Bartaman Patrika
কলকাতা
 

বুথ এজেন্ট হওয়ায় তৃণমূল কর্মীকে কোদাল দিয়ে মার

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে ভোট পরবর্তী হিংসা অব্যাহত। মঙ্গলবার রাতে খানাকুল-১ ব্লকের বালিপুর পঞ্চায়েত এলাকায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে তৃণমূলের বুথ এজেন্ট গৌতম মেটের মাথা কোদালের বাঁট দিয়ে মেরে ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সৌরভ মাইতি নামে আর এক কর্মী অল্প জখম হয়েছেন। আরামবাগ মেডিকেল কলেজ হাসপাতালে দু’জনকে ভর্তি করা হয়েছে। বালিপুর পঞ্চায়েত এলাকায় এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। এছাড়া আরামবাগ ব্লকের আরান্ডি-২ পঞ্চায়েতের সিয়েরা গ্রামে তৃণমূল কর্মী অষ্ট সাঁতরাকে মুগুর দিয়ে মারার অভিযোগ উঠল। অভিযুক্ত বিজেপি কর্মী নিত্যানন্দ সাঁতরা। গুরুতর জখম অবস্থায় অষ্টকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
আরামবাগে ভোট পরবর্তী সময়ে তৃণমূল কর্মীদের ওপর আক্রমণের ঘটনা বাড়ছে। তৃণমূল নেতৃত্বের তরফে পুলিস প্রশাসনের কাছে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আবেদন জানানো হয়েছে। খানাকুল বিধানসভার বেশ কিছু  এলাকায় গত সোমবার ভোটের দিন ছোটখাটো অশান্তির ঘটনা ঘটে। মঙ্গলবার রাতে বালিপুর পঞ্চায়েত এলাকার তৃণমূলের বুথ এজেন্ট গৌতম মেটেকে কোদালের বাঁট দিয়ে মাথা ফাটিয়ে দেওয়া হয়। সৌরভ মাইতি নামে আরেক কর্মী জখম হন। গৌতম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বলেন, গতকাল রাত সাড়ে ন’টার সময় মেয়ের ওষুধ কিনতে বেরিয়েছিলাম। সেই সময় বিজেপির জনা দশেক দুষ্কৃতী আমার উপর হামলা চালায়। গত দশ বছর ধরে এলাকায় তৃণমূল করছি। এই ভোটের সময় বুথ এজেন্টের দায়িত্বে ছিলাম। ঠাকুরদাস মণ্ডল, দীপ সাধুখাঁ, প্রসাদ বাইরী, সৌরভ জানা আমাকে ঘিরে ধরে মারধর করে। মাথা ফাটিয়ে দেয়। দলীয় নেতৃত্বকে বিষয়টি জানিয়েছি। বালিপুর পঞ্চায়েতের উপপ্রধান শেখ গোলাম নবী বলেন, পরিকল্পিতভাবে তৃণমূলের দুই কর্মীকে মারধর করা হয়েছে। এলাকায় তৃণমূলের প্রভাব খতম করার লক্ষ্যে এই হামলা চালানো হয়েছে। থানায় অভিযোগ করা হবে। দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। আরামবাগ সংগঠনিক জেলা বিজেপির সভাপতি বিমান ঘোষ বলেন, তৃণমূল সাধারণ মানুষের ওপর ওই এলাকায় দীর্ঘদিন ধরে অত্যাচার করেছে। এই ঘটনার সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, তৃণমূলের ওই কর্মীকে যেভাবে মারধর করা হয়েছে তা ধিক্কারজনক। খানাকুলে তৃণমূল প্রার্থী মিতালি বাগের গাড়ি ভাঙচুর করা হয়েছিল। তৃণমূলের জেলা পরিষদের সদস্য কাশীনাথ মণ্ডলকে রাস্তায় ফেলে মারধর করা হয়। বিজেপি হারার ভয়ই এই ধরনের সন্ত্রাসমূলক কাজকর্ম চালাচ্ছে।

23rd  May, 2024
লোকসান বাড়াল নিম্নচাপের বৃষ্টি, আশাহত মঙ্গলাহাটের ব্যবসায়ীরা

পুজোর আগে পাওয়া যাবে আর মাত্র একটি হাট। ফলে বিপুল লোকসানের পর এই মঙ্গলবার বেচাকেনা তুঙ্গে উঠবে বলে আশা করেছিলেন হাওড়ার মঙ্গলাহাটের ব্যবসায়ীরা। কিন্তু তাতে জল ঢালল নিম্নচাপের বৃষ্টি। বিশদ

রবীন্দ্র সরোবরে মেট্রো বিভ্রাট

সন্ধ্যার সময়ে অফিস টাইমে ফের মেট্রো বিভ্রাট। তার ফলে ঘণ্টাখানেক ভোগান্তির মধ্যে পড়লেন যাত্রীরা। মঙ্গলবার সন্ধ্যায় যান্ত্রিক ত্রুটির জেরে মেট্রো বিভ্রাটের ঘটনা ঘটে রবীন্দ্র সরোবর স্টেশনে।
বিশদ

অভিনেত্রী বানানোর টোপ দিয়ে পর্নোগ্রাফি, ৬ জনের ১০ বছর কারাদণ্ড

লকডাউনের সময় অভিনেত্রী বানানোর টোপ দিয়ে গজিয়ে উঠেছিল পর্নোগ্রাফি ফিল্ম তৈরির চক্র। নিউটাউন, বকখালি, দীঘার বিভিন্ন হোটেলে নিয়ে গিয়ে চলত শ্যুটিং। কখনও কখনও মাদক খাইয়ে অচেতনও করা হতো। বিশদ

আসছে ডলফিন, ১৫০ বছরের জন্মদিনে নয়া চমক

ক্যারিবিয়ান সাগরের স্বচ্ছ নীল জলে এক লাফ! তাও আবার পরপর দু’-তিনজন বন্ধু একসঙ্গে! লাফ দেওয়ার সঙ্গে ছিটকে যাচ্ছে জল। দু’য়ে মিলে তৈরি হচ্ছে অপূর্ব দৃশ্যসুখ।  বিশদ

পুজোর কেনাকাটায় ‘হট কেক’ জাকাড টি-শার্ট, হাকোবা জামা

‘দিদি একটা হাকোবা নিন। এটাই এ বছরের ট্রেন্ড।’ দোকানদারের কথা শুনে ফিরে তাকালেন পাইকপাড়ার সঞ্চিতা রাহা। ছেলেকে নিয়ে হাতিবাগানে কেনাকাটা করতে এসেছেন। ‘হাকোবা! সেটা আবার কী?’ প্রশ্ন করলেন সঞ্চিতাদেবী। তাঁর ছেলের চোখ ততক্ষণে চকচক করতে শুরু করে দিয়েছে। বিশদ

বিমা সংস্থাকে ৯ লক্ষ টাকার প্রতারণা, অভিযুক্ত গ্রেপ্তার

একটি বিমা সংস্থাকে ঘর পাইয়ে দেওয়ার নাম করে ন’ লক্ষ টাকা প্রতারণার ঘটনায় পার্ক স্ট্রিট থানার পুলিস সোমবার এক প্রতারককে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে হাজির করা হয়।
বিশদ

গলায় ব্লেড চালিয়ে আত্মহত্যার চেষ্টা বিচারাধীন বন্দির

জেলের মধ্যেই আত্মহত্যার চেষ্টা এক বিচারাধীন বন্দির। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ডায়মন্ডহারবার উপসংশোধনাগারে। আহত রহিদুল আদলদারকে ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

হাবড়া, বারাসত থেকে বাসে কলকাতা ও কামারপুকুরের পুজো দেখার সুযোগ

এবার একবাসে কলকাতা আর কামারপুকুর মঠের দুর্গাপুজো দেখানোর সুযোগ করে দিচ্ছে রাজ্য পরিবহণ দপ্তর। হাবড়ার জয়গাছি এবং বারাসতের চাঁপাডালি থেকে ছাড়বে এসি এবং নন-এসি, এই দু’ধরনের বাস।
বিশদ

জিপিওতে মহিলা কর্মচারীর অশ্লীল ভিডিও রেকর্ড, গ্রেপ্তার ঠিকাকর্মী

এক মহিলা সহকর্মীর অশ্লীল ভিডিও তোলার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। অভিযুক্তের নাম ভিকি মল্লিক। তার বাড়ি উল্টোডাঙায়। জানা গিয়েছে, জিপিওতে কর্মরত অভিযোগকারিনী ওই মহিলা মঙ্গলবার বেলায় শৌচালয়ে গিয়েছিলেন।
বিশদ

আজ পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক কী বার্তা দেবেন নগরপাল? চর্চা উদ্যোক্তাদের 

১৩ দিনের মাথায় দুর্গাপুজো। তবে এখনও শহরের পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেননি কলকাতার পুলিস কমিশনার। তার মধ্যেও ফোর্সের মনোবল চাঙ্গা করতে পদক্ষেপ নিচ্ছেন কলকাতার নয়া সিপি মনোজ ভার্মা।
বিশদ

১৬ দিন পরেও খোঁজ মেলেনি কাশীপুরের বৃদ্ধের

১৬ দিন পরেও খোঁজ মিলল না উত্তর কলকাতার কাশীপুর থানা এলাকার বাসিন্দা অশোক দাসের (৭১)। গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় কাশীপুরের গোপাল চ্যাটার্জি রোডের বাসিন্দা এই বৃদ্ধ বাড়ি থেকে বেরিয়েছিলেন।
বিশদ

৫৪ লক্ষের বিনিয়োগ প্রতারণা, ধৃত ৩

শেয়ারে ৫৪ লক্ষ টাকা বিনিয়োগ প্রতারণায় জড়িত থাকার অভিযোগে কলকাতা পুলিসের সাইবার থানার গোয়েন্দারা সোমবার তিনজনকে গ্রেপ্তার করেছেন। ধৃতরা হল অচিন্দ্রসুন্দর দীর্ঘাঙ্গি, বিশ্বজিৎ দত্ত এবং সুমন বর্মন।
বিশদ

অপহরণের ছবি তুলতেই বিশ্বস্ত কর্মীকে রুবি মোড়ে দাঁড়াতে বলেন ব্যবসায়ী?

বিস্কুট কারখানার মালিক অপহরণ কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। অপহৃত ব্যবসায়ী কি আগে থেকেই জানতেন যে, তাঁকে অপহরণ করা হবে? এমনই প্রশ্ন তুলেছেন তদন্তকারীরা।
বিশদ

ফ্ল্যাগ মিটিংয়ে বিএসএফের চাপ, জওয়ানকে ছাড়ল বিজিবি

ভারত-বাংলাদেশের মধ্যে সম্পর্কের ‘শীতলতা’র মধ্যেই নতুন করে উত্তেজনা ছড়াল সীমান্তে। একদিকে যখন মঙ্গলবার নিউ ইয়র্কে প্রথমবারের জন্য ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা মহম্মদ তৌহিদ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করছেন, তখন পশ্চিমবঙ্গের দিনাজপুরে দু’দেশের সীমান্তে উত্তাপ চরমে উঠল।
বিশদ

Pages: 12345

একনজরে
মোদি বিরোধী আন্দোলন আরও জোরদার করতে আজ, বুধবার সংসদ ভবন অভিযান কর্মসূচিতে শামিল হচ্ছেন আন্দোলনকারী কৃষকরা। মেগা কিষান সমাবেশের ডাক দেওয়া হয়েছে দিল্লির যন্তরমন্তরে। জানা যাচ্ছে, মোদি বিরোধী দেশব্যাপী আন্দোলন কর্মসূচির প্রাথমিক ঘোষণা হতে পারে আজই।  ...

ট্রেন চলাচলে সময়ানুবর্তিতার অভাব আর ফ্রেট করিডরের কাজ সম্পূর্ণ না হওয়া। এই দুই ইস্যুতে মঙ্গলবার সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) প্রবল সমালোচনার মুখে পড়ত হল ...

কোচবিহারকে হেরিটেজ শহর হিসেবে গড়ে তোলা হচ্ছে। শহরে চলছে সৌন্দর্যায়নের কাজ। এরই মধ্যে মঙ্গলবার জেলাশাসকের দপ্তরে হেরিটেজ কমিটির বৈঠকে সদস্যদের ক্ষোভের মুখে পড়তে হল প্রশাসনের আধিকারিকদের। ...

জেলযাত্রার আগে মঙ্গলকোট, কেতুগ্রাম এবং আউশগ্রামের সংগঠনের রাশ ছিল অনুব্রত মণ্ডলের হাতে। পঞ্চায়েত বা বিধানসভা নির্বাচনে টিকিটের তালিকা তিনিই তৈরি করতেন। তাঁর সাংগঠনিক দাপটে বিরোধীরা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৫২৪ - বিশিষ্ট নৌ-অভিযাত্রী ভাস্কো-দা-গামা পর্তুগালের ভাইসরয় হিসেবে তৃতীয় ও শেষবারের মতো ভারতে আসেন
১৬৩৯ - আমেরিকায় প্রথম ছাপাখানা স্থাপিত হয়
১৮৯৭ - প্রথম ব্রিটিশ বাস সার্ভিস চালু হয়
১৯৩৩ - রঙ্গমঞ্চ ও চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতা  সত্য বন্দ্যোপাধ্যায়ের জন্ম 
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - নাট্যকার, নাট্যাভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসুর জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে সুকুমার বসুর মৃত্যু
১৯৬৯: দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার  হানসি ক্রনিয়ের জন্ম
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু
২০২০ - সঙ্গীতশিল্পী  এস. পি. বালসুব্রহ্মণ্যমের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৯.৯৪ টাকা ১১৩.৫২ টাকা
ইউরো ৯১.৪৬ টাকা ৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী ১৬/৪৩ দিবা ১২/১১। আর্দ্রা নক্ষত্র ৪২/১৫, রাত্রি ১০/২৪। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৬ গতে ১২/৪০ মধ্যে। রাত্রি ৬/১৪ গতে ৭/২ মধ্যে পুনঃ ৮/৩৯ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৭ গতে ৭/৫ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৫০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে। 
৮ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/৪০। আর্দ্রা নক্ষত্র রাত্রি ৩/৪৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/২৯। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে ও ১১/২৯ গতে ১২/৫৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর কাণ্ড: সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের জামিন খারিজ করল আদালত, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজত

06:06:00 PM

জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচন: দ্বিতীয় দফায় বিকেল ৫টে পর্যন্ত ভোট পড়ল ৫৪ শতাংশ

05:51:00 PM

আগামী ১৫ অক্টোবর রেড রোড অনুষ্ঠিত হবে দুর্গাপুজোর কার্নিভাল

05:37:00 PM

২০২৪ বিশ্ব বাংলা শারদ সম্মান পোর্টালের উদ্বোধন

05:35:00 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মালদহে আসছে বিশেষ পরিদর্শক দল
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মালদহে আসছে বিশেষ পরিদর্শক দল। আজ, ...বিশদ

05:26:00 PM

বোলপুরে জেলা পার্টি অফিসে এলেন অনুব্রত মণ্ডল

05:10:00 PM