Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 হাউস ফর অল প্রকল্পে কাউকে উৎকোচ না দেওয়ার বিজ্ঞপ্তি

রামকুমার আচার্য, আরামবাগ, বিএনএ: ‘হাউস ফর অল’ প্রকল্পে গৃহ নির্মাণের জন্য কাউকে উৎকোচ না দেওয়ার আবেদন জানিয়ে উপভোক্তাদের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি জারি করল আরামবাগ পুরসভা। এই প্রকল্পে গৃহ নির্মাণে কাউকে উৎকোচ (টাকা) দিলে তার দায় পুরসভার নয় বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। কাটমানি ইস্যুতে সারা রাজ্যে যখন ক্ষোভ বিক্ষোভ চলছে। সেই সময় আরামবাগ পুরসভার তরফে জারি করা এই বিজ্ঞপ্তি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে ওয়াকিবহাল মহল মনে করছে। দুর্নীতি রুখতে বিজ্ঞপ্তি জারি করে নয়া পদক্ষেপ নেওয়া হয়েছে বলে দাবি পুরসভার। গত মঙ্গলবার পুরসভার একাধিক দেওয়ালে ওই বিজ্ঞপ্তি সাঁটানো হয়। তবে উৎকোচ না দেওয়ার আবেদন ঘিরেও বিতর্ক তৈরি হয়েছে।
এব্যাপারে আরামবাগ পুরসভার চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, গৃহ নির্মাণের জন্য কাউকে টাকা না দেওয়ার কথা আমরা রবীন্দ্রভবনে উপভোক্তাদের নিয়ে বৈঠক করেই বলে দিয়েছি। তারপরও বিজ্ঞপ্তি জারি করে উপভোক্তাদের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে গৃহ নির্মাণের জন্য কাউকে টাকা দিতে হয়েছে এমন অভিযোগ পাইনি।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে গৃহহীনদের জন্য হাউস ফল অল প্রকল্প আনা হয়েছে। মোট ৩ লক্ষ ৬৮ হাজার টাকা ব্যয়ে ওই গৃহ নির্মাণ হবে। এক্ষেত্রে অবশ্য উপভোক্তাদের নিজস্ব জমি থাকতে হবে। পাশাপাশি তাঁদের নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২৫ হাজার টাকাও জমা রাখতে হবে। বাকি কেন্দ্র সরকারের তরফে ১ লক্ষ ৫০ হাজার, রাজ্য সরকারের তরফে ১ লক্ষ ৯৩ হাজার টাকা দেওয়া হবে। এছাড়াও পরিকাঠামো নির্মাণের জন্য রাজ্য সরকার ও পুরসভার তরফে ১৮ হাজার ৪০০ টাকা করে দেওয়া হবে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
তাছাড়া পুরসভার তরফে জানানো হয়েছে, গত ২০১৭-’১৮ আর্থিক বর্ষে (দ্বিতীয় তালিকায়) অন্তর্ভুক্ত হওয়া অসম্পূর্ণ গৃহগুলি অবিলম্বে উপভোক্তাদের নিজেদের দায়িত্বে নির্মাণ করতে হবে। পুরসভার দাবি, উপভোক্তাদের নিজেদের অ্যাকাউন্টে টাকা দেওয়া হবে। তারা নিজেদের মতো করে খরচ করবেন। পুরসভার তরফে কোনও ঠিকাদার দেওয়া হবে না। অসম্পূর্ণ গৃহ নির্মাণ না হলে অন্য উপভোক্তাদের প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করতে দেরি হচ্ছে। ফলে তাঁরা প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হতে পারেন।
পুরসভা সূত্রের খবর, গত ২০১৫-’১৬ আর্থিক বর্ষ থেকে আরামবাগ শহরে হাউস ফল অল প্রকল্পে গৃহ নির্মাণের কাজ শুরু হয়। ওই বছরে পুরসভায় ৮৩৩টি গৃহ নির্মাণ হয়। এছাড়া দ্বিতীয় তালিকায় ৮৩৩টি গৃহ নির্মাণ হওয়ার কথা। প্রথমদিকে পুরসভা ৪৬৫টি গৃহ নির্মাণের বরাদ্দ ছাড়লেও শুরু হয়েছে ৩৬৪টি। বাকিগুলি শুরু করতে তদ্বির করা হচ্ছে। আগামী ২০২২ সাল পর্যন্ত পুরসভা এলাকায় প্রায় সাড়ে ৯ হাজার মানুষের হাউস ফল অল প্রকল্পে গৃহ নির্মাণ করার লক্ষ্যমাত্রা রয়েছে বলে চেয়ারম্যান জানিয়েছেন।
তবে আরামবাগে এখনও পর্যন্ত যা গৃহ নির্মাণ হয়েছে সেক্ষেত্রে তৃণমূল নেতাদের একাংশের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। স্থানীয় বাসিন্দারাও অনেক সময় চাপে পড়ে উৎকোচ দিতে বাধ্য হয়েছেন। পুরসভার কাউন্সিলারদের একাংশের বিরুদ্ধেই এমন অভিযোগ উঠেছে। বিজেপির অভিযোগ, অনেক সময় টাকা না দিতে পারলে গৃহ নির্মাণের বরাদ্দ আটকে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। তাছাড়া নিম্নমানের সামগ্রী সরবরাহের নজিরও রয়েছে। যদিও পুরসভার দাবি, এই ধরনের কোনও অভিযোগ আসেনি।
প্রসঙ্গত, কিছুদিন আগেই কাটমানি ইস্যুতে আরামবাগ পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের নওপাড়ায় গণ্ডগোল হয়। তাছাড়া অন্য এলাকাতেও বাসিন্দাদের মধ্যে চাপা ক্ষোভ রয়েছে।
বিজেপির আরামবাগ পৌর মণ্ডলের যুব সভাপতি শৌভিক কুণ্ডু বলেন, শহরে হাউস ফল অল প্রকল্পে পুরসভার কাউন্সিলারদের পরিচিত লোকেরা ঠিকাদার হিসেবে গৃহ নির্মাণের কাজ করেছেন। তার জন্য বাসিন্দাদের অতিরিক্ত টাকাও দিতে হয়েছে। তাছাড়া উপভোক্তাদের দেওয়া ২৫ হাজার টাকাও ফেরত পান না। এখন পুরসভা এব্যাপারে বিজ্ঞপ্তি জারি করলেও কোনও লাভ নেই। মানুষ সব জানেন। আমরা এর বিরুদ্ধে লড়াই করছি।

ঘোড়ার মল থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ, দূষণও
প্রতিবাদে সরব মুর্শিদাবাদ শহরের বাসিন্দারা

  সংবাদদাতা, লালবাগ: নবাবি তালুক মুর্শিদাবাদ শহরে টাঙাগাড়ির ঘোড়ার মল শহরের যত্রতত্র পড়ায় নোংরা হচ্ছে, দূষণ ছড়াচ্ছে। একইসঙ্গে ঘোড়ার মলে চর্মরোগের পাশাপাশি ক্যান্সার সহ একাধিক রোগ সংক্রমণের সম্ভাবনা রয়েছে। পুরসভার সাফাই কর্মীরা ঘোড়ার মল পরিষ্কার করবেন না বলে জানিয়ে দিয়েছেন।
বিশদ

 আইনি লড়াইয়ে জিতে অফিস শুরু করলেন বরাবাজার সমিতির সভাপতি

 সংবাদদাতা, পুরুলিয়া: পঞ্চায়েত নির্বাচনের পর দীর্ঘ কয়েকমাসের আইনি লড়াইয়ে জয়ী হয়ে বুধবার বরাবাজার পঞ্চায়েত সমিতির অফিস শুরু করলেন কংগ্রেস ও বিজেপি জোটের সভাপতি রামজীবন মাহাত।
বিশদ

 বর্ধমান বিজ্ঞান কেন্দ্রে নিয়ে যাওয়া হল পূর্বস্থলীর পড়ুয়াদের

  সংবাদদাতা, পূর্বস্থলী: প্রাথমিক স্কুলের পড়ুয়াদের বিজ্ঞান মনস্ক করতে বিশেষ উদ্যোগ নিল জেলা সর্বশিক্ষা মিশন। বুধবার পূর্বস্থলী-২ ব্লকের অন্নদা প্রসাদ প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের শিক্ষামূলক ভ্রমণে বর্ধমান জেলা বিজ্ঞান কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
বিশদ

 বোলপুরে চুরি করতে এসে কিছু না পেয়ে বাড়িতে আগুন লাগাল চোরেরা

  সংবাদদাতা, শান্তিনিকেতন: চুরি করতে এসে গৃহস্থের বাড়িতে তেমন কিছু মূল্যবান জিনিস না পেয়ে বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল চোরেদের বিরুদ্ধে। ঘটনাটি বোলপুর থানার স্কুলবাগান এলাকার। মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ এলাকার বাসিন্দারা পাশেই একটি বাড়িতে আগুন জ্বলতে ও কালো ধোঁয়া বেরতে দেখেন।
বিশদ

 ডেবরায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে হুকিং করে বিদ্যুৎ চুরির অভিযোগ

  সংবাদদাতা, খড়্গপুর: ডেবরার ডুঁয়া-২ পঞ্চায়েতের তৃণমূল সদস্য সমীর গাঁতাইতের বিরুদ্ধে হুকিং করে বিদ্যুৎ চুরি করার অভিযোগ উঠল। বিদ্যুৎ বণ্টন সংস্থা তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ওই পঞ্চায়েত সদস্য অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন।
বিশদ

 নানুর, পাড়ুই ও সদাইপুর থেকে প্রচুর বোমা উদ্ধার

  বিএনএ, সিউড়ি: বোমা উদ্ধার অব্যাহত বীরভূমে। বুধবার নানুর, পাড়ুই ও সদাইপুর থানা এলাকা থেকে প্রচুর পরিমাণে বোমা উদ্ধার করল পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে নানুর থানার বন্দর গ্রামের কাছে পালিটা মোড়ের অদূরে একটি পরিত্যক্ত পোলট্রি ফার্মের পিছনে মাটির নীচে চার ড্রাম ভর্তি বোমা উদ্ধার করে পুলিস।
বিশদ

 কালনায় বিনা কর্ষণে ধান চাষ নিয়ে প্রশিক্ষণ

  সংবাদদাতা, কালনা: বিনা কর্ষণে ধান চাষ নিয়ে বুধবার আতমা প্রকল্পে কালনা-২ ব্লকে চাষিদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন কালনা মহকুমা সহ কৃষি অধিকর্তা পার্থ ঘোষ, নিলয় কর, ব্লক টেকনলজি ম্যানেজার প্রীতম শেঠ প্রমুখ। এদিন প্রায় ১০০ চাষি প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
বিশদ

 দীঘায় বেড়াতে আসা দুই যুবতীকে গণধর্ষণের অভিযোগ

  সংবাদদাতা, কাঁথি: দীঘায় বেড়াতে আসা দুই যুবতীকে প্রতিবেশী রাজ্য ওড়িশার তালসারিতে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল এক যুবক ও তার সঙ্গীদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে দীঘা ও পার্শ্ববর্তী ওড়িশা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ওই দুই যুবতী ওড়িশার তালসারি মেরিন থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

 বিলগ্নিকরণ ইস্যুতে এসসপি ও ডিএসপিতে অবস্থান তৃণমূলের

  সংবাদদাতা, দুর্গাপুর: বিলগ্নিকরণের প্রতিবাদে বুধবার এসসপি ও ডিএসপির প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে তৃণমূলের শ্রমিক সংগঠন। গণ অবস্থানে নেতৃত্ব দেন শ্রমিক নেতা তথা মেয়র পরিষদ সদস্য প্রভাত চট্টোপাধ্যায়।
বিশদ

 ভগবানপুর ও এগরার পঞ্চায়েতে বিজেপির ডেপুটেশন

  সংবাদদাতা, কাঁথি: বুধবার ভগবানপুর-১ ব্লকের বিভীষণপুর গ্রাম পঞ্চায়েত ও এগরা-১ ব্লকের জুমকি গ্রাম পঞ্চায়েতে একাধিক দাবিতে বিক্ষোভ দেখাল বিজেপি। দু’জায়গায় গ্রাম পঞ্চায়েত প্রধানের কাছে ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশন উপলক্ষে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রচুর পুলিস মোতায়েন ছিল।
বিশদ

 সারেঙ্গায় পথ দুর্ঘটনায় জখম মহিলা, অবরোধ

 সংবাদদাতা, খাতড়া: পথ দুর্ঘটনায় এক মহিলা জখম হওয়ায় সারেঙ্গায় পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। বুধবার বেলা সাড়ে ১২টা থেকে বেশ কিছুক্ষণ অবরোধ চলে। ঘটনাটি ঘটেছে এদিন বেলা ১২টা নাগাদ সারেঙ্গা-মেদিনীপুর রাস্তায় সারেঙ্গা বাজারের চৌমাথার বাঁকের কাছে।
বিশদ

 শক্তিগড়ের স্বস্তিপল্লিতে কলেজছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

  সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার স্বস্তিপল্লিতে এক কলেজছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার সকালে রান্নাঘরে বাঁশের কাঠামোয় গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। মৃতার নাম সুমনা বর্মন(১৮)।
বিশদ

 বিনপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩টি হাতির মৃত্যু, চাঞ্চল্য

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিনপুর থানার শিলদা রেঞ্জের সাতবাঁকি গ্রামে মঙ্গলবার রাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনটি পূর্ণবয়স্ক হাতির মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনার জন্য স্থানীয় বাসিন্দারা বিদ্যুৎ দপ্তর ও বন দপ্তরকে কাঠগড়ায় তুলেছেন। যদিও বিদ্যুৎ দপ্তরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছে বন দপ্তর।
বিশদ

নবদ্বীপ: যুব মোর্চার নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

  সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপির নদীয়া উত্তরের জেলা যুবমোর্চার সাধারণ সম্পাদক শিবশঙ্কর মণ্ডলের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। পুলিসের কাছে এক মহিলা এব্যাপারে লিখিত অভিযোগ জানিয়েছেন। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডোমিসাইল বিতর্কের জল এবার গড়াতে চলেছে আদালতে। এ নিয়ে হাইকোর্টে মামলা করতে চলেছে নিট পাশ ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ। শুক্রবার এ নিয়ে উচ্চ আদালতে মামলা দায়ের হতে চলেছে বলে সূত্রের খবর। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM