Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তেহট্টকে পুরসভা করা নিয়ে টালবাহানা

সংবাদদাতা, তেহট্ট: মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো হরিণঘাটা পুরসভা হয়েছে। ধুপগুড়ি মহকুমা শহর হল। কিন্তু তেহট্ট মহকুমা শহর হওয়া সত্ত্বেও পুরসভা হল না। ভোট আসে ভোট যায়। কিন্তু তেহট্ট পুরসভা হয় না। এলাকার বাসিন্দারা আশায় আছেন যে, মুখ্যমন্ত্রী তাঁর প্রতিশ্রুতি পূরণ করবেন।  মুখ্যমন্ত্রী কৃষ্ণনগর এসে একটি প্রশাসনিক সভায় বলেছিলেন, নদীয়ার হরিণঘাটা ও তেহট্ট পুরসভা হবে। সেই ঘোষণা মতো হরিণঘাটা পুরসভা হলেও কোনও অজানা কারণে আজ পর্যন্ত তেহট্ট পুরসভা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকারা বাসিন্দারা। এলাকার বাসিন্দারা বলেন, একই সঙ্গে ঘোষণা হয়ে হরিণঘাটা পুরসভা হয়ে গিয়েছে। সেই এলাকার পুরভোট হয়ে বোর্ড গঠন হয়ে গিয়েছে। অথচ মহকুমা শহর হওয়া সত্ত্বেও তেহট্ট পুরসভা হল না। এর আগেও বাম আমলে তেহট্টকে পুরসভা করার ঘোষণা বাস্তবায়িত হয়নি। এলাকার বাসিন্দারা মনে করেছিলেন, এই সরকার তেহট্টকে পুরসভা করবে। মুখ্যমন্ত্রীর ঘোষণায় তেহট্টের মানুষ আশার আলো দেখেছিল। কিন্তু ঘোষণা বাস্তবে রূপ না দেখায় হতাশ তেহট্টের মানুষ। এলাকার বাসিন্দা জয়দেব বিশ্বাস বলেন, তেহট্ট মহকুমা হয়েছে ১৯৯৬ সালে। তখন থেকে আমরা শুনে আসছি তেহট্ট পুরসভা হবে। বাম সরকারও তেহট্টকে পুরসভা করার আশ্বাস দিয়েছিল। তেহট্টজুড়ে ব্যানার পোস্টার পড়েছিল যে, তেহট্টকে পুরসভা করার জন্য বাম সরকারকে ধন্যবাদ। কিন্তু ঘোষণাই সার, তারপর কোনও পদক্ষেপ করেনি বাম সরকার। তিনি বলেন, আমরা আশা করেছিলাম তৃণমূল সরকার তেহট্টকে পুরসভা করবে। সেই আশাও আমাদের পূরণ হয়নি। সিপিএমের জেলা কমিটির সদস্য সুবোধ বিশ্বাস বলেন, আমাদের আমলে তেহট্টকে পুরসভা করার কথা ঘোষণা হয়েছিল। আমাদের সরকার ক্ষমতাচ্যুত হওয়ায় তা বাস্তবায়িত হয়নি। এখন যে কারণে পুরসভা হবে না, সেটা হল এই মুহূর্তে তেহট্টের যা রাজনৈতিক অবস্থা, তাতে নিরপেক্ষ নির্বাচন হলে তৃণমূল এই পুরসভায় বোর্ড গঠন করতে পারবে না। তেহট্টের বিধায়ক তাপস সাহা বলেন, সরকারের নীতিগত সিদ্ধান্ত হয়ে আছে। বাস্তবায়িত হতে একটু সময় লাগবে। 
নদীয়া জেলা উত্তর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি অর্জুন বিশ্বাস বলেন, রাজনৈতিক কারণে তেহট্টকে পুরসভা করা হয়নি। ঠিক যে কারণে ধুপগুড়িকে মহকুমা করা হয়নি এতদিন। তারপরে উপ নির্বাচনে অভিষেক বলার পর তৃণমূল ধুপগুড়ি জিতল। তারপর মুখ্যমন্ত্রী ধুপগুড়িকে মহকুমা ঘোষণা করলেন। এখানে আমরা শক্তিশালী বলে কোনও ভাবেই পুরসভা করছে না সরকার। 

23rd  May, 2024
ঘরে বুক সমান জল, ২ শিশুসন্তানকে কাঁধে তুলে সাত ঘণ্টা ঠায় দাঁড়িয়ে অন্তঃসত্ত্বা বধূ 

সন্ধ্যা নামতেই ঘরের ভিতর ঢুকতে শুরু করে বন্যার জল। দুই সন্তান, শ্বশুর, শাশুড়িকে নিয়ে কোথায় যাবেন, তা বুঝে উঠতে পারছিলেন না ন’মাসের অন্তঃসত্ত্বা ‘ কালী সিং’। রাত বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে জল।
বিশদ

ফের কি কেষ্টতেই আস্থা তিন বিধানসভার, জল্পনা

জেলযাত্রার আগে মঙ্গলকোট, কেতুগ্রাম এবং আউশগ্রামের সংগঠনের রাশ ছিল অনুব্রত মণ্ডলের হাতে। পঞ্চায়েত বা বিধানসভা নির্বাচনে টিকিটের তালিকা তিনিই তৈরি করতেন। তাঁর সাংগঠনিক দাপটে বিরোধীরা কার্যত উবে গিয়েছে।
বিশদ

নবদ্বীপে রোদ উঠতেই জলাশয় ভরে ফুটছে পদ্ম, খুশি কৃষকরা

রোদ উঠতেই নবদ্বীপের চরব্রহ্মনগরে পদ্মচাষিদের মুখে চওড়া হাসি ফুটেছে। অতিবৃষ্টির কারণে পদ্ম চাষ থমকে ছিল। আকাশ পরিষ্কার হতেই কয়েকদিন ধরেই জলাশয় ভরে পদ্মফুল ফুটতে শুরু করেছে।
বিশদ

পূর্ব বর্ধমানের জামদানি জায়গা পাবে কলকাতার পুজো মণ্ডপে

বাংলার মসলিনের কদর রয়েছে বহু যুগ আগে থেকেই। মসলিনের উপর হাতে করে নকশা ফুটিয়ে তুলে তৈরি করা হয় জামদানি। বিশ্বজুড়ে তার খ্যাতিও রয়েছে। তাই এই শাড়িকে আরও জনপ্রিয় করতে এবার কলকাতার পুজো মণ্ডপে প্রদর্শিত হবে কাটোয়ার ঘোড়ানাশ, কালনা মহকুমার তাঁতশিল্পীদের বোনা জামদানি।
বিশদ

এখনও তিনি বাঘ

গোটা বোলপুর ছিল অনুব্রতময়। শহরজুড়ে তাঁর হোডিং আর তাঁর ছবি দিয়ে গেট করা হয়েছিল। বাড়ি ফেরাকে ঘিকে বোলপুর শহরে নেমে এসেছিল অকাল হোলি।
বিশদ

রেগে আছে দাদা

বিধায়ক বিকাশ রায়চৌধুরীর সঙ্গে দেখা না করায় তিনি কিছুক্ষণ অপেক্ষা করে বাড়ি ফিরে যান। দেখা হবে না বুঝে মন্ত্রী চন্দ্রনাথ সিংহ ইলামবাজারের উদ্দেশে রওনা দিলেন। জেলার অনেক নেতাই ভেবেছিলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে বন্যার বৈঠক সেরে যাবেন অনুব্রতবাবুর বাড়ি।
বিশদ

নকুলদানা ভর্তি থালা

অনুব্রতবাবু বাড়ি ফিরছেন। তাই তাঁকে খুশি করতে, তাঁর নজর কাড়তে উৎসাহে কোনও ত্রুটি ছিল না। উনি বাড়ি আসতেই একজন নকুলদানা ভর্তি থালা নিয়ে বন্ধ দরজার সামনে এসে হাজির।
বিশদ

বাড়ি ফিরতেই গ্যাস সিলিন্ডারের খোঁজ

অনুব্রত মণ্ডল বাড়ি ফিরছেন। তিনি এবং তাঁর মেয়ে সুকন্যা দীর্ঘদিন জেলে ছিলেন। বাড়িতে ছন্নছাড়া অবস্থা। সেটা হওয়াই স্বাভাবিক। তার প্রমাণও মিলল। অনুব্রতবাবুর রান্নার জন্য বাড়িতে গ্যাসের সিলিন্ডার নেই।
বিশদ

সুকন্যার হাতে মায়ের ছবি

মঙ্গলবার মণ্ডল পরিবারের কাছে বিশেষ দিন। দু’বছর পর জামিন পেয়ে অনুব্রত মণ্ডল ফিরছেন নিজের বাড়ি। সেই বিশেষ মুহূর্তে ধরা পড়ল একটি অন্য ছবি। অনুব্রতবাবুর মেয়ে সুকন্যার হাতে একটি ফটো ফ্রেম।
বিশদ

মায়ের মৃত্যু থেকে বাবার জেলমুক্তি, দাঁতে দাঁত চেপে লড়েছেন সুকন্যা

একটি বৃত্ত যেন সম্পন্ন হল! মায়ের মৃত্যু থেকে যে লড়াইয়ের শুরু, বাবার জেলমুক্তিকে তার শেষ। সুকন্যা প্রমাণ করলেন, গোটা পৃথিবী তাঁকে যাই ভাবুক, বাবার কাছে তিনি প্রকৃতই ‘সুকন্যা।’
বিশদ

‘কেষ্টদা’র ফেরার খবরে বাড়ির সামনে হাজির সাজিদ খান

তাঁর মিমিক্রি করেই বিপুল জনপ্রিয়তা পেয়েছেন বোলপুর থানার কাশীপুরের কৌতুক অভিনেতা সাজিদ খান। সেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল দীর্ঘ দু’বছর পর মঙ্গলবার জেল থেকে বোলপুরে ফিরলেন।
বিশদ

খানাকুলে বন্যার দিনলিপি

খানাকুলে বন্যা পরিস্থিতির জেরে ‘‘দুয়ারে ত্রাণ’ কর্মসূচি শুরু করেছে হুগলি জেলা প্রশাসন। মঙ্গলবার খানাকুল-২ ব্লকে এলাকায় দুয়ারে ত্রাণ কর্মসূচিতে যোগ দেন হুগলির জেলাশাসক মুক্তা আর্য, আরামবাগের মহকুমা শাসক শুভাষিণী ই প্রমুখ।
বিশদ

জিতাষ্টমীর সন্ধ্যায় বিষ্ণুপুরে শেয়াল-শকুন পুজো

পশুপাখির মধ্যে শেয়াল ও শকুনকে সাধারণত সমাজে ভালো নজরে দেখা হয় না। তবে মঙ্গলবার জিতাষ্টমীর সন্ধ্যায় পুরো রাঢ়বঙ্গজুড়ে দেবতার আসনে পুজো পেল এই দুই প্রাণী।
বিশদ

ডিভিসি না জানিয়ে জল ছাড়লে রাজ্য আদালতে যাচ্ছেন না কেন: অধীর

আর জি কর কাণ্ড, শিক্ষা, খাদ্য দপ্তরের অপরাধীদের বাঁচাতে হাইকোর্ট করেন। ডিভিসি যদি না জানিয়ে জল ছেড়ে অন্যায় করে আমাদের শাস্তি দেয় তাহলে এনিয়ে হাইকোর্ট, সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন? মঙ্গলবার খানাকুলে ত্রাণ বিলি ও বন্যা পরিদর্শন করতে এসে মুখ্যমন্ত্রীকে নিশানা করে এই মন্তব্য করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।
বিশদ

Pages: 12345

একনজরে
মোদি বিরোধী আন্দোলন আরও জোরদার করতে আজ, বুধবার সংসদ ভবন অভিযান কর্মসূচিতে শামিল হচ্ছেন আন্দোলনকারী কৃষকরা। মেগা কিষান সমাবেশের ডাক দেওয়া হয়েছে দিল্লির যন্তরমন্তরে। জানা যাচ্ছে, মোদি বিরোধী দেশব্যাপী আন্দোলন কর্মসূচির প্রাথমিক ঘোষণা হতে পারে আজই।  ...

ছাত্র আন্দোলন এবং বিরোধীদের রাজনৈতিক অভ্যুত্থানের জেরে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। আশ্রয় নিয়েছেন ভারতে। এই ঘটনার ৫০ দিন পর ভারত ও বাংলাদেশের মধ্যে আনুষ্ঠানিকভাবে এই ...

সুভাষ ভৌমিকের একটি কথা ময়দানে খুব চালু রয়েছে, ‘চললে পঞ্চানন, না চললে পাঁচু।’ সোমবার মোহন বাগান বনাম নর্থইস্ট ম্যাচের পর এই কথাটা বারবার মনে পড়ছে। ...

ট্রেন চলাচলে সময়ানুবর্তিতার অভাব আর ফ্রেট করিডরের কাজ সম্পূর্ণ না হওয়া। এই দুই ইস্যুতে মঙ্গলবার সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) প্রবল সমালোচনার মুখে পড়ত হল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৫২৪ - বিশিষ্ট নৌ-অভিযাত্রী ভাস্কো-দা-গামা পর্তুগালের ভাইসরয় হিসেবে তৃতীয় ও শেষবারের মতো ভারতে আসেন
১৬৩৯ - আমেরিকায় প্রথম ছাপাখানা স্থাপিত হয়
১৮৯৭ - প্রথম ব্রিটিশ বাস সার্ভিস চালু হয়
১৯৩৩ - রঙ্গমঞ্চ ও চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতা  সত্য বন্দ্যোপাধ্যায়ের জন্ম 
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - নাট্যকার, নাট্যাভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসুর জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে সুকুমার বসুর মৃত্যু
১৯৬৯: দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার  হানসি ক্রনিয়ের জন্ম
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু
২০২০ - সঙ্গীতশিল্পী  এস. পি. বালসুব্রহ্মণ্যমের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৯.৯৪ টাকা ১১৩.৫২ টাকা
ইউরো ৯১.৪৬ টাকা ৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী ১৬/৪৩ দিবা ১২/১১। আর্দ্রা নক্ষত্র ৪২/১৫, রাত্রি ১০/২৪। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৬ গতে ১২/৪০ মধ্যে। রাত্রি ৬/১৪ গতে ৭/২ মধ্যে পুনঃ ৮/৩৯ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৭ গতে ৭/৫ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৫০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে। 
৮ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/৪০। আর্দ্রা নক্ষত্র রাত্রি ৩/৪৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/২৯। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে ও ১১/২৯ গতে ১২/৫৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর কাণ্ড: সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের জামিন খারিজ করল আদালত, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজত

06:06:00 PM

জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচন: দ্বিতীয় দফায় বিকেল ৫টে পর্যন্ত ভোট পড়ল ৫৪ শতাংশ

05:51:00 PM

আগামী ১৫ অক্টোবর রেড রোড অনুষ্ঠিত হবে দুর্গাপুজোর কার্নিভাল

05:37:00 PM

২০২৪ বিশ্ব বাংলা শারদ সম্মান পোর্টালের উদ্বোধন

05:35:00 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মালদহে আসছে বিশেষ পরিদর্শক দল
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মালদহে আসছে বিশেষ পরিদর্শক দল। আজ, ...বিশদ

05:26:00 PM

বোলপুরে জেলা পার্টি অফিসে এলেন অনুব্রত মণ্ডল

05:10:00 PM