Bartaman Patrika
কলকাতা
 

বজবজে যুবতীকে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মেয়ের বিয়ে দেওয়ার জন্য সমস্ত রকম ব্যবস্থা হয়ে গিয়েছে। বাড়িতে সকলেই সেই আনন্দে মশগুল। তার মধ্যেই ঘটে গেল অঘটন। বিবাহযোগ্যা সেই মেয়েকে রাস্তা থেকে জোর করে মুখ চাপা দিয়ে অন্ধকারে টেনে নিয়ে তাঁর উপর শারীরিক অত্যাচার চালাল দু’জন যুবক।
বিশদ
প্রতিদিনই মানুষের পাশে, তাই আলাদা করে প্রস্তুতি নিষ্প্রয়োজন, প্রতিক্রিয়া কল্যাণ-রত্নার

 বিএনএ, চুঁচুড়া: নির্বাচনে আলাদা করে প্রস্তুতির দরকার হবে না। গত ১০ বছর ধরে আমরা নিজেদের কেন্দ্রে প্রতিদিন মানুষের জন্য কাজ করেছি। ফলে সামগ্রিক উন্নয়নের কাজকে সামনে রেখেই আমরা মানুষের কাছে যাব ভোট চাইতে।
বিশদ

13th  March, 2019
কুলতলিতে অস্ত্র কারখানার হদিশ, ডায়মন্ডহারবারে প্রচুর আগ্নেয়াস্ত্র, গুলি উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: লোকসভা নির্বাচনকে সামনে রেখে বারুইপুর ও ডায়মন্ডহারবার দু’টি পুলিস জেলায় প্রচুর বোমার মশলা ও আগ্নেয়াস্ত্র মজুত করা হচ্ছে বলে গোয়েন্দাদের কাছে খবর এসেছে। কোথাও কোথাও কারখানাও খোলা হয়েছে। মঙ্গলবার কুলতলিতে একটি বড় আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিস।
বিশদ

13th  March, 2019
ভোট-সতর্কতায় বিধাননগর জুড়ে পুলিসি ধরপাকড় শুরু, গ্রেপ্তার ১৫১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের দামামা বাজার সঙ্গে সঙ্গেই বিভিন্ন এলাকায় অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেয় নির্বাচন কমিশন। সেই মতো বিভিন্ন এলাকার পুলিসই অভিযুক্তদের তালিকা প্রস্তুত করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ শুরু করে দিয়েছে।
বিশদ

13th  March, 2019
৯৩ নম্বর ওয়ার্ডে পরিদর্শনে গিয়ে হাজারো অভিযোগ শুনলেন অতীন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এলাকার কোথাও জঞ্জাল আবর্জনায় ভর্তি, আবার কোথাও জলে মিলল মশার লার্ভা। ওয়ার্ডের যত্রতত্র রয়েছে মশার আতুঁড়ঘর। তা নিয়ে মানুষের ক্ষোভ ঝরে পড়ল স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ সদস্য অতীন ঘোষের সামনে। আবার কেউ কেউ বললেন, এলাকার কাউন্সিলারের দেখা মেলে না।
বিশদ

13th  March, 2019
ভোটের মুখে ক্ষতিপূরণ নিয়ে সোচ্চার বিরোধী দলগুলি
অকাল কালবৈশাখীতে ৮০ হাজার হেক্টর জমির ফসল নষ্ট, ক্ষতি ১২০ টাকার

 অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: অকাল কালবৈশাখীর দাপটে হুগলি জেলার ১৮৮৪টি মৌজার মোট প্রায় ৮০ হাজার হেক্টর জমির আলু, পেঁয়াজ ও সব্জি ক্ষতিগ্রস্ত হয়েছে। কৃষি দপ্তরের হিসাব অনুযায়ী, ক্ষতির পরিমাণ প্রায় ১২০ কোটি টাকা।
বিশদ

13th  March, 2019
নিমতায় বাঙালির বৌভাতে মনোরঞ্জনে আচমকা চলল গুলি, গ্রেপ্তার ২

বিএনএ, বারাকপুর: বৌভাতে আচমকা গুলি চলল। তবে কোনও গণ্ডগোলের কারণে নয়, নিছক মনোরঞ্জনের জন্য এই ব্যবস্থা। দাবানলের মতো সেই দৃশ্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। আর তাতে বিপাকে পড়ে যান পাত্রপক্ষ। নিমতা থানার প্রতাপগড় এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই নিমতা থানার পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে।
বিশদ

13th  March, 2019
পাইলট প্রজেক্টের রিপোর্ট জমা
ড্রোন উড়িয়ে ১২ ওয়ার্ডে মশার আতুঁড়ঘরের ভয়াবহ চিত্র মিলল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের এমন কিছু এলাকা রয়েছে, যেখানে পুরকর্মীদের প্রবেশ করা সম্ভবপর নয়। অথচ, মালিকপক্ষের অসচেতনতার কারণে সেই সব অংশে জল বা জঞ্জাল জমে জীবাণুবাহী মশার আতুঁড়ঘর তৈরি হয়েছে।
বিশদ

13th  March, 2019
শিশুমৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ফুলবাগানের বিসি রায় হাসপাতালে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার গভীর রাতে অঙ্কন তরফদার নামে চার মাসের এক দুধের শিশুর মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল রাজ্যের সবচেয়ে বড় সরকারি শিশু হাসপাতাল তথা ফুলবাগানের বিসি রায় শিশু হাসপাতালে।
বিশদ

13th  March, 2019
উত্তর ২৪ পরগনায় মোট ভোটদাতা ৮০ লক্ষেরও বেশি
জেলার পাঁচ আসনের মধ্যে একমাত্র দমদমেই পুরুষ ভোটারদের টপকে গিয়েছেন মহিলারা

 বিএনএ, বারাসত: উত্তর ২৪ পরগনা জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রে ভোটার রয়েছেন ৮০ লক্ষেরও বেশি। বারাসত, বনগাঁ, বসিরহাট, এবং বারাকপুর লোকসভা কেন্দ্রে মহিলা ভোটারদের তুলনায় পুরুষ ভোটারের সংখ্যা বেশি হলেও দমদম লোকসভা কেন্দ্রে সংখ্যার নিরিখে পুরুষদের পিছনে ফেলেছেন মহিলারা।
বিশদ

13th  March, 2019
 ভোটের কারণে কল্যাণীর কোনও পরীক্ষার দিন বদল হচ্ছে না: নিয়ামক

 বিএনএ, বারাকপুর: লোকসভা নির্বাচনের কারণে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে বিএ, বিএসসি, বিকম অনার্স ও জেনারেল পার্ট থ্রি পরীক্ষার দিনক্ষণ কোনও পরিবর্তন হচ্ছে না। বরং, নির্বাচন শুরু হওয়ার আগেই বিশ্ববিদ্যালয়ে স্নাতকস্তরে সব পরীক্ষা শেষ হয়ে যাবে। 
বিশদ

13th  March, 2019
 নিউটাউনে আইনজীবী খুনে চার্জ গঠন স্ত্রীর বিরুদ্ধে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে আইনজীবী রজত দে খুনের ঘটনায় তাঁর স্ত্রী অনিন্দিতা পাল দে’র বিরুদ্ধে চার্জ গঠন হল আদালতে। মঙ্গলবার বারাসর ফাস্ট ট্র্যাক আদালতে চার্জ গঠন প্রক্রিয়া শেষ হয়।
বিশদ

13th  March, 2019
হিঙ্গলগঞ্জের প্রত্যন্ত গ্রামে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রান্না হয় অস্বাস্থ্যকর পরিবেশে

 সংবাদদাতা, হিঙ্গলগঞ্জ: প্রায় এক যুগ পার করে চলেছে বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ ব্লকের আট নম্বর খাটুয়াপাড়া আইসিডিএস স্কুল। এই স্কুলের উপর এই আশা করে থাকতে হয় আট নম্বর খাটুয়াপাড়ার আর্থিকভাবে দুর্বল পরিবারের শিশুদের। প্রত্যন্ত গ্রামের দুঃস্থ পরিবারের বাচ্চাদের মুখে খাবার তুলে দিতে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্র তৈরি হয়েছিল গ্রামে।
বিশদ

13th  March, 2019
 চাকদহের হনুমান পাকড়াও, স্বস্তি ফিরছে এলাকায়

 বিএনএ, বারাকপুর: সোমবার চাকদহের কেবিএম, গৌরপাড়া এলাকায় বন দপ্তরের পক্ষ থেকে অভিযান চালিয়ে হামলাকারী আরও একটি হনুমানকে ধরে নিয়ে যায়। সেই ঘটনার পর থেকে এলাকায় আর কোনও হামলার ঘটনা ঘটেনি।
বিশদ

13th  March, 2019
কলকাতায় বিকম প্রথম সেমেস্টারে পাশের হার বাড়ল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার প্রকাশিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিকম প্রথম সেমেস্টারের ফল। আগের বারের চেয়ে এবারের ফল ভালো হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারে বিকম অনার্সে সব পেপারে পাশ করেছেন, সেই পড়ুয়ার সংখ্যা আগেরবারের চেয়ে বেড়েছে। 
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM