Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ জয়গাঁয় নির্বাচনী সভায় দাবি রাজনাথের

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ। কোনও রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ হলে সেই রাজ্যের উন্নয়ন সম্ভব হয় না। রবিবার সন্ধ্যায় জয়গাঁর বড় মেচিয়াবস্তির মাঠে দলীয় প্রার্থী মনোজ টিগ্গার সমর্থনে আয়োজিত এক জনসভায় এভাবেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন কেন্দ্রের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন তিনি বিমানে হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে নামেন। সেখান থেকে সড়কপথে জয়গাঁ পৌঁছন। 
সভায় রাজনাথ সিং রাজ্যের শাসকদলকে আক্রমণ করে বলেন, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ। এখানে একজন নাগরিকও সুরক্ষিত নয়। কোনও রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ হলে সেই রাজ্যের উন্নয়ন সম্ভব নয়। এখানে তৃণমূলের গুন্ডারাজ চলছে। প্রতিরক্ষামন্ত্রী সভায় উপস্থিত দলীয় কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের প্রতিজ্ঞা করতে হবে, শুধু লোকসভা ভোটই নয়, আগামী বিধানসভা ভোটেও আপনারা বিজেপিক জেতান। এখানে তৃণমূলীরা গুন্ডারাজ কায়েম করেছে। তৃণমূলের সমস্ত গুন্ডাকে জেলে ভরব। এখানে রেশন দুর্নীতির টাকা ফেরানো হবে। চাকরি বেচার টাকা ফেরাব আমরা। সিএএ নিয়ে তৃণমূল মানুষকে ভূল বোঝাচ্ছে। আমি চোখে চোখ রেখে রাজনীতি করি। তৃণমূলের সময় শেষ হয়ে আসছে। এবার মনোজ টিগ্গাকে জেতান। উন্নয়ন দিয়ে আমরা এই রাজ্যের ভোল পাল্টে দেব।
দেশের প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্য নিয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক মৃদুল গোস্বামী বলেন, প্রতিরক্ষা মন্ত্রী আগে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার কথা বলুন। গোটা দেশের মধ্যে সবচেয়ে ভালো বাংলার আইনশৃঙ্খলা। কেন্দ্র কেন ১০০ দিনের ও আবাসের টাকা আটকে রেখেছে, প্রতিরক্ষামন্ত্রী তার জবাব আগে দিন। এদিকে, জনসভা শেষে রাজনাথ ফের হাসিমারা বায়ুসেনা ঘাঁটি থেকে বিশেষ বিমানে দিল্লি ফিরে যান।
 নিজস্ব চিত্র

15th  April, 2024
লাগাতার বৃষ্টিতে স্কুল চত্বরে হাঁটুজল, সমস্যায় পড়ুয়ারা

টানা গরমের ছুটির পর গত সোমবার থেকে স্কুলমুখী হয়েছে পড়ুয়ারা। এই পরিস্থিতিতে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে ফালাকাটা ব্লকের একই ক্যাম্পাসে থাকা দু’টি স্কুল। এক হাঁটু জল পেরিয়ে উমাচরণপুর জুনিয়র বেসিক স্কুল আর উমাচরণপুর জুনিয়র স্কুলে যাতায়াত করতে হচ্ছে।
বিশদ

16th  June, 2024
ঘোলা জল নিয়ে বিক্ষোভ বালুরঘাটে

বালুরঘাট শহরে ঘোলা জল সরবরাহ করার অভিযোগ করে বিক্ষোভ দেখাল বামেরা। শনিবার পুরসভার চেয়ারম্যানের কাছে ডেপুটেশন দেওয়া হয়েছে।
বিশদ

16th  June, 2024
গৌড়ের ঐতিহাসিক সৌধ, স্থাপত্য নিয়ে ডিজিটাল তথ্য ভাণ্ডার তৈরি

জেলার পর্যটনকে চাঙ্গা করতে এবার এগিয়ে এল মালদহ কলেজ কর্তৃপক্ষ। মালদহের ইতিহাস বিজড়িত গৌড়ের একটি সুদৃশ্য ও হুবুহু রেপ্লিকা তৈরি করেছে তারা। পাশাপাশি রামকেলি, বারোদুয়ারি, লুকোচুরি দরওয়াজা, ফিরোজ মিনার সহ গৌড়ের সব ঐতিহাসিক সৌধ ও স্থাপত্যের সম্বন্ধে বাংলা ও ইংরেজিতে ডিজিটাল তথ্য ভাণ্ডারও গড়ে তোলা হয়েছে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে।
বিশদ

16th  June, 2024
৯ মাস বেতন বন্ধ, টানা ধর্মঘটের হুঁশিয়ারি এককাট্টা শতাধিক অস্থায়ী কর্মী

প্রায় ন’মাস বেতন পাননি বালুরঘাট জেলা হাসপাতালের পুরনো ভবনের শতাধিক অস্থায়ী কর্মী। প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।
বিশদ

16th  June, 2024
আজ থেকে দিল্লি মাতাবে মালদহের ল্যাংড়া, গোপালভোগ, মিছরিকান্ত, রাখালভোগ

আজ, রবিবার থেকে নয়াদিল্লিতে আম উৎসবে প্রতিনিধিত্ব করতে চলেছে মালদহ। রাজ্যের উদ্যান পালন দপ্তর ও দিল্লির প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনারের যৌথ উদ্যোগে জনপথের হ্যান্ডলুম হাটে আয়োজিত এই আম উৎসব চলবে ৩০ জুন পর্যন্ত।
বিশদ

16th  June, 2024
পদ্ম শিবিরের শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি বদল নিয়ে জল্পনা তুঙ্গে

বিধানসভা নির্বাচনের আগেই শিলিগুড়ি সাংগঠনিক জেলা  সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে অরুণ মণ্ডলকে। তাঁর পরিবর্তে ফের জেলা সভাপতির পদে ফিরিয়ে আনা হতে পারে মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মনকে
বিশদ

16th  June, 2024
লোয়ারডাঙিতে হাতির দল, আতঙ্ক

শনিবার সকালে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি গ্রাম পঞ্চায়েতের লোয়ারডাঙি এলাকায় বক্সা ব্যাঘ্র প্রকল্পের পানবাড়ি জঙ্গলের ১৫-২০টি হাতির দল ঢুকে পড়ে। লোকালয়ে একসঙ্গে এতগুলি হাতি ঢুকতে দেখে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে
বিশদ

16th  June, 2024
অধ্যাপকদের ফাঁকিবাজি রুখতে বায়োমেট্রিকে অ্যাটেনড্যান্স মাস্ট সতর্ক করলেন স্বাস্থ্যশিক্ষা আধিকারিক

অধ্যাপকদের অনেকেই নিয়ম মেনে ক্লাস নিচ্ছেন না। নির্দিষ্ট সময়ের অনেক পড়ে ক্লাসে ঢুকছেন। দিনের পর দিন ফাঁকিবাজি করে এভাবেই কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। এর জেরে ক্লাসে ছাত্রছাত্রীদের উপস্থিতির হারও কমে গিয়েছে।
বিশদ

16th  June, 2024
জলপাইগুড়িতে কচ্ছপ উদ্ধার

শুক্রবার রাতে কচ্ছপ উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিল জলপাইগুড়ি শহরের একটি পরিবেশপ্রেমী সংস্থা। কচ্ছপটি শহরের পান্ডাপাড়ার জগন্নাথ কলোনি থেকে উদ্ধার করা হয়।
বিশদ

16th  June, 2024
কোচবিহারে আরও একটি পঞ্চায়েত হাতছাড়া বিজেপির, এবার ঢাংঢিংগুড়ি

লোকসভা নির্বাচনে কোচবিহারে বিজেপির শোচনীয় পরাজয় ঘটেছে। এখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিক পরাজিত হয়েছেন। বিজেপির এই পরাজয়ের পরেই কোচবিহারে একের পর এক পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের হাতে আসতে শুরু করেছে।
বিশদ

16th  June, 2024
বিএসএফ-বিজিবির বৈঠক

সীমান্ত সুরক্ষা নিয়ে শনিবার ভারত-বাংলাদেশের মধ্যে বৈঠক হল। দু’দেশের সুসম্পর্ক বজায় রাখা এবং অনুপ্রবেশ রোখা নিয়ে জোর দেওয়া হয়। চ্যাংরাবান্ধা বিওপিতে বিএসএফ ও বাংলাদেশের বিজিবির কর্তারা বৈঠকে অংশ নেন
বিশদ

16th  June, 2024
অসমগামী দু’টি ট্রেনের যাত্রাপথ সম্প্রসারণ

শিয়ালদহ- আগরতলা - শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং আলিপুরদুয়ার জংশন -লামডিং -আলিপুরদুয়ার জংশন ইন্টারসিটি এক্সপ্রেসের যাত্রাপথ সম্প্রসারণ করা হল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এখন থেকে আগরতলার পরিবর্তে সাব্রুম পর্যন্ত চলবে
বিশদ

16th  June, 2024
মাথাভাঙায় নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা

শনিবার মাথাভাঙা-২ ব্লকের উনিশবিশা পঞ্চায়েতের পাটকামারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সংবর্ধনা দেওয়া হল তৃণমূলের নবনির্বাচিত সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে। উপস্থিত ছিলেন কোচবিহার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, জেলা তৃণমূল নেতৃত্ব সহ ব্লক নেতারা।
বিশদ

16th  June, 2024
বৃষ্টি কমতেই দুর্গত এলাকা থেকে নামছে জল, ময়নাগুড়িতে খোলা হল কন্ট্রোল রুম

পাহাড় ও সমতলে বৃষ্টির পরিমাণ কমতেই হাতেগোনা কয়েকটি দুর্গত এলাকা থেকে জল নামতে শুরু করেছে। স্কুল ও কয়েকটি ফ্লাডশেল্টার থেকে অনেকে বাড়িতে ফিরে গিয়েছেন। তবে চ্যাংমারিতে এখনও বেশকিছু দুর্গত ফ্লাডশেল্টারে রয়ে গিয়েছেন।
বিশদ

16th  June, 2024

Pages: 12345

একনজরে
কেন্দ্রের ১০০ দিনের কাজের প্রকল্প (মনরেগা) বাংলায় বন্ধ। তাই নবান্ন নিজস্ব উদ্যোগে রাজ্যে চালু করেছে ‘কর্মশ্রী’। এই প্রকল্পে কাজ দিতে উদ্যোগী হয়েছে খাদ্যদপ্তরও। ...

গ্রুপ পর্ব শেষ। ভারতীয় দল সুপার এইট পর্বের জন্য ফ্লোরিডা ছেড়ে পৌঁছে গেল বার্বাডোজে। ...

ভেনামি চিংড়ির ভেড়িতে বিষ, মাংসের দোকানে আগুন। কাঁথি আসনে জেতার পর খেজুরি-২ ব্লকে বিজেপির সন্ত্রাস অব্যাহত রয়েছে। শনিবার রাতে খেজুরি-২ ব্লকের হলুদবাড়ি পঞ্চায়েতের চৌদ্দচুল্লি গ্রামে তৃণমূল নেতা তাপস প্রামাণিকের চিংড়ির ভেড়িতে বিষ ঢেলে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। ...

ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। এবারের ঘটনাস্থল টেক্সাসের রাউন্ড পার্ক। শনিবার রাতে সেখানে একটি অনুষ্ঠান চলাকালে এলোপাথাড়ি গুলি চালায় এক যুবক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাতৃসূত্রে বিপুল অঙ্কে বিত্তলাভ হতে পারে। কর্ম ও ব্যবসায় ক্রমোন্নতি। ঈশ্বর চিন্তায় মনে শান্তিলাভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মরুময়তা ও অনাবৃষ্টি প্রতিরোধ দিবস
১৬৩১: শাহজাহান পত্নী মুমতাজের মৃত্যু
১৬৩১: মোগল রাজকন্যা তথা সম্রাট শাহজাহান ও মুমতাজের সর্বকনিষ্ঠ সন্তান গওহর আরা বেগমের জন্ম
১৬৭৪: মারাঠা সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা শিবাজির মা জীজা বাঈয়ের মৃত্যু
১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলা ইংরেজ দখল থেকে কলকাতা পুনরুদ্ধারে অভিযান চালান
১৮৫৮: ঝাঁসির রাণী লক্ষ্মী বাঈয়ের মৃত্যু
১৮৮৫: নিউইয়র্ক বন্দরে স্ট্যাচু অব লিবার্টি স্থাপিত হয়
 ১৯০৫:  লন্ডনে টেমস নদীর ওপর বাষ্পীয় নৌপরিবহন চলাচল শুরু হয়
১৯৩০: বিশিষ্ট অভিনেতা অনুপ কুমারের জন্ম
১৯৬৭: চীন প্রথম হাইড্রোজেন বোমা তৈরী করে
১৯৭৩: টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজের জন্ম
১৯৮১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার শেন ওয়াটসনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2024

দিন পঞ্জিকা

২ আষাঢ়, ১৪৩১, সোমবার, ১৭ জুন, ২০২৪। একাদশী অহোরাত্র। চিত্রা নক্ষত্র ২২/১৮ দিবা ১/৫১। সূর্যোদয় ৪/৫৫/৫৬, সূর্যাস্ত ৬/১৮/৫০। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৭ মধ্যে। রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে পুনঃ ১/২৪ গতে ২/৪৮ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩১ গতে ৪/১৩ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ২/৫৮ গতে ৪/৩৯ মধ্যে। কালরাত্রি ১০/১৮ গতে ১১/৩৮ মধ্যে। 
২ আষাঢ়, ১৪৩১, সোমবার, ১৭ জুন, ২০২৪। একাদশী শেষরাত্রি ৪/৪০। চিত্রা নক্ষত্র দিবা ১২/৫১। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ৩/০ গতে ৪/৪০ মধ্যে। কালরাত্রি ১০/১৯ গতে ১১/৩৭ মধ্যে। 
১০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির
বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। রাজ্যের ৪টি কেন্দ্রের ...বিশদ

02:03:56 PM

গাফিলতির কথা স্বীকার রেলের
উত্তরবঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনার পিছনে গাফিলতির কথা মেনে নিল রেলওয়ে ...বিশদ

01:34:20 PM

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: বাগডোগরা যেতে পারেন মুখ্যমন্ত্রী
বিকেলে বাগডোগরা যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখান থেকেই ঘটনাস্থলে ...বিশদ

01:21:00 PM

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর
উত্তরবঙ্গ রেল দুর্ঘটনায় সাহায্য ঘোষণা নরেন্দ্র মোদির। মৃতদের পরিবারপিছু ২ ...বিশদ

01:09:50 PM

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: মৃত বেড়ে ১৫
উত্তরবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৫ ...বিশদ

12:46:00 PM

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: শোকপ্রকাশ রাষ্ট্রপতির
উত্তরবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৮ জনের। এখবর ...বিশদ

12:11:00 PM