Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সিউড়িতে মোবাইল চোর সন্দেহে যুবককে গণপিটুনি

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: চোর সন্দেহে এবার সিউড়িতে এক যুবককে গণপিটুনি দেওয়ার অভিযোগ উঠল। বিদ্যুতের পোলে বেঁধে রাখা হয় অভিযুক্তকে। সেখানে কয়েকজন মিলে মারধর করে। যদিও এলাকার মানুষজনই পুলিসকে খবর দেন। এরপর পুলিস গিয়ে ওই যুবককে ক্ষুব্ধ জনতার হাত থেকে উদ্ধার করে নিয়ে আসে। তবে এই ঘটনার সঙ্গে অন্যান্য জায়গার মতো গণপিটুনিকে মিলিয়ে দিতে নারাজ পুলিস। 
এমনিতে রাজ্যজুড়ে গণপিটুনির ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় গণপিটুনির ঘটনা নিয়ে কার্যত ত্রস্ত পুলিসও। এরই মাঝে মঙ্গলবার রাতে সিউড়ি থানার মল্লিকপুর পঞ্চায়েতের চাঙ্গুরিয়ার পোস্টঅফিস পাড়ায় এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর অভিযোগ, গত সাত দিন আগে একটি দোকান থেকে মোবাইল চুরি করে ওই যুবক। এরপর ফের ওই যুবককে সন্দেহজনকভাবে এলাকায় ঘোরাফেরা করতে দেখা যায়। এমনিতে সে সারাক্ষণই নেশাগ্রস্ত অবস্থায় থাকে বলে দাবি এলাকার লোকজনের। তাই হাতের কাছে পেয়ে এলাকার বাসিন্দারা তাকে আটক করে দড়ি দিয়ে বেঁধে রাখেন। স্থানীয় এক বাসিন্দা বিশাল দাস বলেন, ২০ দিন আগে আমার বাড়িতে ঢুকে যায় ওই ছেলেটি। বিছানার পাশ থেকে মোবাইল ফোনটি চুরি করে নিয়ে চলে যায়। তারপর অনেক খোঁজাখুঁজির পর সন্ধান পাই যে ওর কাছেই ফোনটি আছে। সেইমতো ওর কাছ থেকে ফোনটা পেয়েওছিলাম। মঙ্গলবার রাতেও ফের পাড়ায় ঘোরাফেরা করছিল। তাকে ধরে জিজ্ঞাসাবাদ করতেই বলে, গাঁজা কিনতে এসেছিলাম। তারপরই ওকে বেঁধে রাখা হয়। তেমন কোনও মারধর করা হয়নি। খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় সিউড়ি থানার পুলিস। কেউ যাতে গায়ে হাত না তোলে তার অনুরোধ করা হয়। তবে তার আগেই কয়েকজন মারধর করে বলে স্থানীয় সূত্রে জানা যায়। পুলিস তৎক্ষণাৎ যুবককে উদ্ধার করে সিউড়ি থানায় নিয়ে আসে। সিউড়ি থানার এক অফিসার বলেন, মোবাইল চোর সন্দেহে গ্রামবাসীরা আটক করে রেখেছিলেন। কোনও মারধরের ঘটনা ঘটেনি। পুলিস দ্রুত হস্তক্ষেপ করেছে। এর সঙ্গে গণপিটুনির অভিযোগের কোনও সম্পর্ক নেই।

11th  July, 2024
লোকপুর খাদানে ছিন্নভিন্ন ৬ শ্রমিক  

ভয়াবহ বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গেল ছ’জন খাদানা শ্রমিক। অসমর্থিত সূত্রে অবশ্য মৃতের সংখ্যা আট। গুরুতর জখম হয়ে সিউড়ি সদর হাসপাতালে ভর্তি তিনজন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।
বিশদ

পুজোর চার দিনই সারারাত চালু থাকবে ফেরি পরিষেবা

দুর্গাপুজো উপলক্ষ্যে পুজোর দিনগুলিতে সারা রাত চলবে নবদ্বীপ, স্বরূপগঞ্জ এবং মায়াপুরের মধ্যে ফেরি পরিষেবা। তবে রাত ১১ টার পর যাত্রীদের পারাপার হতে দিতে হবে অতিরিক্ত ভাড়া।
বিশদ

পুজো এলেই মন ভার ফরিদপুরের খেয়া বৃদ্ধাশ্রমের

আকাশে-বাতাসে পুজোর গন্ধ। আলোর রোশনাইয়ে মেতে ওঠার অপেক্ষা। পুজো এলেই বাড়ির কথা বেশি করে মনে পড়ে ওঁদেরও। যেখানে জীবনের সোনালি দিনগুলি কাটিয়ে এসেছেন। কিন্তু আশ্রম মানে চার দেওয়াল আর নিয়মের বেড়াজালে বন্দি জীবন
বিশদ

তিলাবনির ইসিএলের কোলিয়ারিতে ডাকাতি 

পাণ্ডবেশ্বর থানার ইসিএলের বাঁকোলা এরিয়ার তিলাবনি কোলিয়ারিতে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটে রবিবার গভীর রাতে। প্রায় ২৫ জনের সশস্ত্র ডাকাত দল কোলিয়ারির নিরাপত্তা রক্ষীদের মারধর করে একটি ঘরে আটকে রেখে লুটপাট চালায়
বিশদ

বেগোপাড়া-কুপার্স লিংক রোড বেহাল, পুজোর আগে সংস্কার না হওয়ায় ক্ষোভ

দিন যায়, মাস যায়, বছর ঘুরে নতুন বছর চলে আসে। কিন্তু পরিবর্তন হয় না ১২নম্বর জাতীয় সড়ক থেকে বেগোপাড়া-কুপার্স লিংক রোডের বেহাল অবস্থার। দিনের পর দিন সংস্কার না হওয়ায়, এখন রাস্তা বলতে কিছুই আর অবশিষ্ট নেই।
বিশদ

নতুন জামা কিনে দেবে বলেছিল বাবা দেহের সামনে দাঁড়িয়ে কান্না রাখির

‘বাবা বলেছিল, পুজোর আগে বেতন হয়ে যাবে। তারপর দাদাকে, আমাকে নতুন জামা কিনে দেবে। সকালে ঘরে খেয়ে কাজে এল। কিন্তু আর কোনওদিন বাবা আমায় জামা কিনে দেবে না!’ হাউহাউ করে কাঁদতে কাঁদতে এমনই বলছিল কয়লা খাদানে বিষ্ফোরণে মৃত যুদ্ধ মারান্ডির মেয়ে রাখি
বিশদ

টিফিন খরচ বাঁচিয়ে মিড ডে মিলের কর্মী সহ ১৫ জনকে পোশাক তুলে দিল খুদে পড়ুয়ারা

দেবীপক্ষে সহমর্মিতার বার্তা দিল বেলডাঙা চক্রের ৩০ নম্বর আণ্ডিরণ প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়ারা। সারা বছর ধরে টিফিন খরচ বাঁচিয়ে স্কুলের শিশু সংসদের প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলের জমা টাকায় স্কুলের মিড ডি মিলের কর্মী ও স্বনির্ভর গোষ্ঠীর ১৫জন মহিলার হাতে পোশাক তুলে দিল খুদে পড়ুয়ারা।
বিশদ

মৃতদের পরিবারের একজনকে চাকরি দেওয়ার ঘোষণা মমতার

বীরভূমের লোকপুরের কয়লা খাদানে বিস্ফোরণে মৃত শ্রমিক পরিবারগুলিকে ক্ষতিপূরণ হিসেবে ৩২ লক্ষ টাকা ও একজনকে সরকারি চাকরি দেওয়া হবে। এমনই ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে। এই বার্তা পুলিসের মাধ্যমে মৃতদের পরিবারের কাছে এসে পৌঁছে দেওয়া হয়।
বিশদ

মুরারইয়ে সীমানায় থাকা গ্রামের পুজো ঘিরে আনন্দে মাতেন স্থানীয় বাসিন্দারা

গ্রামে একসময় কোনও দুর্গাপুজো ছিল না। পুজো দেখতে দূরের গ্রামে যে যাবেন, তারও উপায় ছিল না। বৃষ্টি হলে খানাখন্দে ভরা কাঁচা রাস্তা জলকাদায় ভরে যেত। আবার রোদ উঠলে গোড়ালি সমান ধুলো। নতুন জামাকাপড় নোংরা হয়ে যাবে, এই ভেবে পুজোতে অনেকেই বেরতে চাইতেন না।
বিশদ

আনন্দবাজারে কয়েক ঘণ্টায় ২ লক্ষ ৩৬ হাজার টাকা আয় বিশ্বভারতীর পড়ুয়ারা

মাত্র কয়েক ঘণ্টার মেলা। তাতেই এবছর দু’লক্ষ ৩৬ হাজার টাকা আয় হয়েছে। এবছর আনন্দবাজারের বিকিকিনিতে এমন রোজগার করে কার্যত রেকর্ড করেছেন বিশ্বভারতীর ছাত্রছাত্রীরা। ওই টাকা বিশ্ববিদ্যালয়ের কর্মীমণ্ডলীর সেবা শাখার হাতে তুলে দেওয়া হয়েছে।
বিশদ

ষষ্ঠী থেকেই পুরুলিয়া শহরে যান শাসন শুরু

পুজোর সময় রাস্তায় বেরিয়ে সাধারণ মানুষকে যাতে যানজটের সমস্যায় পড়তে না হয়, তারজন্য পুরুলিয়া শহরে ‘নো এন্টি’ করতে চলেছে ট্রফিক পুলিস। ষষ্ঠীর দুপুর থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এই বিধি বলবৎ করা হবে বলে পুলিস সূত্রে জানানো হয়েছে।
বিশদ

বন্যাবিধ্বস্ত ৩ ব্লককে উৎসবে ফেরাতে তৎপর প্রশাসন

পুজোর মুখে জলযন্ত্রণায় দুঃসহ অবস্থার মধ্যে কাটাচ্ছেন পাঁশকুড়া ও কোলাঘাটের প্রায় ১৫টি গ্রাম। কয়েক হাজার মানুষের ভোগান্তি চলছেই। পুজোর সময় তাঁদের দুর্ভোগ ঘোচাতে তৎপর জেলা প্রশাসন। মঙ্গলবার রামতারক থেকে কাঁকটিয়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার বাইকে চেপে সোয়াদিঘি খালের বেহাল অবস্থা খতিয়ে দেখেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী।
বিশদ

নেই বিক্রি, এক স্টেশন এক পণ্যের স্টল বন্ধ হয়ে গেল সাঁইথিয়া স্টেশনেও

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘এক স্টেশন এক পণ্য’ প্রকল্প এবার সাঁইথিয়া স্টেশনেও মুখ থুবড়ে পড়ল। স্টেশনের নিত্যযাত্রী, হকার এবং রেলকর্মীদের একাংশের দাবি বিকিকিনি না হওয়ার কারণেই বন্ধ হয়ে গিয়েছে এই স্টল।
বিশদ

কীর্ণাহারে শ্মশানকালীর মন্দিরে চুরি

কীর্ণাহারের দীঘলডাঙ্গা জয়ন্তীপুর কলোনির শ্মশান কালী মন্দিরে চুরি হয়েছে। সোমবার সকালে মন্দির খুলতে এসে বিষয়টি জানাজানি হয়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হয়। খবর দেওয়া হয় কীর্ণাহার থানার পুলিসকে।
বিশদ

Pages: 12345

একনজরে
কলকাতা হাইকোর্টের নির্দেশে জয়নগরে খুন হওয়া চতুর্থ শ্রেণির ছাত্রীর দেহের ময়নাতদন্ত হল কল্যাণীর জেএনএম মেডিক্যাল কলেজ হাসপাতালে। আদালতের নির্দেশে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের (এইমস) ১১ জনের চিকিৎসক দল অংশ নিয়েছিলেন ময়নাতদন্তে। ...

মহালয়ার দিন থেকে জনজোয়ারের ছবিটা ধরা পড়েছে শহর ও শহরতলির বুকে। আট থেকে আশি—সকলেই উৎসব মুখর। দুপুরের পর থেকে প্যান্ডেলে প্যান্ডেলে ঢুঁ মারছেন স্কুলপড়ুয়া থেকে ...

মোবাইল নিয়ে দিদির সঙ্গে বচসা। ‘অভিমানে’ বিষ খেয়ে আত্মঘাতী হল সপ্তম শ্রেণির ছাত্রী। সোমবার ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুরের পীরগঞ্জ গ্রামে। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে। ...

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ-টু’এ আর নেই মোহন বাগান। ইরানের ক্লাব ট্রাক্টর এফসি’র বিরুদ্ধে দল মাঠে না নামানোর জন্য এই সিদ্ধান্ত নিল এএফসি। সোমবার এক প্রেস বিবৃতিতে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ‘এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ-টু প্রতিযোগিতার নিয়মবিধির ৫.২ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ধর্মকর্মে সঞ্চীয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় বায়ুসেনা দিবস
বিশ্ব দৃষ্টি দিবস 
প্রাকৃতিক বিপর্যয় হ্রাস দিবস

১২৫৬: প্যারিসে বিশ্বের অন্যতম প্রাচীন সারবন বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন
১৭৩৫: ফরাসী গণিত ও ভুগোলবিদরা পৃথিবীর সঠিক কাঠামো চিহ্নিত করার জন্য প্রথম গবেষণা কাজ শুরু করেন। এ লক্ষ্যে ফরাসী সরকার বিজ্ঞান একাডেমির ঐ গবেষণা কাজের জন্য বিপুল অর্থ বরাদ্দ করে। বিজ্ঞানীরা ব্যাপক গবেষণা চালিয়ে পৃথিবীর বিষুব রেখা ও দুই মেরুর ভেতরের দিকে চেপে থাকার বিষয়টি আবিষ্কার করেন।
১৮৬২:  বিশিষ্ট সরোদ শিল্পী উস্তাদ আলাউদ্দিন খাঁ (বাবা আলাউদ্দিন খান)-এর জন্ম
১৯২৬: অভিনেতা রাজ কুমারের জন্ম
১৯৩২: দেশের বায়ুসেনার (রয়্যাল ইন্ডিয়ান এয়ার ফোর্স) জন্ম
১৯৩৬: সাহিত্যিক মুন্সি প্রেমচাঁদের মৃত্যু
১৯৬৭: গেরিলা নেতা চে গুয়েভেরা ও তাঁর দলকে বলিভিয়ায় বন্দি করা হল
১৯৭০: ফ্যাশন ডিজাইনার ও চিত্র প্রযোজক শাহরুখ পত্নী গৌরী খানের জন্ম
১৯৭৯: সমাজকর্মী জয়প্রকাশ নারায়ণের মৃত্যু
২০০৫: কাশ্মীরে ভূমিকম্পে কয়েক হাজার মানুষের মৃত্যু 
২০১১:  সি প্রোগ্রামিং ভাষার জনক ডেনিস রিচির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2024

দিন পঞ্জিকা

২২ আশ্বিন, ১৪৩১, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪। পঞ্চমী ১৪/২৩, দিবা ১১/১৯। জ্যেষ্ঠা নক্ষত্র ৫৬/২৫, রাত্রি ৪/৮। সূর্যোদয় ৫/৩৪/৩, সূর্যাস্ত ৫/১৪/২৫। অমৃতযোগ প্রাতঃ ৬/২১ মধ্যে পুনঃ ৭/৮ গতে ১১/১ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৮/৩২ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৪৮ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৪২ মধ্যে। বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৪৬ গতে ৮/১৮ মধ্যে। 
২১ আশ্বিন, ১৪৩১, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪। পঞ্চমী দিবা ৭/৯। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১/৪। সূর্যোদয় ৫/৩৪, সূর্যাস্ত ৫/১৬। অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ৮/২১ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪৬ মধ্যে ও ১/২৮ গতে ৩/১১ মধ্যে ও ৪/৫৪ গতে ৫/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৩০ মধ্যে। বারবেলা ৭/২ গতে ৮/৩০ মধ্যে ও ১২/৫৩ গতে ২/২১ মধ্যে। কালরাত্রি ৬/৪৮ গতে ৮/২১ মধ্যে। 
৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর কাণ্ড: ‘আমি কিছু করিনি, ঘটনার ব্যাপারে আমি কিছু জানি না’, আদালতে দাবি সঞ্জয় রায়ের

04:28:19 PM

নিজের বাড়িতে খুন হলেন বৃদ্ধ
মোহনপুর থানার বারাকপুর চককাঠালিয়ায় নিজের বাড়িতে খুন হলেন এক বৃদ্ধ। ...বিশদ

04:26:00 PM

পঞ্চমীর ঠাকুর দেখা, একডালিয়ায় ভিড় দর্শনার্থীদের

04:24:00 PM

হরিয়ানা বিধানসভার ভোট (আসন ৯০): কংগ্রেস জয়ী ২২টি আসনে, বিজেপি জয়ী ২৭টি আসনে (গণনা এখনও চলছে)

04:23:00 PM

জম্মু-কাশ্মীরের বিধানসভা ভোট (আসন ৯০): এনসি-কংগ্রেস জোট জয়ী ৪৭টি আসনে, বিজেপি জয়ী ২৭টি আসনে, পিডিপি জয়ী ৩টি আসনে (গণনা এখনও চলছে)

04:21:00 PM

জমে উঠছে পঞ্চমীর বিকেল, হিন্দুস্তান পার্কে ঠাকুর দেখতে লম্বা লাইন

04:20:00 PM