Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগে তৃণমূল ও সিপিএম সংঘর্ষ, জখম ৪

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: ভোট সামনে আসতেই আরামবাগে রাজনৈতিক হিংসার ঘটনা বাড়ছে। রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা মারামারিতে জড়াচ্ছেন। বৃহস্পতিবার রাতে তিরোল পঞ্চায়েতের নৈসরাই এলাকায় তৃণমূল ও সিপিএমের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনায় দু’পক্ষের চারজন জখম হন। এদিকে, গোঘাটে এক তৃণমূল কর্মীর গলায় ব্লেড চালানোর চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৈসরাই এলাকায় তৃণমূল ও সিপিএমের কর্মী সমর্থকদের মধ্যে সংঘাত ঘিরে দীর্ঘদিন ধরে চাপা উত্তেজনা রয়েছে। বৃহস্পতিবার রাতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তৃণমূল কর্মী ইমরান খান বলেন, নৈসরাই বাজার এলাকায় আমার ইমিটেশনের দোকান রয়েছে। রাত সাড়ে ৮টা নাগাদ দোকান বন্ধ করে একটি দোকানে মিষ্টি কিনতে ঢুকি। দোকানদারের সঙ্গে সামান্য কথাকাটি হয়। আশেপাশের কয়েকজন দোকানদার ছুটে আসে। এনিয়ে আমাদের মধ্যে হাতাহাতি হয়। ওই ঘটনার পর বাড়ি চলে আসি। তারপর সিপিএমের কর্মী-সমর্থকরা কিছুক্ষণ পর বাড়ি এসে আমাকে বেধড়ক মারে।
ব্যবসায়ী মুন্সি মহম্মদ হোসেন বলেন, ইমরান তৃণমূলের কর্মী। এলাকায় দাদাগিরি করে বেড়ায়। ওই রাতে আমার দোকানে এসে হুজ্জতি করছিল। তার জেরেই অশান্তি হয়েছে। ও বাঁশ দিয়ে আমার পায়ে মেরেছে। ভালো করে দাঁড়াতে পারছি না। ইমরানকে মারধরের ঘটনায় কারা জড়িত, সেটা নিয়ে কিছু বলতে পারব না। 
সিপিএমের হুগলি জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পূর্ণেন্দু চট্টোপাধ্যায় বলেন,  তৃণমূলকর্মী ইমরান খান নৈসরাই এলাকায় দাদাগিরি করে বেড়ায়। ওই রাতে স্থানীয় এক ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে অন্য ব্যবসায়ীরা ও এলাকার লোকজন প্রতিরোধ করেন। সিপিএমের কর্মী সমর্থকদের বিরুদ্ধে মারধরের যে অভিযোগ তোলা হচ্ছে, তা সম্পূর্ণ মিথ্যা।
বৃহস্পতিবার সন্ধ্যায় গোঘাটের পশ্চিমপাড়ায় গলায় ব্লেড চালিয়ে তৃণমূল কর্মী জনার্দন দত্তকে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে। গুরুতর জখম ওই তৃণমূল কর্মীকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিজেপির বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। 
স্থানীয় তৃণমূল নেতারা জানান, মিতালি বাগের প্রচারের জন্য এলাকায় তৃণমূলের পতাকা, ফেস্টুন লাগানো হচ্ছিল। জনার্দন সবার আগে হাইস্কুল সংলগ্ন এলাকায় পৌঁছে গিয়েছিলেন। সেই সময় বিজেপি কর্মী সুভাষ সাঁতরা ও তাঁর দলবল জনার্দনবাবুকে মারধর করে। গলায় ব্লেড চালিয়ে দেয়। গোঘাট-২ ব্লকের তৃণমূল সভাপতি সৌমেন দিগার বলেন, বিজেপির তিন কর্মী-সমর্থক জনার্দনকে একা পেয়ে মারধর করে। বিজেপি কর্মী সুভাষ সাঁতরা গলায় ব্লেড চালায়। থানায় অভিযোগ করা হয়েছে। দোষীদের আমরা কঠোর শাস্তি চাইছি।
বিজেপি নেত্রী দোলন দাস বলেন, ওই ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও কর্মী- সমর্থক জড়িত নয়। তৃণমূল মিথ্যা অভিযোগ করে আমাদের কর্মীদের ফাঁসাতে চাইছে। পুলিস ঘটনার তদন্ত করুক। তাহলেই আসল সত্য বেরিয়ে আসবে।
আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, ভোটের সময় বিরোধীরা আমাদের কর্মী সমর্থকদের মারধর করছে। ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করছে। এই ঘটনায় আমার উদ্বিগ্ন। পুলিস প্রশাসন পরিস্থিতি সামলাতে কঠোর পদক্ষেপ নিক।  জখম দলীয় কর্মীকে দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থ মিতালি বাগ। নিজস্ব চিত্র

27th  April, 2024
জেল খাটার দুর্দিনে পাশে ছিল না দল, ভোটে নিষ্ক্রিয় খেজুরির আদি বিজেপি নেতা

জেল খাটলেও পাশে দাঁড়ায়নি দল। স্ত্রীকে নিগ্রহে অভিযুক্ত তৃণমূল কর্মীরাই এখন দল পাল্টে বিজেপি করছেন। এই অবস্থায় লোকসভা ভোটের মুখে অভিমানি খেজুরির আদি বিজেপি নেতা স্বপন ভুঁইয়া নিষ্ক্রিয় হয়ে গিয়েছেন।
বিশদ

খড়্গপুরে পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার

শুক্রবার সকালে সিবিএসই বোর্ডের এক দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিস। তাঁর নাম রহিত শাসমল(১৮)।  বাড়ি খড়্গপুর শহরের তালবাগিচার সুকান্তনগরে। এদিন বাড়ির তিনতলার সিঁড়ির ঘরে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখা যায়।
বিশদ

হাইকোর্টের ২০০ ফ্ল্যাট ভাঙার নির্দেশে বিপাকে আবাসিকরা 

গুড়গ্রামের মতো তমলুক শহরেও বহুতল ভাঙার নির্দেশ দিল হাইকোর্ট। চড়াদামে ফ্ল্যাট কিনেও হাইকোর্টের এক রায়ে রাতারাতি ঠিকানা খোয়ানোর আশঙ্কায় রাতের ঘুম উধাও ক্রেতাদের।
বিশদ

মুকুটমণির নাম না করে সমর্থনের লিফলেট বিলি 

‘দলের হাইকমান্ড পক্ষপাতিত্ব দেখিয়ে থাকতে পারে। রানাঘাট লোকসভা কেন্দ্রের মানবদরদী সুযোগ্য প্রার্থীকে জয়ী করুন।’ এমনই লেখা সহ একাধিক পোস্টার শুক্রবার সকালে রানাঘাট শহরের বিভিন্ন জায়গায় নজরে পড়ে। পোস্টারে দীনদয়াল উপাধ্যায়ের ছবি ও নাম উল্লেখিত রয়েছে
বিশদ

রায়নায় ফের টক্কর তৃণমূলের সঙ্গে সিপিএমের, ‘ব্যাকবেঞ্চে’ বিজেপি

বিজেপিকে পিছনে ঠেলে রায়নায় কামব্যাক করছে সিপিএম। পঞ্চায়েত নির্বাচন থেকেই সেই ইঙ্গিত মিলছে। এই বিধানসভা কেন্দ্রের একটি পঞ্চায়েতে বামেরা বোর্ডও গঠন করেছে। বিজেপি খাতাই খুলতে পারেনি।
বিশদ

মঙ্গলকোটে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

মঙ্গলকোটের বুঁইচি গ্রামে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুমন্ত মণ্ডল(২৩)। শুক্রবার সকালে ঘরেই ওই যুবকের ঝুলন্ত দেহ দেখতে পান প্রতিবেশীরা। পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে কাটোয়া মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।
বিশদ

সিএবি’র অজয় ঘোষ ট্রফিতে রানার্স বর্ধমান বিশ্ববিদ্যালয়

দারুণ লড়াই করেও শেষরক্ষা হল না। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কাছে হাড্ডাহাড্ডি ম্যাচে ১ উইকেটে হেরে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের টিম। এর ফলে সিএবি পরিচালিত অজয় ঘোষ ট্রফিতে রানার্স হয়েই তাঁদের সন্তুষ্ট থাকতে হল।
বিশদ

নাদনঘাটে বধূর অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য

বৃহস্পতিবার গভীর রাতে নাদনঘাট থানার দোগাছিয়া পঞ্চায়েতের বেলগড়িয়ায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম ঝুমি সরকার(২৫)। বাড়িতে তাঁকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়
বিশদ

সিএবি’র অজয় ঘোষ ট্রফিতে রানার্স বর্ধমান বিশ্ববিদ্যালয়

দারুণ লড়াই করেও শেষরক্ষা হল না। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কাছে হাড্ডাহাড্ডি ম্যাচে ১ উইকেটে হেরে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের টিম। এর ফলে সিএবি পরিচালিত অজয় ঘোষ ট্রফিতে রানার্স হয়েই তাঁদের সন্তুষ্ট থাকতে হল।
বিশদ

নাদনঘাটে বধূর অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য

বৃহস্পতিবার গভীর রাতে নাদনঘাট থানার দোগাছিয়া পঞ্চায়েতের বেলগড়িয়ায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম ঝুমি সরকার(২৫)। বাড়িতে তাঁকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।
বিশদ

কাটোয়ায় লরির ধাক্কায় সাইকেল চালকের মৃত্যু

কাটোয়ায় লরির ধাক্কায় এক সাইকেল চালকের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম আলতো সোরেন(৪৫)। তাঁর বাড়ি কাটোয়ার জাজিগ্রামের সাতপুকুরপাড় এলাকায়। বৃহস্পতিবার বিকালে সাইকেল চালিয়ে বাজারে যাওয়ার সময় উল্টোদিক থেকে আসা একটি লরি তাঁকে পিষে দেয়।
বিশদ

রায়নায় ফের টক্কর তৃণমূলের সঙ্গে সিপিএমের, ‘ব্যাকবেঞ্চে’ বিজেপি

বিজেপিকে পিছনে ঠেলে রায়নায় কামব্যাক করছে সিপিএম। পঞ্চায়েত নির্বাচন থেকেই সেই ইঙ্গিত মিলছে। এই বিধানসভা কেন্দ্রের একটি পঞ্চায়েতে বামেরা বোর্ডও গঠন করেছে। বিজেপি খাতাই খুলতে পারেনি।
বিশদ

শান্তির বার্তা দিলীপের, ভাতারে বিজয় উৎসব আয়োজনে তৃণমূল

শুক্রবার পায়রা উড়িয়ে ভোট প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। কয়েকদিন ধরেই তাঁর মুখে হুঙ্কার শোনা যাচ্ছিল। এদিন পায়রা উড়িয়ে তিনি শান্তির বার্তা দেন। তিনি বর্ধমানের বৈকুণ্ঠপুরের রায়নগরে প্রচারে বেরিয়ে বলেন, পায়রা উড়িয়ে তৃণমূল নেতাদের বোঝালাম, শান্তিতে ভোট কর
বিশদ

কালনায় সাধক ভবাপাগলার মন্দিরে পুজো উপলক্ষ্যে ফেরিঘাটে নজরদারি

আজ শনিবার কালনা শহরের জাপট লাগোয়া সাধক ভবাপাগলার মন্দিরে বাৎসরিক পুজো। সেজন্য শুক্রবার থেকে মন্দির সেজে উঠেছে। এরাজ্যের পাশাপাশি ভিনরাজ্য থেকেও বহু ধর্মপ্রাণ মানুষ মন্দির চত্বরে ভিড় করছেন
বিশদ

Pages: 12345

একনজরে
একদিকে মারাঠা সংরক্ষণ নিয়ে তীব্র আন্দোলন ও খরা, অন্যদিকে গোপীনাথ মুন্ডের আবেগ। এই দুইয়ের উপরই নির্ভর করছে বিদ লোকসভা কেন্দ্রের ভাগ্য। ২০০৯ সাল থেকে এই ...

পানীয় জলের তীব্র সঙ্কট শিলিগুড়িতে। মেয়র গৌতম দেব ও জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্তের ওয়ার্ড সহ ১১টি ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট তীব্র। ...

ঠাকুরনগরের ঠাকুরবাড়ি। সারা দেশের লক্ষ লক্ষ মতুয়া সমাজের কাছে পরম বিশ্বাস ও শ্রদ্ধার স্থান। কামনা সাগরে একবার ডুব দিতে ছুটে আসেন দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ভক্তরা। সেই ঠাকুরনগরে সাধারণ মানুষের থেকে কার্যত বিচ্ছিন্ন সাংসদ শান্তনু ঠাকুর। ...

বেসরকারি বিএড কলেজগুলি নিয়ে জটিলতা অনেকটাই কমেছে। তবে, এবার বেসরকারি ফার্মেসি কলেজগুলি পড়েছে চিন্তায়। ফার্মেসি কাউন্সিল অব ইন্ডিয়া কলেজগুলি পরিদর্শনে আসছে। এই ব্যাপারে কলেজগুলির কাছে চিঠি পাঠিয়েছে কাউন্সিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থপ্রাপ্তি ও ঋণশোধে মানসিক ভাব মুক্তি। নিজ বুদ্ধি ও দক্ষতায় কর্মোন্নতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় প্রযুক্তি দিবস 
৩৩০: কনস্টান্টিনোপল রোম সাম্রাজ্যের নতুন রাজধানী হয়
৯১২: আলেকজান্ডার বাইজেন্টাইন সাম্রাজ্যের সম্রাট হন
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের মৃত্যু
১৯১৬: বাঙালি চিত্রশিল্পী নীরদ মজুমদারের জন্ম
১৯২১:  বিশিষ্ট হাস্যকৌতুক অভিনেতা অজিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৫: জার্মানীর বার্লিন শহরে প্রথমবারের মত বিশ্বে টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়
১৯৫৯: বিশিষ্ট কবি বসন্তকুমার চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৫: অনুশীলন সমিতির সদস্য, বিপ্লবী, সাংবাদিক ও সম্পাদক  মাখনলাল সেনের মৃত্যু   
১৯৭০: বলিউড অভিনেত্রী  পূজা বেদীর জন্ম
১৯৭২: কলকাতায় রাজা রামমোহন রায় লাইব্রেরি ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়
১৯৮৩ - নিম্বার্ক সম্প্রদায়ের যোগসাধক, দার্শনিক ও ধর্মগুরু ধনঞ্জয়দাস কাঠিয়াবাবার মৃত্যু 
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৮৫ : বাঙালি শিক্ষাবিদ, ভাষাতত্ত্ববিদ ও খ্রিষ্টধর্মপ্রচারক কৃষ্ণমোহন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  
১৯৯২: অভিনেত্রী আদা শর্মার জন্ম
১৯৯২: অভিনেতা ও গায়ক অ্যামি ভির্কের জন্ম
১৯৯৭: দাবাখেলুড়ে কম্পিউটার ডীপ ব্লু প্রথমবারের মতো বিশ্বজয়ী দাবাড়ু হিসেবে গ্যারি কাসপারভকে পরাজিত করে
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক
২০১৮: আয়ারল্যান্ড ক্রিকেট দল তাদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে ,তবে প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় কোনোও খেলা গড়ায়নি



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী ৫২/৩৮ রাত্রি ২/৫। মৃগশিরা নক্ষত্র ১৩/৩ দিবা ১০/১৫। সূর্যোদয় ৫/২/৯, সূর্যাস্ত ৬/৩/৪৮। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৬/৩৯ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৬ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে উদয়াবধি।  
২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী শেষরাত্রি ৪/২৪। মৃগশিরা নক্ষত্র দিবা ১২/৩১। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৯/১৮ গতে ১২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/১৩ গতে ১০/২৪ মধ্যে ও ১১/৫৩ গতে ১/৪৯ মধ্যে ও ২/০ গতে ৩/৩০ মধ্যে। কালবেলা ৬/৪০ মধ্যে ও ১/১২ গতে ২/৫০ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৫ মধ্যে। কালরাত্রি ৭/২৭ মধ্যে ও ৩/৩০ গতে ৫/২ মধ্যে।
২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩৫ রানে চেন্নাইকে হারাল গুজরাত

10-05-2024 - 11:43:51 PM

আইপিএল: শূন্য রানে আউট মিচেল স্যান্টনার, চেন্নাই ১৭০/৮ (১৮ ওভার) টার্গেট ২৩২

10-05-2024 - 11:29:20 PM

আইপিএল: ১৮ রানে আউট রবীন্দ্র জাদেজা, চেন্নাই ১৬৯/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২৩২

10-05-2024 - 11:28:55 PM

আইপিএল: ২১ রানে আউট শিবম দুবে, চেন্নাই ১৬৫/৬ (১৬.৪ ওভার) টার্গেট ২৩২

10-05-2024 - 11:23:11 PM

আইপিএল: ৫৬ রানে আউট মঈন আলি, চেন্নাই ১৩৫/৫ (১৪.২ ওভার) টার্গেট ২৩২

10-05-2024 - 11:06:29 PM

আইপিএল: হাফসেঞ্চুরি মঈন আলির, চেন্নাই ১৩৪/৪ (১৪ ওভার) টার্গেট ২৩২

10-05-2024 - 11:03:13 PM