Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 বিনপুরে রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিনপুর-১ ব্লকের বলরামপুর থেকে কমলাডাঙা যাওয়ার রাস্তা সংস্কারের দাবিতে সোমবার সকালে বাসিন্দারা পথ অবরোধ করেন। প্রায় তিন ঘণ্টা অবরোধের পর পুলিসের হস্তক্ষেপে অবরোধ ওঠে।
বিশদ
কলেজ শিক্ষিকার দেহ উদ্ধার,
আত্মহত্যার প্ররোচনায় গ্রেপ্তার প্রেমিক

বিএনএ, সিউড়ি: রবিবার রাতে সিউড়ি শহরের ডাঙ্গালপাড়া এলাকায় বাড়ি থেকে কলেজের অতিথি শিক্ষিকা যুবতীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় ওই যুবতীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তাঁর প্রেমিককে গ্রেপ্তার করেছে পুলিস।  
বিশদ

 নদীয়া জেলাজুড়ে ঈদুজ্জোহা পালিত

 বাংলা নিউজ এজেন্সি: বুধবার নদীয়া জেলাজুড়ে ঈদুজ্জোহা পালন করা হয়। দিনভর বিক্ষিপ্তভাবে ঝিরঝিরে বৃষ্টি সত্ত্বেও ঈদের আনন্দে মাতেন জেলার বাসিন্দারা। কৃষ্ণনগর শহরের কারবালা ময়দানে হাজার হাজার মুসলিম ধর্মপ্রাণ মানুষ ঈদের নামাজ পড়তে হাজির হয়েছিলেন।
বিশদ

 চায়না রাখীর দাপটে বাজারে বিক্রি হচ্ছে না দেশীয় রাখী, ক্ষোভ

সংবাদদাতা, রানাঘাট: রাখী বন্ধন উৎসবের জন্য রানাঘাট পুরসভার শরৎপল্লি এলাকায় জোরকদমে চলছে রাখী তৈরির কাজ। শরৎপল্লি এলাকার অনেক পরিবার রাখী তৈরির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। তবে বাজারে চায়না রাখীর বিক্রি বাড়তে থাকায় তাঁদের ব্যবসায় ভাটা পড়েছে। রাখী তৈরি করা পরিবারের সদস্যরা যা নিয়ে উদ্বিগ্ন। 
বিশদ

 মহিষাদলে শ্রাবণ-পার্বণ

সংবাদদাতা, হলদিয়া: বর্ষার গান গেয়ে নৌকা ভাসিয়ে বৃষ্টির জন্য প্রকৃতির কাছে আকুতি জানানো হল মহিষাদলে। বৃষ্টির শান্তিবারি যেন চাষের ক্ষেতে জলধারা বইয়ে কৃষকের মুখে হাসি ফোটায়, প্রকৃতিকে শস্যশ্যামলা করে তোলে, এই আর্তিতেই মহিষাদলের রাজবাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত হল ‘শ্রাবণ পার্বণ’।
বিশদ

ফের তারাপীঠে লজের চারতলা থেকে পুণ্যার্থী যুবক রহস্যজনকভাবে পড়ে যাওয়ায় চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: ১৫দিনের মধ্যে ফের তারাপীঠের একটি লজের চারতলা থেকে এক পুণ্যার্থী যুবকের রহস্যজনকভাবে পড়ে যাওয়ার ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। তাঁকে জখম অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও অল্পের জন্য এযাত্রায় বেঁচে গিয়েছেন ওই যুবক।  
বিশদ

 রানাঘাটে বিধায়কের কাছে কাটমানি ফেরতের দাবিতে সরব মহিলারা

  সংবাদদাতা, রানাঘাট: বিধায়ককে কাছে পেয়ে বিভিন্ন সরকারি প্রকল্পে কাটমানি ফেরতের দাবি জানালেন রানাঘাটের আড়ংঘাটা পঞ্চায়েতের নারায়ণপুর এলাকার মহিলারা। রবিবার বিকেলে ‘দিদিকে বলো’ কর্মসূচির জনসংযোগযাত্রায় গিয়েছিলেন রানাঘাট উত্তর পূর্ব বিধানসভার বিধায়ক সমীর পোদ্দার।
বিশদ

পুলিশ¬-প্রশাসন ও আবগারি দপ্তরকে সতর্ক করলেন মন্ত্রী
তারাপীঠে কৌশিকী অমাবস্যায় চোলাইয়ের বাড়বাড়ন্ত রুখতে কঠোর হল টিআরডিএ 

সংবাদদাতা, রামপুরহাট: অতীত থেকে শিক্ষা নিয়ে কৌশিকী অমাবস্যার সময় তারাপীঠে চোলাইয়ের বাড়বাড়ন্ত রুখতে কঠোর হল টিআরডিএ। ইতিমধ্যে পুলিশ¬-প্রশাসন ও আবগারি দপ্তরকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে বলে জানান টিআরডিএর চেয়ারম্যান তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

ঈদুজ্জোহা উপলক্ষে জেলার মসজিদগুলিতে নামাজের ভিড়, বাড়িতে বাড়িতে বিরিয়ানি 

সংবাদদদাতা, লালবাগ: সোমবার উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নবাবি মুলুক মুর্শিদাবাদ জেলাজুড়ে ঈদুজ্জোহা উৎসব পালিত হয়। সকালে স্নান সেরে নতুন পোশাক পরে বিভিন্ন বয়সি মুসলিম সম্প্রদায়ের মানুষজন মসজিদ, ঈদগাহ ময়দানে নামাজ পড়েন।  
বিশদ

রাতে একা বাড়ির বাইরে নয়, সতর্ক থাকার নির্দেশ দলের
কান্দিতে লাগাতার খুনের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় একের পর এক খুন ও আক্রমণের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা এবার বাড়তি সতর্কতা নিচ্ছেন। রাতে বাড়ি থেকে একা ও অচেনা কারও ডাকে বাড়ি থেকে না বেরনোর ব্যাপারে সতর্ক হচ্ছেন। রাতের দিকে বাইরে ঘুরতে বা কাজে গেলে সঙ্গীদের নিয়ে যাবেন।
বিশদ

মুখ্যমন্ত্রী সফরের আগে দীঘায় পরিদর্শনে শোভনদেব 

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীঘা সফরের আগে দীঘার বিদ্যুৎ পরিস্থিতি ঘুরে দেখলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সোমবার দীঘায় এসে প্রথমে তিনি ওল্ড দীঘার সৈকতে যান। বিশ্বব্যাঙ্কের আর্থিক সহায়তায় এবং পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন সংস্থার উদ্যোগে দীঘাজুড়ে আন্ডারগ্রাউন্ড কেব঩ল স্থাপনের কাজ করছে একটি নামী সংস্থা।  
বিশদ

জবরদখল উচ্ছেদে মুর্শিদাবাদ মেডিক্যালের সামনে যানজট কমায় খুশি রোগী ও পরিজনরা 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুরের স্বর্ণময়ী রোডে ফুটপাত দখলমুক্ত করতেই কমেছে যানজট। জবরদখল উচ্ছেদ হতেই ওই অংশের রাস্তা চওড়া হয়েছে। যার জেরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঢোকার রাস্তা যানজটমুক্ত হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। অনেকের বক্তব্য, যানজটের কারণে এতদিন মুমূর্ষু রোগীদের অ্যাম্বুলেন্স আটকে পড়ত হামেশাই।  
বিশদ

খেজুরিতে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩টি গাড়ি, জখম ৪ পর্যটক 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে। 
বিশদ

খুশি কর্তারা
কৃষি দপ্তরের মডেলে চাষের জমিতে পুকুর কেটে পাট পচাচ্ছেন অনেক চাষি

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষি দপ্তরের পরামর্শ মেনে চাষিরা নিজের জমিতেই কাটছেন পুকুর। আর সেই পুকুরের জলেই পচানো হচ্ছে পাট। প্রায় এক দেড় সপ্তাহ ধরে নদীয়া জেলা কৃষি দপ্তর বৃষ্টির ঘাটতির জন্য চাষের কাজ স্বাভাবিক রাখতে ‘জল সঞ্চয়ী কৃষি ব্যবস্থাপনা’র উপর জোর দিয়েছে। এনিয়ে প্রচারও চলেছে।
বিশদ

 দেশপ্রাণে কাটমানি না দেওয়ায় ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, কাঁথি: কাঁথির দেশপ্রাণ ব্লকে বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের পূর্ব ঝাওয়া এলাকায় কাটমানির টাকা না দেওয়ায় স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যা সরকারি ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM

কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষ ঘেরাও 
ভর্তির দাবিতে ঘেরাও করা হল কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষকে। একদল ...বিশদ

04:08:44 PM

কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে সময় দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের
 

কাশ্মীর ইস্যু অত্যন্ত সংবেদনশীল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। ফলে ...বিশদ

02:05:29 PM