Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 উত্তরবঙ্গে ঈদ পালিত

 বাংলা নিউজ এজেন্সি: সোমবার উত্তরের চার জেলায় সাড়ম্বরে পালিত হয়েছে ইদুজ্জোহা উৎসব। এদিন সকাল থেকে ঈদুজ্জোহা উপলক্ষে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও শিলিগুড়ির মসজিদে মসজিদে নামাজ পাঠ চলে। জলপাইগুড়ির জেলাশাসকের দপ্তরের সামনে কয়েক দিন ধরে চাকরির দাবিতে অনশনে বসা ল্যান্ডলুজার কমিটির সদস্যরা এদিন মঞ্চেই নামাজপাঠ করেন। জলপাইগুড়ির সংসদ সদস্য বিজেপির জয়ন্ত রায় অনশন মঞ্চে গিয়ে ল্যান্ডলুজার চাকরির দাবিকে সমর্থন জানান। কাঁঠালগুড়ির কয়েকটি মসজিদে যান রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়। জলপাইগুড়ির কালু সাহেবের মসজিদেও নামাজে অংশ নেন প্রচুর মানুষ। আলিপুরদুয়ারে চ্যাংপাড়া মসজিদে যান তৃণমূলের জেলা সভাপতি মৃদুল গোস্বামী। বিধায়ক সৌরভ চক্রবর্তী যান শহরের জামা মসজিদে। এদিন কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ঈদুজ্জোহার নামাজ পাঠ হয়। সেখানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। শিলিগুড়িতে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে নামাজ পাঠের আয়োজন করা হয়েছিল।

 হেরিটেজ ঘোষিত ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না, চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার শহরের ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না। এ বিষয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাকে চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা। এমনকী সেইসব ভবন বা জায়গা বিক্রি করা যাবে না বলেও রেজিস্ট্রি দপ্তরকে সতর্ক করছে পুরসভা।
বিশদ

 রোগীমৃত্যু ঘিরে দফায় দফায় বিক্ষোভ ময়নাগুড়ির হাসপাতালে

সংবাদদাতা, ময়নাগুড়ি: চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সোমবার ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে মৃতের পরিজনরা তুমুল বিক্ষোভ দেখায়। পরে গ্রামবাসীরাও ওই বিক্ষোভে শামিল হন। দফায় দফায় বিক্ষোভ জেরে চিকিৎসা পরিষেবাতে ব্যাঘাত ঘটে।
বিশদ

প্রখর রোদে ঝলসে যাচ্ছে চারা
বৃষ্টির অভাবে কোচবিহারে আমন ধান চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা

সংবাদদাতা, মাথাভাঙা: এবছর বর্ষার শুরুতে পর্যাপ্ত বৃষ্টি হওয়ায় কোচবিহার জেলার চাষিরা প্রায় ১০০ শতাংশ জমিতেই আমনের চারা রোপণ করেছেন। কিন্তু জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে জেলায় বৃষ্টির দেখা নেই। চাঁদিফাটা রোদে আমনের খেত ফেটে চৌচির হয়ে গিয়েছে।
বিশদ

 শিলিগুড়ির তৃণমূল নেতাদের জরুরি তলব রাজ্য নেতৃত্বের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমার দলীয় ব্লক ও টাউন সভাপতিদের কলকাতায় তলব করল তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে জানা গিয়েছে, দু’সপ্তাহ আগে বৈঠক করার পর আজ, মঙ্গলবার ফের শিলিগুড়ি মহকুমার দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন দলের রাজ্য নেতারা। ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।
বিশদ

 নাশকতার আশঙ্কা, উত্তর দিনাজপুরের সীমান্তে কড়া নজরদারি বিএসএফের

সংবাদদাতা, রায়গঞ্জ: স্বাধীতা দিবসের আগে উত্তর দিনাজপুর জেলায় যাতে কোনোও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য তৈরি পুলিস ও বিএসএফ। বিভিন্ন জায়গায় নাকা চেকিং বাড়ানোর পাশাপাশি যেকোনও রকমের সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখছে পুলিস।
বিশদ

 কোতোয়ালিতে ঈদের উৎসব মেলাল গনি পরিবারকে

  সংবাদদাতা, মালদহ: সোমবার ছিল মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইদুজ্জোহা। তাৎপর্যপূর্ণভাবে এই উৎসবকে কেন্দ্র করে এদিনই রাজনৈতিক মতভেদ ভুলে পারিবারিক ঐক্য ও সম্প্রীতিকেই আপন করে নিলেন কোতোয়ালির গনি খানের উত্তরসূরিরা।
বিশদ

ডলোমাইট লোডিং করে রেকর্ড আয় করল রেলের আলিপুরদুয়ার ডিভিশন 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাদারিহাটের বীরপাড়ায় দলগাঁও রেল স্টেশনে একদিনে একটিমাত্র সিঙ্গল লাইনে ডলোমাইট লোডিং করে রেকর্ড ১ কোটি ৭৫ লক্ষ টাকা আয় করল উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশন। এক দিনেই চারটি রেকের ৪৩৫টি ওয়াগনে এই ডলোমাইট লোড করা হয়েছে।  
বিশদ

 মালদহ জেলাজুড়ে পালিত ঈদ

 সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: গোটা দেশের সঙ্গে সোমবার মালদহ জেলাতেও উৎসাহ উদ্দীপনার সঙ্গে পবিত্র ঈদুজ্জোহা পালিত হয়। চাঁচল মহকুমার সর্বত্র সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। জেলার সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় সুজাপুর নওমৌজা ঈদগাহ ময়দানে।
বিশদ

 মালদহে বড় মেয়ের বাড়িতে মৃত প্রৌঢ়, খুনের অভিযোগ

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার পুরাতন মালদহ শহরের সারদাকলোনিতে সম্পত্তির ভাগাভাগি নিয়ে জামাইয়ের বিরুদ্ধে শ্বশুরকে খুন করার অভিযোগ উঠল। পুলিস জানিয়েছে, প্রৌঢ়ের বাড়ির সম্পত্তি হাতিয়ে তাঁরই বড় জামাই এবং মেয়ে বালিশ চাপা দিয়ে খুন করে বলে অভিযোগ উঠেছে।
বিশদ

 নিশ্চিন্ত মালদহের কাশ্মীরিরা

সংবাদদাতা, মালদহ: কেউ এসেছেন ২১ বছর আগে, আবার কারও মালদহে আসার পরে কেটে গিয়েছে ২৫ বছর। কিন্তু এখনও রয়ে গিয়েছে কাশ্মীরের সঙ্গে নাড়ির টান, রক্তের সম্পর্ক। গত কয়েকদিন ধরে নিকটাত্মীয়দের সঙ্গে যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন মালদহে কাপড় বিক্রির সঙ্গে যুক্ত দুই কাশ্মীরি পরিবার।
বিশদ

কোচবিহারে গোড়া থেকে সংগঠন সাজাচ্ছে বিজেপি,
বুথ ও মণ্ডল কমিটিতে জোর 

বিএনএ, কোচবিহার: আগস্ট মাসে সদস্য সংগ্রহ অভিযানের কর্মসূচী শেষ হলেই আগামী সেপ্টেম্বর মাস থেকে কোচবিহার জেলায় মণ্ডল কমিটি গঠন ও পুনর্গঠনের কাজ শুরু করতে চলেছে বিজেপি। সেই কাজ শেষ হলে তারা জেলার সমস্ত বুথ কমিটিও গঠন ও পুনর্গঠনের কাজে হাত দেবে। 
বিশদ

পাওনা টাকার জন্যই খুন গাজোলের তৃণমূল নেতা 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: গাজোলে তৃণমূল কংগ্রেস নেতা খুনের পিছনে অবৈধ সম্পর্কের পাশাপাশি আর্থিক লেনদেনের ব্যাপারে নিশ্চিত হয়েছেন তদন্তকারী পুলিস অফিসাররা। মৃত তৃণমূল নেতা প্রদীপ রায় অভিযুক্ত বিশ্বজিৎ কর্মকারের কাছে মোটা অঙ্কের টাকা পেতেন।  
বিশদ

 মুদির দোকানে বেআইনিভাবে দেদার ওষুধ বিক্রি হচ্ছে, গ্রেপ্তার মহিলা

বিএনএ, শিলিগুড়ি: নেপাল সীমান্ত সংলগ্ন খড়িবাড়িতে এক মহিলার মুদি দোকানে মিলল বেশ কিছু গ্যাসের ট্যাবলেট। রবিবার রাতে মাদক কারবারের বিরুদ্ধে অভিযানে নেমে খড়িবাড়ি থানার পুলিস ওই দোকান থেকে ট্যাবলেটগুলি বাজেয়াপ্ত করেছে। অভিযোগ, অবৈধভাবে ওই দোকান থেকে ওষুধ বিক্রি করা হতো। এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

বৃষ্টিতে স্বস্তি শিলিগুড়ি, আলিপুরদুয়ারে

 বিএনএ, শিলিগুড়ি: দু’দিন ধরে চলা প্রচণ্ড গরমের পর সোমবার রাতের বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেলেন শিলিগুড়িবাসী। গত কয়েকদিন ধরেই শিলিগুড়িতে প্রচণ্ড গরম ছিল। রোদের তেজ ছিল অস্বাভাবিক চড়া।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM