উত্তরবঙ্গ

জেলা প্রশাসন, পুলিসের উদ্যোগে পয়লা ডিসেম্বর হবে ‘ডুয়ার্স রান’

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা প্রশাসন ও পুলিসের তরফে আন্তর্জাতিক মানের ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। ‘ডুয়ার্স রান’ শীর্ষক এই ম্যারাথনে অংশগ্রহণের জন্য মঙ্গলবার থেকে নাম রেজিস্ট্রেশন করা শুরু হয়েছে। www.duars.in-এ নাম নথিভুক্ত করা যাবে। প্রতিযোগিতার এন্ট্রি ফি ৪০০ টাকা। 
জেলার পর্যটনকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতেই জেলা প্রশাসন ও জেলা পুলিসের এই পদক্ষেপ। মাদক বিরোধী সচেতনতা গড়ে তোলাও এই ম্যারাথনের লক্ষ্য। আগামী ১ ডিসেম্বর এই ম্যারাথন দৌড় হবে। এদিন জেলার প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় ম্যারাথন প্রতিযোগিতার পোস্টারের সূচনা করেন জেলাশাসক আর বিমলা। উপস্থিত ছিলেন পুলিস সুপার ওয়াই রঘুবংশী। 
দু’টি বয়স ভিত্তিক বিভাগের মধ্যে এই প্রতিযোগিতা হবে। একটি ১৮ ও অন্যটি ৫০ বছরের উর্ধ্বে। দু’টি বিভাগেই মহিলা ও পুরুষ অংশ নিতে পারবে। ম্যারাথন প্রতিযোগিতা শুরু হবে ডিআরএম চৌপথি থেকে। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন জনজাতি সম্প্রদায়ের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা প্রতিযোগীদের খাবার দেবে। স্থানীয় পর্যটনকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে দার্জিলিংয়ে প্রতিবছর এই ধরনের ম্যারাথনের আয়োজন করা হয়। এবার আলিপুরদুয়ার জেলা প্রশাসন একই উদ্যোগ নিয়েছে। 
পুলিস সুপার বলেন, এই ম্যারাথনে দেশের তো বটেই অন্য দেশের প্রতিযোগীরাও অংশ নিতে পারবেন। ম্যারাথন হবে ১০ কিমি ও ২১ কিমির। প্রতিযোগিতায় প্রাইজ মানিও থাকছে। ২১ কিমি প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীর প্রাইজ মানি থাকছে ৭৫, ৫০ ও ৩০ হাজার টাকা। ১০ কিমির প্রতিযোগিতায় থাকছে ৫০, ৩০ ও ১৫ হাজার টাকা।
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা