উত্তরবঙ্গ

দপ্তরের কম্পিউটারে দেখা হচ্ছে পর্নোগ্রাফি! নোটিস দিল ‘সিবিআই’

সংবাদদাতা, পতিরাম: অফিসের কম্পিউটার ব্যবহার করে দেখা হচ্ছে চাইল্ড পর্নোগ্রাফি! সেই বার্তা দেওয়া ‘সিবিআইয়ের’ নোটিশ পেয়ে চমকে উঠলেন কম্পিউটার ব্যবহারকারী কর্মীরা।
বিভিন্ন সরকারি দপ্তরের অফিশিয়াল মেলে সিবিআইয়ের সিল ও সই সহ নোটিস দেখে আধিকারিকরাও চাপে পড়ে যান। এমনই কাণ্ড ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলায়। ইতিমধ্যে একাধিক দপ্তরের অফিশিয়াল আইডিতে মেল এসেছে। যার তদন্ত শুরু করেছে দক্ষিণ দিনাজপুর সাইবার ক্রাইম থানা। তদন্তকারীরা জানতে পেরেছেন সিবিআইয়ের নামে পাঠানো নোটিসটি ফেক। সাইবার প্রতারকরাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সই ও সিল জাল করে এমন কাজ করছে। এর পিছনে ভয় দেখিয়ে টাকা আদায়ের চক্র জড়িত বলেই মনে করছেন তদন্তকারীরা।  যদিও এখনও টাকা দাবি করা হয়নি।
জেলা সাইবার ক্রাইম থানার আইসি সৌরভ ঘোষ বলেন, সাইবার প্রতারকরা নতুন করে টাকা আদায়ের ফাঁদ পাতছে। জেলার একাধিক সরকারি অফিসে এমন ভুয়ো মেল এসেছে। চাইল্ড পর্নোগ্রাফি মামলায় সিবিআইয়ের নাম দিয়ে প্রথমে ভয় দেখানো হচ্ছে। পরে টাকা আদায়ের চেষ্টা চলছে। সবাইকে সতর্ক করা হয়েছে, যাতে কেউ প্রভাবিত হয়ে যোগাযোগ না করেন। সন্দেহজনক কিছু ঘটলে দ্রুত জানাতে বলা হয়েছে।
পুলিস সূত্রে খবর, নোটিসের সঙ্গে দিল্লির এক আইপিএস অফিসারের সই রয়েছে। এমনকী কেস নম্বরও দেওয়া হয়েছে। মেল পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে যোগাযোগ করতে বলা হয়েছিল।
বালুরঘাটের একটি সরকারি দপ্তরের আধিকারিক বলেন, আমাকে অফিসের একজন প্রথমে ওই মেলের কথা জানান। মেলের সঙ্গে যুক্ত করা নোটিস দেখে চমকে গিয়েছিলাম। সাইবার থানা থেকে জানানো হয়েছে সেটি ফেক। এরপর মামলা করা হয়েছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মোন্নতি ও বিভাগীয় ক্ষেত্রে প্রশংসা লাভ। ব্যয় যোগ আছে। আত্মীয় সম্পর্কে বাধার যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা