দেশ

প্রবল বৃষ্টিতে বেঙ্গালুরুতে ভেঙে পড়ল নির্মীয়মাণ বাড়ি, মৃত তিন

বেঙ্গালুরু: প্রবল বৃষ্টির জেরে বেঙ্গালুরুতে ভেঙে পড়ল নির্মীয়মাণ বাড়ির একাংশ। মঙ্গলবার বিকেল চারটে নাগাদ পূর্ব বেঙ্গালুরুর বাবুসাপালিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। ছয়তলা বাড়িটির ধ্বংসস্তূপের নীচে অন্তত ১২ জন চাপা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তূপ সরিয়ে তাঁদের উদ্ধারের কাজ শুরু হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে। এক পুলিস আধিকারিকের বক্তব্য, ‘একাধিক সংস্থা উদ্ধারকাজে হাত লাগিয়েছে। বাড়িটির ভিতরে অনেকে আটকে থাকতে পারেন’ একটি সূত্রের খবর, বাড়িটি বেআইনিভাবে তৈরি করা হচ্ছিল। নির্মাণ কাজে যুক্ত সংস্থার এক ব্যক্তি জানিয়েছেন, ওই বাড়ির ভিতই দুর্বল ছিল। তাই এই দুর্ঘটনা।
টানা বৃষ্টিতে বিপর্যস্ত কর্ণাটকের রাজধানী শহর। বৃহত্ বেঙ্গালুরু মহানগর পালিকার হিসেব অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত মাত্র ছয় ঘণ্টায় ইয়েলাহাঙ্কা এলাকাতেই ১৫৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ওই এলাকার একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শহরের অনেক জায়গাই কোমর সমান জলের নীচে।  সম্পূর্ণ বিপর্যস্ত জনজীবন। 
কর্ণাটকের উপ মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার জানিয়েছেন, সরকার প্রকৃতিকে আটকাতে পারবে না। তবে সাধারণ মানুষকে যাতে ভুগতে না হয়, তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। 
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

যে কোন শাখার পেশাদারি উচ্চশিক্ষায় শুভ দিন। বিশেষ কোনও কারণে ভ্রমণ পরিকল্পনায় বাধা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.৪১ টাকা১১১.১৯ টাকা
ইউরো৮৯.২৯ টাকা৯২.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা