দেশ

এবার ইএসআই গ্রাহকদের আধার সংযোগ নিয়ে তৎপর নিগম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: গ্রাহকদের আধার সংযোগ নিয়ে আচমকাই তৎপর শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী রাজ্য বিমা নিগম (ইএসআইসি)। ইন্টারনেট পরিষেবা কিংবা এ সংক্রান্ত নথিপত্র ঠিকঠাক রয়েছে কি না, তা খতিয়ে দেখে নিশ্চিত করতে বলা হল ইএসআইসির দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদেরই। কীভাবে কোনওরকম বাধাবিঘ্ন ছাড়াই আধার সংযোগ করতে পারবেন সাধারণ ইএসআই গ্রাহক এবং তাঁর পরিবারের সদস্যরা, সেই সংক্রান্ত নির্দেশিকাও দেওয়া হল। ইতিমধ্যেই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ইএসআইসি।  আধার নিয়ে কর্মচারী রাজ্য বিমা নিগমের এহেন হঠাৎ তৎপরতায় বাড়ছে জল্পনা। তৈরি হয়েছে ধোঁয়াশাও। যদিও জল্পনা উড়িয়ে নিগম সূত্রে জানানো হয়েছে, অনেক সময়ই অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযোগ না থাকার কারণে এই সরকারি স্বাস্থ্যবিমা পরিষেবা পেতে সমস্যায় পড়েন ইএসআই গ্রাহকদের একাংশ। সেইমতো অভিযোগও জমা পড়ে ইএসআইয়ের কার্যালয়গুলিতে। সেইসব সমস্যা যাতে আর না হয়, সেই লক্ষ্যেই এ ব্যাপারে তৎপরতা বাড়ানো হচ্ছে।
গ্রাহকদের উদ্দেশে ইএসআইসি বলেছে, আইপি পোর্টাল এবং ট্রিপল এ প্লাস মোবাইল অ্যাপের মাধ্যমে বাধাহীনভাবে আধার সংযোগ করতে পারবেন তাঁরা। এক্ষেত্রে ইউআইডিএআইয়ের পক্ষ থেকে যে ওটিপি নথিভুক্ত মোবাইল নম্বরে আসবে, তা ব্যবহার করেই ইএসআইয়ের গ্রাহকরা তাঁর অ্যাকাউন্টের সঙ্গে সহজেই আধার সংযোগ করতে পারবেন। ট্রিপল এ প্লাস মোবাইল অ্যাপে মিলবে ‘ফেস অথেনটিকেশনে’র সুবিধা। সংশ্লিষ্ট অ্যাপটি ব্যবহার করতে পারবেন ইএসআইসির কর্মী-আধিকারিকরাও। তবে কর্মী-আধিকারিকদের জন্য আলাদাভাবে এমপ্লয়ার পোর্টালও তৈরি করা হয়েছে বলে জানিয়েছে কর্মচারী রাজ্য বিমা নিগম। তা ব্যবহার করেও তাঁরা সংশ্লিষ্ট পরিষেবা নিতে পারবেন। 
ইএসআইসি তার বিজ্ঞপ্তিতে সমস্ত আঞ্চলিক এবং উপ-আঞ্চলিক কার্যালয়ের উদ্দেশে বলেছে, এই কাজের জন্য গ্রাহকরা কোনওরকম স্থানীয় সমস্যার সম্মুখীন হচ্ছে কি না, তা খেয়াল রাখতে হবে। এ সংক্রান্ত কোনওরকম অভিযোগ এলে কালবিলম্ব না করে তার সমাধানের ব্যবস্থা করতে হবে।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা