Bartaman Patrika
কলকাতা
 

 সল্টলেকে মণিপুরী ছাত্রীর রহস্যমৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে মণিপুরের এক ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য দানা বাঁধল। পুলিস সূত্রে জানা গিয়েছে, সল্টলেকের ন্যাশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথি কলেজের ছাত্রী লিসা লিশমকে (২২) মঙ্গলবার ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। সেক্টর তিনের জিডি ব্লকে একটি ঘরের বাথরুমে ওই ঘটনা ঘটে।
বিশদ
 ফের এটিএম জালিয়াতি, ২ লক্ষ টাকা গায়েব বেলুড়ে

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ফের এটিএম জালিয়াতি করে এক ব্যবসায়ীর প্রায় ২ লক্ষ টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল। বেলুড়ের গিরিশ ঘোষ রোডের মার্বেল পাথরের ব্যবসায়ী লালন মাহাত গত ১০ মার্চ কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন এটিএম থেকে ব্যবসার জন্য টাকা তুলেছিলেন।
বিশদ

13th  March, 2019
 রিজেন্ট পার্কে তরুণীর অস্বাভাবিক মৃত্যু

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক তরুণীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল রিজেন্ট পার্ক এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত তরুণীর নাম প্রিয়াঙ্কা দাস (২১)। সোমবার সন্ধ্যায় রিজেন্ট পার্ক থানার গঙ্গাপুরী এলাকায় তিনতলা আবাসনের একটি ফ্ল্যাট থেকে তঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।
বিশদ

13th  March, 2019
 নাম ঘোষণা হতেই উলুবেড়িয়ায় প্রচারে নেমে পড়ল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় প্রার্থীর নাম ঘোষণা করতেই উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে প্রচার শুরু করে দিলেন উদয়নারায়ণপুরের তৃণমূল বিধায়ক সমীর পাঁজা। মঙ্গলবার বিকালে উদয়নারায়ণপুরে একটি মিছিলের আয়োজন করা হয়। সেখানেই দলীয় প্রার্থী সাজদা আহমেদের সমর্থনে পোস্টার নিয়ে মিছিল শুরু হয়।
বিশদ

13th  March, 2019
সিঙ্গুরে সম্পত্তি বিবাদে ভাইকে খুনের চেষ্টা

বিএনএ, চুঁচুড়া: পারিবারিক সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ধারালো অস্ত্র দিয়ে ভাইকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল ভাইয়ের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে সিঙ্গুরের দলুইগাছা হোটেল ধারের কাছে এই ঘটনা ঘটেছে।
বিশদ

13th  March, 2019
দিয়া ভেন্টিলেশনে, মেডিক্যাল বোর্ড আর জি কর-এ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছোট্ট দিয়ার চিকিৎসায় সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করল আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। বোর্ডে রয়েছেন হাসপাতালের মেডিসিন, সার্জারি, গাইনি, নিউরো মেডিসিন, নিউরো সার্জারি, ক্রিটিক্যাল কেয়ার এবং প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান।
বিশদ

13th  March, 2019
প্রবীণ নাগরিকদের নিরাপত্তায়
গুচ্ছ পরামর্শ কলকাতা পুলিসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘটনা (১): বেশ কয়েক বছর আগের কথা। দক্ষিণ কলকাতার এক বহুতল আবাসনে দীর্ঘদিনের পরিচারক বাড়ির বৃদ্ধা গৃহকর্ত্রীকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে খুন করে আলমারি থেকে সোনাদানা, টাকা এবং দামি জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছিল।
বিশদ

12th  March, 2019
 জয়পুরে ম্যাজিক ভ্যান উল্টে জখম ১০

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী বোঝাই একটি ম্যাজিক ভ্যান উলটে জখম হলেন ১০ জন যাত্রী। সোমবার সকালে জয়পুর থানার কল্যাণপুরের কাছে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে বাগনান গ্রামীণ হাসপাতালে নিয়ে যান।
বিশদ

12th  March, 2019
মোবাইল নিয়ে ধৃত পড়ুয়া, স্টাফরুমে চকোলেট বোমা ছুঁড়ে ‘বদলা’ সঙ্গীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হতেই স্কুলে চকোলেট বোমা ফাটিয়ে হইচই শুরু করে দিল একদল পড়ুয়া। নিষেধ করাতে স্কুলের স্টাফরুমে সেই বোমা ছুঁড়ে দেয় এক পড়ুয়া। তাতে এক শিক্ষিকা সামান্য চোট পান। শ্যামবাজার এভি স্কুলে এমন ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন শিক্ষকরা। পরে পুলিস এসে পরিস্থিতি ঠিক করে।
বিশদ

12th  March, 2019
বেহালার প্রফুল্ল সেন কলোনি
সিন্ডিকেট ও এলাকা দখলকে কেন্দ্র করে শাসকদলের তীব্র গোষ্ঠী সংঘর্ষ, গ্রেপ্তার ৫

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিন্ডিকেট এবং এলাকা দখলকে কেন্দ্র করে ফের শাসকদলের দুই গোষ্ঠী দফায় দফায় সংঘর্ষে জড়াল। এবার বেহালায় কলকাতা পুরসভার ১২১ নম্বর ওয়ার্ডের প্রফুল্ল সেন কলোনিতে। রবিবার গভীর রাত থেকে সোমবার ভোররাত পর্যন্ত এই সংঘর্ষের জেরে উত্তপ্ত হল ওই এলাকা।
বিশদ

12th  March, 2019
 মহেশতলা বিস্ফোরণে মৃত আরও ১, বাজি না বোমার মশলা, ধন্দ পুলিসেই

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মহেশতলায় ড্রাম ভর্তি বিস্ফোরক ফেটে জখম দু’জনের মধ্যে আরও একজনের মৃত্যু হল। রবিবার গভীর রাতে এম আর বাঙ্গুর হাসপাতালে খোকন বর্মন (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়। তিনি পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের বাসিন্দা। যার ফলে বিস্ফোরণ কাণ্ডে দু’জনের মৃত্যু হল।
বিশদ

12th  March, 2019
 নিউ মার্কেট এলাকা থেকে টাকা উদ্ধারের তথ্য জানানো হল ইডি, আয়কর দপ্তরকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউ মার্কেট এলাকা থেকে উদ্ধার হওয়া বিপুল অঙ্কের টাকা এল কোথা থেকে, তার সূত্র খুঁজতে মরিয়া গোয়েন্দা বিভাগের অফিসাররা। ভিন রাজ্য থেকে এই টাকা এসেছে বলে প্রাথমিকভাবে তাঁরা নিশ্চিত হলেও, কে বা কারা তা পাঠাল, এখন সেটাই জানার চেষ্টা করছেন।
বিশদ

12th  March, 2019
 লোকসভা নির্বাচনে বাসের ব্যবস্থা করতে দফায় দফায় বৈঠক শহরে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই ভোটকর্মী ও কেন্দ্রীয় বাহিনীর যাতায়াতের জন্য বাসের ব্যবস্থা করতে তৎপরতা বাড়াল কমিশন ও প্রশাসন। সোমবার শহরে নির্বাচন কমিশনের দপ্তরে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব বৈঠক করেন পরিবহণ দপ্তরের অফিসারদের সঙ্গে।
বিশদ

12th  March, 2019
 জ্যাংড়া চৌমাথা থেকে হাতিয়াড়া যাওয়ার রাস্তা যেন ধান খেত, গর্ত নয় খাল হয়ে গিয়েছে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাট রোডে জ্যাংড়া চৌমাথা থেকে হাতিয়াড়া রোডের দিকে যাওয়াj মূল রাস্তার বেহাল দশা। প্রায় ৬ কিমি রাস্তা একেবারে ভগ্নদশায়। পিচ উঠে গিয়েছে। খাল হয়ে রয়েছে রাস্তার বিভিন্ন অংশে। গাড়ি যাতায়াত করছে দুলতে দুলতে। পুরসভার ১১ নম্বর , ১৫ নম্বর ও ১৬ নম্বর ওয়ার্ডের মাঝখান দিয়ে ওই রাস্তা চলে গিয়েছে।
বিশদ

12th  March, 2019
 শিয়ালদহে দুর্ঘটনায় স্বামী-মেয়ে হারানো গৃহবধূর অস্ত্রোপচার হল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার রাতে অস্ত্রোপচার হল শিয়ালদহ উড়ালপুলে বাইক দুর্ঘটনায় জখম গৃহবধূর। সোমবার সকালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে নুরজাহান বেগম নামে ওই মহিলার বাঁ পায়ে অস্ত্রোপচার হয়। দুর্ঘটনায় তাঁর স্বামী আব্দুল সামাদ ও মেয়ে নিখাত আরার মৃত্যু হলেও তাঁকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।
বিশদ

12th  March, 2019

Pages: 12345

একনজরে
 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM