দক্ষিণবঙ্গ
 

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে
টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, মাটি হয়ে গেল কালীপুজোর আনন্দ 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দিনভর দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বৃষ্টির জেরে তিন জেলায় কালীপুজোর আনন্দও মাটি হয়ে গিয়েছে। পাশাপাশি ভাইফোঁটার প্রস্তুতিতেও বিঘ্ন ঘটেছে।
বিশদ
প্রবল জলোচ্ছ্বাসে রামনগরে সমুদ্রবাঁধ উপচে জলমগ্ন একাধিক গ্রাম 

বিএনএ, তমলুক ও সংবাদদাতা কাঁথি: প্রবল জলোচ্ছ্বাসের জেরে শুক্রবার রামনগর-১ ব্লকের জামড়া ও চাঁদপুর এলাকার দুর্বল সমুদ্রবাঁধ উপচে নোনা জল বিভিন্ন গ্রামে ঢুকে পড়ে। এর ফলে এলাকায় সমুদ্রবাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।
বিশদ

21st  October, 2017
ভগবানপুরে গৃহবধূকে পুড়িয়ে মারার ঘটনায় গ্রেপ্তার পড়শি 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর থানার বাড়ভগবানপুর গ্রামের এক গৃহবধূকে পুড়িয়ে মারার ঘটনায় পুলিশ মৃতা গৃহবধূর এক পড়শিকে গ্রেপ্তার করল। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম দীপক করণ। তার বাড়ি বাড়ভগবানপুর গ্রামেই। শুক্রবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ

21st  October, 2017
পিংলায় পৃথক পথ দুর্ঘটনায় মৃত ২

সংবাদদাতা, খড়্গপুর: বৃহস্পতিবার রাতে পিংলা থানা এলাকায় পৃথক পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দ্বারখোলা এলাকায় একটি বাস এক সাইকেল চালককে ধাক্কা মেরে পলিয়ে যায়।
বিশদ

21st  October, 2017
বিষ্ণুপুরে কালীপুজোর রাতে জুয়ার ঠেকে অভিযান, ধৃত ১৯ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: কালীপুজোর রাতে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ বিষ্ণুপুর শহরের বিভিন্ন জায়গা থেকে মোট ১৯জন জুয়াড়িকে গ্রেপ্তার করেছে। জুয়ার ঠেক থেকে ৪৭হাজার ৫২০টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও তাস সহ জুয়া খেলার অন্যান্য সামগ্রীও বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

21st  October, 2017
সিলিং ফ্যান মাথায় পড়ে জখম ১ 

বিএনএ, আরামবাগ: শুক্রবার গোঘাটের ভিকদাস এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সিলিং ফ্যান মাথায় পড়ে গিয়ে এক কর্মী জখম হয়েছেন। সুনীল বাগ নামে ওই কর্মীকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভরতি করা হয়।
বিশদ

21st  October, 2017
 কালীপুজোয় পুরাতন ঝাড়গ্রামের সর্বধর্মের মানুষ মেতে ওঠেন

সংবাদাদাতা, ঝাড়গ্রাম: কালীপুজোকে কেন্দ্র করে ঝাড়গ্রাম শহরের পুরাতন ঝাড়গ্রামের সর্বধর্মের মানুষ মেতে ওঠেন। জাতিগত ভেদাভেদ ভুলে হিন্দু ধর্মের পাশাপাশি মুসলিম, খ্রিস্টান ও আদিবাসী সম্প্রদায়ের প্রায় ১০০০ মানুষকে নিয়ে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে এখানে কালীপুজো আনুষ্ঠানিকভাবে শুরু হয়।
বিশদ

20th  October, 2017
বৃষ্টি উপেক্ষা করেই আলোর উৎসবে মাতল দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ

বাংলা নিউজ এজেন্সি: দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি উপেক্ষা করেই বৃহস্পতিবার আলোর উৎসবে মাতলেন দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ। এদিন সকাল থেকে ছাতা মাথায় নিয়ে জেলার বিভিন্ন কালীমন্দিরে ভক্তদের ভিড় দেখা যায়। রাত যত বেড়েছে জেলার বিগ বাজেটের পুজোগুলিতে দর্শনার্থীদের সংখ্যাও বেড়েছে।
বিশদ

20th  October, 2017
দীপাবলির সঙ্গে লক্ষ্মীপুজোয় মেতেছেন পুরুলিয়ার বাসিন্দারা

সংবাদদাতা, পুরুলিয়া: কালীপুজোর পাশাপাশি দীপাবলি উৎসবে মেতে উঠেছেন পুরুলিয়া শহর সহ জেলার বিভিন্ন প্রান্তের বাসিন্দারা। দীপাবলির হরেকরকম আলোয় সেজেছে শহর পুরুলিয়া সহ জেলার বিভিন্ন এলাকা। রংবেরংয়ের এলইডি ও ডিজে লাইটে গোটা শহর আলোকময় হয়ে উঠেছে।
বিশদ

20th  October, 2017
আলো ও আতশবাজিতে ভাসল শহর থেকে গ্রাম
কালী পুজোয় মণ্ডপ- মন্দিরগুলিতে জনজোয়ার বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায়

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কালী পুজোয় শক্তির আরাধনায় মাতলেন বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদ জেলার বাসিন্দারা। মাটির প্রদীপ ও মোমবাতির সঙ্গে টুনি ও এলইডি আলোয় ভরে ওঠে গলি থেকে মণ্ডপ। পরিবারিক পুজোগুলিতেও মাতেন বাসিন্দারা। সন্ধ্যার পর শহর ও গ্রামীণ এলাকার থিমের মণ্ডপগুলিতে ভিড় কার্যত জনজোয়ারের রূপ নেয়।
বিশদ

20th  October, 2017
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের বাসিন্দারা মাতলেন কালীপুজোয়

 বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের বাসিন্দারা কালীপুজোয় মেতে ওঠেন। শক্তির উপাসনায় মন্দিরে মন্দিরে উচ্চারিত মন্ত্রের আবহে পরিবেশ উৎসব মুখরিত হয়ে ওঠে। তিন জায়গাতেই মানুষ এদিন ভক্তিভরে শ্যামা মায়ের আরাধনা করেন। তবে নিম্নচাপের বৃষ্টির জেরে পুজোর উন্মাদনায় কিছুটা ভাটা পড়ে।
বিশদ

20th  October, 2017
পূর্ব ও পশ্চিম বর্ধমান
খারাপ আবহাওয়াকে তুড়ি মেরে উড়িয়ে কালী মন্দির ও মণ্ডপে দর্শনার্থীর ঢল

 বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের ভ্রূকুটিকে তুড়ি মেরে উড়িয়ে বৃহস্পতিবার বিকালের পর থেকে পূর্ব ও পশ্চিম বর্ধমানে কালীপুজোর মণ্ডপ এবং মন্দিরগুলিতে দর্শনার্থীদের ঢল নামে।
বিশদ

20th  October, 2017

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

আবিদজান, ২১ অক্টোবর (এএফপি): নাইজারে ফের হামলা। শনিবার মালি সীমান্ত লাগোয়া দক্ষিণ-পশ্চিম নাইজারে এই হামলার জেরে ১২ জন আধাসেনার মৃত্যু হল। দেশের অভ্যন্তরীণ মন্ত্রী মহম্মদ বাজৌম বলেন, নতুন করে হামলার ঘটনা ঘটেছে। ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM