Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুরসভার ভাইস চেয়ারম্যানের হোটেলে জুয়ার আসর, ধৃত ১২

সংবাদদাতা, দিনহাটা: শীতাতপ নিয়ন্ত্রিত ঘর। দিনহাটা শহরের নামী এক হোটেল। সেই হোটেলের লিজের মালিক শাসকদল তৃণমূল কংগ্রেসের নেতা। তিনি দিনহাটা পুরসভার ভাইস চেয়ারম্যানও বটে। সেই হোটেলের ঘরকেই নিরাপদে জুয়া খেলার স্থান হিসেবে বেছে নিয়েছিল জুয়াড়িরা। 
সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিস। শিক্ষক ব্যবসায়ী সহ ১২ জন জুয়াড়ি ধরা পড়ে। দুই লক্ষেরও বেশি বোর্ড মানি উদ্ধার হয়। মঙ্গলবার তাদের আদালতে তোলা হয়। অভিযুক্তদের তিনদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। হোটেলের রুমে জুয়া খেলার ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে শহর। শাসকদলের প্রচ্ছন্ন মদত দেখছে বিরোধীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। অবৈধ কার্যকলাপ রুখতে কড়া অভিযান চলবে বলে জানিয়েছে পুলিস। 
দিনহাটার অতিরিক্ত বিচারবিভাগীয়-১ আদালতের সরকারি আইনজীবী শুভব্রত বর্মন বলেন, ১২ জনকে জুয়া খেলার অপরাধে গ্রেপ্তার করেছে পুলিস। ২ লক্ষ ২১ হাজার টাকা বোর্ড মানি উদ্ধার হয়েছে। অভিযুক্তদের তিন দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 
সিপিএমের কোচবিহার জেলা কমিটির সদস্য শুভ্রালোক দাস বলেন, তৃণমূল নেতার হোটেল থেকে জুয়াড়ি উদ্ধার হয়েছে। এই ঘটনায় দিনের আলোর মতো স্পষ্ট করে দিয়েছে অপরাধে মদত জোগাচ্ছে কারা। কাদের হোটেলে নিরাপদে অসামাজিক কার্যকলাপ করা যায়। শাসকদল সহ পুলিসের প্রচ্ছন্ন মদত রয়েছে। এরকম অসামাজিক কার্যকলাপ রুখতে আরও বেশি অভিযান প্রশাসনের চালানো দরকার। 
তৃণমূল পরিচালিত দিনহাটা পুরসভার ভাইস চেয়ারম্যান তথা ওই হোটেলের লিজের মালিক সাবির সাহা চৌধুরী বলেন, কিছু যুবক হোটেলের রুম ভাড়া নিয়েছিল। রুমের ভিতর চিৎকার চেঁচামেচি হচ্ছিল। তা শুনে ম্যানেজার ওই রুমে যান। অবৈধ কার্যকলাপের প্রতিবাদ করেন। দ্রুত পুলিসকে খবর দেওয়া হয়। পুলিস অভিযুক্তদের ধরে নিয়ে যায়। হোটেলে কোনও অনৈতিক কার্যকলাপকে প্রশ্রয় দেওয়া হয় না। 
দিনহাটা মহকুমা পুলিস আধিকারিক ধীমান মিত্র বলেন, গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়েছিল ওই হোটেলে। অবৈধ কার্যকলাপ রুখতে আরও কড়া অভিযান চালানো হবে দিনহাটা শহরজুড়ে। প্রকাশ্যে জুয়া খেলার বিরুদ্ধে পুলিসি অভিযান চলছিল। পুলিসের চোখে ফাঁকি দিতে নিরাপদ আশ্রয় খুঁজছিল জুয়াড়িরা। শাসকদলের নেতার লিজে নেওয়া হোটেলের রুমকেই তারা নিরাপদ আশ্রয় হিসেবে বেছে নেয়। দিনহাটার একাধিক ব্যবসায়ী, শিক্ষক সহ ১২ জন রংপুর রোডের ওই হোটেলে জুয়ার আসর বসায়। পুলিস খবর পেয়ে অভিযান চালায়। বিপুল বোর্ড মানি সহ অভিযুক্তদের গ্রেপ্তার করে।

মাথাভাঙায় যুবকের রহস্য মৃত্যু, চাঞ্চল্য

আজ, বুধবার কোচবিহারের মাথাভাঙায় এক যুবকের রহস্যমৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। তবে কীভাবে ওই যুবকটির মৃত্যু হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।
বিশদ

আর জি কর কাণ্ড: সিবিআই দপ্তরে হাজির হলেন ডাঃ সুশান্ত রায়,  চলছে জিজ্ঞাসাবাদ

আর জি করের প্রাক্তন সুপার সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ ডাঃ সুশান্ত রায়কে তলব করল সিবিআই। চলতি সপ্তাহেই তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি সূত্রে খবর। বিশদ

কমিশনের চেয়ারপার্সনের সামনেই নারী সুরক্ষা নিয়ে হয়রানির অভিযোগ আইসি’র

রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়ের সামনেই নারী সুরক্ষা নিয়ে হয়রানির অভিযোগ তুললেন মহিলা থানার আইসি। মঙ্গলবার জলপাইগুড়িতে পারিবারিক হিংসা ও কর্মক্ষেত্রে যৌন হয়রানি নিয়ে সচেতনতা শিবির হয়।
বিশদ

পুজোর আগে কোচবিহারের বাজারে সুপারহিট সুরাটের জিম্মি-২ শাড়ি

কোচবিহারে পুজোর বাজার জমতে শুরু করেছে। আর এ বছর কোচবিহারে পুজোর বাজার মাত করছে সুরাট থেকে আসা জিম্মি-২ ট্রান্সপারেন্ট শাড়ি। হালকা পাতলা এই শাড়ির কাপড়েই তৈরি হয়েছে লেহেঙ্গা, ফ্রক, লং গাউন
বিশদ

আবাসে কাটমানি: ২০০ জনকে টাকা ফেরালেন বহিষ্কৃত তৃণমূল নেত্রী নুরি

দুর্নীতির অভিযোগে কমলাগাঁও সুজালি পঞ্চায়েতের প্রধান নুরি বেগমকে কিছুদিন আগে বহিষ্কার করেছিল তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার সকালে পঞ্চায়েত অফিসে বসে আবাস যোজনার ২০০ জন উপভোক্তাকে টাকা ফেরালেন নুরি।
বিশদ

২৫ দিনের কন্যাকে কুয়োয় ফেললেন মা

২৫ দিনের শিশুকন্যাকে জলভর্তি কুয়োয় ফেলে নিরুত্তাপ মা বারান্দায় বসে মনের খেয়ালে মোবাইলে গান শুনছিলেন। দোলনায় নাতনিকে না দেখে চিৎকার জুড়ে দেন দিদা। তাঁর চিৎকারে বাড়ির মালিক সহ অন্যরা চলে আসেন ভাড়াটিয়ার ঘরে।
বিশদ

বেহাল জাতীয় সড়ক, দুর্ঘটনায় জখম অন্তঃসত্ত্বা সহ ৪, চাঞ্চল্য

বেহাল জাতীয় সড়কে যাত্রীবাহী টোটো উল্টে জখম হলেন গর্ভবতী সহ চারজন। মঙ্গলবার মালদহের চাঁচলের হরিশ্চন্দ্রপুর গামী ৩১ নং জাতীয় সড়কের মাদ্রাসা মোড় এলাকায় এই ঘটনার পর উত্তেজনা ছড়ায়। আহতদের প্রাথমিক চিকিৎসা করানো হয় চাঁচল সুপার স্পেশালিটিতে।
বিশদ

১২০ কোটির দুর্নীতি! দল থেকে সাসপেন্ড মালের চেয়ারম্যান স্বপন

বিভিন্ন সরকারি প্রকল্পে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগে নাম জড়ালো মাল পুরসভার চেয়ারম্যান স্বপন সাহার। যার জেরে তাঁকে দল থেকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করল তৃণমূল নেতৃত্ব
বিশদ

পুজোয় ডাক্তারদের ছুটি বাতিল, মেডিক্যালে পরিষেবা মেলা নিয়ে প্রশ্ন

ছুটি বাতিল। কিন্তু, পুজোর দিনগুলিতে শেষপর্যন্ত কতজন ডাক্তার থাকবেন? পুজোর দু’সপ্তাহ আগেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এই প্রশ্ন ঘুরছে। আর জি কর কাণ্ডের প্রতিবাদে পিজিটি এবং জুনিয়র ডাক্তাররা আউটডোর পরিষেবায় কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন।
বিশদ

আন্তর্জাতিক বডি বিল্ডিংয়ে ষষ্ঠ শিলিগুড়ির ছেলে সুজিত রায়

মিস্টার ইউনিভার্স ইন্টারন্যাশনাল বডি বিল্ডিং প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করে ষষ্ঠ হয়েছেন শিলিগুড়ির ছেলে সুজিত রায়। মঙ্গলবার তিনি বাগডোগরায় বিমানবন্দরে এলে তাঁকে স্বাগত জানাতে ভিড় করেন তাঁর পাড়ার লোকজন সহ পরিবারের সদস্যরা।
বিশদ

১৬ শতাংশ বোনাসের বিরোধিতায় অবরোধ

১৬ শতাংশ বোনাসের বিরোধিতা করে জাতীয় অবরোধ করল গ্যান্দ্রাপাড়া চা বাগানের শ্রমিকরা। মঙ্গলবার বানারহাট ব্লকের গ্যান্দ্রাপাড়া চা বাগানের শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বেলা ১২টা থেকে পাঁচ ঘণ্টা অবরোধে শামিল হন। 
বিশদ

ফালাকাটায় ৪৩ কেজি গাঁজা সহ ধৃত নদীয়ার দুই বাসিন্দা

সোমবার রাতে ফালাকাটা শহরে কয়েক লক্ষ টাকার গাঁজা উদ্ধার করল ফালাকাটা থানার পুলিস। ঘটনায় জড়িত থাকার অভিযোগে নদীয়ার স্বপন সরকার(৩২) এবং পিঙ্কি হালদার (৩১)কে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

পুজোর বাজার সেরে শ্বশুরবাড়ি যাওয়ার পথে দুর্ঘটনা, মৃত জামাই

পুজোর বাজার করে ধূপগুড়ি থেকে হরিরামপুর শ্বশুরবাড়ি বাইক চালিয়ে যাওয়ার সময় পথ দুর্ঘটনায় মৃত্যু হল জামাইয়ের। আহত হয়েছেন তাঁর স্ত্রী। মঙ্গলবার মর্মান্তিক ঘটনাটি ঘটে ময়নাগুড়ি বিডিও অফিস সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়কে।
বিশদ

ফ্লাইওভার জট কাটাতে সুকান্তর সঙ্গে সাক্ষাত্ করল মাটিগা‌ড়া নাগরিক মঞ্চ

ফ্লাইওভার ইস্যুতে এবার সুকান্ত মজুমদারের দ্বারস্থ মাটিগাড়াবাসী। মঙ্গলবার দেশের শিক্ষামন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন মাটিগাড়া নাগরিক মঞ্চের সদস্যরা। শিলিগুড়ির একটি বেসরকারি হোটেলে গিয়ে প্রতিনিধি দলের সদস্যরা তাঁকে কেন্দ্রীয় সড়কপরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠকের আর্জি জানান।
বিশদ

Pages: 12345

একনজরে
সুভাষ ভৌমিকের একটি কথা ময়দানে খুব চালু রয়েছে, ‘চললে পঞ্চানন, না চললে পাঁচু।’ সোমবার মোহন বাগান বনাম নর্থইস্ট ম্যাচের পর এই কথাটা বারবার মনে পড়ছে। ...

মোদি বিরোধী আন্দোলন আরও জোরদার করতে আজ, বুধবার সংসদ ভবন অভিযান কর্মসূচিতে শামিল হচ্ছেন আন্দোলনকারী কৃষকরা। মেগা কিষান সমাবেশের ডাক দেওয়া হয়েছে দিল্লির যন্তরমন্তরে। জানা যাচ্ছে, মোদি বিরোধী দেশব্যাপী আন্দোলন কর্মসূচির প্রাথমিক ঘোষণা হতে পারে আজই।  ...

ছাত্র আন্দোলন এবং বিরোধীদের রাজনৈতিক অভ্যুত্থানের জেরে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। আশ্রয় নিয়েছেন ভারতে। এই ঘটনার ৫০ দিন পর ভারত ও বাংলাদেশের মধ্যে আনুষ্ঠানিকভাবে এই ...

রা‌঩জ্যের মিনি স্টিল প্লান্টের দেড় লক্ষাধিক শ্রমিকের জন্য সুখবর। গতবারের তুলনায় এবছর তারা ০.৬ শতাংশ হারে বাড়তি পুজো বোনাস পাবেন। ওইসঙ্গে গতবারের মতোই মিলবে এক্সগ্রাশিয়া। মঙ্গলবার শ্রমমন্ত্রী মলয় ঘটক ও বিশেষ শ্রম কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্তের উপস্থিতিতে দীর্ঘ বৈঠক হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৫২৪ - বিশিষ্ট নৌ-অভিযাত্রী ভাস্কো-দা-গামা পর্তুগালের ভাইসরয় হিসেবে তৃতীয় ও শেষবারের মতো ভারতে আসেন
১৬৩৯ - আমেরিকায় প্রথম ছাপাখানা স্থাপিত হয়
১৮৯৭ - প্রথম ব্রিটিশ বাস সার্ভিস চালু হয়
১৯৩৩ - রঙ্গমঞ্চ ও চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতা  সত্য বন্দ্যোপাধ্যায়ের জন্ম 
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - নাট্যকার, নাট্যাভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসুর জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে সুকুমার বসুর মৃত্যু
১৯৬৯: দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার  হানসি ক্রনিয়ের জন্ম
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু
২০২০ - সঙ্গীতশিল্পী  এস. পি. বালসুব্রহ্মণ্যমের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৯.৯৪ টাকা ১১৩.৫২ টাকা
ইউরো ৯১.৪৬ টাকা ৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী ১৬/৪৩ দিবা ১২/১১। আর্দ্রা নক্ষত্র ৪২/১৫, রাত্রি ১০/২৪। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৬ গতে ১২/৪০ মধ্যে। রাত্রি ৬/১৪ গতে ৭/২ মধ্যে পুনঃ ৮/৩৯ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৭ গতে ৭/৫ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৫০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে। 
৮ আশ্বিন, ১৪৩১, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/৪০। আর্দ্রা নক্ষত্র রাত্রি ৩/৪৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/২৯। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে ও ১১/২৯ গতে ১২/৫৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোন্নগরে ৫ বছরের সন্তানের সামনেই স্ত্রীকে গুলি করে খুন!
৫ বছরের সন্তানের সামনেই স্ত্রীকে গুলি যুবকের! আজ বুধবার সন্ধ্যায় ...বিশদ

08:48:11 PM

আইএসএল: পাঞ্জাব এফসি ১-হায়দরাবাদ ০ (৫৭ মিনিট)

08:47:00 PM

মুম্বইয়ের একাধিক জায়গায় ব্যাপক ঝড়-বৃষ্টি শুরু

08:45:00 PM

শিয়ালদহ আদালত থেকে প্রেসিডেন্সি জেলে  নিয়ে আসা হল সন্দীপ ঘোষ এবং অভিজিৎ মণ্ডলকে

08:43:00 PM

দিল্লির শ্রম শক্তি ভবনে কেন্দ্রীয় মন্ত্রী সি আর পাতিলের সঙ্গে দেখা করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব

08:32:00 PM

আগামী কয়েক ঘণ্টার মধ্যে মুম্বই, পালঘর, ধুলে, জলগাঁও, শোলাপুর, সাঁতারায় ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনা, জানাল হাওয়া অফিস

08:27:00 PM