভলান্টিয়ারদের নিয়োগের উর্দ্ধসীমা এতদিন ২৭ বছর ছিল। এবার তা বাড়িয়ে ৩৫ করা হল। জেনারেল কাস্টের জন্য নিয়োগের বয়স ইতিমধ্যেই ২৭ থেকে বাড়িয়ে ৩০ করা হয়েছে। বেশ কয়েক বছর পুলিসে নিয়োগ হয়নি। কাজেই অনেক চাকরিপ্রার্থীই চাকরির পরীক্ষায় অংশ নিতে পারেননি। তাঁদের সুযোগ দেওয়ার জন্যই এই উর্দ্ধসীমা বৃদ্ধি বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ওয়েস্ট বেঙ্গল পুলিস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর আগে এই প্রস্তাব দিয়েছিল রাজ্য পুলিসের সদর দপ্তরে।  

2024-03-03 08:35:00

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস
বিশ্ব বন্যপ্রাণী দিবস
বিশ্ব শ্রবণ দিবস
বিশ্ব জন্ম-ত্রুটি দিবস


১৫৮১ - চতুর্থ শিখ গুরু রামদাসের মৃত্যু
১৭০৭- মুঘল সম্ৰাট আওরঙ্গজেবের মৃত্যু হয়। যুবরাজ মুয়াজ্জম আওরঙ্গজেবের উত্তরাধিকারীর দায়িত্ব গ্রহণ করেন ও বাহাদুর শাহ (প্রথম) নাম ধারণ করেন
১৮৩৯ - বিশিষ্ট উদ্যোগপতি ও টাটা গ্রুপের সংস্থাপক জামশেদজী টাটার  জন্ম
১৮৪৭- টেলিফোনের আবিষ্কর্তা বিজ্ঞানী গ্রাহাম বেলের জন্ম
১৮৮৩- কবি কুমুদরঞ্জন মল্লিকের জন্ম
১৮৯৯ - বিশিষ্ট চরিত্রাভিনেতা তুলসী চক্রবর্তীর জন্ম
১৯৩১- শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী গুলাম মুস্তফা খানের জন্ম
১৯৩৯- ক্রিকেটার এম এল জয়সীমার জন্ম
১৯৫৫- অভিনেতা জশপাল ভাট্টির জন্ম
১৯৬৭- গায়ক শংকর মহাদেবনের জন্ম
১৯৬৮- অভিনেত্রী নীলমের জন্ম
১৯৬৯- ভারতে প্রথম দ্রুতগামী রাজধানী এক্সপ্রেস ট্রেন (হাওড়া ও নতুন দিল্লীর মধ্যে) চালু হয়
১৯৭১- "আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি" বাংলাদেশের জাতীয় সঙ্গীত হিসাবে ঘোষণা করা হয়
১৯৮৭- অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের জন্ম
২০১৬- নিউজিল্যান্ডের ক্রিকেটার মার্টিন ক্রো-র মৃত্যু
২০২৩ - পাণ্ডব গোয়েন্দা খ্যাত  সাহিত্যিক ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের মৃত্যু

2024-03-03 08:29:00

ক্রস ভোট: শোকজ

রাজ্যসভায় নির্বাচনে কংগ্রেসের প্রার্থীকে ভোট দেওয়ায় শোকজ করা হল কর্ণাটকের বিজেপি বিধায়ক এসটি সোমশেখরকে। তাঁকে এই নোটিস ধরিয়েছেন বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক। চিঠি পাঠানো হয়েছে দলের অন্য এক বিধায়ক শিবরাম হেব্বারকেও। উল্লেখ্য, দক্ষিণী এই রাজ্য থেকে রাজ্যসভায় কংগ্রেসের তিনজন প্রার্থী জিতেছেন। অন্যদিকে বিজেপি জয় পেয়েছে একটিতে। হুইপ জারি করলেও কংগ্রেস প্রার্থী অজয় মাকেনের পক্ষে ক্রস ভোট হওয়ায় বেকায়দায় পড়ে যায় গেরুয়া শিবির। বিগত বেশ কিছু সময় ধরে দলের শীর্ষনেতৃত্বের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করছিলেন সোমশেখর ও হেব্বার। পাশাপাশি, কংগ্রেসের সঙ্গেও তাঁদের নৈকট্য বাড়ছিল।

2024-03-03 08:20:00

বাড়িতে বসে ভোটের বয়সসীমা বেড়ে হল ৮৫

দিবাঙ্গ এবং প্রবীণ ভোটাররা বাড়িতে বসেই ভোট দিতে পারতেন এতদিন। তেমনই ব্যবস্থা করেছিল নির্বাচন কমিশন। এতদিন পর্যন্ত আশি ঊর্ধ্ব ভোটারদের জন্য এই ব্যবস্থা চালু ছিল। এবার লোকসভা নির্বাচনে সেই নিয়মে কিছু বদল আনল কমিশন। আইন সংশোধন করে তারা জানিয়েছে, ৮৫ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, তাঁরাই বাড়িতে বসে ভোট দিতে পারবেন। এ নিয়ে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন। কিন্তু কেন বয়সের ঊর্ধ্বসীমায় রদবদল, তা নিয়ে কোনও ব্যাখ্যা তারা দেয়নি। আধিকারিকদের মতে, বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ করা অনেক ঝক্কির। সে কারণে বয়সের ঊর্ধ্বসীমা বাড়িয়ে প্রবীণ ভোটারদের বাড়িতে ভোটদানের ব্যবস্থায় রাশ টানতে চাইছে কমিশন। জানা গিয়েছে, এক সময় ৬৫ ঊর্ধ্ব ভোটারদের জন্য বাড়িতে ভোটদানের ব্যবস্থা ছিল। পরবর্তীকালে সেটি বেড়ে হয় ৮০। গত কয়েকটি নির্বাচনে এই মাপকাঠি রেখেই ভোটগ্রহণ করেছে কমিশন। কিন্তু এবার সেই ঊর্ধ্বসীমা আরও পাঁচ বছর বাড়িয়ে দেওয়া হল। তবে ৮০ ঊর্ধ্ব অনেকেরই চলাফেরার ক্ষমতা থাকে না। বয়সজনিত কারণে তাঁরা কার্যত ঘরবন্দি থাকেন। সেক্ষেত্রে কমিশন এই ভোটারদের জন্য বিকল্প কী ব্যবস্থা করবে, সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

2024-03-03 08:20:00

শর্ত টিকিট!

সাংসদ হওয়ার ইচ্ছা! তাই দল টিকিট না দিলে গেরুয়া শিবিরেও যোগ দিতে আপত্তি নেই বিহারের কংগ্রেস বিধায়ক নীতু সিংয়ের। তবে বিজেপিতে যোগ দিতেও একই শর্ত চাপিয়েছেন তিনি। জানিয়েছেন, আসন্ন লোকসভা নির্বাচনে নওদা কেন্দ্র থেকে টিকিট দিতে হবে। বর্তমানে এই আসনটিতে লোকজনশক্তি পার্টির দখলে রয়েছে। সম্প্রতি রাজ্যের দুই উপ মুখ্যমন্ত্রী বিজয় সিনহা ও সম্রাট চৌধুরীর সঙ্গে বৈঠক করেছিলেন নীতু। তারপরই শর্তসাপেক্ষে বিজেপি যোগের কথা জানিয়েছেন তিনি। টিকিট পেলে কংগ্রেসেও থেকে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন নীতু। তাঁর বক্তব্য, দল বা দলের কোনও নেতা-নেত্রীর বিরুদ্ধে কোনও রাগ-অভিমান নেই। কিন্তু আমিও সাংসদ হতে চাই।

2024-03-03 08:18:00

আপনার আজকের দিনটি

SafeValue must use [property]=binding: আপনার আজকের দিনটি (see http://g.co/ng/security#xss)

মেষ: দাম্পত্য ক্ষেত্রে শুভ।
বৃষ: আর্থিক উন্নতি হবে।
মিথুন: আয় বাড়বে।
কর্কট: স্বার্থ ত্যাগ করেও দাম্পত্য শান্তি বজায় রাখুন
সিংহ: হে অতিথি সমাগমে আনন্দ লাভ।
কন্যা: কর্মে শুভ।
তুলা: অপ্রত্যাশিত সুযোগ প্রাপ্তি ও সমস্যার অবসান।
বৃশ্চিক: স্থপতিদের কর্মোন্নতি।
ধনু: বিদ্যাচর্চায় উন্নতি।
মকর: অর্থাগম যোগ আছে।
কুম্ভ: অর্থ ও বিদ্যা ক্ষেত্র শুভ।
মীন: সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও সম্মান বৃদ্ধি।

বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bartamanpatrika.com/horoscope?cid=25

2024-03-03 08:15:27

অসমীয়া কারা? বদলে যাচ্ছে সংজ্ঞা: হিমন্ত

অসমীয়া কারা? সেই সংজ্ঞা অনেকটাই বদলে গিয়েছে। চাবাগানের আদিবাসী, হিন্দিভাষীদের মতো যাঁরা ১০০ বছরের বেশি সময় ধরে রাজ্যে বসবাস করছেন, তারাও অসমের অংশ হয়ে উঠেছেন। শনিবার এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আলফার সঙ্গে শান্তিচুক্তির পর আত্মসমর্পণকারীদের পূনর্বাসন দিতে এদিনএকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে হিমন্ত জানান, বাংলাদেশ থেকে বহু অনুপ্রবেশকারী রাজ্যে ঢুকে পড়েছে। তার জেরে অসমের জনসংখ্যায় বদল ঘটেছে। কেন্দ্রীয় সরকারের নীতির জন্য এই পরিস্থিতি তৈরি হয়নি। তাঁর দাবি, জনগণনা রিপোর্টে দেখা যাবে রাজ্যের মোট জনসংখ্যার মাত্র ৪০ শতাংশ অসমীয়া। এই পরিস্থিতিতে অসমীয়া পরিচিতি বাঁচিয়ে রাখতে গণআন্দোলনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন হিমন্ত।

2024-03-03 08:10:00

আনুষ্ঠানিকভাবে এনডিএ-তে যোগ দিল আরএলডি

SafeValue must use [property]=binding: আনুষ্ঠানিকভাবে এনডিএ-তে যোগ দিল আরএলডি (see http://g.co/ng/security#xss)

2024-03-02 22:26:00

এক ঝলকে বাংলার ঘোষিত ২০ জন বিজেপি প্রার্থী তালিকা

১. বালুরঘাট- সুকান্ত মজুমদার
২. বনগাঁ- শান্তনু ঠাকুর
৩. হুগলি- লকেট চট্টোপাধ্যায়
৪. মালদা উত্তর- খগেন মুর্মু
৫. মালদা দক্ষিণ- শ্রীরূপা মিত্র চৌধুরী
৬. ঘাটাল- হিরন্ময় চট্টোপাধ্যায়
৭. মুর্শিদাবাদ- শ্রী গৌরি শংকর ঘোষ
৮. হাওড়া- রথিন চক্রবর্তী
৯. আলিপুদুয়ার- শ্রী মনোজ টিগ্গা
১০. বিষ্ণুপুর- সৌমিত্র খাঁ
১১. যাদবপুর- অনির্বাণ গঙ্গোপাধ্যায়
১২. রানাঘাট- জগন্নাথ সরকার
১৩. বাঁকুড়া- সুভাষ সরকার
১৪. কাঁথি- সৌমেন্দু অধিকারী
১৫. বহরমপুর- নির্মল কুমার সাহা
১৬. পুরুলিয়া- জ্যোতির্ময় সিং মাহাতো
১৭. কোচবিহার- নিশীথ প্রামাণিক
১৮. জয়নগর- অশোক কান্ডারি
১৯. বোলপুর- প্রিয়া সাহা
২০. আসানসোল- পবন সিং

2024-03-02 19:34:43

লোকসভা নির্বাচনের ১৯৫ আসনের প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

আসন্ন লোকসভা নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। আজ শনিবার সন্ধ্যায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করল গেরুয়া শিবির। যে ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করছে বিজেপি , তাঁদের মধ্যে ২৮ জন মহিলা। এদিনের তালিকায় বাংলার ২০ আসনের প্রার্থীও রয়েছে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারানসী কেন্দ্র থেকেই লড়বেন। অমিত শাহ লড়বেন গান্ধীনগর ও মান্ধবিয়া থেকে। এছাড়া,  কিরণ রিজিজু লড়বেন  অরুণাচল প্রদেশ পশ্চিম কেন্দ্র থেকে, প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মেয়ে পেশায় আইনজীবী বাঁশুরি স্বরাজ লড়বেন নয়াদিল্লি কেন্দ্র থেকে।, মধ্যপ্রদেশের গুনা থেকে লড়বেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। বাংলার প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়, মুর্শিদাবাদে গৌরিশঙ্কর ঘোষ, বালুরঘাটে সুকান্ত মজুমদার, বহরমপুরে নির্মল কুমার সাহা, বাঁকুড়া থেকে সুভাষ সরকার,  বনগাঁ থেকে লড়বেন শান্তনু ঠাকুর, যাদবপুরে অনির্বাণ গঙ্গোপাধ্যায়,  বিষুপুর থেকে লড়বেন সৌমিত্র খাঁ, ঘাটালে অভিনেতা হিরণ।

2024-03-02 19:10:39

শর্ত টিকিট!

সাংসদ হওয়ার ইচ্ছা! তাই দল টিকিট না দিলে গেরুয়া শিবিরেও যোগ দিতে আপত্তি নেই বিহারের কংগ্রেস বিধায়ক নীতু সিংয়ের। তবে বিজেপিতে যোগ দিতেও একই শর্ত চাপিয়েছেন তিনি। জানিয়েছেন, আসন্ন লোকসভা নির্বাচনে নওদা কেন্দ্র থেকে টিকিট দিতে হবে। বর্তমানে এই আসনটিতে লোকজনশক্তি পার্টির দখলে রয়েছে। সম্প্রতি রাজ্যের দুই উপ মুখ্যমন্ত্রী বিজয় সিনহা ও সম্রাট চৌধুরীর সঙ্গে বৈঠক করেছিলেন নীতু। তারপরই শর্তসাপেক্ষে বিজেপি যোগের কথা জানিয়েছেন তিনি। টিকিট পেলে কংগ্রেসেও থেকে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন নীতু। তাঁর বক্তব্য, দল বা দলের কোনও নেতা-নেত্রীর বিরুদ্ধে কোনও রাগ-অভিমান নেই। কিন্তু আমিও সাংসদ হতে চাই।

2024-03-03 08:18:00

আপনার আজকের দিনটি

SafeValue must use [property]=binding: আপনার আজকের দিনটি (see http://g.co/ng/security#xss)

মেষ: দাম্পত্য ক্ষেত্রে শুভ।
বৃষ: আর্থিক উন্নতি হবে।
মিথুন: আয় বাড়বে।
কর্কট: স্বার্থ ত্যাগ করেও দাম্পত্য শান্তি বজায় রাখুন
সিংহ: হে অতিথি সমাগমে আনন্দ লাভ।
কন্যা: কর্মে শুভ।
তুলা: অপ্রত্যাশিত সুযোগ প্রাপ্তি ও সমস্যার অবসান।
বৃশ্চিক: স্থপতিদের কর্মোন্নতি।
ধনু: বিদ্যাচর্চায় উন্নতি।
মকর: অর্থাগম যোগ আছে।
কুম্ভ: অর্থ ও বিদ্যা ক্ষেত্র শুভ।
মীন: সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও সম্মান বৃদ্ধি।

বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bartamanpatrika.com/horoscope?cid=25

2024-03-03 08:15:27

অসমীয়া কারা? বদলে যাচ্ছে সংজ্ঞা: হিমন্ত

অসমীয়া কারা? সেই সংজ্ঞা অনেকটাই বদলে গিয়েছে। চাবাগানের আদিবাসী, হিন্দিভাষীদের মতো যাঁরা ১০০ বছরের বেশি সময় ধরে রাজ্যে বসবাস করছেন, তারাও অসমের অংশ হয়ে উঠেছেন। শনিবার এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আলফার সঙ্গে শান্তিচুক্তির পর আত্মসমর্পণকারীদের পূনর্বাসন দিতে এদিনএকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে হিমন্ত জানান, বাংলাদেশ থেকে বহু অনুপ্রবেশকারী রাজ্যে ঢুকে পড়েছে। তার জেরে অসমের জনসংখ্যায় বদল ঘটেছে। কেন্দ্রীয় সরকারের নীতির জন্য এই পরিস্থিতি তৈরি হয়নি। তাঁর দাবি, জনগণনা রিপোর্টে দেখা যাবে রাজ্যের মোট জনসংখ্যার মাত্র ৪০ শতাংশ অসমীয়া। এই পরিস্থিতিতে অসমীয়া পরিচিতি বাঁচিয়ে রাখতে গণআন্দোলনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন হিমন্ত।

2024-03-03 08:10:00

আনুষ্ঠানিকভাবে এনডিএ-তে যোগ দিল আরএলডি

SafeValue must use [property]=binding: আনুষ্ঠানিকভাবে এনডিএ-তে যোগ দিল আরএলডি (see http://g.co/ng/security#xss)

2024-03-02 22:26:00

এক ঝলকে বাংলার ঘোষিত ২০ জন বিজেপি প্রার্থী তালিকা

১. বালুরঘাট- সুকান্ত মজুমদার
২. বনগাঁ- শান্তনু ঠাকুর
৩. হুগলি- লকেট চট্টোপাধ্যায়
৪. মালদা উত্তর- খগেন মুর্মু
৫. মালদা দক্ষিণ- শ্রীরূপা মিত্র চৌধুরী
৬. ঘাটাল- হিরন্ময় চট্টোপাধ্যায়
৭. মুর্শিদাবাদ- শ্রী গৌরি শংকর ঘোষ
৮. হাওড়া- রথিন চক্রবর্তী
৯. আলিপুদুয়ার- শ্রী মনোজ টিগ্গা
১০. বিষ্ণুপুর- সৌমিত্র খাঁ
১১. যাদবপুর- অনির্বাণ গঙ্গোপাধ্যায়
১২. রানাঘাট- জগন্নাথ সরকার
১৩. বাঁকুড়া- সুভাষ সরকার
১৪. কাঁথি- সৌমেন্দু অধিকারী
১৫. বহরমপুর- নির্মল কুমার সাহা
১৬. পুরুলিয়া- জ্যোতির্ময় সিং মাহাতো
১৭. কোচবিহার- নিশীথ প্রামাণিক
১৮. জয়নগর- অশোক কান্ডারি
১৯. বোলপুর- প্রিয়া সাহা
২০. আসানসোল- পবন সিং

2024-03-02 19:34:43

লোকসভা নির্বাচনের ১৯৫ আসনের প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

আসন্ন লোকসভা নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। আজ শনিবার সন্ধ্যায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করল গেরুয়া শিবির। যে ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করছে বিজেপি , তাঁদের মধ্যে ২৮ জন মহিলা। এদিনের তালিকায় বাংলার ২০ আসনের প্রার্থীও রয়েছে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারানসী কেন্দ্র থেকেই লড়বেন। অমিত শাহ লড়বেন গান্ধীনগর ও মান্ধবিয়া থেকে। এছাড়া,  কিরণ রিজিজু লড়বেন  অরুণাচল প্রদেশ পশ্চিম কেন্দ্র থেকে, প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মেয়ে পেশায় আইনজীবী বাঁশুরি স্বরাজ লড়বেন নয়াদিল্লি কেন্দ্র থেকে।, মধ্যপ্রদেশের গুনা থেকে লড়বেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। বাংলার প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়, মুর্শিদাবাদে গৌরিশঙ্কর ঘোষ, বালুরঘাটে সুকান্ত মজুমদার, বহরমপুরে নির্মল কুমার সাহা, বাঁকুড়া থেকে সুভাষ সরকার,  বনগাঁ থেকে লড়বেন শান্তনু ঠাকুর, যাদবপুরে অনির্বাণ গঙ্গোপাধ্যায়,  বিষুপুর থেকে লড়বেন সৌমিত্র খাঁ, ঘাটালে অভিনেতা হিরণ।

2024-03-02 19:10:39

লোকসভা নির্বাচন: আজই প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি

2024-03-02 16:43:21

সন্দেশখালি ইস্যুতে ডিওয়াইএফআই-এর এসপি অফিস ঘেরাও অভিযানের জেরে অবরুদ্ধ বসিরহাট-তেঁতুলিয়া রোড, দুর্ভোগ সাধারণ মানুষের

2024-03-02 16:40:50

সন্দেশখালি ইস্যুতে বসিরহাটের এসপি অফিসে যেতে বাধা, রাস্তায় বসে বিক্ষোভ ডিওয়াইএফআই-এর নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের

2024-03-02 16:27:55

গাজায় আকাশপথে ত্রাণসামগ্রী পাঠাবে আমেরিকা

হামাসের সঙ্গে যুদ্ধে গাজাকে অবরুদ্ধ করে রেখেছে ইজরায়েল। নেই খাবার, শুরু হয়েছে জলসঙ্কট। চরম সঙ্কটে দিন কাটছে সেখানকার বাসিন্দাদের। এই অবস্থায় গাজার বাসিন্দাদের জন্য বড় ঘোষণা করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। গাজায় মানবিক সাহায্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে দ্রুত ত্রাণসামগ্রী ফেলার (এয়ারড্রপ) কাজ করবে মার্কিন বায়ুসেনা। আকাশপথে প্রয়োজনীয় সামগ্রী ফেলা হবে গাজায়। শুক্রবার এমনটাই জানিয়েছেন বাইডেন।
 

2024-03-02 16:26:03

বসিরহাটে ডিওয়াইএফআই-এর এসপি অফিস ঘেরাও কর্মসূচির জেরে ধুন্ধুমার পরিস্থিতি

2024-03-02 16:06:17

কেন্দ্রের হস্তক্ষেপের পর গুগল প্লে স্টোরে ফিরল বেশ কিছু ভারতীয় অ্যাপ

2024-03-02 15:32:17

রাজনৈতিক কর্মকান্ড থেকে অব্যাহতি চেয়ে দলের কাছে আর্জি হাজারিবাগের বিজেপি সাংসদ জয়ন্ত সিনহার

2024-03-02 15:28:08

প্রতারক সুকেশ চন্দ্রশেখরের অভিযোগের ভিত্তিতে প্রাক্তন মন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে সিবিআই তদন্তের অনুমতি দিলেন দিল্লির লেফটেন্যান্ট গর্ভনর

2024-03-02 15:24:21

দক্ষিণ আফ্রিকা থেকে এনআইএ-এর হাতে গ্রেপ্তার কুখ্যাত গ্যাংস্টার মহম্মদ গাউস নিয়াজি

2024-03-02 15:00:14

লোকসভা নির্বাচন: একাধিক জেলাতেও জনগর্জন সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

পাখির চোখ লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের কথা মাথাতে রেখেই শুধুই ব্রিগেডে নয়, জেলাতেও হবে জনগর্জন সভা। আর সেই সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১০ মার্চ ব্রিগেডে জনগর্জন সভা রয়েছে তৃণমূলের। তারপরেই একাধিক জেলায় জনসভা করবেন অভিষেক। ইতিমধ্যেই কয়েকটি জনসভার স্থান ও তারিখ ঠিক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১৪ মার্চ জলপাইগুড়ি, ১৬ মার্চ পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়, ১৮ মার্চ দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর, ২০ মার্চ বসিরহাট ও ২২ মার্চ পূর্ব বর্ধমানে জনসভা করবেন তিনি। ওই সভাগুলিতে প্রায় ১ লক্ষ ১০০ দিনের কাজ করা শ্রমিক ও আবাস যোজনায় বঞ্চিত মানুষদের নিয়ে জমায়েতের টার্গেট নেওয়া হয়েছে।

2024-03-02 13:43:00

বদলি করা হল বসিরহাট থানার আইসিকে

সরিয়ে দেওয়া হল বসিরহাট থানার আইসি কাজল বন্দ্যোপাধ্যায়কে। গত বৃহস্পতিবার শেখ শাহজাহানকে আদালতে তোলার সময় পিছনে হাঁটতে দেখা গিয়েছিল বসিরহাট থানার আইসিকে। যাকে কেন্দ্র করে নানা বিতর্ক হয়। তারপরেই আইসি কাজল বন্দ্যোপাধ্যায়কে বদলি করে সিআইডির ইনস্পেক্টর করা হয়েছে। তাঁর জায়গায় বসিরহাট থানার নতুন আইসি হয়েছেন রক্তিম চট্টোপাধ্যায়।

 

2024-03-02 13:33:26

নদীয়ার কৃষ্ণনগরে জনসভার শেষে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতার সঙ্গে বিশেষ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 13:25:45

বেঙ্গালুরুর রামেশ্বরম কাফের বিস্ফোরণের পর দিল্লিতে কড়া নিরাপত্তা, নজরদারি বাড়ানো হয়েছে বাজার এলাকাগুলিতে

2024-03-02 12:55:15

মালদহের মোথাবাড়ি থানা এলাকায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

SafeValue must use [property]=binding: মালদহের মোথাবাড়ি থানা এলাকায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ (see http://g.co/ng/security#xss)

2024-03-02 12:39:00

পূর্ব বর্ধমানের কাটোয়ায় আলমপুর অঞ্চল জুড়ে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

SafeValue must use [property]=binding: পূর্ব বর্ধমানের কাটোয়ায় আলমপুর অঞ্চল জুড়ে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ (see http://g.co/ng/security#xss)

2024-03-02 12:37:01

বাংলার বিকাশ হলে তবেই দেশের বিকাশ হবে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:35:35

বাংলায় ৪২ টি আসনে পদ্ম ফোটাতে হবে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:35:17

কেন্দ্রের প্রকল্পের সুবিধা কে পাবে? সেটাও ঠিক করে তৃণমূলের তোলাবাজরা: নরেন্দ্র মোদি

2024-03-02 12:32:42

সন্দেশখালির মায়েদের কথা শোনেনি তৃণমূল: নরেন্দ্র মোদি

2024-03-02 12:27:53

কেন্দ্রের সমস্ত প্রকল্পে নিজেদের স্টিকার লাগাচ্ছে তৃণমূল সরকার: নরেন্দ্র মোদি

2024-03-02 12:26:55

সন্দেশখালির মা-বোনেদের চাপে অপরাধীকে গ্রেপ্তার করেছে পুলিস: নরেন্দ্র মোদি

2024-03-02 12:26:00

রাজ্য সরকার চায়নি সন্দেশখালির মূল অপরাধী ধরা পড়ুক: নরেন্দ্র মোদি

2024-03-02 12:24:38

গরিবদের টাকা লুট করেছে তৃণমূলের তোলাবাজরা: নরেন্দ্র মোদি

2024-03-02 12:24:31

রাজ্যের মানুষকে গরিব বানিয়ে রাখতে চায় তৃণমূল: নরেন্দ্র মোদি

2024-03-02 12:23:03

১০০ দিনের কাজে ২৫ লক্ষ ভুয়ো জব কার্ড বানিয়েছে তৃণমূল: নরেন্দ্র মোদি

2024-03-02 12:22:00

তৃণমূল সরকার প্রত্যেক স্কিমকে স্ক্যামে পরিণত করেছে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:20:00

বাংলায় মা-মাটি-মানুষের নাম করে মহিলাদের ভোট নিয়েছে তৃণমূল: নরেন্দ্র মোদি

2024-03-02 12:14:45

তৃণমূল-বাম-কংগ্রেসের ভুল নীতির জন্য বাংলায় পাট চাষ নষ্ট হয়ে গিয়েছে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:14:11

এখানে পুলিস নয়, অপরাধী ঠিক করে কবে ধরা হবে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:12:56

কমিশন না দিলে তৃণমূল সরকার অনুমতি দেয় না: নরেন্দ্র মোদি

2024-03-02 12:09:18

এখন মা-মাটি-মানুষ তৃণমূলের কুশাসনে কাঁদছে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:07:22

কল্যাণীর এইমস তৈরি হওয়ায় পশ্চিমবঙ্গ সরকারের অসুবিধা হচ্ছে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:07:19

কল্যাণীর এইমস নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ নরেন্দ্র মোদির

2024-03-02 12:06:02

এখানে তৃণমূল সরকার বাংলাকে নিরাশ করেছে: নরেন্দ্র মোদি

2024-03-02 12:04:28

তৃণমূল মানে বিশ্বাসঘাতকতা, পরিবারতন্ত্র ও দুর্নীতি: নরেন্দ্র মোদি

2024-03-02 12:03:05

অত্যাচার ও বিশ্বাসঘাতকতার দ্বিতীয় নাম তৃণমূল: নরেন্দ্র মোদি

2024-03-02 12:02:18

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দিরে গেলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল

SafeValue must use [property]=binding: মন্ত্রিসভার সদস্যদের নিয়ে উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দিরে গেলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (see http://g.co/ng/security#xss)

2024-03-02 12:01:14

নদীয়ার কৃষ্ণনগরে বিজয় সংকল্প সভায় বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদি

2024-03-02 11:54:52

দুমকায় স্পেনের মহিলাকে গণধর্ষন

বিদেশি মহিলাকে গণধর্ষনের অভিযোগ। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের দুমকায়। নির্যাতিতা স্পেনের বাসিন্দা বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই তিনি পুলিসে অভিযোগ দায়ের করেছেন। তদন্তে নেমে তিনজনকে আটক করেছে পুলিস।
 

2024-03-02 11:53:06

ভোটে লড়বেন যুবরাজ!

SafeValue must use [property]=binding: ভোটে লড়বেন যুবরাজ! (see http://g.co/ng/security#xss)

রাজনীতির ময়দানে যুবরাজ সিং! এই জল্পনাই দুদিন ধরে ঘুরপাক খাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। একাধিক সূত্রে দাবি করা হয়, পাঞ্জাবের গুরদাসপুর লোকসভা আসন থেকে ভোট লড়তে চলেছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার। যদিও সেই খবর ভুয়ো বলেই জানিয়েছেন যুবরাজ। রাজনীতিতে আসার কোনও ইচ্ছা নেই বলেও জানিয়েছেন তিনি।

2024-03-02 11:42:00

নদীয়ার কৃষ্ণনগরে জনসভায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 11:37:30

নদীয়ার কৃষ্ণনগরে রোড শো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

SafeValue must use [property]=binding: নদীয়ার কৃষ্ণনগরে রোড শো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (see http://g.co/ng/security#xss)

2024-03-02 11:34:14

রঘুনাথপুরে তাপবিদ্যুৎ প্রকল্পে ১১ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে: প্রধানমন্ত্রী

2024-03-02 11:23:30

দেশে পূর্বের প্রবেশপথের কাজ করে পশ্চিমবঙ্গ: প্রধানমন্ত্রী

2024-03-02 11:21:41

পশ্চিমবঙ্গকে বিকশিত রাজ্য বানাতে আরও একটি পদক্ষেপ: প্রধানমন্ত্রী

2024-03-02 11:18:09

কংগ্রেস সভাপতিকে আইনি নোটিস পাঠালেন নীতীন গাদকারি

সাক্ষাৎকারের সম্পাদিত অংশ সমাজমাধ্যমে ইচ্ছাকৃতভাবে পোস্ট করার অভিযোগ। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এবং মুখপাত্র জয়রাম রমেশকে আইনি নোটিস পাঠালেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গাদকারি। অভিযোগ, কংগ্রেসের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি সাক্ষাৎকারের যে ১৯ সেকেন্ডের সম্পাদিত ভিডিও পোস্ট করা হয়েছে তাতে সম্মানহানি হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর। আগামী তিন দিনের মধ্যে খাড়্গে ও জয়রাম রমেশকে ক্ষমা চাইতে হবে নইলে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন গাদকারির আইনজীবী।
 

2024-03-02 11:15:52

নদীয়ার কৃষ্ণনগরে সরকারি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 11:13:32

১৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

SafeValue must use [property]=binding: ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (see http://g.co/ng/security#xss)

2024-03-02 11:09:35

নদীয়ার কৃষ্ণনগরে সরকারি অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 11:07:50

শহরের আবহাওয়ার হাল-চাল

SafeValue must use [property]=binding: শহরের আবহাওয়ার হাল-চাল (see http://g.co/ng/security#xss)

বসন্তেই গরমের দাপট। শহরে ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। আজ, শনিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল, শুক্রবার শহরের সর্বাধিক তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ, শনিবার শহরের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এদিন মূলত আকাশ থাকবে পরিষ্কার। গত ২৪ ঘণ্টায় শহরে কোথাও বৃষ্টি হয়নি।
 

2024-03-02 10:56:10

নদীয়ার কৃষ্ণনগরে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 10:48:09

টিটাগড়ে শ্যুটআউট

ফের শ্যুটআউট বারাকপুর শিল্পাঞ্চলে। এবারে ঘটনাস্থল টিটাগড়ের আলি হায়দার রোড। গুলিবিদ্ধ মেহবুব রাজা নামের এক ব্যক্তি। পেশায় তিনি টোটো চালক। বাড়ি নিয়ে বিবাদের জেরে আজ, শনিবার সকালে মেহবুবের উপর গুলি চালায় আমান নামের এক ব্যক্তি। তিনি মেহবুবের প্রতিবেশী বলে জানা গিয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি মেহবুব। তদন্তে পুলিস।
 

2024-03-02 10:47:13

রাজনীতি ছাড়ছেন গম্ভীর!

SafeValue must use [property]=binding: রাজনীতি ছাড়ছেন গম্ভীর! (see http://g.co/ng/security#xss)

রাজনীতি ছাড়ছেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। আজ, শনিবার তেমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি। রাজনীতি থেকে অব্যাহতি দেওয়ার জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে আর্জি জানিয়েছেন গম্ভীর। ক্রিকেট নিয়ে কিছু দায়বদ্ধতার কথা তুলে রাজনীতি ছাড়ার কথা এক্সে লিখেছেন তিনি। পাশাপাশি সাংসদ হিসাবে মানুষের জন্য কাজ করার সুযোগ দেওয়াতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার। আইপিএলে কেকেআরের মেন্টর তিনি। চলতি বছরে লোকসভা নির্বাচনের সময়েই অনুষ্ঠিত হবে আইপিএল। তাই রাজনীতির ময়দানে থাকলে ক্রিকেটের দিকে ফোকাস করতে পারবেন না, সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন গম্ভীর। মত রাজনৈতিক মহলের।

2024-03-02 10:45:00

পাকিস্তানেই মৃত্যু হল ২৬/১১-এর মুম্বই হামলার অন্যতম চক্রী জঙ্গি আজম চীমার

2024-03-02 10:33:35

ইয়েমেন থেকে লোহিত সাগরে ছোড়ার আগেই হুথি বিদ্রোহী গোষ্ঠীর ক্ষেপণাস্ত্র ধ্বংস করে দিল মার্কিন সেনা

2024-03-02 10:26:04

রেস কোর্স থেকে হেলিকপ্টারে করে নদীয়ার কৃষ্ণনগরের উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-02 10:20:44

মানবিক শচীন

বিশেষভাবে সক্ষম শিশুদের মুখে হাসি ফোটাতে মানবিক উদ্যোগ শচীন তেন্ডুলকরের। জম্মু ও কাশ্মীরে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে জন্মানো শিশুদের চিকিত্সার জন্য তাঁর সংস্থা হাত মিলিয়েছে ইনগা হেলথ ফাউন্ডেশন হাসপাতালের সঙ্গে। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন মাস্টার ব্লাস্টার। সেখানে দেখা যাচ্ছে, কন্যা ও স্ত্রীকে নিয়ে সেই হাসপাতালে বিশেষভাবে সক্ষম শিশুদের পাশে দাঁড়িয়ে শচীন। পোস্টের ক্যাপশনে কিংবদন্তি ক্রিকেটার লেখেন, ‘হাসি হল উপরওয়ালার দেওয়া সবচেয়ে সুন্দর উপহার। হাসার অধিকার সবার রয়েছে। কিন্তু কঠোর বাস্তব বলছে, ভারতে প্রতিবছর ষাট হাজারের বেশি শিশু শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে জন্মায়। তাদের মুখে হাসি ফোটানোই আমাদের লক্ষ্য। এই খুদেদের সঙ্গে দেখা করতে আমরা হাসপাতালে গিয়েছিলাম। ওদের সঙ্গে সময় কাটিয়ে খুব ভালো লাগল।’ 

2024-03-02 09:55:08

বেঙ্গালুরুর রামেশ্বরম কাফের বিস্ফোরণ: সিসিটিভি ফুটেজ দেখে সন্দেহভাজনকে চিহ্নিত করেছে পুলিস

2024-03-02 09:17:31

ভারত ম্যাট্রিমোনি সহ ১০ টি কোম্পানির অ্যাপ প্লেস্টোর থেকে সরিয়ে দিল গুগল

2024-03-02 09:14:39

বেঙ্গালুরুর রামেশ্বরম কাফেতে তদন্তের জন্য পৌঁছল ফরেন্সিক, বোম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াড

2024-03-02 09:11:10

ফের বাবা হলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার

2024-03-02 09:10:16

জম্মু ও কাশ্মীরের উধমপুরে পথ দুর্ঘটনায় মৃত ১

SafeValue must use [property]=binding: জম্মু ও কাশ্মীরের উধমপুরে পথ দুর্ঘটনায় মৃত ১ (see http://g.co/ng/security#xss)

2024-03-02 08:58:19

লখনউ সুপার জায়ান্টসের অতিরিক্ত কোচ হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার লান্স ক্লুজনার

SafeValue must use [property]=binding: লখনউ সুপার জায়ান্টসের অতিরিক্ত কোচ হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার লান্স ক্লুজনার (see http://g.co/ng/security#xss)

2024-03-02 08:54:53

সামান্থার ব্রেকফাস্ট মেনু

SafeValue must use [property]=binding: সামান্থার ব্রেকফাস্ট মেনু (see http://g.co/ng/security#xss)

ক্যামেরার সামনে কাজ হওয়ার দরুণ ফিট থাকাটা অভিনেতাদের রুটিনের মধ্যেই পড়ে। ফিটনেস রুটিন সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগও করে নেন অনেকে। ফিটনেসে ফুল মার্কস পাবেন অভিনেত্রী সামান্থা রাউথ প্রভু। তাঁর ফিটনেসের মূল কথাই হল, পেটভরে ব্রেকফাস্ট। দিনের অন্য সময়ের খাবার কাজের চাপে মিস করলেও, ব্রেকফাস্ট কখনও বাদ দেন না তিনি। সদ্য সমাজমাধ্যমে নিজের ব্রেকফাস্ট মেনু শেয়ার করেছেন অভিনেত্রী। সেখানে প্রতিদিন থাকে বাঁধাকপি। এটাই নাকি তাঁর দিন শুরুর প্রথম খাবার। সামান্থা জানিয়েছেন, বাঁধাকপি সেদ্ধ করে নুন দিয়ে মজিয়ে খান তিনি। প্রোবায়োটিক পুষ্টিগুণে ভরপুর এই খাবার তাঁর ওজন নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। সামান্থার পরামর্শ এই খাবার দিনের যে কোনও সময় খাওয়া যায়। তবে সকালে খেলে উপকার সবথেকে বেশি।  

2024-03-02 08:49:34

ইতিহাসে আজকের দিনে

১৮৮১: স্বাধীনতা সংগ্রামী, লোকসেবক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও পুরুলিয়া জেলার বঙ্গভূক্তি আন্দোলনের মূখ্যস্থপতি অতুলচন্দ্র ঘোষের জন্ম
১৮৮২: উইন্ডসরে রানি ভিক্টোরিয়াকে খুনের চেষ্টা, লক্ষ্যভ্রষ্ট হল গুলি
১৮৯৫: অভিনেত্রী নিভাননী দেবীর জন্ম
১৮৯৬: ফরাসী পদার্থ বিজ্ঞানী এন্টনী হেনরী বেকুইরেল প্রাকৃতিক তেজস্ক্রিয়তার বিষয়টি আবিষ্কার করেন
১৯১৯: মার্কিন অভিনেত্রী জেনিফার জোনসের জন্ম
১৯৩০: ইংরেজ লেখক ডি এইচ ডি লরেন্সের মৃত্যু
১৯৩১: নোবেল পুরস্কার বিজয়ী সোভিয়েত আইনজীবী ও রাজনীতিবিদ ও প্রাক্তন প্রেসিডেন্ট মিখাইল গর্বাচেভের জন্ম
১৯৩৩: মুক্তি পেল বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করা ছবি ‘কিং কং’
১৯৪৬: উত্তর ভিয়েতনামের প্রেসিডেন্ট হলেন হো চি মিন
১৯৪৯: কবি ও স্বাধীনতা সংগ্রামী সরোজিনী নাইডুর মৃত্যু
১৯৬৮: হলিউড অভিনেতা ড্যানিয়েল ক্রেগের জন্ম
১৯৯০: অভিনেতা টাইগার শ্রফের জন্ম

2024-03-02 08:39:46

আপনার আজকের দিনটি

SafeValue must use [property]=binding: আপনার আজকের দিনটি (see http://g.co/ng/security#xss)

মেষ: বিদ্যায় অগ্রগতি।
বৃষ: একাধিক ক্ষেত্র থেকে ধনলাভের সম্ভাবনা।
মিথুন: কর্মে উন্নতি ও সুনাম।
কর্কট: অতিরিক্ত আত্মবিশ্বাসের জেরে বিফল হতে পারেন।
সিংহ: কর্মে উল্লেখযোগ্য অগ্রগতি ও সাফল্যের যোগ।
কন্যা: পারিবারিক ক্ষেত্রে অসন্তোষ ও মনবেদনা।
তুলা: ব্যবসায়িক ক্ষেত্রে নতুন যোগাযোগ থেকে উন্নতি।
বৃশ্চিক: কাজকর্মে অগ্রগতি হবে।
ধনু: কাজকর্ম ও আর্থিক ক্ষেত্র শুভ।
মকর: অপ্রিয় বাক্যে লাগাম দিন।
কুম্ভ: গুরুজনের কাছ থেকে অর্থকড়ি প্রাপ্তির যোগ।
মীন: পেশাদারী কর্মে উন্নতি।

বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bartamanpatrika.com/horoscope?cid=25

2024-03-02 08:14:21

তামিলনাডুতে দেশলাই কারখানায় আগুন  
 

2024-03-01 22:41:00

ডব্লুপিএল: গুজরাতকে ৬ উইকেটে হারাল উত্তরপ্রদেশ

2024-03-01 22:26:11

আইএসএল: জামশেদপুর এফসিকে ৩-০ গোলে হারাল মোহন বাগান

2024-03-01 21:43:05

আইএসএল: মোহন বাগান ৩: জামশেদপুর এফসি ০ (৮২ মিনিট)

2024-03-01 21:25:29

আইএসএল: মোহন বাগান ২: জামশেদপুর এফসি ০ (৬৮ মিনিট)

2024-03-01 21:11:00

ডব্লুপিএল: উত্তরপ্রদেশকে ১৪৩ রানের টার্গেট দিল গুজরাত

2024-03-01 21:10:04

মুর্শিদাবাদে অগ্নিদগ্ধ তৃণমূল কাউন্সিলর সহ চার

গ্যাস সিলিন্ডার লিক করেই বিপত্তি। অগ্নিদগ্ধ হলেন কাউন্সিলর সহ চারজন। আজ, শুক্রবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের ধুলিয়ান পুরসভার শিবমন্দির এলাকায়। জানা গিয়েছে, আজ ওই এলাকার একটি চায়ের দোকানে বসেছিলেন ওই কাউন্সিলর সহ বেশ কয়েকজন। আচমকাই ওই দোকানের গ্যাসের সিলিন্ডার থেকে গ্যাস লিক করতে থাকে ও তার থেকে ধরে যায় আগুন। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে। যাতে দগ্ধ হয়েছেন ধুলিয়ান পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর শাহজাহান মহালদার। স্থানীয়রা ওই কাউন্সিলর সহ চার জখম ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রথমে জঙ্গিপুর মহকুমা হাসপাতাল ও তারপরে মুর্শিদাবাদ মেডিক্যালে নিয়ে যাওয়া হয়।
 

2024-03-01 21:08:39

আইএসএল: মোহন বাগান ১: জামশেদপুর এফসি ০ (হাফটাইম)

2024-03-01 20:44:47

আইএসএল: মোহন বাগান ১: জামশেদপুর এফসি ০ (৭ মিনিট)

2024-03-01 19:45:00

ডব্লুপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত উত্তরপ্রদেশের (বিপক্ষ গুজরাত)

2024-03-01 19:00:00

রাজভবনের পথে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

2024-03-01 17:43:47

আরামবাগ থেকে কপ্টার চেপে কলকাতায় এলেন প্রধানমন্ত্রী

2024-03-01 16:54:00

তৃণমূল সরকারের জন্য বাংলার উন্নয়নে বাধা: প্রধানমন্ত্রী

2024-03-01 16:21:59

কেন্দ্রের বরাদ্দ সত্বেও বাংলায় কোটি কোটি টাকার প্রকল্প আটকে রয়েছে: প্রধানমন্ত্রী

2024-03-01 16:21:46

দুঃসাহসের সীমারেখা অতিক্রম করে গিয়েছে তৃণমূল: প্রধানমন্ত্রী

2024-03-01 16:15:43

মানুষের পরিশ্রমের টাকা লুট করতে দেব না: প্রধানমন্ত্রী

2024-03-01 16:15:18

ইন্ডিয়া জোটের নেতারা চোখ-কান-মুখ বন্ধ করে রেখেছেন: প্রধানমন্ত্রী

2024-03-01 16:12:37

কেউ তো অভিযুক্তকে আড়াল করতে চেয়েছিল এতদিন: প্রধানমন্ত্রী

2024-03-01 16:10:09

বাংলার পরিস্থিতি গোটা দেশ দেখতে পাচ্ছে: প্রধানমন্ত্রী

2024-03-01 16:07:58

চোটের জবাব ভোট দিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

2024-03-01 16:06:44

সন্দেশখালিতে মা-বোনেদের উপর অত্যাচার করেছে তৃণমূল: প্রধানমন্ত্রী

2024-03-01 16:06:29

পশ্চিমবঙ্গ স্বাধীনতা আন্দোলনের অন্যতম পীঠস্থান: প্রধানমন্ত্রী

2024-03-01 16:02:41

প্রায় ২ মাস ফেরার ছিল অভিযুক্ত: প্রধানমন্ত্রী

2024-03-01 15:59:00

বিজেপির চাপে অভিযুক্তকে গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে: প্রধানমন্ত্রী

2024-03-01 15:57:42

আরামবাগবাসীকে আমার আন্তরিক শুভেচ্ছা: প্রধানমন্ত্রী

2024-03-01 15:57:18

সন্দেশখালির ঘটনায় গোটা দেশ দুঃখিত: প্রধানমন্ত্রী

2024-03-01 15:52:00

সরকারি প্রকল্পের উদ্বোধনের মঞ্চ থেকে নেমে দলীয় মঞ্চের দিকে রওনা দিলেন প্রধানমন্ত্রী

2024-03-01 15:26:02

দেশের উন্নয়নে গতি আনাই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী

2024-03-01 15:25:54

আরামবাগে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-01 15:23:51

কেতুগ্রামে গাড়ির ধাক্কায় মৃত্যু এক পড়ুয়ার

কেতুগ্রামের উদ্ধারণপুর-বোলপুর রোডে গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক পড়ুয়ার। আজ, শুক্রবার সকাল সাড়ে এগারোটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই ওই পড়ুয়ার মৃত্যু হয়। পরে খবর পেয়ে অকুস্থলে পৌঁছয় পুলিস।
 

2024-03-01 15:11:09

আরামবাগে সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

2024-03-01 15:11:00

তালডাংরায় ভেঙে পড়ল নির্মীয়মান হ্যাচারি, মৃত ১, জখম ৫

তালডাংরার ডুমুরডিয়া গ্রামে নির্মীয়মান হ্যাচারি ভেঙে পড়ে এক শ্রমিকের মৃত্যু। জখম হলেন আরও পাঁচজন। হতাহতরা প্রত্যেকেই দেওয়াল চাপা পড়ে গিয়েছিলেন। দমকল বাহিনী এবং জেসিপি মেশিন নিয়ে এসে তাঁদের উদ্ধার করা হয়। আহতদের বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, শ্রমিকরা শেডের তলায় বসে খাবার খাচ্ছিলেন। সেই সময় নির্মীয়মান একটি দেওয়াল আচমকাই ধসে পড়ে। মৃত্যু হয় এক শ্রমিকের। পুলিস সূত্রে খবর, মৃতের নাম কৃষ্ণপদ মাল। তাঁর বাড়ি ওন্দা থানার মেটে পাড়া গ্রামে। এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দারা অবিলম্বে ওই হ্যাচারি ভেঙে ফেলার দাবিতে পুলিসকে ঘিরে বিক্ষোভও দেখান। পরিস্থিতি মোকাবিলায় পরে র‌্যাফ নামানো হয়।

2024-03-01 15:08:12

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ, জখম ৫

SafeValue must use [property]=binding: বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ, জখম ৫ (see http://g.co/ng/security#xss)

2024-03-01 14:48:00

১২০৪ পয়েন্ট উঠল সেনসেক্স

2024-03-01 14:29:01

রাজ্যের নতুন স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) হলেন বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ কৌস্তভ নায়েক

2024-03-01 13:59:22

খুলে দেওয়া হল শেখ শাহাজাহানের নাম থাকা কর্মাধ্যক্ষের বোর্ড

SafeValue must use [property]=binding: খুলে দেওয়া হল শেখ শাহাজাহানের নাম থাকা কর্মাধ্যক্ষের বোর্ড (see http://g.co/ng/security#xss)

2024-03-01 13:55:21

১০৫৪ পয়েন্ট উঠল সেনসেক্স

2024-03-01 12:59:06

ক্যানসারে আক্রান্ত হয়ে প্রাক্তন মিস ইন্ডিয়া ত্রিপুরা রিঙ্কি চকমার (২৮) মৃত্যু

SafeValue must use [property]=binding: ক্যানসারে আক্রান্ত হয়ে প্রাক্তন মিস ইন্ডিয়া ত্রিপুরা রিঙ্কি চকমার (২৮) মৃত্যু (see http://g.co/ng/security#xss)

2024-03-01 12:55:27

কেন্দ্রের বঞ্চনার অভিযোগে বিশেষ হ্যাশট্যাগ তৃণমূলের

SafeValue must use [property]=binding: কেন্দ্রের বঞ্চনার অভিযোগে বিশেষ হ্যাশট্যাগ তৃণমূলের (see http://g.co/ng/security#xss)

2024-03-01 12:22:00

হেলিকপ্টারে চেপে ঝাড়খণ্ডে রওনা প্রধানমন্ত্রীর

SafeValue must use [property]=binding: হেলিকপ্টারে চেপে ঝাড়খণ্ডে রওনা প্রধানমন্ত্রীর (see http://g.co/ng/security#xss)

আজ, শুক্রবার সকালে বায়ুসেনার বিমানে অন্ডাল বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তাঁকে রাজ্যের পক্ষে স্বাগত জানান শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। তিনি প্রধানমন্ত্রীকে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে আমি আপনাকে রাজ্যে স্বাগত জানাচ্ছি। করমর্দন করে পাল্টা প্রধানমন্ত্রী মলয় বাবুকে জানান, তিনি যেন মুখ্যমন্ত্রীকে তাঁর নমস্কার জানান। এদিন বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিজেপির একাধিক নেতা। তাদের দাবি, আইন মন্ত্রী ও পুলিস কমিশনারের সামনেই তাঁরা প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়েছেন, রাজ্যের দুর্নীতিগ্রস্তদের যেন তিনি শায়েস্তা করেন। এই সৌজন্য সাক্ষাতের পরই হেলিকপ্টারে করে ঝাড়খণ্ডের উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী।

2024-03-01 12:15:42

৮০৯ পয়েন্ট উঠল সেনসেক্স

2024-03-01 11:44:50

শহরের আবহাওয়ার হাল-চাল

আজ, শুক্রবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল, বৃহস্পতিবার শহরের সর্বাধিক তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিন শহরের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। গত ২৪ ঘণ্টায় শহরে কোথাও বৃষ্টি হয়নি।
 

2024-03-01 11:44:08
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ