রাজ্য

উপ নির্বাচনে বামেদের সঙ্গে জোটের আগে জেলা নেতৃত্বের মত নেবে প্রদেশ কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছুদিনের মধ্যে রয়েছে রাজ্যের ছয়টি বিধানসভা আসনে উপ নির্বাচন। এই উপ নির্বাচনে সিপিএমের হাত ধরা হবে কি না, তা নিয়ে স্পষ্ট করে কোনও উত্তর দিলেন না প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার। সোমবার বিধান ভবনে বসে এক প্রশ্নের উত্তরে শুভঙ্কর বলেন, এর আগে সিপিএমের সঙ্গে জোট করে আমরা নির্বাচনে লড়াই করেছি। আগামী দিন রাজ্যের ছ’টি বিধানসভার আসনের উপ নির্বাচনে বামেদের সঙ্গে কোন পথে চলবে, তা আমরা দলীয় স্তরে আলোচনা করব। কংগ্রেসের জেলা সভাপতিদের মত নেওয়া হবে। স্থানীয়স্তরের বক্তব্য আমরা দিল্লিতে পাঠাব। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সর্বভারতীয় কংগ্রেস কমিটি। 
এর আগে বাংলায় বিধানসভা নির্বাচন এবং এবছরের লোকসভা নির্বাচনে সিপিএম-কংগ্রেসের জোট করে লড়াই করেছিল। তখন প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন অধীর চৌধুরী। তিনি বরাবর সিপিএমের সঙ্গে হাত ধরার পক্ষপাতী ছিলেন। বতর্মান প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার স্পষ্ট করে বললেন না, সিপিএমের সঙ্গে আগামী দিন জোট থাকবে কি না। তবে সিপিএমের সঙ্গ ত্যাগ করছেন, এমনটাও জানালেন না। সিপিএম-কংগ্রেসের সম্পর্ক নিয়ে খানিকটা ধোঁয়াশা বজায় রাখলেন। যেখানে শুভঙ্কর জোর দিলেন, কংগ্রেসের স্থানীয় স্তরের রিপোর্টের উপরই। 
অন্যদিকে, তৃণমূলের ক্ষেত্রেও বেশ খানিকটা ‘নরম’ মনোভাব শোনা গিয়েছে শুভঙ্কর সরকারের কথায়। তাঁর বক্তব্য, ইন্ডিয়া জোটে তৃণমূল আছে। আবার সিপিএম আছে। আমরা এখন আমাদের রাজ্য কংগ্রেসের সংগঠনকে শক্তিশালী করার উপর সর্বাধিক গুরুত্ব দিয়েছি। 
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা