দেশ

নিট দুর্নীতি: ছ’টি মেয়াদ উত্তীর্ণ চেক হাতে পেল বিহার পুলিস

পাটনা: পেঁয়াজের খোসার মতো পরতে পরতে খুলছে নিট দুর্নীতির জাল। এবার বিহার পুলিসের অর্থনৈতিক অপরাধদমন শাখার হাতে এল ছ’টি মেয়াদ উত্তীর্ণ চেক। প্রতিটি চেকের টাকার অঙ্ক ৩০ লক্ষ টাকা। তদন্তকারীদের অনুমান, পরীক্ষার আগে প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার শর্তে এই পরিমাণ টাকা নেওয়া হয়েছিল। 
ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মানবজিৎ সিং ধিলোঁ জানিয়েছেন, ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে কার্যত ছেলেখেলা হয়েছে। প্রশ্ন ফাঁসের অভিযোগে চার পরীক্ষার্থী ও তাঁদের পরিবারের সদস্য সহ বিহারে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি তদন্তের স্বার্থে আরও ন’জন পরীক্ষার্থীকে নোটিস পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে বিহারের সাতজন, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের একজন করে রয়েছেন। গত ৪ জুন লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের দিন নির্ধারিত সময়ের আগেই প্রকাশ করা হয় নিটের ফল। তারপরই গোটা দেশে হইচই শুরু হয়। 
এদিকে, নিটের পরীক্ষায় দুর্নীতির অভিযোগে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি নিল দিল্লির শাসক দল আম আদমি পার্টি। সোমবার রাজ্যসভার সদস্য সন্দীপ পাঠক জানিয়েছেন, আজ, মঙ্গলবার দিল্লির যন্তর মন্তরে এই কর্মসূচি হবে। পাশাপাশি আগামী বুধবার দেশজুড়ে প্রতিবাদে নামবেন আপ কর্মী-সমর্থকরা। দুর্নীতির শিকড় না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে। 
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা