Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গেরুয়া শিবিরকেই সমর্থন করতে জোর, না মানায় বাবাকে মারধর

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: বিজেপির মিটিং মিছিলে অংশ নিতে হবে। ভোট দিতে হবে বিজেপিকেই। গেরুয়া শিবিরকে সমর্থন করতে অস্বীকার করায় বৃদ্ধকে মারধর করার পাশাপাশি তাঁর আধার ও ভোটার কার্ড হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তাঁরই তিন ছেলের বিরুদ্ধে। বৃদ্ধের আরও অভিযোগ, মাথা গোঁজার একমাত্র ভরসা বসতবাড়িটুকুও হাতিয়ে নেওয়ার চক্রান্ত করছে ছেলেরা। তাই ছিনিয়ে নেওয়া হয়েছে বাড়ির দলিলও। ঘটনায় হাঁসখালির বাসিন্দা বৃদ্ধ যতীন্দ্রনাথ সরকার মহকুমা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
হাঁসখালি থানার পায়রাডাঙার বাসিন্দা যতীন্দ্রনাথবাবুর বয়স ৬৫ বছর। দীর্ঘদিন ধরেই বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। সহজভাবে কথা বলতেও কষ্ট হয় তাঁর। বৃদ্ধের তিন ছেলে বিকাশ সরকার, প্রকাশ সরকার এবং পলাশ সরকার কেউই বাবার সঙ্গে থাকেন না। প্রত্যেকেই নিজেদের পরিবার নিয়ে অন্যত্র থাকেন। বৃদ্ধের অভিযোগ, কয়েক বছর ধরেই এক চিলতে বসতবাড়িটি নিজেদের নামে লিখিয়ে নেওয়ার জন্য তাঁকে ক্রমাগত চাপ দিয়ে আসছে তিন ছেলে। শুধু তাই নয়, তাঁরা প্রত্যেকেই বিজেপির সমর্থক হওয়ায় বাবাকেও স্থানীয় এলাকায় বিজেপির মিটিং মিছিলে যাওয়ার জন্য জোর করতে শুরু করেন। নিজে তৃণমূলের সমর্থক হওয়ায় বিজেপিকে ভোট দিতে অস্বীকার করেন যতীন্দ্রনাথবাবু। আর এর জেরেই গত ৩ মার্চ বাড়িতে এসে তাঁকে বেধড়ক মারধর করেন তিন ছেলে। যাতে তিনি ভোট দিতে না পারেন, তাই কেড়ে নেওয়া হয় বৃদ্ধের আধার ও ভোটার কার্ড। অসহায় বৃদ্ধ বলেন, আমি বরাবরই তৃণমূলকে সমর্থন করি। কিন্তু ছেলেরা সেটা চায় না। ওদের কথা মতো বিজেপিকে ভোট না দিলে বলেছে আমায় গ্রাম থেকে তাড়িয়ে দেবে। আমি ছেলেদের কথা না মানায় আমার সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র কেড়ে নিয়েছে ওরা। 
এরপর গত ১৪ মার্চ ফের পায়রাডাঙার বাড়িতে চড়াও হয়ে বৃদ্ধের অভিযুক্ত তিন ছেলে তাঁকে ফের মারধর করে বলে অভিযোগ। অবশেষে মঙ্গলবার রানাঘাট মহকুমা প্রশাসনের দ্বারস্থ হয়ে বিচার চেয়ে তিনি তিন ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এদিন দুপুরে আদালত চত্বরে এসে কার্যত অসহায়ভাবে বসেছিলেন যতীন্দ্রনাথবাবু। কাঁপা গলায় বলেন, এতদিন ছেলেরা শুধুমাত্র সম্পত্তির জন্য আমায় শারীরিক ও মানসিকভাবে অত্যাচার করত। এখন ওদের কথা অনুযায়ী নিজের ভোটটাও দিতে পারব না। তাই বিচার চাইতে এসেছি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে বলে মহকুমা প্রশাসনের তরফে জানানো হয়েছে। অন্যদিকে বৃদ্ধের বড় ছেলে বিকাশ সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন। বিকাশ সরকার দক্ষিণ ২৪ পরগনার এসিজেএম আদালতের কর্মী বলে জানা গিয়েছে। তিনি বলেন, বাবার এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। এর আগেও বিভিন্ন ভিত্তিহীন বিষয় নিয়ে বাবা আমাদের হেনস্থা করার চেষ্টা করেছিলেন। আমরা তিন ভাই নিজ নিজ কর্মক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত। বাবাকে এই ভাবে হেনস্থা করার প্রশ্নই আসে না।

17th  April, 2024
পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সময়ে বন্ধ রাখতে হবে মোবাইল

পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সময় ফোন সুইচ অফ রাখতে হবে ভোট কর্মীদের। পোলিং পার্সন ও মাইক্রো অবজার্ভারদের এই নিয়ন মেনে চলতে হবে। ভোটদানের গোপনীয়তা বজায় রাখতেই এই অভিনব সিদ্ধান্ত নিয়েছে নদীয়া জেলা প্রশাসন। আগামী ৪ ও ৫ মে পোলিং পার্সন ও মাইক্রো অবজার্ভাররা পোস্টাল
বিশদ

লক্ষ্মীর ভাণ্ডারের উপভোক্তা তালিকা তৈরি করে প্রচার

রাজ্য সরকারের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে সামনে রেখে করিমপুরে প্রচারে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস। বাড়ি বাড়ি বিশেষ করে মহিলাদের কাছে প্রচারে যাচ্ছেন দলের মহিলা কর্মীরাই।
বিশদ

আসছেন মোদি-মমতা, প্রচারে এবার ঝড় তুলবেন অভিষেকও

মে মাসের শুরুতেই একের পর এক হাই প্রোফাইল নেতার সভা। মোদি, মমতা, অভিষেক, যোগী আদিত্যনাথ সহ একাধিক হেভিওয়েটকে দেখা যাবে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে।
বিশদ

বোলপুরের বিশ্ব ক্ষুদ্র বাজারে আগুন

তাপপ্রবাহের আবহে আগুন লাগার ঘটনা ঘটল বোলপুরের শিবপুর মৌজার অন্তর্গত বিশ্ব ক্ষুদ্র বাজারে। সোমবার দুপুরে আচমকা আগুন লাগার খবরটি জানাজানি হয়।
বিশদ

ভোট নষ্ট না করার আবেদন মমতার

হজে যাওয়ার আগে ভোটটা দিয়ে যান। সোমবার মুর্শিদাবাদের খড়গ্রাম ও রানিতলার নির্বাচনী জনসভা থেকে এমনই আবেদন জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

মায়াপুরে ভাগীরথীতে তলিয়ে যুবকের মৃত্যু

পরিবারের সঙ্গে মায়াপুরে ঘুরতে এসে ভাগীরথীতে স্নানে নেমে এক যুবক তলিয়ে গেলেন। সোমবার সকালে মায়াপুরের প্রভুপাদ ঘাট লাগোয়া একটি ঘাটে
বিশদ

প্রার্থী আবু তাহেরকে দরাজ সার্টিফিকেট দলনেত্রী মমতার

আবু তাহেরের উপর আস্থা রেখে মুখ্যমন্ত্রী তাকে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে দ্বিতীয়বারের জন্য প্রার্থী করেন। দীর্ঘ রোগভোগের পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠা আবু তাহেরকে প্রার্থী করা নিয়ে দলের অন্দরেও প্রশ্ন উঠেছিল।
বিশদ

পূর্বস্থলীতে পুকুরের পাড়ে বাড়ি নির্মাণ বন্ধের নির্দেশ

পূর্বস্থলীর ছাতনিতে পুকুরের পাড়ে বাড়ি তৈরি করা হচ্ছিল। অভিযোগ পেয়ে সোমবার বিএলএলআরও গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিলেন। কেন পু
বিশদ

ভোটের মুখে ভয়াবহ বিস্ফোরণ বেলডাঙায়, উড়ল বাড়ির চাল

২৪ ঘণ্টার ব্যবধানে বিস্ফোরণে কেঁপে উঠল মুর্শিদাবাদ জেলার পাশাপাশি দুই বিধানসভা এলাকা। রবিবার রেজিনগরের পর এবার সোমবার সকালে বিস্ফোরণে উড়ল বাড়ির টালির চাল।
বিশদ

বহরমপুরের তিন বিধানসভা কেন্দ্রে চষে বেড়ালেন অধীর

সোমবার বহরমপুর লোকসভা কেন্দ্রের তিন বিধানসভায় দিনভর প্রচার করলেন কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। সকালে বেলডাঙায়, দুপুরে রণগ্রাম হিজলে রোড শো করেন।
বিশদ

জেলখাটা বহিষ্কৃত তৃণমূল নেতা এখন অভিজিতের ভোট কাণ্ডারি

লোকসভা ভোটে তমলুকে বিজেপিকে বৈতরণী পার করার দায়িত্ব নিয়েছে জেলখাটা, বহিষ্কূত তৃণমূল নেতা দিবাকর জানা। তবে কার্যকর্তাদের বিদ্রোহের আশঙ্কায় গেরুয়া শিবির তাকে সরাসরি দলে নেয়নি।
বিশদ

ময়নায় চাকরি দেওয়ার নামে টাকা নিতে গিয়ে পাকড়াও তৃণমূল নেতা

চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা চাইতে গিয়ে ধরা পড়লেন তৃণমূল নেতা। সোমবার সকালে ময়না থানার গোকুলনগরে মাজিপাড়ায় ওই ঘটনায় হইচই পড়ে যায়। ওই নেতাকে নিগ্রহ করার পর পুলিসের হাতে তুলে দেওয়া হয়।
বিশদ

ইস্পাতনগরীকে পাখির চোখ তৃণমূল কংগ্রেসের

২০১৯ সালের নির্বাচনে দুর্গাপুরের দু’টি বিধানসভা কেন্দ্র থেকে বিপুল ভোটে পিছিয়ে গিয়েছিল তৃণমূল। এই দুই বিধানসভা কেন্দ্রেই বিজেপির জয় নিশ্চিত করেছিল। ২০১৯ সালের গেরুয়া শিবিরের ‘গড়’ ভাঙতে ইস্পাতনগরীকে পাখির চোখ করেছে তৃণমূল
বিশদ

ভোটের মুখেই মেদিনীপুর পুরসভায় এল বাড়ির টাকা

দীর্ঘ কয়েক বছর বন্ধ রেখে ঠিক ভোটের মুখে ‘হাউস ফর অল’ প্রকল্পের টাকা পাঠাল কেন্দ্র। সম্প্রতি এই প্রকল্পে ২২ কোটি ৬৬ লক্ষ টাকা পেয়েছে মেদিনীপুর পুরসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
 নির্বাচন ঘোষণার পর থেকেই  দক্ষিণ ২৪ পরগনা জেলার চারটি লোকসভা আসনের প্রার্থীদের প্রচার শুরু হয়ে যায় পুরোদমে। তার প্রায় দেড় মাস পর দেখা যাচ্ছে, প্রচার ও বিভিন্ন রাজনৈতিক কর্মসূচির সংখ্যার নিরিখে যাদবপুর লোকসভা অন্য কেন্দ্রগুলির তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে। ...

অটো দুর্ঘটনায় মৃত্যু হল এক বধূর। ঘটনায় জখম হয়েছেন অটোয় থাকা আরও এক যাত্রী। সোমবার সকালে ঘটনাটি ঘটে শীতলকুচি-মাথাভাঙা রাজ্য ...

আগামী দু’বছরের মধ্যে একটা ট্রফি জিততেই হবে বাবর আজমদের। ওডিআই ও টি-২০ ফরম্যাটে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর ক্রিকেটারদের ...

পশ্চিমবঙ্গে লোকসভা ভোটের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ খানিকটা ম্রিয়মাণ। এখনও পর্যন্ত তিনি জনসভা করেছেন মাত্র দু’টি। তিনি মালদহে একটি রোড শোতে অংশ নিয়েছেন। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই জনসভা করে ফেলেছেন ন’টি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সব কর্মেই অর্থকড়ি উপার্জন বাড়বে। কর্মের পরিবেশে জটিলতা। মানসিক উত্তেজনা কমাতে চেষ্টা করুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নৃত্য দিবস
১৬৩৯ - দিল্লির লালকেল্লার ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়
১৮৪৮- শিল্পী রাজা রবি বর্মার জন্ম
১৯১৭ – সঙ্গীতবিশারদ দিলীপকুমার রায়ের জন্ম
১৯১৯ - জালিওয়ান ওয়ালাবাগের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুর ব্রিটিশ প্রদত্ত নাইট উপাধি ত্যাগ করেন
১৯১৯- বিশিষ্ট তবলাবাদক ওস্তাদ আল্লারাখার জন্ম
১৯৩৯- কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন সুভাষচন্দ্র বসু
১৯৪৫ -  জার্মান বাহিনীর মিত্রশক্তির কাছে আত্মসমর্পণ
১৯৪৫ – ইতালির একনায়ক মুসোলিনীর মৃত্যু
১৯৪৯ -  বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী উৎপলেন্দু চৌধুরীর জন্ম
১৯৫৪ -  ভারত ও চীনের মধ্যে পঞ্চশীল চুক্তি সম্পাদিত
১৯৭০ - টেনিস খেলোয়াড় আন্দ্রে আগাসির  জন্ম
১৯৮০ - চলচ্চিত্র নির্দেশক ও প্রযোজক স্যার আলফ্রেড যোসেফ হিচককের মৃত্যু
১৯৯৭ -   ব্রিটেন চীনের কাছে হংকংকে ফিরিয়ে দেয়
২০২০ - বিশিষ্টঅভিনেতা  ইরফান খানের মৃত্যু 

29th  April, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৭ টাকা ৮৫.০০ টাকা
পাউন্ড ১০২.১২ টাকা ১০৬.৬৩ টাকা
ইউরো ৮৭.৩৭ টাকা ৯১.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪। ষষ্ঠী ৪/৫৩ দিবা ৭/৬। উত্তরাষাঢ়া নক্ষত্র ৫৭/৩০ রাত্রি ৪/৯। সূর্যোদয় ৫/৮/৩৯, সূর্যাস্ত ৫/৫৯/৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১০/১৭ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৩ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৮ মধ্যে। রাত্রি ৬/৪৩ মধ্যে পুনঃ ৮/৫৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৬ গতে ২/৫৬ মধ্যে। বারবেলা ৬/৪৫ গতে ৮/২১ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২৩ গতে ৮/৪৬ মধ্যে। 
১৭ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪। সপ্তমী রাত্রি ২/৪৫। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১/৩৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/০। অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১০/১৪ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৬ মধ্যে ও ৩/২৯ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২২ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৬/৪৬ গতে ৮/২২ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে। কালরাত্রি ৭/২৪ গতে ৮/৪৭ মধ্যে। 
২০ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপির নেতারাই বলছে বাংলার প্রাপ্য টাকা না দিতে: মমতা বন্দ্যোপাধ্যায়

03:51:15 PM

১০০ দিনের কাজে কেন্দ্রীয় বঞ্চনা, কংগ্রেস চুপ: মমতা বন্দ্যোপাধ্যায়

03:48:10 PM

সিপিএমের বড় বন্ধু বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

03:43:59 PM

মালদহে একটিও ভোট কংগ্রেসকে নয়: মমতা বন্দ্যোপাধ্যায়

03:42:49 PM

ইন্ডিয়া জোট মোদিকে তাড়াবে: মমতা বন্দ্যোপাধ্যায়

03:40:28 PM

এনআরসি, সিএএ চালু করতে দিইনি, দেব না: মমতা বন্দ্যোপাধ্যায়

03:39:15 PM