Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তৃণমূল-বিজেপির হামলা, পাল্টা হামলায় মেদিনীপুর ও দাঁতনে উত্তেজনা, জখম ৮ 

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল ও বিজেপির হামলা এবং পাল্টা হামলার ঘটনায় বুধবার রাতে মেদিনীপুরের এলাহিগঞ্জ ও দাঁতনের সামসারা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, দু’টি ঘটনা ঘটেছে। পরিস্থিতির দিকে নজর রাখা হয়েছে। দাঁতনের ঘটনায় পুলিস তিনজন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে।
দাঁতনের সাউটিয়ায় বিজেপির সন্ত্রাসের পঞ্চায়েতের সভাও করা যাচ্ছে না বলে তৃণমূল আগেই অভিযোগ তুলেছে। সাউটিয়া এলাকারই সামসারা গ্রামে বুধবার রাতে তৃণমূল কর্মীদের উপর বিজেপি হামলা চালায় বলে অভিযোগ। তৃণমূলের ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সদস্য প্রদীপ পাত্র বলেন, সাউটিয়ায় বিশ্বকর্মা ঠাকুর দেখে ফেরার সময় সামসারা গ্রামে আমাদের কর্মীদের ঘিরে বিজেপির লোকজন লোহার রড, লাঠি দিয়ে প্রচণ্ড মারধর করে। পুলিস গিয়ে চারজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মোহনপুর গ্রামীণ হাসপাতালে ভরতি করে। বৃহস্পতিবার সকালে তাঁদের একজনকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
বিজেপির জেলা সহ সভাপতি শক্তি নায়েক বলেন, এখানে একসময় তৃণমূল সীমাহীন অত্যাচার চালিয়েছে। লোকসভা ভোটের পর বাসিন্দারা ঘুরে দাঁড়ানোয় ওদের অত্যাচারিত নেতা-কর্মীরা এলাকাছাড়া ছিলেন। কয়েকদিন হল কয়েকজন ফিরে এসেছেন। বুধবার তাঁরা মোহনপুরে তৃণমূলের মিটিংয়ে গিয়েছেন জানতে পেরে গ্রামের মানুষ প্রতিবাদ জানিয়েছেন। আমাদের তিনজনকে পুলিস গ্রেপ্তার করেছে ঠিকই। কিন্তু, তাতে কোনও লাভ হবে না।
বেলদা পুলিস মহকুমার এসডিপিও সুমনকান্তি ঘোষ বলেন, একটা ঘটনা ঘটেছে। তৃণমূল কর্মীদের মারধর করার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।
অন্যদিকে, মেদিনীপুর সদর ব্লকের হরিশপুরে বুধবার বিজেপির সাংগঠনিক নির্বাচন ছিল। সেই সময় পাশের এলাহিগঞ্জ গ্রামে তৃণমূলের হামলায় চারজন জখম হন বলে অভিযোগ। বিজেপির জেলা সম্পাদক অরূপ দাস বলেন, তৃণমূলের গুণ্ডারা আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে।
তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ওদের কী একটা সভা ছিল। সেখানে দুই গোষ্ঠীর মধ্যে বিরোধ বাধে। ওরা সেই বিরোধের জের গ্রামে নিয়ে আসে। সাধারণ মানুষের উপর চড়াও হয়। মানুষ তা প্রতিরোধ করেছেন। আমরা আমাদের দলের কর্মীদের সংযত থাকতে বলেছি।

 

20th  September, 2019
কীটনাশক খেয়ে আত্মঘাতী ঝাড়খণ্ডের গৃহবধূ

স্ত্রীর মোবাইল ব্যস্ত থাকায় সন্দেহ করেছিল স্বামী। এনিয়ে অশান্তির জেরে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন স্ত্রী। পুলিস জানিয়েছে, মৃতার নাম সোহেলী বেগম(২১)। বাড়ি ঝাড়খণ্ডের মহেশপুর থানার বাঁকুড়া গ্রামে।
বিশদ

বাম ও বিজেপিকে একযোগে তীব্র আক্রমণ কাজল শেখের

চতুর্থ দফা লোকসভা নির্বাচনের দিন ঘনিয়ে আসতেই নির্বাচনী প্রচারে আক্রমণের ঝাঁজ বাড়ছে সব রাজনৈতিক দলের। দু’দিন আগে বোলপুরে এসে মুখ্যমন্ত্রী ও তৃণমূলকে বেলাগাম আক্রমণ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার
বিশদ

ঈশ্বরপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে সরব বাসিন্দারা

আহমদপুরের ঈশ্বরপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রকে গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করার দাবি জোরালো হচ্ছে ভোটের আগে। এই এলাকায় ৬ থেকে আটটি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের দাবি, যত দিন যাচ্ছে ততই আহমদপুরের জনসংখ্যা বাড়ছে।
বিশদ

বীরভূমের রতনের হাতে উঠল পদ্মশ্রী সম্মান, গর্বিত বাংলা

অবশেষে পেলেন প্রাপ্য সম্মান। বার বার উপেক্ষাই পেয়ে এসেছেন। ১৯৭৬ সালে তাঁর গান রেকর্ড হয়ে বেরিয়েছে। ‘বড় লোকের বিটি লো... ’, গেয়েছিলেন স্বপ্না চক্রবর্তী। লক্ষ লক্ষ কপি বিক্রি হয়েছিল সেই রেকর্ড, কিন্তু তাতে কোথাও তাঁর নাম ছিল না।
বিশদ

সিউড়ি ১ ব্লক থেকে লিড মিলবে, আশা স্থানীয় জোড়াফুল নেতৃত্বের

সিউড়ি ১ ব্লক পিছিয়ে থাকা এলাকায় প্রচার ও কর্মসূচিতে বাড়তি জোর দেওয়ায় কাজ হয়েছে বলে দাবি তৃণমূল নেতৃত্বের। পঞ্চায়েত ভোটের মুখে ব্লক সভাপতি বদল করেছিল দল। নতুন সভাপতির আমলে কর্মীদের দৌড়ঝাঁপ বেড়েছে।
বিশদ

ঈশ্বরপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে সরব বাসিন্দারা

আহমদপুরের ঈশ্বরপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রকে গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করার দাবি জোরালো হচ্ছে ভোটের আগে। এই এলাকায় ৬ থেকে আটটি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের দাবি, যত দিন যাচ্ছে ততই আহমদপুরের জনসংখ্যা বাড়ছে
বিশদ

‘অশান্তি’র শঙ্কায় নিজেদের এলাকায় ভোটকেন্দ্রের দাবি

গত বিধানসভা নির্বাচনে ভোট দিতে যাওয়ার সময় বাধার মুখে পড়তে হয়েছিল। তৃণমূল-বিজেপি সংঘর্ষে বেশ কয়েকজন গ্রামবাসী জখম হয়েছিলেন। লোকসভা নির্বাচনে ফের যাতে ওই ঘটনা না ঘটে তার জন্য নিজেদের এলাকায় ভোট গ্রহণ কেন্দ্রের দাবি জানালেন আরামবাগের আরাণ্ডি গ্রামের মহল্লাপাড়ার বাসিন্দারা।
বিশদ

পুত্র সন্তান হওয়ার জন্য কোতুলপুরে বধূ নির্যাতন

কন্যাসন্তানের জেরে বধূ নির্যাতনের ঘটনা হামেশাই শোনা যায়। এবার উলটপুরাণ! ছেলে হওয়ায় কোতুলপুরের বধূকে নির্যাতনের অভিযোগ উঠল স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস সূত্রে জানা গিয়েছে, কোতুলপুরের আমদই এলাকায় এক যুবকের প্রথম পক্ষের একটি ছেলে আছে।
বিশদ

পুরুলিয়া স্টেশনের গুডস শেড স্থানান্তরের সিদ্ধান্ত, প্রতিবাদ শ্রমিকদের

পুরুলিয়া স্টেশনের রেলওয়ে গুডস শেড স্থানান্তর করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে শুক্রবার স্টেশন চত্বরে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা। রেল কর্তৃপক্ষ এবিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন শ্রমিকরা। 
বিশদ

বাঁকুড়া ও বিষ্ণুপুর আসনের প্রার্থীদের নিয়ে কমিশনের পর্যবেক্ষকদের বৈঠক

বাঁকুড়া ও বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নিয়ে বৈঠক করলেন নির্বাচন কমিশনের পর্যবেক্ষকরা। শুক্রবার বাঁকুড়ায় জেলা নির্বাচনী আধিকারিকের মিটিং হলে জেনারেল, পুলিস ও এক্সপেন্ডিচার অবজার্ভাররা প্রার্থীদের সঙ্গে বৈঠক করেন
বিশদ

মাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য  আত্মঘাতী গোঘাটের পড়ুয়া

মাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পরই কীটনাশক খেয়েছিল ছাত্রী। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল। শেষ রক্ষা হল না! শুক্রবার সকালে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সান্ত্বনা পোড়েলের(১৬) মৃত্যু হয়
বিশদ

আড়রায় একাধিক নিকাশি নালা পরিষ্কার না হওয়ায় মজে গিয়েছে

রঘুনাথপুর ১ নম্বর ব্লকের আড়রা গ্রামে একাধিক ড্রেন দীর্ঘদিন ধরে পরিষ্কার না হওয়ায় দুর্গন্ধ ছড়াচ্ছে। পাশাপাশি ড্রেনের নোংরা জল উপচে রাস্তায় পড়ছে। পথচারীদের সেই নোংরা জল, কাদা মাড়িয়েই যাতায়াত করতে হচ্ছে। দুর্গন্ধে এলাকায় টেকা দায় হয়ে দাঁড়িয়েছে।
বিশদ

আরামবাগে লরির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু

লরির ধাক্কায় এক বাইকচালকের মৃত্যু হল। আরও একজন আহত হয়েছেন। শুক্রবার সকালে আরামবাগ থানার কীর্তিচন্দ্রপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিস ও দমকলের ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে
বিশদ

২ বছরের অসুস্থ বাচ্চা সহ বধূকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ

দু’বছরের অসুস্থ বাচ্চা সহ এক গৃহবধূকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধে। গৃহবধূর তরফে এনিয়ে সাঁওতালডিহি থানায় লিখিত অভিযোগ করা হয়। পুলিস জানিয়েছে, তদন্ত চলছে।
বিশদ

Pages: 12345

একনজরে
ভারতের লোকসভা নির্বাচনে হস্তক্ষেপ করতে চাইছে আমেরিকা। রাশিয়ার অভিযোগ ঘিরে শোরগোল পড়ে যায় আন্তর্জাতিক মহলে। তবে অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে ওয়াশিংটন। ...

ন’বছর ট্রফি নেই। কখনও কখনও প্রত্যাশার ধারেকাছে পৌঁছতে পারেনি নাইট রাইডার্স। তৃতীয় খেতাবের স্বপ্ন বার বার হয়েছে চুরমার। তবুও দলের উপর আস্থা হারাননি শাহরুখ খান। এক্ষেত্রে তিনি ব্যতিক্রমী ...

বেসরকারি বিএড কলেজগুলি নিয়ে জটিলতা অনেকটাই কমেছে। তবে, এবার বেসরকারি ফার্মেসি কলেজগুলি পড়েছে চিন্তায়। ফার্মেসি কাউন্সিল অব ইন্ডিয়া কলেজগুলি পরিদর্শনে আসছে। এই ব্যাপারে কলেজগুলির কাছে চিঠি পাঠিয়েছে কাউন্সিল। ...

ঠাকুরনগরের ঠাকুরবাড়ি। সারা দেশের লক্ষ লক্ষ মতুয়া সমাজের কাছে পরম বিশ্বাস ও শ্রদ্ধার স্থান। কামনা সাগরে একবার ডুব দিতে ছুটে আসেন দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ভক্তরা। সেই ঠাকুরনগরে সাধারণ মানুষের থেকে কার্যত বিচ্ছিন্ন সাংসদ শান্তনু ঠাকুর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থপ্রাপ্তি ও ঋণশোধে মানসিক ভাব মুক্তি। নিজ বুদ্ধি ও দক্ষতায় কর্মোন্নতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় প্রযুক্তি দিবস 
৩৩০: কনস্টান্টিনোপল রোম সাম্রাজ্যের নতুন রাজধানী হয়
৯১২: আলেকজান্ডার বাইজেন্টাইন সাম্রাজ্যের সম্রাট হন
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের মৃত্যু
১৯১৬: বাঙালি চিত্রশিল্পী নীরদ মজুমদারের জন্ম
১৯২১:  বিশিষ্ট হাস্যকৌতুক অভিনেতা অজিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৫: জার্মানীর বার্লিন শহরে প্রথমবারের মত বিশ্বে টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়
১৯৫৯: বিশিষ্ট কবি বসন্তকুমার চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৫: অনুশীলন সমিতির সদস্য, বিপ্লবী, সাংবাদিক ও সম্পাদক  মাখনলাল সেনের মৃত্যু   
১৯৭০: বলিউড অভিনেত্রী  পূজা বেদীর জন্ম
১৯৭২: কলকাতায় রাজা রামমোহন রায় লাইব্রেরি ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়
১৯৮৩ - নিম্বার্ক সম্প্রদায়ের যোগসাধক, দার্শনিক ও ধর্মগুরু ধনঞ্জয়দাস কাঠিয়াবাবার মৃত্যু 
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৮৫ : বাঙালি শিক্ষাবিদ, ভাষাতত্ত্ববিদ ও খ্রিষ্টধর্মপ্রচারক কৃষ্ণমোহন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  
১৯৯২: অভিনেত্রী আদা শর্মার জন্ম
১৯৯২: অভিনেতা ও গায়ক অ্যামি ভির্কের জন্ম
১৯৯৭: দাবাখেলুড়ে কম্পিউটার ডীপ ব্লু প্রথমবারের মতো বিশ্বজয়ী দাবাড়ু হিসেবে গ্যারি কাসপারভকে পরাজিত করে
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক
২০১৮: আয়ারল্যান্ড ক্রিকেট দল তাদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে ,তবে প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় কোনোও খেলা গড়ায়নি



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী ৫২/৩৮ রাত্রি ২/৫। মৃগশিরা নক্ষত্র ১৩/৩ দিবা ১০/১৫। সূর্যোদয় ৫/২/৯, সূর্যাস্ত ৬/৩/৪৮। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৬/৩৯ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৬ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে উদয়াবধি।  
২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী শেষরাত্রি ৪/২৪। মৃগশিরা নক্ষত্র দিবা ১২/৩১। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৯/১৮ গতে ১২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/১৩ গতে ১০/২৪ মধ্যে ও ১১/৫৩ গতে ১/৪৯ মধ্যে ও ২/০ গতে ৩/৩০ মধ্যে। কালবেলা ৬/৪০ মধ্যে ও ১/১২ গতে ২/৫০ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৫ মধ্যে। কালরাত্রি ৭/২৭ মধ্যে ও ৩/৩০ গতে ৫/২ মধ্যে।
২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ধুলো ঝড়! মৃত ২, জখম ১৭
দিল্লিতে ধুলো ঝড়ের তাণ্ডব। গতকাল, শুক্রবার রাতে দিল্লি-এনসিআর এলাকায় বজ্রবিদ্যুৎ ...বিশদ

08:58:38 AM

আফগানিস্তানে ভূমিকম্প, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.৫

08:55:28 AM

আইপিএল: আজকের খেলা, কালকের ফল
আজকের খেলা কলকাতা : মুম্বই (সন্ধ্যা ৭-৩০, কলকাতা) কালকের ফল গুজরাত ২৩১-৩ : চেন্নাই ...বিশদ

08:53:20 AM

ইতিহাসে আজকের দিনে
জাতীয় প্রযুক্তি দিবস  ৩৩০: কনস্টান্টিনোপল রোম সাম্রাজ্যের নতুন রাজধানী হয় ৯১২: আলেকজান্ডার বাইজেন্টাইন সাম্রাজ্যের ...বিশদ

08:36:29 AM

আপনার আজকের দিনটি
মেষ: একাধিক সূত্রে অর্থপ্রাপ্তি ও ঋণশোধে মানসিক ভাব মুক্তি। বৃষ: বিদ্যার্থীদের সাফল্যের দিন। মিথুন: অফিসকর্মীদের ...বিশদ

08:21:23 AM

জোড়া স্ত্রীয়ে ২ লক্ষ!
‘কংগ্রেস ক্ষমতায় এলে প্রত্যেক মহিলা ১ লক্ষ টাকা করে পাবেন। ...বিশদ

08:10:00 AM