বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ময়ূখ মৈনাকের বলিউড ডেবিউ

ময়ূখ-মৈনাক। এই দুটি নামের সঙ্গে পরিচিত বাংলার শ্রোতারা। একই সঙ্গে উচ্চারিত হয় এই দুই শিল্পীর নাম। বাংলায় তাঁদের কাজের সঙ্গে পরিচিত অনেকেই। এবার এই জুটির বলিউড পাড়ি। প্রথমবার হিন্দি ছবির সুরের দায়িত্বে ময়ূখ এবং মৈনাক। স্ট্যান্ডআপ কমেডিয়ান, চিত্রনাট্যকার, কবি— এহেন নানা পরিচয়ের পর এবার পরিচালনার দায়িত্বে বরুণ গ্রোভার। তাঁর আসন্ন ছবি ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’-এর গানঘরের দায়িত্ব এই দুই বাঙালির কাঁধে।
ছবিতে পাঁচটি গান রয়েছে। প্রত্যেকটিই গানেই ময়ূখ-মৈনাক জুটির নিজস্ব সিগনেচার রয়েছে। একটি গান গেয়েছে বিশাল ভরদ্বাজ। যা এই সুরকার জুটির কাছে বড় পাওনা। সর্বোপরি পরিচালক হিসেবে বরুণের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নিয়ে বললেন, ‘বরুণ গ্রোভারের মতো শিল্পীর সঙ্গে কাজ করা এক অনবদ্য অভিজ্ঞতা। অনেক কিছু শিখেছি। আশা করি এই ছবির মিউজিক পছন্দ করবেন শ্রোতারা।’ 
গত বছর ‘মামি’র মঞ্চে প্রশংসিত হয়েছিল সিনেমাটি। এবার ‘রটারডাম ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল’র উদ্বোধনী ছবি হিসেবে দেখা যাবে বরুণের এই সিনেমা। জীবনযুদ্ধে জয়ী হতে ইঁদুর দৌড়ে শামিল সকলেই। সর্বক্ষেত্রে হাড্ডাহাড্ডি লড়াই, প্রতিযোগিতা। নয়ের দশকের প্রেক্ষাপটে ১৭ বছর বয়সি এক কিশোর বিবেকের অভিজ্ঞতার উপর ভিত্তি করে পরিচালক নির্মিত এই ছবি। হাস্যরস, সমাজের কঠিন পরিস্থিতি, গল্প বলার স্বাতন্ত্র্য এক অন্য মাত্রা দিয়েছে ছবিকে। উপস্থাপনা করেছেন শ্রীরাম রাঘবন। প্রযোজনায় রয়েছেন সরিতা পাতিল ও সঞ্জয় রাউত্রে। ছবির ট্রেলার উপস্থাপনায় ছিলেন অভিনেতা ভিকি কৌশল। ‘সব আচ্ছি বাতেঁ’ গানটি উপস্থাপনা করেছেন হুমা কুরেশি।  
পরিচালক এবং বিশালের সঙ্গে ময়ূখ এবং মৈনাক

16th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ