Bartaman Patrika
খেলা
 

সাত গোলে শুরু ইস্ট বেঙ্গলের

সৌগত গঙ্গোপাধ্যায়, বারাকপুর: রবিবারের বিকেল। বারাকপুর স্টেশনে লাল-হলুদ ঢেউ। আপ-ডাউন দু’দিকের ট্রেন থেকেই হুড়মুড়িয়ে নামলেন ইস্ট বেঙ্গল সমর্থকরা। তাদের গন্তব্য বিভূতিভূষণ স্টেডিয়াম। ঘরোয়া লিগে প্রিয় দলের প্রথম ম্যাচ ঘিরে অনুরাগীদের উন্মাদনা তুঙ্গে। বৃষ্টিভেজা বিকেলে সমর্থকদের মুখে হাসি ফোটাতেও ভুল হয়নি জেসিন, সায়নদের। রবিবার টালিগঞ্জ অগ্রগামীকে ৭-১ ব্যবধানে দুরমুশ করে কলকাতা লিগের অভিযান শুরু ইস্ট বেঙ্গলের। জোড়া লক্ষ্যভেদ জেসিন টিকের। এছাড়া স্কোরশিটে নাম তোলেন যথাক্রমে শ্যামল বেসরা, আমন সিকে, সুব্রত মূর্মু, আনানথু ও সায়ন ব্যানার্জি। 
গতবার প্রথম ম্যাচে রেনবোর বিরুদ্ধে ড্র করে ইস্ট বেঙ্গল। এবার লিগের শুরুতেই গোলের বন্যা তন্ময়দের আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে। আলাদা করে প্রশংসা করতে হবে সায়নের। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে নেমেও ম্যাচের সেরা তিনি। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করলেন আসানসোলের এই ফুটবলার।
টালিগঞ্জের বিরুদ্ধে এদিন ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজান লাল-হলুদ কোচ বিনো জর্জ। সিঙ্গল স্ট্রাইকারে জেসিন। তাঁর নীচে রোশাল, শ্যামল ও আমন। প্রথম মিনিট থেকেই ম্যাচে আধিপত্য বিস্তার করে মশালবাহিনী। ১২ মিনিটে শ্যামল বেসরার শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায় (১-০)। ৪৩ মিনিটে টালিগঞ্জ গোলরক্ষক মিঠুন সামন্তের ভুলে ব্যবধান বাড়ান আমন (২-০)। বিরতির পর সঞ্জয় শর্মার দুরন্ত গোলের পর কিছুটা গা-ঝাড়া দেয় ম্যুর অ্যাভিনিউয়ের ক্লাব (২-১)। এইসময় পরপর সায়ন ও বিজয় মুর্মুকে মাঠে নামান বিনো। লাল-হলুদের দুই উইঙ্গার ছুটতেই ধস নামে টালিগঞ্জ রক্ষণে। ৬৩ ও ৬৬ মিনিটে জোড়া গোল জেসিনের (৪-১)। ৭৮ মিনিটে সায়নের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ সুপার-সাব সুব্রত মূর্মুর (৫-১)। ৮৬ মিনিট ও সংযোজিত সময়ে গোল করে টালিগঞ্জকে ভেন্টিলেশনে পাঠিয়ে দিলেন আনানথু ও সায়ন (৭-১)। উল্লেখ্য, এদিন ইস্টবেঙ্গলের খেলা দেখতে বারাকপুরে উপস্থিত ছিলেন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার। 

01st  July, 2024
দুই বিদেশিকে নিয়েই প্রস্তুতি ইস্ট বেঙ্গলের

মঙ্গলবার গভীর রাতেই শহরে পা রেখেছেন ইস্ট বেঙ্গলের হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। দীর্ঘ বিমানযাত্রার ধকল তাঁর চোখেমুখে।
বিশদ

04th  July, 2024
জাতীয় যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতল তৃষা মান্না

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তৃষা। বিশদ

04th  July, 2024
অনায়াস জয় আলকারাজের

অপ্রতিরোধ্য কার্লোস আলকারাজ। অস্ট্রেলিয়ার আলেকজান্ডার ভুকিচকে স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে পৌঁছলেন স্প্যানিশ তারকা।
বিশদ

04th  July, 2024
গোলের উৎসবে বিপাকে ডেমিরাল

তুরস্ক ফুটবলার ডেমিরালকে কড়া শাস্তি দিতে পারে উয়েফা। তাঁর জোড়া গোলে ভর করেই ইউরো কাপে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে পৌঁছয় তুরস্ক।
বিশদ

04th  July, 2024
রোনাল্ডো-এমবাপের দ্বৈরথ, চড়ছে পারদ

মাঠের বাইরে তাঁদের সুসম্পর্ক সর্বজনবিদিত। কিলিয়ান এমবাপে ‘আইডল’ মানেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তাঁকে দেখেই ফরাসি তারকার উত্থান।
বিশদ

03rd  July, 2024
চোটের আশঙ্কা কাটিয়ে প্র্যাকটিসে ফিরলেন মেসি

শুক্রবার ভোরে (ভারতীয় সময়) কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্তিনা। তার আগে গোটা শিবিরকে স্বস্তি জুগিয়ে অনুশীলনে যোগ দিলেন লায়োনেল মেসি। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।
বিশদ

03rd  July, 2024
রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

কাতার বিশ্বকাপেই জাত চিনিয়েছিলেন কডি গাকপো। ডাচ ফুটবলার চলতি ইউরোতেও দুরন্ত ছন্দে রয়েছেন। মঙ্গলবার রোমানিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ে তিনিই নায়ক।
বিশদ

03rd  July, 2024
রোহিতকে ধন্যবাদ কোচ দ্রাবিড়ের

নভেম্বরে ওডিআই বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। সেই পরাজয়ের সঙ্গে সঙ্গে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে মেয়াদ শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের।
বিশদ

03rd  July, 2024
ভবানীপুরের কাছে আটকে গেল ছন্নছাড়া মোহন বাগান

এ যেন ভরা গাজনে ঢাক ফাঁসল। হাফ ডজন গোলের জয় দিয়ে লিগ অভিযান শুরু করেছে মহমেডান স্পোর্টিং। ইস্ট বেঙ্গল আবার প্রতিপক্ষকে সাত গোলের মালা পরিয়েছে!
বিশদ

03rd  July, 2024
সবুজ-মেরুন জার্সিতে নামতে মুখিয়ে আলড্রেড

আসন্ন মরশুমে সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে চলেছেন ৩৩ বছর বয়সি ব্রিটিশ ডিফেন্ডার টম আলড্রেড। মঙ্গলবার মোহন বাগান সুপার জায়ান্টের পক্ষ থেকে সরকারিভাবে একথা ঘোষণা করা হয়। দীর্ঘ কেরিয়ারে ইপিএল, স্কটিশ লিগ, এ-লিগের বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।
বিশদ

03rd  July, 2024
দ্বিতীয় রাউন্ডে জকোভিচ

সহজেই উইম্বলডনের প্রথম রাউন্ডের বাধা টপকালেন নোভাক জকোভিচ। মঙ্গলবার ভিট কপরিভাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। জোকারের পক্ষে খেলার ফল ৬-১, ৬-২, ৬-২।
বিশদ

03rd  July, 2024
অস্ট্রিয়ার হার, দুরন্ত জয়ে শেষ আটে তুরস্ক

ম্যাচের ৫৭ সেকেন্ডেই লিড নেয় তুরস্ক। প্রতিপক্ষ বক্সে জটলা থেকে জাল কাঁপান ডেমিরাল (১-০)। দীর্ঘদেহী ডিফেন্ডারকে অরক্ষিত রাখার মাশুল দিতে হয় অস্ট্রিয়াকে।
বিশদ

03rd  July, 2024
সুযোগ নষ্টের বহর ভাবাচ্ছে ফরাসি কোচকে 

আত্মঘাতী গোলে শেষ ষোলোর বৈতরণী পার করে ইউরোর কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স। শুক্রবার মধ্যরাতে তাঁদের প্রতিপক্ষ পর্তুগাল। তবে শেষ চারে পৌঁছনোর জন্য বিপক্ষ বক্সে নিখুঁত হতে হবে কিলিয়ান এমবাপেদের।
বিশদ

03rd  July, 2024
জিতল উরুগুয়ে

কোপা আমেরিকায় উরুগুয়ের দুরন্ত ফর্ম অব্যাহত। মঙ্গলবার আয়োজক দেশ ইউএসএ’কে ১-০ গোলে হারাল মার্সেলো বিয়েলসার ছেলেরা।
বিশদ

03rd  July, 2024

Pages: 12345

একনজরে
দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সঙ্ঘ আদ্যাপীঠের আদলে আলিপুরদুয়ারে আদ্যামা মন্দির নির্মাণ করা হয়েছে। রবিবার কলকাতা থেকে এই মন্দিরের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার ইসকন মন্দির থেকে ...

হাতরাসে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ১২১ জনের মৃত্যু হয়েছে। কিন্তু স্বঘোষিত ধর্মগুরু নারায়ণ সিং হরি ওরফে ভোলেবাবার বিরুদ্ধে এখনও কোনও এফআইআর দায়ের করেনি উত্তরপ্রদেশ পুলিস। ...

চলতি সপ্তাহে টানা চারদিন গড়ে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা জুলাই মাসের স্বাভাবিক বৃষ্টিপাতের প্রায় ৩০ শতাংশ। অতি প্রয়োজনীয় এই বৃষ্টির ফলে ধানের বীজতলা তৈরি করতে তোড়জোর শুরু করে দিয়েছেন জেলার চাষিরা ...

জন্মদিনের পার্টি তখন জমে উঠেছে। হইহুল্লোড়ে মত্ত সকলে। এই আনন্দঘন মুহূর্তের মধ্যে আচমকাই হামলা চালাল এক বন্দুকবাজ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: কলকাতা বুক সোসাইটি স্থাপিত
১৮৫৫: মেরু অভিযাত্রী স্যার উইলিয়াম এডওয়ার্ড পিয়ারির মৃত্যু
১৮৫৮: সিপাহি বিদ্রোহের অবসানের পর লর্ড ক্যানিং ‘শান্তি’ ঘোষণা করেন
১৮৭৭: বাংলা সংবাদপত্র জগতের অন্যতম পুরোধা জন ক্লার্ক মার্শম্যানের মৃত্যু
১৯১৪: পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্ম
১৯৪৮: আমেরিকা প্রথম বিমানবাহিনীতে মহিলা নিয়োগ করে
১৯৫৮: অভিনেত্রী নীতু সিংয়ের জন্ম
১৯৭২: ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জন্ম
২০০১: বাঙালি কথাসাহিত্যিক অমিয়ভূষণ মজুমদারের মৃত্যু
২০০৩: কবি সুভাষ মুখোপাধ্যায়ের মূত্যু
২০০৬: দীর্ঘ ৪৪ বছর বন্ধ থাকার পর নাথুলা পাস সীমান্তপথটি ভারত চীনের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে খুলে দেয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৪ টাকা ৮৪.৩৮ টাকা
পাউন্ড ১০৫.২৩ টাকা ১০৮.৭২ টাকা
ইউরো ৮৯.০৪ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  July, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  July, 2024

দিন পঞ্জিকা

২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র ২/৩৩ প্রাতঃ ৬/৩। সূর্যোদয় ৫/১/৫৬, সূর্যাস্ত ৬/২১/১২। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে। 
২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র দিবা ৬/২৮। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। কালবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২৩ গতে ১১/৪২ মধ্যে। 
১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাশিয়ার মস্কোতে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

05:29:00 PM

ইম্ফলে মণিপুরের রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী

05:10:21 PM

জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সেনাবাহিনীর গাড়িতে জঙ্গিদের হামলায় জখম ২ জওয়ান

05:09:51 PM

ডিভিসি যখন তখন জল ছেড়ে দেয়, যার ফলে আমাদের গোঘাট, খানাকুল ভাসে: মমতা

04:54:59 PM

আমাকে জানিয়ে জল ছাড়তে হবে ডিভিসিকে: মমতা

04:53:33 PM

আমাদের না জানিয়ে ফরাক্কা চুক্তি পুনর্নবীকরণ করা হচ্ছে: মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:09 PM