উত্তরবঙ্গ

কাউন্সিলারের বাড়ির সামনে আবর্জনা ফেলে রেখে বিক্ষোভ

সংবাদদাতা, পতিরাম: ওয়ার্ডে আবর্জনা সাফাই হচ্ছে না কয়েকদিন। কাউন্সিলারকে বলেও সমাধান হয়নি বলে অভিযোগ। তাই শনিবার বালুরঘাটের দিপালীনগর এলাকায় ২৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলার প্রলয় সরকারের বাড়ির সামনে আবর্জনা ফেলে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা।
ওই বিক্ষোভে সামিল হয়েছিলেন বিজেপির টাউন মণ্ডল সভাপতি সমীর প্রসাদ দত্ত। তাঁর অভিযোগ, লোকসভায় সুকান্ত মজুমদার জেতার পর থেকে শহরের কোনও ওয়ার্ডেই নিয়মিত আবর্জনা সাফাই হচ্ছে না। পানীয় জল ও আলোর পরিষেবারও একই অবস্থা।  
অভিযোগ উড়িয়ে কাউন্সিলার বলেন, বিজেপির টাউন মণ্ডল সভাপতির নেতৃত্বে আমার অনুপস্থিতিতে বাড়ির সামনে আবর্জনা ফেলা হয়েছে। ওদের অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। প্রতিদিন ওয়ার্ডে আবর্জনা সাফাইয়ের গাড়ি ঢুকছে। সাফাই হচ্ছে। ওয়ার্ড সুপারভাইজারকে বলতে পারতেন।
এদিনের বিক্ষোভ নিয়ে ক্ষুব্ধ পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র। তিনি বলেন, অফিশিয়াল কাজে বালুরঘাটের বাইরে রয়েছি। এই কাজ করা ঠিক হয়নি। বিষয়টি যে কাউন্সিলার আজ দায়িত্বে রয়েছেন, তাঁকে  এবং এগজিকিউটিভ অফিসারকে জানিয়েছি। কোনও রাজনৈতিক দল করে থাকলে অন্যায় হয়েছে।  স্থানীয়রা করে থাকলে তাঁরা পুরসভায় জানাতে পারতেন।
গত লোকসভা নির্বাচনে বালুরঘাট পুরসভার ২৫ টি ওয়ার্ডে প্রায় ২৫ হাজারের বেশি ভোটে লিড পান সুকান্ত।  ২৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রায় দেড় হাজারের বেশি লিড পেয়েছিল। এরপর থেকেই বাসিন্দারা পরিষেবা নিয়ে নানা অভিযোগ করছেন। এদিন কাউন্সিলারের বাড়ির সামনে আবর্জনা ফেলা নিয়ে ফের বিতর্ক। 
ওয়ার্ডের বাসিন্দা সীমা নট্ট বলেন, প্রতিদিন একই জায়গায় আবর্জনা ফেলে রাখলেও কেউ সাফাই করতে আসছে না। রাহুল দাস ও মিলন সূত্রধরের কথায়, কয়েকবার কাউন্সিলার সহ ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্তদের জানালেও কাজ হয়নি। ড্রেনের অবস্থা বেহাল। রাস্তায় জল জমে থাকলেও কাউন্সিলার কোনও কাজ করেন না। কিছু বললেই বলেন, সুকান্ত মজুমদারকে ভোটে জিতিয়েছেন, তাঁকেই বলুন।  তাই আজ আমরা কাউন্সিলারের বাড়ির সামনে আবর্জনা ফেলেছি। পরিষ্কার না হলে ফের একই কাজ করব।
এবিষয়ে বিজেপির টাউন সভাপতির মন্তব্য, লোকসভা নির্বাচনে সুকান্ত মজুমদার বালুরঘাট পুরসভার প্রতিটি ওয়ার্ডে ভালো ফল করেছিলেন। তারপর থেকেই কয়েকটি ওয়ার্ডে সমস্ত পরিষেবা বন্ধ করে দিয়েছেন তৃণমূল কাউন্সিলাররা। ২৫ নম্বর ওয়ার্ডে এক মাস আবর্জনা পরিষ্কার হচ্ছে না। সোমবার প্রমাণ সহ মহকুমা শাসককে ডেপুটেশন দেব।  বালুরঘাটের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলারের বাড়ির সামনে আবর্জনা ফেলছেন বিক্ষুব্ধরা। - নিজস্ব চিত্র।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মোন্নতি ও বিভাগীয় ক্ষেত্রে প্রশংসা লাভ। ব্যয় যোগ আছে। আত্মীয় সম্পর্কে বাধার যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা