দেশ

ওয়েনাড়ে প্রিয়াঙ্কার থেকে ভালো প্রার্থী ভাবতেই পারি না: রাহুল

নয়াদিল্লি: কেরলের ওয়েনাড় লোকসভা আসনের উপ নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রার্থী করেছে কংগ্রেস। আজ বুধবার তাঁর মনোনয়ন পেশ ঘিরে চূড়ান্ত প্রস্তুতি চলছে কংগ্রেসের অন্দরে। মনোনয়ন পেশের আগে প্রিয়াঙ্কা একটি পথসভা করবেন। তাঁর সঙ্গে রাহুল গান্ধী ছাড়াও থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে ও সোনিয়া গান্ধী।  এরইমধ্যে রাহুল মঙ্গলবার এক্স হ্যান্ডলে প্রিয়াঙ্কাকে ওয়েনাড়ের প্রার্থীপদের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘ওয়েনাড়ের বাসিন্দাদের জন্য আমার হৃদয়ে বিশেষ স্থান রয়েছে। আমার বোন প্রিয়াঙ্কা গান্ধীর থেকে এখানে ভালো প্রার্থীর কথা আমি ভাবতেই পারি না।’ একইসঙ্গে  স্থানীয়দের প্রিয়াঙ্কার পথসভায় যোগদানের আবেদন জানিয়েছেন ওয়েনাড়ের প্রাক্তন সাংসদ রাহুল। 
এবার প্রিয়াঙ্কার পথসভা উপলক্ষ্যে দল এবং ইউডিএফ জোটের অন্যান্য শরিক দলের পতাকার ব্যবহার নিয়ে সমস্ত বিধিনিষেধ তুলে নিয়েছে কংগ্রেস। ২০১৯ সালে রাহুল যখন প্রথমবার এই কেন্দ্রে প্রার্থী হন, তখন জাঁকজমক করে মনোনয়ন জমা দিতে যান। তবে জোটসঙ্গী ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের (আইইউএমএল) সবুজ পতাকার প্রাচুর্য ছাপিয়ে যায় কংগ্রেসের তেরঙাকে। সেই নিয়ে নির্বাচনী 
প্রচারে গিয়ে কংগ্রেসকে বিঁধেছিলেন অমিত শাহ। এর প্রেক্ষাপটেই গত এপ্রিলে লোকসভা নির্বাচনে রাহুলের মনোনয়ন জমা দেওয়ার সময় সাবধানী কংগ্রেস সব রকম পতাকা নিষিদ্ধ করে। তখন আবার সিপিএম নেতৃত্ব কংগ্রেসকে আক্রমণ করে। বিজেপি কী বলবে, সেই ভয়েই পতাকা ব্যবহারে নিষেধাজ্ঞা  বলে কংগ্রেসকে খোঁচা দেয় লালপার্টি। তবে পরপর দু’বার এই কেন্দ্রে জয় কংগ্রেসকে আত্মবিশ্বাসী করে তুলেছে। তাই এবার পতাকা নিয়ে কংগ্রেস আর কোনও বিধিনিষেধের পথে হাঁটছে না বলে মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে ওয়েনাড়ের পাশাপাশি উত্তরপ্রদেশের আমেথি কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন রাহুল। দুই কেন্দ্রেই জয় পান তিনি। এরপর তিনি ওয়েনাড় ছেড়ে দেন। এজন্যই সেখানে উপ নির্বাচন হচ্ছে। 
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

যে কোন শাখার পেশাদারি উচ্চশিক্ষায় শুভ দিন। বিশেষ কোনও কারণে ভ্রমণ পরিকল্পনায় বাধা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.৪১ টাকা১১১.১৯ টাকা
ইউরো৮৯.২৯ টাকা৯২.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা