রাজ্য
 

 হাইকোর্টের রায়ে রাজ্যে ১ লক্ষ ৩০ হাজার সিভিক পুলিশের চাকরি এবার নিশ্চিত হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রায় ১ লক্ষ ৩০ হাজার সিভিক পুলিশের চাকরি বহাল থেকে গেল। বুধবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ রায়ে বলেছে, এমন নিয়োগের (অস্থায়ী চাকরি) ক্ষেত্রে বিচারবিভাগীয় হস্তক্ষেপ নিষ্প্রোয়জন। দ্বিতীয়ত, চাকরি বাতিল করার আগে চাকরি খোয়াতে চলা সিভিক পুলিশদের বক্তব্য জানা দরকার ছিল।
বিশদ
আসানসোলে কাজি নজরুল বিশ্বদ্যিালয়ে অনুষ্ঠান
বিজেপি সভাপতিকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল মহাসচিব

বিএনএ, আসানসোল: কলকাতায় বসে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ যতই হুংকার ছাড়ুন, তাতে পাত্তা দিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস। উল্টে তাদেরই পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন দলীয় নেতৃত্ব। বুধবার আসানসোলে কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের একটি কর্মসূচিতে যোগ দিতে এসে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় অমিত শাহকে কটাক্ষ করে বলেন, উনি দিবাস্বপ্ন দেখছেন।
বিশদ

27th  April, 2017
  নাইসেডের দায়িত্ব ছেঁটে সোয়াইন ফ্লু পরীক্ষার ভার ট্রপিক্যালকে দিল রাজ্য

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়ে রাজ্যের একদা ‘ঐতিহ্যবাহী’ সংস্থা স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের (এসটিএম) হাতেই সোয়াইন ফ্লু-র নমুনা পরীক্ষার সিংহভাগ দায়িত্ব দিল রাজ্য সরকার। গত বছর ফেব্রুয়ারি মাসেই রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ও স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) যৌথভাবে এই নির্দেশনামা জারি করেন।
বিশদ

27th  April, 2017
  দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের সল্টলেকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে শিক্ষাগত যোগ্যতার জালিয়াতির অভিযোগ এনে বিধাননগর (পূর্ব) থানায় অভিযোগ দায়ের করলেন প্রাক্তন বিজেপি নেতা অশোক সরকার। বুধবার তিনি বিধাননগর (পূর্ব) থানায় অভিযোগ দায়ের করেন। বিশদ

27th  April, 2017
দাঙ্গাবাজ বিজেপিতে যাবেন না: মমতা
ওরা হিন্দুধর্মের বদনাম করে, মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করে

দেবাঞ্জন দাস, কোচবিহার: আর যাই করুন, বিজেপি থেকে দূরে থাকুন। দাঙ্গাবাজ বিজেপিতে কেউ যাবেন না। এরা হিন্দু নয়, হিন্দুত্বকে বদনাম করে, দাঙ্গা আর বিভেদ সৃষ্টি করে। রাজবংশী, কামতাপুরী আর হিন্দিভাষী ভাই-বোনেরা আমাদের সঙ্গে আসুন। আধখানা রুটি পেলেও ভাগ করে খাব।
বিশদ

26th  April, 2017
বাংলা সফর সেরে দিল্লি ফিরেই রাজ্যে সাংগঠনিক
কিছু পরিবর্তন করতে পারেন অমিত শাহ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৫ এপ্রিল: বঙ্গ সফর সেরে দিল্লিতে ফিরেই রাজ্যে দলের সাংগঠনিক স্তরে কিছু প্রয়োজনীয় পরিবর্তন করতে পারেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এক্ষেত্রে মূলত দলের বুথ কিংবা মণ্ডলস্তরের মতো বিজেপি’র একেবারে নিচুতলার সংগঠনকেই ‘টার্গেট’ করছেন তিনি।
বিশদ

26th  April, 2017
বিজেপি তৃণমূলের গোপন আঁতাঁত চলছে: মান্নান  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে তলে তলে বিজেপি তৃণমূল কংগ্রেসের গোপন আঁতাঁত ও বোঝাপড়া চলছে বলে অভিযোগ করলেন কংগ্রেস নেতা আবদুল মান্নান। মঙ্গলবার কলকাতায় এক সাংবাদিক বৈঠকে প্রবীণ ওই কংগ্রেস নেতা বলেন, বিজেপির শীর্ষ নেতারা এ রাজ্যে আসছেন, অনেক লম্বা চওড়া কথা বলছেন।
বিশদ

26th  April, 2017
রাজ্যে প্রদর্শনী ম্যাচ খেলতে নেমেছে বিজেপি: পার্থ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে প্রদর্শনী ম্যাচ খেলতে এসেছেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রাজ্য সফরকে মঙ্গলবার এভাবেই ব্যঙ্গ করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। আজ, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্রে যাবেন অমিত শাহ।
বিশদ

26th  April, 2017
ডিএ নিয়ে হাইকোর্টের দিকে তাকিয়ে স্যাটও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিএ ইস্যুতে বিজেপি’র দায়ের করা মামলায় ভিন্ন মত ব্যক্ত করল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট)। উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেস প্রভাবিত রাজ্য সরকারি কর্মচারী সংগঠন, কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ, একই রকমভাবে বকেয়া ডিএ নিয়ে মামলা করেছিল স্যাটে।
বিশদ

26th  April, 2017
২৫ শতাংশ সদস্য কমায় এরাজ্যে সিপিএম আরও ‘ছোট’ হয়ে গেল 

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যে ক্ষমতাচ্যুত হওয়ার পর দলের সাংগঠনিক শক্তি ক্রমশই কমেছে সিপিএমের। বিগত কয়েক বছরে একের পর এক নির্বাচনে জনসমর্থন হারিয়েছে দল। এই সময়ে আলিমুদ্দিনের কর্তাদের সবচেয়ে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে নিষ্ক্রিয় এবং অন্তর্ঘাতকারী কর্মীরা।
বিশদ

26th  April, 2017

Pages: 12345



একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...