দক্ষিণবঙ্গ
 
 

 বর্ধমানে বড় মায়ের পুজোয় পুষ্পাঞ্জলি দেওয়ার ভিড়। ছবি: মুকুল রহমান

শংকর সিং রানাঘাটের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন: অধীর 

বিএনএ, কৃষ্ণনগর: রানাঘাটে এসে তৃণমূলে যোগ দেওয়া কংগ্রেস বিধায়ক শংকর সিংকে বেইমান বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। মঙ্গলবার গাংনাপুরের কমিউনিটি হলে দলীয় কর্মী সভায় বক্তব্য রাখতে গিয়ে অধীরবাবু বলেন, কংগ্রেসের খেয়ে, কংগ্রেসের পরে আবার কংগ্রেসকেই উনি গালাগাল দিয়েছেন। আমরা ওনাকে টিকিট দিয়েছিলাম। রানাঘাটের মানুষের সমর্থনে উনি বিপুল ভোটে জয়ীও হয়েছেন। তারপরেই দিদির দলে যোগ দিলেন। উনি রানাঘাটের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। তিনি বলেন, যদি হিম্মত থাকে, বিধায়ক পদ ত্যাগ করে ফের নির্বাচনে জয়ী হয়ে বিধানসভায় যান।
এদিন দলীয় কর্মীসভায় মোদির বিরুদ্ধেও তোপ দেগেছেন প্রদেশ সভাপতি। তিনি বলেন, নোট বাতিল করে মোদি বলেছিলেন, কালো টাকা সব উদ্ধার করবেন। রিজার্ভ ব্যাংক যখন জানিয়ে দিল, ৯৯ শতাংশ টাকা ফেরত এসেছে, এখন উনি বলছেন, কালো টাকা উদ্ধার উদ্দেশ্য ছিল না তাঁর।
সাধারণ মানুষকে ঘণ্টার পর ঘণ্টা ব্যাংকের লাইনে দাঁড় করানো নিয়েও তোপ দাগেন তিনি। অধীরবাবু বলেন, আসলে উনি আম জনতাকে ধোঁকা দিতে প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন। তাই তো গ্যাসের ভরতুকি তুলে দিয়েছেন। এদিনের সভায় উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি অসীম সাহা, সংখ্যালঘু সেলের সভাপতি নওশাদ আলি প্রমুখ। 
13th  September, 2017
 কালীপুজোয় পুরাতন ঝাড়গ্রামের সর্বধর্মের মানুষ মেতে ওঠেন

সংবাদাদাতা, ঝাড়গ্রাম: কালীপুজোকে কেন্দ্র করে ঝাড়গ্রাম শহরের পুরাতন ঝাড়গ্রামের সর্বধর্মের মানুষ মেতে ওঠেন। জাতিগত ভেদাভেদ ভুলে হিন্দু ধর্মের পাশাপাশি মুসলিম, খ্রিস্টান ও আদিবাসী সম্প্রদায়ের প্রায় ১০০০ মানুষকে নিয়ে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে এখানে কালীপুজো আনুষ্ঠানিকভাবে শুরু হয়।
বিশদ

বৃষ্টি উপেক্ষা করেই আলোর উৎসবে মাতল দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ

বাংলা নিউজ এজেন্সি: দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি উপেক্ষা করেই বৃহস্পতিবার আলোর উৎসবে মাতলেন দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ। এদিন সকাল থেকে ছাতা মাথায় নিয়ে জেলার বিভিন্ন কালীমন্দিরে ভক্তদের ভিড় দেখা যায়। রাত যত বেড়েছে জেলার বিগ বাজেটের পুজোগুলিতে দর্শনার্থীদের সংখ্যাও বেড়েছে।
বিশদ

দীপাবলির সঙ্গে লক্ষ্মীপুজোয় মেতেছেন পুরুলিয়ার বাসিন্দারা

সংবাদদাতা, পুরুলিয়া: কালীপুজোর পাশাপাশি দীপাবলি উৎসবে মেতে উঠেছেন পুরুলিয়া শহর সহ জেলার বিভিন্ন প্রান্তের বাসিন্দারা। দীপাবলির হরেকরকম আলোয় সেজেছে শহর পুরুলিয়া সহ জেলার বিভিন্ন এলাকা। রংবেরংয়ের এলইডি ও ডিজে লাইটে গোটা শহর আলোকময় হয়ে উঠেছে।
বিশদ

আলো ও আতশবাজিতে ভাসল শহর থেকে গ্রাম
কালী পুজোয় মণ্ডপ- মন্দিরগুলিতে জনজোয়ার বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায়

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কালী পুজোয় শক্তির আরাধনায় মাতলেন বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদ জেলার বাসিন্দারা। মাটির প্রদীপ ও মোমবাতির সঙ্গে টুনি ও এলইডি আলোয় ভরে ওঠে গলি থেকে মণ্ডপ। পরিবারিক পুজোগুলিতেও মাতেন বাসিন্দারা। সন্ধ্যার পর শহর ও গ্রামীণ এলাকার থিমের মণ্ডপগুলিতে ভিড় কার্যত জনজোয়ারের রূপ নেয়।
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের বাসিন্দারা মাতলেন কালীপুজোয়

 বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের বাসিন্দারা কালীপুজোয় মেতে ওঠেন। শক্তির উপাসনায় মন্দিরে মন্দিরে উচ্চারিত মন্ত্রের আবহে পরিবেশ উৎসব মুখরিত হয়ে ওঠে। তিন জায়গাতেই মানুষ এদিন ভক্তিভরে শ্যামা মায়ের আরাধনা করেন। তবে নিম্নচাপের বৃষ্টির জেরে পুজোর উন্মাদনায় কিছুটা ভাটা পড়ে।
বিশদ

পূর্ব ও পশ্চিম বর্ধমান
খারাপ আবহাওয়াকে তুড়ি মেরে উড়িয়ে কালী মন্দির ও মণ্ডপে দর্শনার্থীর ঢল

 বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের ভ্রূকুটিকে তুড়ি মেরে উড়িয়ে বৃহস্পতিবার বিকালের পর থেকে পূর্ব ও পশ্চিম বর্ধমানে কালীপুজোর মণ্ডপ এবং মন্দিরগুলিতে দর্শনার্থীদের ঢল নামে।
বিশদ

সামশেরগঞ্জে দু’পক্ষের খণ্ডযুদ্ধে বোমাবাজি
ধুবুলিয়ায় জুয়ার ঠেক তুলে দেওয়াকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ, জখম ৭

বিএনএ, কৃষ্ণনগর ও বহরমপুর: জুয়ার ঠেক তুলে দেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ধুবুলিয়া। বাড়ি ভাঙচুর, আগ্নেয়াস্ত্র দেখিয়ে শাসানির অভিযোগ উঠেছে। সংঘর্ষে উভয়পক্ষের ৭জন জখম হয়েছেন। পুলিশ একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।
বিশদ

মনোরোগীর বোনের সঙ্গে অভব্য আচরণের অভিযোগে মারধর, তিনি নির্দোষ দাবি চিকিৎসকের

বিএনএ, বর্ধমান: এক মনোরোগীর চিকিৎসার সময় তাঁর বোনের সঙ্গে দীর্ঘদিন ধরে অভব্য আচরণ করার অভিযোগে মাধবডিহি থানার বড়বৈনান গ্রামে ডেকে ওই মনোরোগ বিশেষজ্ঞকে গণধোলাই দিল এলাকার লোকজন।
বিশদ

মুর্শিদাবাদে পঞ্চায়েত ভোটের আগে
নেতা-কর্মীদের জীবনপঞ্জি সংগ্রহ করছে তৃণমূলের কিষান খেত মজদুর কমিটি

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় সংগঠনের অঞ্চল ও ব্লক কমিটির নেতা-কর্মীদের জীবনপঞ্জি সংগ্রহ করছে তৃণমূলের কিষান খেত মজদুর কমিটি। ইতিমধ্যে তারা প্রতিটি অঞ্চল ও ব্লক কমিটির কাছে নির্দিষ্ট ফরম পাঠিয়েছে। পঞ্চায়েত ভোটের আগে তাদের এই কর্মসূচি নিয়ে দলের অন্দরেই গুঞ্জন শুরু হয়েছে।
বিশদ

বাঁকুড়া হাসপাতালে জটিল অস্ত্রোপচার
রোগীর পা থেকে চিকিৎসকরা বাদ দিলেন ৮কেজি ওজনের টিউমার

বিএনএ, বাঁকুড়া: অপারেশন করে এক রোগীর পা থেকে ৮কেজি ওজনের টিউমার বাদ দিলেন বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালের শল্য চিকিৎসকরা। বুধবার বিকালে প্রায় ২ঘণ্টার অপারেশনের পর টিউমারটি শরীর থেকে বিচ্ছিন্ন করতে চিকিৎসকরা সক্ষম হন।
বিশদ

 তেহট্টে পরিত্যক্ত শৌচালয় থেকে দেহ উদ্ধার

সংবাদদাতা, তেহট্ট: বুধবার সন্ধ্যায় তেহট্ট থানার সাহেবনগরে একটি আশ্রমের পরিত্যক্ত শৌচালয় থেকে এক ব্যক্তির পচাগলা ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতের নাম প্রদ্যুত বিশ্বাস(৪৮)। বাড়ি তেহট্ট থানার পলাশীপাড়ার বিজয়নগরে। পুলিশের প্রাথমিক অনুমান, পারিবারিক অশান্তির জেরে ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু টালবাহানার পর অবশেষে স্কুল ইনসপেক্টর (এসআই) পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন। ৩৬১ জনের এই প্যানেল বহু আগেই ছেড়েছিল পাবলিক সার্ভিস ...

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার সন্ধ্যায় দিনহাটার ভেটাগুড়িতে এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সীমান্ত চৌধুরি নামে জখম ওই কর্মীকে কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি করা হয়েছে। ...

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: আটারি-ওয়াঘা সীমান্তে দীপাবলীর শুভেচ্ছা বিনিময় করল ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এবং পাক রেঞ্জার্সরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরের ...

বার্সেলোনা, ১৯ অক্টোবর: গ্রুপের প্রথম তিনটি ম্যাচ জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব প্রায় নিশ্চিত করে ফেলল বার্সেলোনা। বুধবার প্রবল বৃষ্টির মধ্যে ঘরের মাঠ ন্যু ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM