Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপে চোখ ওয়ার্নারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক বছরের নির্বাসন কাটিয়ে ওঠার পর আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে ফিরে আসার জন্য আইপিএলের মঞ্চকেই বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। প্রস্তাব ছিল পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলার। কিন্তু নির্বাচকদের তিনি সটান না বলে দেন। ২০১৮ সালে আইপিএলে খেলতে পারেননি নির্বাসিত হওয়ায়। কিন্তু এক বছর পর তাঁর প্রত্যাবর্তনে সানরাইজার্স হায়দরাবাদ ফের খেতাব জয়ের স্বপ্ন দেখছে।
দলের ব্যাটিং পরামর্শদাতা ভি ভি এস লক্ষ্মণ শুক্রবার সন্ধ্যায় ইডেনে বলেন, ‘ডেভিডকে দেখে বেশ ভালো লাগছে। ও পুরো ফিট। নেটে খুব ভালো ব্যাট করছিল। মনেই হচ্ছে না গতবছর ও আমাদের সঙ্গে ছিল না। ডেভিড ওয়ার্নার ফেরায় আমাদের ব্যাটিং আরও মজবুত হল। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। পাওয়ার হিটার। প্রচুর রান করতে পারে। আমার মনে হয় ওর রানের খিদে এবার অনেক বেশি। ওয়ার্নারের দুরন্ত ফর্ম সানরাইজার্সকে আরও একবার খেতাবের দোরগোড়ায় পৌঁছে দিতে পারে।’ উল্লেখ্য, ২০১৬ সালে ওয়ার্নারের নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স। পরের বছরেও দারুণ পারফর্ম করেছিলেন অজি ব্যাটসম্যানটি।
নির্বাসন মুক্ত হওয়ার পর অস্ট্রেলিয়ার জার্সি গায়ে এখনও কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার। তবে তাঁদের দু’জনের বিশ্বকাপ খেলার প্রবল সম্ভাবনা রয়েছে। কিন্তু ওয়ার্নার বলছেন, ‘বিশ্বকাপ দেরি আছে। আর বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার ব্যাপারটা আমার হাতে নেই। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ভালো পারফর্ম করাটাই আমার একমাত্র লক্ষ্য। তবে বিশ্বকাপ দলে যদি সুযোগ পাই, তাহলে আইপিএলে খেলার সুফল অবশ্যই পাব। আমি সানরাইজার্স হায়দরাবাদের জার্সি গায়ে পুরো একশো শতাংশ নিজেকে উজাড় করে দেওয়ার জন্য তৈরি। সাদা বলের ক্রিকেটে ফেরার জন্য আইপিএলের থেকে আর ভালো মঞ্চ আর কিছু হতে পারে না। দলে যোগ দেওয়ার পর বেশ ভালো লাগছে। সানরাইজার্সের সমর্থকরা সব সময় পাশে থেকেছে। এবারও দারুণ অভ্যর্থনা জানিয়েছে। আমার মনে হচ্ছিল, যেন বাড়ি ফিরেছি। আমি সবাইকে ধন্যবাদ জানিয়ে ছোট করতে চাই না। ভি ভি এস লক্ষ্মণের সঙ্গে কথা হয়েছে। খুব ভালো মানুষ।’
সানরাইজার্স হায়দরাবাদ দলে আছেন বাংলার দুই ক্রিকেটার ঋদ্ধিমান সাহা ও শ্রীবৎস গোস্বামী। দুই ক্রিকেটারের ভূয়সী প্রশংসা করে লক্ষ্মণ বলেছেন, ‘ঋদ্ধি চোট সারিয়ে অনেকদিন পর ফিরেছে। চোটের পর অনেক উন্নতি করেছে। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে শ্রীবৎস ও ঋদ্ধি-দুজনেই ভালো পারফর্ম করেছে। আমার মনে আছে ঋদ্ধি গতবছর কেকেআরের বিরুদ্ধে ভাঙা আঙুল নিয়ে খেলেছিল। ওর লড়াকু মানসিকতা দলকে সব সময় সাহায্য করে।’ ইডেনের উইকেট নিয়ে ভি ভি এস জানান, ‘গত বছরের মতো এবারও বেশ ভালো উইকেট হয়েছে। আউট ফিল্ড সবুজ ঘাসে ভরে রয়েছে। আমার মনে হচ্ছে রবিবার হাইস্কোরিং ম্যাচ হবে। বোলাররাও এই পিচে সুবিধা পাবে। কলকাতা নাইট রাইডার্স শক্তিশালী দল। ঘরের মাঠে খেলবে। তবে আমরা কড়া টক্কর দেওয়ার জন্য তৈরি।’

23rd  March, 2019
 ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে প্রস্তুতি শুরু দিমিত্রিদের

ফুটবলই তাঁর প্রথম ভালোবাসা। তাই তো শরীর পুরোপুরি সুস্থ না হলেও আইএসএলের লিগ-শিল্ড লড়াইয়ে ডাগ আউটে হাজির ছিলেন মোহন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।
বিশদ

26th  April, 2024
হার সালাহদের, জয়ী ম্যান ইউ

প্রিমিয়ার লিগ খেতাবি দৌড়ে বড়সড় ধাক্কা খেল লিভারপুল। অ্যাওয়ে ম্যাচে এভার্টনের কাছে ০-২ গোলে বশ মানল জুরগেন ক্লপের ছেলেরা। ম্যাচে একতরফা আক্রমণ শানিয়েও গোল তুলে নিতে ব্যর্থ মো সালাহরা। প্রতিপক্ষের গোল লক্ষ্য করে ২৩টি শট নেন লিভারপুল ফুটবলাররা।
বিশদ

26th  April, 2024
বিশ্ব তিরন্দাজিতে ঝলক ভারতের

বিশ্ব তিরন্দাজি স্টেজ ওয়ানে সোনা জয়ের হাতছানি ভারতের সামনে। রিকার্ভ ইভেন্টের ফাইনালে পৌঁছলেন তরুণদীপ রাই, ধীরাজ বোম্মাদেভরা ও প্রভীন যাদব।
বিশদ

26th  April, 2024
তারুণ্যে জোর মহমেডানের

কলকাতার তৃতীয় দল হিসেবে আগামী মরশুমে আইএসএলে প্রতিনিধিত্ব করবে মহমেডান স্পোর্টিং। চলতি মরশুমে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে
বিশদ

26th  April, 2024
স্পিন অস্ত্রেই জয়ে চোখ নাইটদের

টেবিলে দুই বনাম ন’নম্বরের ম্যাচ! লড়াইটা অসম তো বটেই। তার উপর পাঞ্জাব কিংস শেষ চার ম্যাচে টানা হেরেছে। তবে আইপিএলে নিজেদের দিনে যেকোনও দলই বিড়াল থেকে বাঘ বনে যেতে পারে।
বিশদ

26th  April, 2024
বীর-জারা আবেগে ভাসতে পারে ইডেন

গ্যালারিতে শাহরুখ খান ও প্রীতি জিন্টার উপস্থিতি মানেই ভক্তদের কাছে এক ঝলক টাটকা হাওয়া। তবে রুপোলি পর্দার বীর-জারা আইপিএলের আসরে ঘোরতর প্রতিদ্বন্দ্বী।
বিশদ

26th  April, 2024
ফুরফুরে মেজাজে শ্রেয়স-রিঙ্কুরা

ঘড়িতে তখন চারটে বেজে ২০ মিনিট। ভরা গ্রীষ্মে প্রখর গরমের তেজ পুরোপুরি কমেনি। ময়দানের মাঠগুলিও তাই খাঁ-খাঁ করছে। কিন্তু ইডেন গার্ডেন্সের সামনে চিত্রটা সম্পূর্ণ আলাদা।
বিশদ

26th  April, 2024
অবশেষে জয়ে ফিরল বেঙ্গালুরু

টানা ছয় ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে অবশেষে জয়ের পথে ফিরল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৩৫ রানে জিতে কিছুটা স্বস্তি পেলেন বিরাট কোহলিরা।
বিশদ

26th  April, 2024
শূন্য রানে ৭ উইকেট, রেকর্ড রোমালিয়ার

বয়স মাত্র ১৭। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই ইতিহাস গড়লেন ইন্দানেশিয়ার রোমালিয়া। বালিতে মহিলাদের টি-২০ ক্রিকেটে ইন্দোনেশিয়ার হয়ে কোনও
বিশদ

26th  April, 2024
ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম নিয়ে এবার সরব অক্ষরও

আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের
বিশদ

26th  April, 2024
কোটলা মাতালেন বিধ্বংসী পন্থ,শেষ বলে জয়ী দিল্লি

শেষ ওভারে দরকার ছিল ১৯। রশিদ খানের দাপটে সমীকরণ দাঁড়ায় দুই বলে ১১। মুকেশ কুমারকে ছয় হাঁকনোর পর শেষ বলে দরকার ছিল পাঁচ রানের। কিন্তু এবার সীমানা পার করতে ব্যর্থ হন রশিদ।
বিশদ

25th  April, 2024
অনুশীলনে স্টার্ককে বিশ্রাম, জোরদার জল্পনা

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে বিশাল বিশাল ছক্কা হাঁকাচ্ছেন আন্দ্রে রাসেল। 
বিশদ

25th  April, 2024
কৃশানু দে’র বাড়ি ভেঙে হবে বহুতল

আটের দশক। গমগমে ময়দান। দলবদলের মরশুম। ২৮/৩ খানপুর রোডের বাড়ির দিকে নজর গোটা বাংলার। মোহন বাগানের গজু বসুদের রুখতে  বারান্দায় রাত জাগেন লাল-হলুদের জীবন চক্রবর্তী।
বিশদ

25th  April, 2024
ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর বার্তা হাবাসের

পেরিয়ে গিয়েছে গোটা রাত। তবে মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশার কাছে হারের আপশোস যেন কিছুতেই কাটছে না মোহন বাগান অনুরাগীদের। বুধবার সকালে কলকাতায় ফেরার জন্য ভুবনেশ্বর স্টেশনে অপেক্ষা করছিলেন তেমনই কয়েকজন।
বিশদ

25th  April, 2024

Pages: 12345

একনজরে
ময়নার গোড়ামহালে বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। মৃতের নাম দীনবন্ধু মিদ্যা(১৮)। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গোড়ামহাল গ্রামে একটি পান বরজের ভিতর থেকে ওই বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়। ...

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের (ইসি) বৈঠক বন্ধ করার নির্দেশ দিল উচ্চশিক্ষা দপ্তর। শুক্রবার দপ্তরের তরফে রেজিস্ট্রারকে এই মর্মে চিঠি পাঠানো হয়েছে। ২৯ এপ্রিল বৈঠকটি হওয়ার কথা ছিল। ...

পুকুর খনন করতে গিয়ে অজানা জন্তুর হাড়গোড় উঠে আসতেই শুক্রবার চাঞ্চল্য ছড়ায় ফালাকাটা ব্লকের দেওগাঁও গ্রাম পঞ্চায়তের বেলতলি ভাণ্ডানি গ্রামে। স্থানীয়দের দাবি, ওই হাড় পূর্ণবয়স্ক গণ্ডারের হতে পারে ...

১০০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফের পেপার ব্যালটে ভোট ফিরিয়ে আনার পাশাপাশি ভোটারদের হাতে ভিভিপ্যাট স্লিপ দেওয়ার আবেদনও খারিজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক মঙ্গল অনুষ্ঠান ও পুজোপাঠে আনন্দলাভ। বন্ধু বিবাদের যোগ আছে। বিদ্যাচর্চায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: মুঘল সম্রাট বাবর দিল্লির সুলতানকে পরাজিত করেন
১৬৬৭: অন্ধ এবং দরিদ্র ইংরেজ কবি জন মিলটন তার প্যারাডাইজ লস্ট কাব্যের স্বত্ব ১০ পাউন্ডে বিক্রয় করেন
১৮৭৮: কলকাতা বিশ্ববিদ্যালয় নারীশিক্ষা দানের ব্যবস্থা করে ও নারীদের এন্ট্রান্স পরীক্ষায় বসার সম্মতি প্রদান করে
১৮৮১: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের জন্ম
১৮৯৭: বাঙালি ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের জন্ম
১৯১২ : ভারতীয় অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক জোহরা সেহগলের জন্ম
১৯৩৫: বাঙালি ভূতত্ববিদ, বিজ্ঞানী ও সমাজকর্মী প্রমথনাথ বসুর মৃত্যু  
১৯৩৬: ইংরেজি গণিতবিদ, জীববিজ্ঞানী ও দার্শনিক  কার্ল পিয়ারসনের মৃত্যু
১৯৬০: সাহিত্যিক রাজশেখর বসু ওরফে ‘পরশুরাম’-এর মৃত্যু
১৯৬২:  বাঙালি রাজনীতিবিদ এ. কে. ফজলুল হকের মৃত্যু
১৯৬৮: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের মৃত্যু
১৯৭২: অ্যাপোলো ১৬ মহাকাশযান পৃথিবীতে ফিরে আসে
১৯৮১: জেরক্স পার্ক বাজারে আনে কম্পিউটারের মাউস
১৯৮৯: বাংলাদেশে ঘূর্ণিঝড়ে ৫০০ মানুষ নিহত হয়
১৯৯২: রাশিয়া ও অন্যান্য প্রজাতন্ত্রগুলো আইএমএফ ও বিশ্বব্যাংকে যোগ দেয়
১৯৯৩: ডাকারে যাওয়ার পথে লিবরেভিল্লেতে বিমান দুর্ঘটনায় মারা যান জাম্বিয়া জাতীয় ফুটবল দলের সমস্ত সদস্য
১৯৯৪: দক্ষিণ আফ্রিকায় সাধারণ নির্বাচনে প্রথম ভোট দেওয়ার সুযোগ পান কৃষ্ণাঙ্গ নাগরিকরা
২০০৬: নিউ ইয়র্ক সিটিতে যেখানে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ছিল সেখানে ফ্রিডম টাওয়ার তৈরির কাজ শুরু হয়
২০০৯: ভারতীয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক ফিরোজ খানের মৃত্যু
২০১৭: অভিনেতা বিনোদ খান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া ৭/৫০ দিবা ৮/১৯। জ্যেষ্ঠা নক্ষত্র ৫৮/১৩ রাত্রি ৪/২৮। সূর্যোদয় ৫/১০/৪৬, সূর্যাস্ত ৫/৫৭/৪৯। অমৃতযোগ দিবা ৯/২৭ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১২ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৪১ মধ্যে। বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৪/২৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২২ মধ্যে পুনঃ ৩/৪৫ গতে উদয়াবধি। 
১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া দিবা ৬/৪০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৪৭ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে ও ৪/২৩ গতে ৫/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/২৩ মধ্যে ও ৩/৪৭ গতে ৫/১১ মধ্যে। 
১৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

26-04-2024 - 11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:29:44 PM