রাজ্য

হরিয়ানা জয়ের অক্সিজেনে বাংলার হতাশ বিজেপি কর্মীদের চাঙ্গা করতে সপ্তমীতেই কলকাতায় নাড্ডা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে ৪০০ আসন দখলের লক্ষ্যে মুথ থুবড়ে পড়েছিল বিজেপি। গেরুয়া পার্টির বিজয়রথ থেমে গিয়েছিল ২৪০-এ। পশ্চিমবঙ্গ থেকে বাড়তি ফসল তোলার পকিকল্পনা ছিল মোদি-শাহদের। কিন্তু বাংলাতেও হতাশাজনক ফল করে তারা। ২০১৯ সালের তুলনায় এখানে হাফ ডজন লোকসভা আসন হাতছাড়া হয় পদ্মপার্টির। তারপর থেকে কার্যত শীতঘুমেই চলে গিয়েছে বঙ্গ বিজেপি। মঙ্গলবার হরিয়ানা বিজয়ের পর বাড়তি অক্সিজেন পেয়েছে পদ্ম শিবির। তাই বঙ্গ ইউনিটকে চাঙ্গা করতে এবার আসরে নামছেন দলের সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। নাড্ডা বাংলার জামাই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর স্ত্রী বাঙালি। তাই মহাসপ্তমীতে আজ, বৃহস্পতিবার কলকাতায় আসছেন কেন্দ্রীয় শাসক দলের বিদায়ী প্রধান। উল্লেখ্য, গতবছর শিয়ালদহ এলাকার এক দুর্গাপুজোর উদ্ধোধনে কলকাতায় এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২০২০ সালে সল্টলেকে রাজ্য বিজেপি আয়োজিত দুর্গাপুজোয় অষ্টমীর দিন ভার্চুয়ালি অংশ নেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিজেপি সূত্রের দাবি, একেবারে শেষ মুহূর্তে নাড্ডার কলকাতা সফর চূড়ান্ত হয়েছে। পশ্চিমবঙ্গর বসে যাওয়া কর্মী সমর্থকদের আত্মবিশ্বাস কার্যত তলানিতে ঠেকেছে। ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে দলের রাজ্য নেতৃত্বের দক্ষতা নিয়ে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মেয়াদ ফুরিয়ে গিয়েছে। ফলত, রাজ্য পার্টির অন্দরে শুরু হয়ে গিয়েছে নয়া সমীকরণ। কাকে ধরলে ক্ষমতার অলিন্দে থাকা যাবে কিংবা সম্ভাব্য নয়া সভাপতির নাম নিয়েও চলছে জোর চর্চা। সেই আবহে জে পি নাড্ডার আজকের এই কলকাতা সফর গেরুয়া শিবিরকে ঘুরে দাঁড়াতে আদৌ কতটা সাহায্য করবে তা নিয়ে দলের অন্তরেই সংশয় রয়েছে। 
বিজেপি সূত্রের খবর, আজ সপ্তমীর সকালে দিল্লি থেকে বিমানে কলকাতা এয়ারপোর্টে পৌঁছাবেন নাড্ডা। সেখান থেকে সড়ক পথে তাঁর বেলুড় মঠ যাওয়ার কথা। যথাযথ মর্যাদায় সেখানে দুর্গাপুজো হয়ে থাকে। দশভুজার আরাধনা চাক্ষুষ করতে তিনি বেলুড় মঠে বেশকিছু সময় কাটাবেন। সেখান থেকে শিয়ালদহ এলাকার এক পুজো কমিটির প্রতিমা দর্শনে যাবেন তিনি। উল্লেখ্য, গতবছর ওই উদ্যোক্তারা রামমন্দিরের আদলে মণ্ডপ সাজিয়েছিলেন। সেখান থেকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী সরাসরি রাজারহাটের এক হোটেলে পৌঁছবেন। গতসপ্তাহে কেন্দ্রীয় মন্ত্রিসভা ‘বাংলা’কে ক্ল্যাসিকাল ভাষার স্বীকৃতি দিয়েছে। সেই সূত্রে আজ অভিজাত হোটেলে বাংলার বেশকিছু ভাষাবিদের সঙ্গে বৈঠক করবেন জে পি নাড্ডা।  -ফাইল চিত্র 
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা