টিকটক 

হট বেলুনে চেপে জঙ্গল দর্শন 
 ‘টাইগার স্টেট’ মধ্যপ্রদেশের বান্ধবগড়ে এবার হট এয়ার বেলুনে চেপে জঙ্গল সাফারির ব্যবস্থা করা হয়েছে। উপর থেকে লক্ষ করা যাবে বন্যপ্রাণের গতিবিধি। ব্যাঘ্র প্রকল্পের ক্ষেত্রে এই ধরনের অ্যাডভেঞ্চার সাফারি দেশে প্রথম। সাফারির জন্য ৪৫ মিনিট থেকে ১ ঘণ্টা সময় নির্ধারিত হয়েছে। এই সফরে জঙ্গলের কোর অঞ্চলে পৌঁছে যাওয়ার সুযোগ থাকছে। মাথাপিছু খরচ— ১৫ হাজার টাকা (কর অতিরিক্ত), ছোটদের (৫-১২ বছর বয়স) ৯ হাজার টাকা। চলতি বছরের মার্চ মাস পর্যন্ত এই হারে সাফারির খরচ ধার্য করা হয়েছে।
বন্ধ থাকছে জম্মু বিমানবন্দর 
 জরুরি রক্ষণাবেক্ষণের জন্য ৫ মার্চ থেকে ২০ মার্চ জম্মু বিমানবন্দর বন্ধ থাকার কথা ঘোষণা করেছে এয়ারপোর্ট অথরিটি। মূলত সারা দেশ থেকে বৈষ্ণোদেবী দর্শনের জন্য ভক্তদের আনাগোনা থাকে এই বিমানবন্দরে। সারাদিন প্রায় ২০টা বিমান ওঠা নামা করে। 
দেশের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত স্টেশন 
 দেশের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত রেলওয়ে টার্মিনার্স চালু হচ্ছে বেঙ্গালুরুতে। বিমানবন্দরের আদলে তৈরি এই টার্মিনার্স থেকে প্রতিদিন প্রায় ৫০টি ট্রেন ছাড়বে। ৪ হাজার ২০০ বর্গ ফুটের এই স্টেশন দিয়ে দিনে প্রায় পঞ্চাশ হাজার মানুষ যাতায়াত করতে পারবেন। প্রতিটি প্ল্যাটফর্মে থাকছে লিফট ও চলমান সিঁড়ি। এছাড়া অন্যান্য সুযোগ-সুবিধা তো থাকছেই। 
নতুন অয্যোধ্যা 
 রাম জন্মভূমি নতুন ভাবে সেজে উঠছে। ঐতিহ্যের মধ্যে আধুনিকতার মোড়কে মোড়া হচ্ছে ৮৭৫ বর্গকিমি এলাকা। এর মধ্যে ১ হাজার ২০০ একর ধার্য হয়েছে সবুজায়নের জন্য। শহরের রাস্তা থেকে নদী তীর সেজে উঠবে শিল্পসুষমায়। আধুনিক শহরের পরিকল্পনায় হেরিটেজকে প্রাধান্য দিয়েই তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান। পর্যটন প্রসারের কথা ভেবেই গুরুত্ব দেওয়া হচ্ছে রাস্তার উপর।
সংকলক: তাপস কাঁড়ার 
42Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা