দেশ

লোকসভায় বঙ্গ বিজেপির সচেতক হতে পারেন খগেন মুর্মু

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভায় বঙ্গ বিজেপির সচেতক হতে চলেছেন মালদহ উত্তরের সাংসদ খগেন মুর্মু। গতবারও তিনি এই পদে ছিলেন। তবে এ ব্যাপারে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও পর্যন্ত গ্রহণ করা হয়নি। বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপি মুখও খোলেনি।
২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির টিকিটে ১৮ জন জয়লাভ করেছিলেন। এবার সেই সংখ্যা কমে হয়েছে ১২। সেই কারণে অনেকেই মনে করছিলেন সচেতক আলাদাভাবে রাখার যৌক্তিকতা নেই। কিন্তু বিজেপির নিয়মই হল সচেতকের নাম দিতে হবে। তাই কে এবার ঔই পদে বসবেন, তা নিয়ে চর্চা শুরু হয়েছে। তবে সূত্রের খবর, বাংলায় দলের ফল তুলনায় খারাপ হলেও খগেনবাবু জিতেছেন। তাই এবারেও তাঁকেই লোকসভায় বঙ্গ বিজেপির সচেতক করা হতে পারে। বঙ্গ বিজেপির এক সাংসদ জানিয়েছেন, ‘খগেন মুর্মু ভালো লোক। তাঁর নাম লোকসভায় বঙ্গ বিজেপির সচেতক হিসেবে এলে বাকি ১১ জন এমপির কেউই আপত্তি করবেন না।’
এদিকে,  লোকসভা নির্বাচনে বাংলায় দলের বিপর্যয় নিয়ে পর্যালোচনা করতে জুলাইয়ের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে কোনও এক বা দু’দিন বর্ধিত কর্মসমিতির বৈঠক ডাকছে রাজ্য বিজেপি। সেখানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তবে দলের দাবি, শুধুমাত্র বাংলাতেই দলের বর্ধিত রাজ্য কর্মসমিতির বৈঠক হবে না। প্রতিটি রাজ্য কমিটিই তা করবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি থাকতে থাকতেই দলের এই বৈঠক করতে চাইছেন জে পি নাড্ডা।
3d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ অগ্রগতি। নতুন কর্মপ্রাপ্তির খবর পেতে পারেন। প্রেম প্রণয় যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৬৯ টাকা১০৭.১৪ টাকা
ইউরো৮৭.৬৮ টাকা৯০.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা