Bartaman Patrika
খেলা
 

রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

  নেদারল্যান্ডস-৩   :  রোমানিয়া-০

মিউনিখ: কাতার বিশ্বকাপেই জাত চিনিয়েছিলেন কডি গাকপো। ডাচ ফুটবলার চলতি ইউরোতেও দুরন্ত ছন্দে রয়েছেন। মঙ্গলবার রোমানিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ে তিনিই নায়ক। ৩-০ ব্যবধানে রোমানিয়াকে উড়িয়ে 
ইউরোর কোয়ার্টার ফাইনালে 
পৌঁছল নেদারল্যান্ডস। গাকপো ছাড়াও জোড়া গোল মালানের। লক্ষ্যভেদ ছাড়াও দুরন্ত অ্যাসিস্ট করলেন গাকপো। ডিপে, ডি’ভ্রিজরা গোলের সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়ত। 
বিশ্ব ফুটবলে টোটাল ফুটবলের জনক নেদারল্যান্ডস। পরবর্তীকালে গুলিত, বাস্তেন, রাইকার্ডের সোনার দলের অন্যতম সদস্য বর্তমান কোচ রোনাল্ড কোম্যান। কিন্তু তাঁর দলে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রিয়ার বিরুদ্ধে ৩-২ গোলে হেরে কোনওরকমে শেষ ষোলোয় পৌঁছয় কমলা ব্রিগেড। ইউরোর প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়ার বিরুদ্ধে মাঝমাঠ জমাট করে ৪-১-৪-১ ফর্মেশনে দল নামান কোম্যান। শুরুতে রোমানিয়া দাপট দেখালেও ম্যাচ গড়ানোর সঙ্গেই নিজেদের গুছিয়ে নেয় ডাচেরা। 
ম্যাচের ২০ মিনিটে বিপক্ষ বক্সের বাঁ প্রান্তে বল ধরে কাট করে ঢুকে এসে কোনাকুনি জোরালো শটে লক্ষ্যভেদ তাঁর (১-০)। উল্লেখ্য, চলতি ইউরোয় এটি গাকপোর তৃতীয় গোল। এই পর্বে ডানপ্রান্তে গতির বিস্ফোরণ ঘটিয়ে প্রতিপক্ষ রক্ষণে চাপ বাড়ালেন ডামফ্রিস। রোমানিয়ার বিরুদ্ধে শেষ পাঁচ সাক্ষাতের মধ্যে তিনটি জিতেছে অরেঞ্জ ব্রিগেড। তবে চলতি ইউরোয় পাশার দান বদলে দিতে মরিয়া ছিল রোমানিয়া। গ্রুপে বেলজিয়ামকে হারানো এবারের ইউরোর বড় চমক। ডাচেদের বিরুদ্ধে সিঁড়িভাঙা অঙ্কের মতো ৪-২-৩-১ স্ট্রাটেজি নেন কোচ এডওয়ার্ড। কিন্তু তার দলে হাজি, ল্যাকাটুসের মতো প্রতিভা নেই। ডিপে, গাকপো আর ডামফ্রিস ক্রমাগত জায়গা পরিবর্তন করতেই দিশাহারা দেখাল রোমানিয়াকে। ৮৩ মিনিটে সেই গাকপোর পাস থেকে ছোট্ট টোকায় জাল কাঁপান মালান (২-০)। এরপর সংযোজিত সময়ে জোরালো শটে তিনি হার মানান প্রতিপক্ষ গোলরক্ষককে (৩-০)।

03rd  July, 2024
তুরস্ককে হারিয়ে সেমি-ফাইনালে নেদারল্যান্ডস

আশা জাগিয়েও অঘটন ঘটাতে পারল না তুরস্ক। শনিবার ইউরোর চতুর্থ কোয়ার্টার-ফাইনালের প্রথমার্ধে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে দুরন্ত জয় ছিনিয়ে নিল নেদারল্যান্ডস। ম্যাচে ডাচদের হয়ে জাল কাঁপান স্টেফান ডে ভির্জ। অপর গোলটি মার্ট মুল্ডারের আত্মঘাতী। তুরস্কের একমাত্র গোলটি সামেত আকাইদিনের।
বিশদ

07th  July, 2024
জর্জকে হারিয়ে ডার্বির মহড়া সারাই লক্ষ্য ইস্ট বেঙ্গলের

মহমেডান স্পোর্টিংয়ের হারের পর মোহন বাগানের ড্র।  ঘরোয়া লিগের শুরুতেই প্রবল চাপে দুই বড় দল। পয়েন্ট নষ্টের ট্রেন্ড দেখে বেশ সতর্ক ইস্ট বেঙ্গল কোচ বিনো জর্জ।
বিশদ

07th  July, 2024
ডায়মন্ড লিগে নামছেন কিশোর, সাবলে

রবিবার ডায়মন্ড লিগে নামতে চলেছেন অবিনাশ সাবলে ও কিশোর জেনা। ওলিম্পিকসের প্রস্তুতির মঞ্চ হিসেবেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন ভারতীয় অ্যাথলিটরা।
বিশদ

07th  July, 2024
কোপায় মেসিদের সামনে কানাডা

কোপার আসরে প্রথমবার খেলতে নেমেই ইতিহাসে নাম লেখাল কানাডা। শনিবার দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ভেনেজুয়েলার বিরুদ্ধে টাই-ব্রেকারে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় জেসে মার্সের ছেলেরা।
বিশদ

07th  July, 2024
ভারত-জিম্বাবোয়ে প্রথম টি-২০, কোহলি-রোহিতদের বিকল্প খোঁজাই লক্ষ্য টিম ইন্ডিয়ার

টি-২০ বিশ্বকাপ জয়ের আবহে জিম্বাবোয়ে সফর শুরু করছেন শুভমান গিলরা। হারারে স্পোর্টস ক্লাবের মাঠে পাঁচটি টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
বিশদ

06th  July, 2024
সাফল্যের পথে অহংকার বড় বাধা, মোদিকে বার্তা বিরাটের

বিশ্বকাপ জিতে দেশে ফেরার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। সেখানে মোদিকে ভিকের বার্তা, ‘সাফল্যের পথে বড় বাধা অহংকার।
বিশদ

06th  July, 2024
স্বপ্নভঙ্গ টনি ক্রুজদের, সেমি-ফাইনালে স্পেন

স্বপ্নভঙ্গ জার্মানির! শুক্রবার স্টুটগার্টে অতিরিক্ত সময়ের লড়াইয়ে আয়োজক দেশকে ২-১ ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনালে স্পেন। বিশদ

06th  July, 2024
 পর্তুগালকে হারাল ফ্রান্স

ইউরোর সেমি-ফাইনালে ফ্রান্স। শুক্রবার হামবুর্গে শেষ আটের লড়াইয়ে টাই-ব্রেকারে পর্তুগালকে হারাল দিদিয়ের দেশঁর দল। এই পর্বে লক্ষ্যভেদে ব্যর্থ থাকেন জোয়াও ফেলিক্স। তাই রোনাল্ডোর সঙ্গে দ্বৈরথে শেষ হাসি হাসলেন কিলিয়ান এমবাপে।
বিশদ

06th  July, 2024
আর্জেন্তিনাকে শেষ চারে তুললেন এমি মার্তিনেজ

গোলপোস্টের নীচে রয়েছেন এমিলিয়ানো মার্তিনেজ। তাই টাই-ব্রেকারে ম্যাচ গড়ালেও তেমন টেনশনে ছিলেন না আর্জেন্তিনা সমর্থকরা। ২০২১ কোপা আমেরিকা থেকেই আস্থার মর্যাদা রেখে চলেছেন এমি।
বিশদ

06th  July, 2024
উরুগুয়ের বিরুদ্ধে শক্ত লড়াই ব্রাজিলের

অভিশপ্ত ‘মারাকানাজো’ এখনও ভোলেনি ব্রাজিল। ১৯৫০ এর বিশ্বকাপ ফাইনাল।  টইটম্বুর মারাকানা স্টেডিয়াম যেন মহাসমুদ্রে ভাসমান ছোট্ট ডিঙি।
বিশদ

06th  July, 2024
তুরস্কের বিরুদ্ধে আজ সতর্ক নেদারল্যান্ডস

১৯৮৮ সালে নেদারল্যান্ডসকে ইউরো জেতানোয় বড় ভূমিকা ছিল রোনাল্ড কোম্যানের। সেটাই প্রথম এবং শেষবার। ফুটবলারের পর এবার কোচ হিসেবেও ডাচদের ইউরোপের সেরার মুকুট পরাতে বদ্ধপরিকর কোম্যান।
বিশদ

06th  July, 2024
আজ ইংল্যান্ডের সামনে সুইস চ্যালেঞ্জ

বড় কোনও আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার সেমি-ফাইনালে কখনও ওঠেনি সুইৎজারল্যান্ড। তবে চলতি ইউরোতে সুইসরা নিজেদের শক্তির পরিচয় রেখেছে।
বিশদ

06th  July, 2024
রেনবোকে হারাতে মরিয়া মোহন বাগান

চলতি মরশুমে প্রথম জয়ের খোঁজে মোহন বাগান। শনিবার বারাকপুরে কলকাতা লিগের দ্বিতীয় ম্যাচে তাঁদের প্রতিপক্ষ রেনবো এফসি।
বিশদ

06th  July, 2024
দিবুর আত্মবিশ্বাসে বিস্মিত লিও

দুরন্ত রিফ্লেক্সের সঙ্গী অবিশ্বাস্য অনুমানক্ষমতা। এমি মার্তিনেজ যেন নিজেকেও ছাপিয়ে যাচ্ছেন। কাতার বিশ্বকাপের পর কোপা আমেরিকাতেও মুশকিল আসান আর্জেন্তিনার গোলরক্ষক।
বিশদ

06th  July, 2024

Pages: 12345

একনজরে
জন্মদিনের পার্টি তখন জমে উঠেছে। হইহুল্লোড়ে মত্ত সকলে। এই আনন্দঘন মুহূর্তের মধ্যে আচমকাই হামলা চালাল এক বন্দুকবাজ। ...

সরকারি উদ্যোগে ধান কেনার প্রক্রিয়ায় কিছু অনিয়ম ধরা পড়তেই কড়া ব্যবস্থা নিতে তৎপর হয়েছে খাদ্যদপ্তর। ধান কেনায় যাতে একশো শতাংশ স্বচ্ছতা বজায় থাকে তার জন্য ...

হাতরাসে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ১২১ জনের মৃত্যু হয়েছে। কিন্তু স্বঘোষিত ধর্মগুরু নারায়ণ সিং হরি ওরফে ভোলেবাবার বিরুদ্ধে এখনও কোনও এফআইআর দায়ের করেনি উত্তরপ্রদেশ পুলিস। ...

দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সঙ্ঘ আদ্যাপীঠের আদলে আলিপুরদুয়ারে আদ্যামা মন্দির নির্মাণ করা হয়েছে। রবিবার কলকাতা থেকে এই মন্দিরের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার ইসকন মন্দির থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: কলকাতা বুক সোসাইটি স্থাপিত
১৮৫৫: মেরু অভিযাত্রী স্যার উইলিয়াম এডওয়ার্ড পিয়ারির মৃত্যু
১৮৫৮: সিপাহি বিদ্রোহের অবসানের পর লর্ড ক্যানিং ‘শান্তি’ ঘোষণা করেন
১৮৭৭: বাংলা সংবাদপত্র জগতের অন্যতম পুরোধা জন ক্লার্ক মার্শম্যানের মৃত্যু
১৯১৪: পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্ম
১৯৪৮: আমেরিকা প্রথম বিমানবাহিনীতে মহিলা নিয়োগ করে
১৯৫৮: অভিনেত্রী নীতু সিংয়ের জন্ম
১৯৭২: ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জন্ম
২০০১: বাঙালি কথাসাহিত্যিক অমিয়ভূষণ মজুমদারের মৃত্যু
২০০৩: কবি সুভাষ মুখোপাধ্যায়ের মূত্যু
২০০৬: দীর্ঘ ৪৪ বছর বন্ধ থাকার পর নাথুলা পাস সীমান্তপথটি ভারত চীনের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে খুলে দেয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৪ টাকা ৮৪.৩৮ টাকা
পাউন্ড ১০৫.২৩ টাকা ১০৮.৭২ টাকা
ইউরো ৮৯.০৪ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  July, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  July, 2024

দিন পঞ্জিকা

২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র ২/৩৩ প্রাতঃ ৬/৩। সূর্যোদয় ৫/১/৫৬, সূর্যাস্ত ৬/২১/১২। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে। 
২৩ আষাঢ়, ১৪৩১, সোমবার, ৮ জুলাই, ২০২৪। তৃতীয়া অহোরাত্র। পুষ্যা নক্ষত্র দিবা ৬/২৮। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। কালবেলা ৬/৪২ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২৩ গতে ১১/৪২ মধ্যে। 
১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাশিয়ার মস্কোতে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

05:29:00 PM

ইম্ফলে মণিপুরের রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী

05:10:21 PM

জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সেনাবাহিনীর গাড়িতে জঙ্গিদের হামলায় জখম ২ জওয়ান

05:09:51 PM

ডিভিসি যখন তখন জল ছেড়ে দেয়, যার ফলে আমাদের গোঘাট, খানাকুল ভাসে: মমতা

04:54:59 PM

আমাকে জানিয়ে জল ছাড়তে হবে ডিভিসিকে: মমতা

04:53:33 PM

আমাদের না জানিয়ে ফরাক্কা চুক্তি পুনর্নবীকরণ করা হচ্ছে: মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:09 PM