বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

চিকিৎসায় গাফিলতির অভিযোগ,
কল্যাণীতে রোগী মৃত্যু ঘিরে ক্ষোভ

সংবাদদাতা, কল্যাণী: চিকিৎসার গাফিলতিতে এক রোগী মৃত্যুর অভিযোগ উঠল কল্যাণীর একটি বেসরকারি নার্সিংহোমের চিকিৎসকের বিরুদ্ধে। মঙ্গলবার রাতের এই ঘটনায় উত্তেজনা দেখা দেয় ওই নার্সিংহোম চত্বরে। পরে মৃত রোগীর পরিবারের পক্ষ থেকে কল্যাণী থানায় চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়। তদন্ত শুরু করেছে পুলিস‌।
রোগীর পরিবার সূত্রে জানা গিয়েছে, সোমবার চাকদহ থানার শিমুরালির মনসাপোতা এলাকার বাসিন্দা মিঠুচন্দ্র শীল (৩৮) গলব্লাডারের সমস্যা নিয়ে কল্যাণী শহরের এ-৯ এলাকার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন। অভিযোগ, কল্যাণীর ওই নার্সিংহোমের চিকিৎসক ডাঃ জে এল বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার দুপুরে মিঠুর অপারেশন করেন। কিন্তু কিছু সময় বাদে জ্ঞান ফিরলে যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি। নার্সরা ব্যথা কমার ইনজেকশন দেওয়ার পরেও কাজ হয়নি। সন্ধ্যা নাগাদ চিকিৎসক এসে পরিবারের লোকেদের বলেন, রোগীর অবস্থা খারাপ। তার আরেকবার অপারেশন করতে হবে। অপারেশনের জন্য রক্ত নিয়ে আসতে বলা হয়। অভিযোগ, দ্বিতীয়বার অপারেশনের পরই পরিবারের কাছে খবর আসে, রোগীর মৃত্যু হয়েছে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। ডাক্তারের গাফিলতির কারণে রোগীর মৃত্যু হয়েছে বলে বিক্ষোভ দেখাতে থাকেন পরিবারের সদস্যরা। মদ খেয়ে অপারেশন করার অভিযোগও ওঠে চিকিৎসকের বিরুদ্ধে। পরে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বুধবার সকালে ওই চিকিৎসকের বিরুদ্ধে কল্যাণী থানায় লিখিত অভিযোগ করে রোগীর পরিবার। পুলিস দেহটি ময়নাতদন্তের জন্য কল্যাণী পুলিস মর্গে পাঠায়। 
মৃত মিঠুচন্দ্র শীলের ভাগ্নে বিমলচন্দ্র শীল বলেন, ওই চিকিৎসক মদ খেয়ে অপারেশন করেছিল। রোগীর রক্ত বন্ধ হচ্ছিল না। হয়তো ভিতরে কিছু কেটে ফেলেছিল। আমরা ঘটনার সঠিক তদন্ত ও ডাক্তারের শাস্তি চাই। এই বিষয়ে ওই চিকিৎসক ডাঃ জে এল বন্দ্যোপাধ্যায় বলেন, রোগীর যকৃত থেকে ‘উজিং’, অর্থাৎ নাগারে রক্তপাত হচ্ছিল। 
তাই দ্বিতীয়বার অপারেশন করতে হয়। কিন্তু কপাল খারাপ থাকলে যা হয়। তবে মদ খেয়ে অপারেশন করার অভিযোগ ভিত্তিহীন।

30th     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ