Bartaman Patrika
খেলা
 

প্রোটিয়াদের কাছে হার মান্ধানাদের

চেন্নাই: একদিনের সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করেছে ভারত। একমাত্র টেস্টেও জয় এসেছে দশ উইকেটে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ১২ রানে হারল হরমনপ্রীত কাউরের দল। 
চিপকে টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা চার উইকেটে তোলে ১৮৯। সর্বাধিক ৮১ করেন ওপেনার তাজমিন ব্রিটস। ৫৬ বলের ইনিসে তিনি মারেন ১০টি চার ও তিনটি ছক্কা। মারিজান্নে কাপের সংগ্রহ ৫৭। ভারতীয় বোলারদের মধ্যে পূজা বস্ত্রকার ও রাধা যাদব দু’টি করে উইকেট নেন। জবাবে ১৯০ রানের লক্ষ্য তাড়া করে ভারত চার উইকেটে থামে ১৭৭ রানে। শেফালি ভার্মা (১৮), স্মৃতি মান্ধানা (৪৬) ও দয়ালান হেমলতা (১৪) আউট হওয়ার পর দুরন্ত লড়াইয়ে জয়ের আশা উস্কে দিয়েছিলেন জেমাইমা রডরিগেজ (অপরাজিত ৫৩) ও হরমনপ্রীত (৩৫)। শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ২১ রান। কিন্তু আটের বেশি আসেনি। ফলে সফরের প্রথম জয় পায় প্রোটিয়ারা।

06th  July, 2024
পাকিস্তানে নয়, চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ অন্য ভেন্যুতে খেলতে চায় ভারত

দীর্ঘদিন বাদে আইসিসি ফের আয়োজন করছে চ্যাম্পিয়ন্স ট্রফির। আগামী বছর ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ থেকে ৯ মার্চ পর্যন্ত পাকিস্তানের মাটিতে বসবে ‘মিনি বিশ্বকাপে’র আসর। খেলবে আটটি দল।
বিশদ

জিম্বাবোয়েকে ফের হারাল ভারত

জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজের শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। তবে সেই ঝটকা সামলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল শুভমান গিলের দল। বুধবার হারারে স্পোর্টস ক্লাবের মাঠে তৃতীয় ম্যাচে হোমটিমকে ২৩ রানে হারাল টিম ইন্ডিয়া।
বিশদ

ইউরোর খেতাবি লড়াইয়ে স্পেনের প্রতিপক্ষ ইংল্যান্ড, শেষ চারেই থামল ডাচদের অভিযান

চলতি ইউরোতে আরও একবার পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। সেই সুবাদে টানা দ্বিতীয়বার ফাইনালের টিকিট নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের ছেলেরা। বুধবার ডর্টমুন্ড স্টেডিয়ামে শেষ চারের লড়াইয়ে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারাল তারা
বিশদ

ওলমো-ইয়ামালদের পারফরম্যান্সে লুইস আরাগোনেস ব্রিগেডের ছোঁয়া

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে ক্রীড়াপ্রেমীদের আগ্রহ বহুদিনের। কিন্তু স্পেনের জাতীয় দল থেকে গিয়েছিল আড়ালে। ১৯৬৪’তে ইউরোপিয়ান নেশনস কাপ ফাইনালে সোভিয়েত ইউনিয়নকে হারালেও বিশ্বের দরবারে সেভাবে দাগ কাটতে পারেনি তারা।
বিশদ

কানাডাকে হারিয়ে ফাইনালে আর্জেন্তিনা

ম্যাচের শেষ বাঁশি বাজতেই ঘামে ভেজা জার্সি খুলে দিলেন প্রতিপক্ষ ফুটবলারকে। দলের বাকিরা ততক্ষণে গ্যালারির দিকে হাঁটা দিয়েছেন। সমর্থকদের মধ্যেই আরও এক ম্যাচ জয়ের সেলিব্রেশন সারলেন ডে পল-জুলিয়ান আলভারেজরা।
বিশদ

উত্তর ২৪ পরগনা জেলা লিগ ফের শুরু

পাঁচ বছর পর ফের শুরু হচ্ছে উত্তর ২৪ পরগনা জেলা লিগ। আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে মোট তিনটি বিভাগে খেলা হবে। সুপার ডিভিশনে ২১টি, প্রথম ডিভিশনে ১৯টি ও দ্বিতীয় ডিভিশনে ১৬টি দল অংশগ্রহণ করবে। থাকছে অবনমন।
বিশদ

সেমি-ফাইনালে নোভাক জকোভিচ

না খেলেই উইম্বলডনে পুরুষদের সিঙ্গলসের শেষ চারে জায়গা করে নিলেন নোভাক জকোভিচ। বুধবার কোয়ার্টার-ফাইনালে তাঁর প্রতিপক্ষ ছিলেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মাইনুর। কিন্তু কোর্টে নামার আগে চোটের কারণে প্রতিযোগিতা থেকে নাম তুলে নেন অজি তারকা
বিশদ

বাজাজের পোস্টের জেরে আনোয়ারকে নিয়ে জল্পনা

আনোয়ার আলির ভবিষ্যৎ নিয়ে হঠাৎই সরগরম দলবদলের বাজার। ভারতীয় দলের অন্যতম সেরা ডিফেন্ডারের সঙ্গে মোহন বাগানের চুক্তি পাঁচ বছরের। উল্লেখ্য, লোনে সবুজ-মেরুন ব্রিগেডে যোগ দেন তিনি। এর আগে দিল্লি এফসি থেকে লোনেই গোয়ায় সই করেছিলেন আনোয়ার।
বিশদ

ভারতীয় ব্যাডমিন্টন দলের মেন্টর হলেন প্রকাশ পাড়ুকোন

প্যারিস ওলিম্পিকসে ভারতীয় ব্যাডমিন্টন দলের মেন্টর হলেন প্রকাশ পাড়ুকোন। ১৫ সদস্যের স্কোয়াডের সঙ্গেই ওলিম্পিকসে উপস্থিত থাকবেন তিনি। প্রথম ভারতীয় শাটলার হিসাবে অল ইংল্যান্ড খেতাব জিতেছিলেন প্রকাশ।
বিশদ

বোলিং কোচের দৌড়ে জাহিররা

টিম ইন্ডিয়ার নতুন কোচ গৌতম গম্ভীর পছন্দের সাপোর্ট স্টাফ চেয়েছেন বোর্ডের কাছে। বোলিং কোচ হিসেবে তিনি প্রস্তাব করেছেন বিনয় কুমারের নাম। অভিষেক নায়ারকে চাইছেন ব্যাটিং কোচ হিসেবে।
বিশদ

বোনাসের অর্ধেক ফেরালেন দ্রাবিড়

আদর্শের সঙ্গে কখনও আপস করেননি রাহুল দ্রাবিড়। সেই কারণে বাকিদের থেকে তিনি আলাদা। কেন ধীরে ধীরে হয়ে উঠেছেন অনেকের ‘আইডল’, তার প্রমাণ মিলল আরও একবার। টি-২০ বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের জন্য ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছিল বিসিসিআই।
বিশদ

র‌্যাঙ্কিংয়ে দু’ধাপ নামলেন বুমরাহ

আইসিসি’র টি-২০ ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরেই থাকলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের পরেই আছেন তিনি। দু’জনের পয়েন্টের তফাত ২৩। জিম্বাবোয়ের বিরুদ্ধে চলতি সিরিজে ভালো পারফরম্যান্সের সুবাদে প্রথম দশে উঠে এসেছেন ঋতুরাজ গায়কোয়াড়।
বিশদ

আইএফএ’র বিশেষ উদ্যোগ

শনিবার ঘরোয়া লিগের শতবর্ষের ডার্বি। বড় ম্যাচের জমজমাট আয়োজনে অভিনব পরিকল্পনা নিচ্ছে বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা। ১৯২৫ সালের ২৮ মে ঘরোয়া লিগে প্রথমবার মুখোমুখি হয়েছিল মোহন বাগান-ইস্ট বেঙ্গল।
বিশদ

শিকড়কে ভোলেননি বিস্ময় বালক

হোয়ান মনফোর্টকে অনেকেই চেনেন না। সেটাই স্বাভাবিক। তিনি তারকা নন। আড়ালে-আবডালে ছিলেন বেশ। পেশাদার ফটোগ্রাফারকে খ্যাতির শীর্ষে পৌঁছে দিয়েছে ১৭ বছর আগে তোলা একটি ছবি।
বিশদ

Pages: 12345

একনজরে
শহরে হকার সমীক্ষার প্রাথমিক কাজ শেষ হল বুধবার। সব মিলিয়ে পাঁচটি জোন বা এলাকা ধরে এই সার্ভের কাজ হয়েছে। তাতে ৭৫০০ হকারের তথ্য ডিজিটালি নথিভুক্ত হয়েছে। বেহালা, হাতিবাগান, গড়িয়াহাটে এক জুলাই থেকে শুরু হয়েছিল সমীক্ষা। ...

চোর সন্দেহে এবার সিউড়িতে এক যুবককে গণপিটুনি দেওয়ার অভিযোগ উঠল। বিদ্যুতের পোলে বেঁধে রাখা হয় অভিযুক্তকে। সেখানে কয়েকজন মিলে মারধর করে। যদিও এলাকার মানুষজনই পুলিসকে খবর দেন। ...

মাল্টি সিস্টেম অপারেটর বা এমএসও এবং চ্যানেল কর্তৃপক্ষের দামের দরকষাকষির জেরে বন্ধ রয়েছে হ্যাথওয়ে এবং ডেনের একাধিক চ্যানেলের সম্প্রচার। বুধবারও সেই সমস্যার সমাধান হয়নি। ...

ভরা বর্ষায় ডেঙ্গুর সঙ্গে আলিপুরদুয়ারে রীতিমতো চোখ রাঙাচ্ছে ম্যালেরিয়াও। জেলা স্বাস্থ্যদপ্তর এর নাম রেখেছে ‘ফরেস্ট ম্যালেরিয়া’। নির্দিষ্টভাবে আলিপুরদুয়ার-২, কুমারগ্রাম ও কালচিনি জেলার এই তিনটি ব্লকেই ম্যালেরিয়া ছড়াচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় অগ্রগতি, বেচাকেনা ভালো হবে ও লাভ বাড়বে। আত্মীয় বিবাদের আশঙ্কা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে, সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১
২০২১ - ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকায় দীর্ঘ ২৮ বছর পর পুনরায় শিরোপা লাভ করে আর্জেন্টিনা



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৫.১৬ টাকা ১০৮.৬৫ টাকা
ইউরো ৮৮.৮৪ টাকা ৯১.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪। পঞ্চমী ১২/৩৩ দিবা ১০/৪। পূর্বফাল্গুনী নক্ষত্র ২০/৩ দিবা ১/৪। সূর্যোদয় ৫/৩/৬, সূর্যাস্ত ৬/২০/৫৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৬ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১৫ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে। 
২৬ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪। পঞ্চমী দিবা ৮/৪২। পূর্বফাল্গুনী নক্ষত্র দিবা ১২/৪০। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৬ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১৫ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে। 
৪ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট-ইউজি প্রশ্নপত্র ফাঁস কাণ্ড: কিংপিন রাকেশ রঞ্জনকে বিহার থেকে গ্রেপ্তার করল সিবিআই

05:13:24 PM

আনোয়ারকে নিয়ে ইস্ট বেঙ্গল ও মোহন বাগানের মধ্যে দড়ি টানাটানি
আনোয়ার আলিকে নিয়ে দড়ি টানাটানি তুঙ্গে। ভারতের অন্যতম সেরা ডিফেন্ডার ...বিশদ

04:41:00 PM

খাতরায় একটি জমি সংক্রান্ত বিবাদের জেরে এক জনের মৃত্যু হয়েছে: রা‌জ্য সরকার

04:19:23 PM

২০১৬ থেকে জয়ন্ত সিংকে অন্তত পাঁচবার পুলিস গ্রেপ্তার করেছে: রাজ্য সরকার

04:17:52 PM

জয়ন্ত সিং একাধিক অপরাধে অভিযুক্ত: রাজ্য সরকার

04:16:59 PM

তালতলা ক্লাবের ঘটনাটি তিন বছর আগের, কোনও মহিলা নন, সেখানে পুরুষকে মারধর করা হয়েছিল: রাজ্য সরকার

04:12:00 PM