Bartaman Patrika
খেলা
 

দাপটে কোয়ার্টার-ফাইনালে জার্মানি

ডর্টমুন্ড: ইউরোতে জার্মানির দুরন্ত ফর্ম অব্যাহত। শনিবার ডর্টমুন্ডে ডেনমার্ককে ২-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা পাকা করল জুলিয়ান নাগেলসম্যানের দল। ম্যাচের দুই গোলদাতা কাই হাভার্ট ও মুসিয়ালা।
এদিন আক্রমণ-প্রতি আক্রমণে শুরুতে খেলা জমে উঠেছিল। তবে ৩৬ মিনিটে ডর্টমুন্ডে প্রবল বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। তার জেরে দীর্ঘ ২৫ মিনিট খেলা বন্ধ ছিল। ঝড় বৃষ্টি থামার পর পুনরায় লড়াই শুরু হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই সুইস ডিফেন্ডার অ্যান্ডরসন জার্মানির জাল কাঁপিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে গোল বাতিল হয়। আর তার পরের মিনিটেই এই অ্যান্ডরসনের হাতে বল লাগলে পেনাল্টি পায় আয়োজক দেশ। ৫৩ মিনিটে স্পটকিক থেকে লক্ষ্যভেদে ভুল হয়নি হাভার্টের (১-০)। এরপর ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জার্মানির জয় নিশ্চিত করেন মুসিয়ালা (২-০)।
জার্মানি-২          :         ডেনমার্ক-০

30th  June, 2024
এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে হবে, কোহলিকে বার্তা দ্রাবিড়ের, বার্বাডোজেই আটকে বিশ্বসেরারা

বিশ্বজয়ীদের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। হ্যারিকেন বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, পরিবার, অফিসিয়াল মিলিয়ে প্রায় ৭০ জনকে আনতে তাই চার্টার ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।
বিশদ

02nd  July, 2024
রোমানিয়াকে হারাতে টোটাল ফুটবলই ভরসা ডাচ শিবিরের

রিনাস মিশেলের হাত ধরেই টোটাল ফুটবলের প্রসার ঘটেছিল নেদারল্যান্ডসে। প্রথমে আয়াখস এবং পরবর্তীতে জাতীয় দলেও এই স্টাইল রপ্ত করেছিলেন ফ্র্যাঙ্ক রাইকার্ড-রোনাল্ড কোম্যানরা। ১৯৮৮ ইউরোতে ডাচদের সাফল্যের নেপথ্যে টোটাল ফুটবলের অবদান অনেকটাই।
বিশদ

02nd  July, 2024
আত্মঘাতী গোলে বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

বড় আসরে শেষ চারবারই বেলজিয়ামকে হারিয়েছিল ফ্রান্স। সেই ধারা অব্যাহত চব্বিশের ইউরো কাপেও। সোমবার আত্মঘাতী গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন এমবাপেরা। আর বিদায় ডি ব্রুইনদের। 
বিশদ

02nd  July, 2024
লিগে আজ নামছে মোহন বাগান

মোহন বাগান তাঁবুর সামনে জগন্নাথ, সুভদ্রা ও বলরাম! এমন ছবির ফ্রেমই সোমবার অনুশীলন শেষে সবুজ-মেরুন ফুটবলারদের হাতে তুলে দিলেন অনুরাগীরা। নতুন কোচ ডেগি কার্ডোজো এগিয়ে আসতেই মোহন বাগান সমর্থক শৌভিক পালের আকুতি, ‘প্রথম ম্যাচে মহমেডান ও ইস্ট বেঙ্গল বড় জয় পেয়েছে।
বিশদ

02nd  July, 2024
কলম্বিয়ার শক্ত চ্যালেঞ্জ টপকাতে মরিয়া ব্রাজিল

কোপার প্রথম ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে ড্র করে ব্রাজিল। তারপর প্রবল সমালোচনার মুখে পড়তে হয় ভিনিসিয়াস জুনিয়রকে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক ক্ষোভ উগড়ে দেন অনুরাগীরা। দেশের জার্সিতে তাঁর দায়বদ্ধতা নিতে ওঠে প্রশ্ন
বিশদ

02nd  July, 2024
টেস্টে দশ উইকেটে জয়ী হরমনপ্রীতরা

সদ্য টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। মহিলাদের ক্রিকেটেও প্রোটিয়াদের বিরুদ্ধে দাপট অব্যাহত ভারতের। কিছুদিন আগেই সফরকারী দলকে ওডিআই সিরিজে ৩-০ ব্যবধানে হারিয়েছেন হরমনপ্রীত কাউররা।
বিশদ

02nd  July, 2024
হার্দিকের প্রশংসায় পঞ্চমুখ বোর্ড সচিব

বিশ্বকাপ জয়ের মঞ্চেই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। পরে সেই পথ অনুসরণ করেন রবীন্দ্র জাদেজাও। প্রশ্ন উঠছে, তাহলে আগামী দিনে বিশের ফরম্যাটে টিম ইন্ডিয়াকে কে নেতৃত্ব দেবন? বিশ্বকাপে রোহিতের ডেপুটি ছিলেন হার্দিক পান্ডিয়া।
বিশদ

02nd  July, 2024
উইম্বলডনে দাপুটে শুরু আলকারাজের

অল-ইংল্যান্ড ক্লাবের গ্রাস কোর্টে শুরুটা ভালোই করলেন কার্লোস আলকারাজ। উইম্বলডনের প্রথম রাউন্ডে সহজেই জিতেছেন তৃতীয় বাছাই স্প্যানিশ তারকা। তিনি ৭-৬ (৭-৩), ৭-৫, ৬-২ স্ট্রেট সেটে হারান এস্তোনিয়ার মার্ক লাজালকে।
বিশদ

02nd  July, 2024
মহমেডানকে রুখে দিল খিদিরপুর

লিগের দ্বিতীয় ম্যাচেই ছন্দপতন মহমেডান স্পোর্টিংয়ের। সোমবার ঘরের মাঠে খিদিরপুর এফসি’র বিরুদ্ধে গোলশূন্য ড্র করল তারা। বলা ভালো, হার বাঁচালেন তন্ময় ঘোষরা। গত তিনবারের চ্যাম্পিয়নদের এমন নির্বিষ পারফরম্যান্সে রীতিমতো বিরক্ত সাদা-কালো সমর্থকরা।
বিশদ

02nd  July, 2024
শেষ আটে উঠল পর্তুগাল

দুরন্ত গোলকিপিং দিয়েগো কোস্তার। পেনাল্টি শ্যুট আউটে পর পর তিনটি শট বাঁচিয়ে পর্তুগালকে কোয়ার্টার ফাইনালে তুললেন তিনি। শেষ আটের লড়াইয়ে রোনাল্ডোরা খেলবেন ফ্রান্সের বিরুদ্ধে।  
বিশদ

02nd  July, 2024
বিশ্বকাপের সেরা একাদশে নেই বিরাট

সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিয়েছে আইসিসি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে দায়িত্বশীল হাফ-সেঞ্চুরি করলেও সেই তালিকায় জায়গা হয়নি ম্যাচের সেরা বিরাট কোহলির।
বিশদ

02nd  July, 2024
মাস্ক পরে খেলা অসুবিধাজনক, মত এমবাপের

মাস্ক পরে খেলা একেবারেই পছন্দ নয় কিলিয়ান এমবাপের। কিন্তু নাকের চোটের কারণে তাঁর কাছে বিকল্প নেই। মাস্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে ফরাসি স্ট্রাইকারের মন্তব্য, ‘মনে হচ্ছে যেন ভার্চুয়াল রিয়ালিটি গেম খেলছি। প্রথম ম্যাচে নেমে মনে হচ্ছিল সবকিছু থ্রি’ডিতে দেখছি
বিশদ

02nd  July, 2024
মাথার পাশে ট্রফি, সুখনিদ্রায় রোহিত

বিশ্বজয়ীদের ঘরে ফেরার অপেক্ষা দীর্ঘ হল। চ্যাম্পিয়নদের বরণ করে নেওয়ার জন্য তৈরি দেশবাসী। কিন্তু আটলান্টিক মহাসাগরে উৎপণ্ণ হ্যারিকেনের কারণে ব্রিজটাউনের বিমানবন্দরে বিমান ওঠা-নামা সাময়িকভাবে বন্ধ রয়েছে। বিশদ

01st  July, 2024
স্বতন্ত্রতায় শাপমুক্তি রাহুলের

গায়ে জড়ানো জাতীয় পতাকা। ডান হাতের বুড়ো আঙুলের ভঙ্গিতে থাম্বস আপ। মুখে মনভোলানো হাসি। রাহুল দ্রাবিড়ের এই ফ্রেম হয়ে উঠেছে চিরকালীন। বিশদ

01st  July, 2024

Pages: 12345

একনজরে
চলতি সপ্তাহে টানা চারদিন গড়ে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা জুলাই মাসের স্বাভাবিক বৃষ্টিপাতের প্রায় ৩০ শতাংশ। অতি প্রয়োজনীয় এই বৃষ্টির ফলে ধানের বীজতলা তৈরি করতে তোড়জোর শুরু করে দিয়েছেন জেলার চাষিরা ...

হাতরাসে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ১২১ জনের মৃত্যু হয়েছে। কিন্তু স্বঘোষিত ধর্মগুরু নারায়ণ সিং হরি ওরফে ভোলেবাবার বিরুদ্ধে এখনও কোনও এফআইআর দায়ের করেনি উত্তরপ্রদেশ পুলিস। ...

সরকারি উদ্যোগে ধান কেনার প্রক্রিয়ায় কিছু অনিয়ম ধরা পড়তেই কড়া ব্যবস্থা নিতে তৎপর হয়েছে খাদ্যদপ্তর। ধান কেনায় যাতে একশো শতাংশ স্বচ্ছতা বজায় থাকে তার জন্য ...

জন্মদিনের পার্টি তখন জমে উঠেছে। হইহুল্লোড়ে মত্ত সকলে। এই আনন্দঘন মুহূর্তের মধ্যে আচমকাই হামলা চালাল এক বন্দুকবাজ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: কলকাতা বুক সোসাইটি স্থাপিত
১৮৫৫: মেরু অভিযাত্রী স্যার উইলিয়াম এডওয়ার্ড পিয়ারির মৃত্যু
১৮৫৮: সিপাহি বিদ্রোহের অবসানের পর লর্ড ক্যানিং ‘শান্তি’ ঘোষণা করেন
১৮৭৭: বাংলা সংবাদপত্র জগতের অন্যতম পুরোধা জন ক্লার্ক মার্শম্যানের মৃত্যু
১৯১৪: পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্ম
১৯৪৮: আমেরিকা প্রথম বিমানবাহিনীতে মহিলা নিয়োগ করে
১৯৫৮: অভিনেত্রী নীতু সিংয়ের জন্ম
১৯৭২: ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জন্ম
২০০১: বাঙালি কথাসাহিত্যিক অমিয়ভূষণ মজুমদারের মৃত্যু
২০০৩: কবি সুভাষ মুখোপাধ্যায়ের মূত্যু
২০০৬: দীর্ঘ ৪৪ বছর বন্ধ থাকার পর নাথুলা পাস সীমান্তপথটি ভারত চীনের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে খুলে দেয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৪ টাকা ৮৪.৩৮ টাকা
পাউন্ড ১০৫.২৩ টাকা ১০৮.৭২ টাকা
ইউরো ৮৯.০৪ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  July, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  July, 2024

দিন পঞ্জিকা

২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র ২/৩৩ প্রাতঃ ৬/৩। সূর্যোদয় ৫/১/৫৬, সূর্যাস্ত ৬/২১/১২। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে। 
২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র দিবা ৬/২৮। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। কালবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২৩ গতে ১১/৪২ মধ্যে। 
১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুরীতে রথযাত্রায় পদপিষ্টের পরিস্থিতি, জখম বহু

07-07-2024 - 08:29:42 PM

দ্বিতীয় টি-২০ জিম্বাবোয়েকে হারিয়ে ১০০ রানে ম্যাচ জিতল ভারত

07-07-2024 - 07:56:01 PM

দ্বিতীয় টি-২০: ২ রানে আউট ব্লেসিং, জিম্বাবোয়ে ১২৩/৯ (১৭.৪ ওভার), টার্গেট ২৩৫

07-07-2024 - 07:45:00 PM

দ্বিতীয় টি-২০: ৪৩ রানে আউট ওয়েসলি, জিম্বাবোয়ে ১১৭/৮ (১৬.৩ ওভার), টার্গেট ২৩৫

07-07-2024 - 07:37:00 PM

দ্বিতীয় টি-২০: ১ রানে আউট মাজাকাটজা, জিম্বাবোয়ে ৭৬/৭ (১১.১ ওভার), টার্গেট ২৩৫

07-07-2024 - 07:18:31 PM

দ্বিতীয় টি-২০: ০ রানে আউট ক্লাইভ, জিম্বাবোয়ে ৭৩/৬ (১০.৩ ওভার), টার্গেট ২৩৫

07-07-2024 - 07:12:00 PM