Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সেচ দপ্তরের জমিতে স্কুল ঘিরে বিবাদ, মারধরের অভিযোগ

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সেচ দপ্তরের জমিতে চলছিল নার্সারি স্কুল। সেই  স্কুল বন্ধ করে জমি দখল করার চেষ্টার অভিযোগ দুই পরিবারের বিরুদ্ধে। জমি দখলে বাধা দিলে দুই স্কুল শিক্ষককে মারধর ও এক শিক্ষিকার শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে তিওরপাড়ার ওই দুই পরিবারের আকমল হোসেন, জাক্কার আলি ও আব্দুল রউফের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে হরিশ্চন্দ্রপুরের মালিওর তিওরপাড়া এলাকায় এই ঘটনার পর থানায় লিখিত অভিযোগ করেছেন আক্রান্ত তিন শিক্ষক।
সেচ দপ্তরের এক আধিকারিক বলেন, দপ্তরের জমি দখল করে রেখেছে।  যখন প্রয়োজন হবে ছাড়তে হবে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালিওর বাঁধ রোডের ধারে দীর্ঘ ২২ বছর ধরে চলছিল বেসরকারি নার্সারি স্কুল। তার পাশে রয়েছে অভিযুক্ত আকমলের মুদির দোকান। স্কুলের জমিটি দখল করার জন্য যাতায়াতের রাস্তায় নুনের বস্তা ও পোল্ট্রি মুরগি রাখার খাঁচা এক বছর ধরে ফেলে রেখেছে আকমলের পরিবার। সেগুলি সরানোর কথা বললেও কাজ হয়নি। ফলে রাস্তার সমস্যার জন্য স্কুলটি বন্ধ করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এনিয়ে গ্রামে একাধিকবার সালিশি সভা হয়। অভিযোগ, প্রায় এক মাস আগে স্কুলের গেটে তালা ঝুলিয়ে দেয় অভিযুক্তরা। 
মঙ্গলবার সকালে স্কুলের প্রধান শিক্ষক মহম্মদ সামসুল হক, শিক্ষক ইমরান আলি ও শিক্ষিকা মমতাজ মহল স্কুলের তালা খুলতে গেলে অভিযুক্তরা বাধা দেয়। এতে দু’পক্ষের বচসার পর শিক্ষকদের মারধর ও শিক্ষিকার শাড়ি ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। প্রধান শিক্ষক বলেন, ২০০০ সালে রতুয়ার এক বাসিন্দার কাছ থেকে ২১ হাজার টাকায় ১৫ কাঠা জমি নিয়েছিলাম। সাড়ে সাত কাঠা জমিতে আকমলরা মুদির দোকান করেছে। বাকি জমিতে আমাদের স্কুল। এখন আকমলের পরিবার স্কুলের জমিটি দাবি করছে। স্কুল খুলতে গেলে মারধর ও গালিগালাজ করা হয়েছে। 
অভিযুক্ত আকমল বলেন, জমিটি আমার বাবার দখলে ছিল। স্কুল কর্তৃপক্ষ এখন তাদের বলে দাবি করছে বলে তালা ঝুলিয়ে দিয়েছি। মারধরের অভিযোগ মিথ্যা। হরিশ্চন্দ্রপুর থানার আইসি মনোজিৎ সরকার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে।

গাজোলের নয়াপাড়াতে চুরি

সোমবার গভীর রাতে গাজোল থানার নয়াপাড়াতে সুবল সাটিয়ার নামে এক ব্যক্তির বাড়ির আলমারি ভেঙে দুষ্কৃতীরা নগদ টাকা ও সোনার গয়না নিয়ে চম্পট দিয়েছে। মঙ্গলবার ওই ব্যক্তির তরফে স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

পুলিস সুপারকে নিয়ে পড়ুয়াদের সঙ্গে মিড ডে মিল খেলেন জেলাশাসক

পুলিস সুপারকে নিয়ে খুদে পড়ুয়াদের সঙ্গে মিড ডে মিল খেলেন জেলাশাসক। মঙ্গলবার ইংলিশবাজার ব্লকের নরহট্টা গ্রাম পঞ্চায়েতের বুধিয়া হাই মাদ্রাসা পরিদর্শন করেন মালদহের জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া। সঙ্গে ছিলেন জেলার পুলিস সুপার প্রদীপ কুমার যাদব।
বিশদ

হলফনামায় ‘ক্ষমা’ চেয়ে হাজিরা এড়ালেন মালদহ ডিপিএসসি-র চেয়ারম্যান

হাইকোর্টের নির্দেশ কার্যকর না করায় রোষের মুখে পড়েছিলেন মালদহ জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারপার্সন বাসন্তী বর্মণ। তাঁকে পুলিস দিয়ে এজলাসে হাজির করানোর নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।
বিশদ

মানিকচকে কংগ্রেস নেতা খুনে সিবিআই তদন্তের দাবি ঈশার

মানিকচকে কংগ্রেস নেতা খুনের ঘটনার ১০ দিন পরেও অধরা দুষ্কৃতীরা। মঙ্গলবার রাজ্য পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে এনআইএ বা সিবিআই তদন্তের দাবি জানালেন দক্ষিণ মালদহের কংগ্রেস সাংসদ ঈশা খান চৌধুরী।
বিশদ

ভিনরাজ্যে কাজে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

ভিনরাজ্যে কাজে গিয়ে ফের মৃত্যু হল মালদহের মানিকচকের এক পরিযায়ী শ্রমিকের। ঘটনায় মঙ্গলবার শোকের ছায়া নেমে এসেছে এনায়েতপুর পঞ্চায়েতের মীরাগ্রামে। জানা গিয়েছে, মৃত পরিযায়ী শ্রমিকের নাম সেখ আতিউল (৩১)।
বিশদ

পরীক্ষা শেষের ১৬ দিনের মাথায় স্নাতক চতুর্থ সেমেস্টারের ফল প্রকাশিত

প্র্যাকটিক্যাল পরীক্ষা শেষের ১৬ দিনের মাথায় প্রকাশিত হল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের চতুর্থ সেমেস্টারের ফল। তবে উল্লেখযোগ্য বিষয় হল স্নাতক স্তরের প্রথম সেমেস্টারের মতো ফল বিপর্যয় ঘটেনি চতুর্থ সেমেস্টারে
বিশদ

সিঙিমারি নদীতে স্নান করতে নেমে নিখোঁজ যুবক

গরম থেকে রক্ষা পেতে সিঙিমারি নদীতে স্নান করতে গিয়েছিলেন গোসানিমারির সুশান্ত সাহা (১৮)। সোমবার বিকেলে বন্ধুদের সঙ্গে নদীতে যান তিনি। স্নান করতে নেমে নদীর জলে ডুবে যান।
বিশদ

জমি বিবাদে দুই পরিবারের মধ্যে সংঘর্ষ, থানায় নালিশ

জমি নিয়ে দুই পরিবারের দীর্ঘদিনের বিবাদ। মঙ্গলবার সে নিয়েই মারপিটে জড়াল দুই পক্ষ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় শীতলকুচি ব্লকের বামনপাড়া গ্রামে। দু’পক্ষের আটজন জখম হয়েছে। স্থানীয় ও পরিবারের লোকেরা জখমদের উদ্ধার করে শীতলকুচি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।
বিশদ

সকালে প্রাথমিকের ক্লাস করানোর জন্য রাজ্যে চিঠি

তীব্র গরমে স্কুলে ছাত্রছাত্রীদের উপস্থিতির হার কমছে। একইভাবে পঠন পাঠনেও সমস্যা হচ্ছে শিক্ষক শিক্ষিকাদের। এই পরিস্থিতির ওপর নজর রেখে দিবাভাগের প্রাথমিক বিদ্যালয়গুলির পঠনপাঠন  সকালে করার দাবি উঠেছে।
বিশদ

মানিকচকে গঙ্গার জলের তোড়ে ভেসে গেল দুই শিশু

জলস্তরের সমস্ত রেকর্ড ছাড়িয়ে ফুঁসছে গঙ্গা। ক্রমশ প্রাণঘাতী রূপ নেওয়ায় জীবন সংশয়ের প্রহর গুনছেন মালদহ জেলার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। মঙ্গলবার জলের তোড়ে তলিয়ে যায় দুই শিশু।
বিশদ

৫০ বস্তা চীনা রসুন বাজেয়াপ্ত শিলিগুড়িতে

গত কয়েকদিনে ৫০ বস্তা চীনা রসুন বাজেয়াপ্ত করল শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট কমিটি। যার ওজন প্রায় ১ হাজার কেজি। মার্কেট কমিটি সূত্রে জানা গিয়েছে, বাজেয়াপ্ত রসুনের আনুমানিক বাজারমূল্য কয়েক লক্ষ টাকা।
বিশদ

রাস্তা সংস্কারে পুরসভা পেল দেড় কোটি টাকা

পুজোর আগে মাথাভাঙা শহরে দেড় কোটি টাকায় রাস্তা সংস্কারের কাজ করবে পুরসভা। মঙ্গলবার বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থাকে কাজের অনুমতিও দেওয়া হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি রাস্তা সারাইয়ের জন্য আরও ১০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে।
বিশদ

কোচবিহারে হেরিটেজ কমিটির বৈঠকে ক্ষোভ

কোচবিহারকে হেরিটেজ শহর হিসেবে গড়ে তোলা হচ্ছে। শহরে চলছে সৌন্দর্যায়নের কাজ। এরই মধ্যে মঙ্গলবার জেলাশাসকের দপ্তরে হেরিটেজ কমিটির বৈঠকে সদস্যদের ক্ষোভের মুখে পড়তে হল প্রশাসনের আধিকারিকদের।
বিশদ

বানারহাটে বাজ পড়ে জখম ৪ শিশু, ভর্তি হাসপাতালে

জলপাইগুড়ির বানারহাট ব্লকের চামুর্চী চা বাগানের আপার ডিভিশনে বাজ পড়ে জখম হল চারজন শিশু। এমনকী বাজ পড়ার ফলে মারা গিয়েছে চারটি গবাদি পশুও।
বিশদ

24th  September, 2024

Pages: 12345

একনজরে
ছাত্র আন্দোলন এবং বিরোধীদের রাজনৈতিক অভ্যুত্থানের জেরে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। আশ্রয় নিয়েছেন ভারতে। এই ঘটনার ৫০ দিন পর ভারত ও বাংলাদেশের মধ্যে আনুষ্ঠানিকভাবে এই ...

রা‌঩জ্যের মিনি স্টিল প্লান্টের দেড় লক্ষাধিক শ্রমিকের জন্য সুখবর। গতবারের তুলনায় এবছর তারা ০.৬ শতাংশ হারে বাড়তি পুজো বোনাস পাবেন। ওইসঙ্গে গতবারের মতোই মিলবে এক্সগ্রাশিয়া। মঙ্গলবার শ্রমমন্ত্রী মলয় ঘটক ও বিশেষ শ্রম কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্তের উপস্থিতিতে দীর্ঘ বৈঠক হয়। ...

মোদি বিরোধী আন্দোলন আরও জোরদার করতে আজ, বুধবার সংসদ ভবন অভিযান কর্মসূচিতে শামিল হচ্ছেন আন্দোলনকারী কৃষকরা। মেগা কিষান সমাবেশের ডাক দেওয়া হয়েছে দিল্লির যন্তরমন্তরে। জানা যাচ্ছে, মোদি বিরোধী দেশব্যাপী আন্দোলন কর্মসূচির প্রাথমিক ঘোষণা হতে পারে আজই।  ...

ট্রেন চলাচলে সময়ানুবর্তিতার অভাব আর ফ্রেট করিডরের কাজ সম্পূর্ণ না হওয়া। এই দুই ইস্যুতে মঙ্গলবার সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) প্রবল সমালোচনার মুখে পড়ত হল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৫২৪ - বিশিষ্ট নৌ-অভিযাত্রী ভাস্কো-দা-গামা পর্তুগালের ভাইসরয় হিসেবে তৃতীয় ও শেষবারের মতো ভারতে আসেন
১৬৩৯ - আমেরিকায় প্রথম ছাপাখানা স্থাপিত হয়
১৮৯৭ - প্রথম ব্রিটিশ বাস সার্ভিস চালু হয়
১৯৩৩ - রঙ্গমঞ্চ ও চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতা  সত্য বন্দ্যোপাধ্যায়ের জন্ম 
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - নাট্যকার, নাট্যাভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসুর জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে সুকুমার বসুর মৃত্যু
১৯৬৯: দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার  হানসি ক্রনিয়ের জন্ম
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু
২০২০ - সঙ্গীতশিল্পী  এস. পি. বালসুব্রহ্মণ্যমের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৯.৯৪ টাকা ১১৩.৫২ টাকা
ইউরো ৯১.৪৬ টাকা ৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী ১৬/৪৩ দিবা ১২/১১। আর্দ্রা নক্ষত্র ৪২/১৫, রাত্রি ১০/২৪। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৬ গতে ১২/৪০ মধ্যে। রাত্রি ৬/১৪ গতে ৭/২ মধ্যে পুনঃ ৮/৩৯ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৭ গতে ৭/৫ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৫০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে। 
৮ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/৪০। আর্দ্রা নক্ষত্র রাত্রি ৩/৪৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/২৯। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে ও ১১/২৯ গতে ১২/৫৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোন্নগরে ৫ বছরের সন্তানের সামনেই স্ত্রীকে গুলি করে খুন!
৫ বছরের সন্তানের সামনেই স্ত্রীকে গুলি যুবকের! আজ বুধবার সন্ধ্যায় ...বিশদ

08:48:11 PM

আইএসএল: পাঞ্জাব এফসি ১-হায়দরাবাদ ০ (৫৭ মিনিট)

08:47:00 PM

মুম্বইয়ের একাধিক জায়গায় ব্যাপক ঝড়-বৃষ্টি শুরু

08:45:00 PM

শিয়ালদহ আদালত থেকে প্রেসিডেন্সি জেলে  নিয়ে আসা হল সন্দীপ ঘোষ এবং অভিজিৎ মণ্ডলকে

08:43:00 PM

দিল্লির শ্রম শক্তি ভবনে কেন্দ্রীয় মন্ত্রী সি আর পাতিলের সঙ্গে দেখা করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব

08:32:00 PM

আগামী কয়েক ঘণ্টার মধ্যে মুম্বই, পালঘর, ধুলে, জলগাঁও, শোলাপুর, সাঁতারায় ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনা, জানাল হাওয়া অফিস

08:27:00 PM