রাজ্য

সিকিমে খাদে সেনার ট্রাক, মৃত ৪ জওয়ান

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: পাহাড় থেকে প্রায় ৮০০ ফুট গভীর খাদে পড়ে গেল সেনাবাহিনীর একটি ট্রাক। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে পূর্ব সিকিমের পাকিয়ং জেলার রেণকে। সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, ওই ট্রাকে চালক সহ চারজন জওয়ান ছিলেন। ঘটনাস্থলেই চারজন মারা যান। 
সুকনা সেনা ছাউনি সূত্রে খবর, দুর্ঘটনায় শহিদ হয়েছেন তামিলনাড়ুর বাসিন্দা সুবেদার কে থাঙ্গাপান্ডি, হরিয়ানার বাসিন্দা নায়েক গুরসেব সিং, মণিপুরের ইম্ফলের বাসিন্দা ডব্লু পিটার সিং এবং মধ্যপ্রদেশের বাসিন্দা গাড়ির চালক প্রদীপ প্যাটেল। এঁরা প্রত্যেকেই আলিপুরদুয়ার জেলার বিন্নাগুড়ি সেনা ছাউনিতে কর্মরত ছিলেন। 
ওই ট্রাকে করে চারজন জওয়ান সিকিমের জুলুক তথা সিল্ক রুট ধরে পেডংয়ের দিকে যাচ্ছিলেন। আচমকাই চালক পাহাড়ের বাঁকে নিয়ন্ত্রণ হারান। প্রায় ৮০০ ফুট গভীর খাদে গাড়িটি পড়ে যায়। ঘটনার খবর পৌঁছতেই সিকিম পুলিস, সিকিমের বিপর্যয় মোকাবিলা বাহিনী, পাকিয়ং জেলা প্রশাসন এবং সেনাবাহিনীর জওয়ানরা উদ্ধার কাজে ঝাঁপায়। দুর্ঘটনার বিষয়ে সুকনা সেনা ছাউনির এক কর্নেল বলেন, সেনাবাহিনীর ওই ট্রাক জুলুক থেকে পাকিয়ং হয়ে কালিম্পংয়ের দিকে যাচ্ছিল। সেই সময় গাড়িটি সম্ভবত ভিজে রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনাস্থল থেকে শহিদ জওয়ানদের দেহ উদ্ধারের পর সেনাবাহিনীর তরফে তাঁদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।  
10d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আয় বৃদ্ধি ও গৃহসুখ বৃদ্ধি। কর্মস্থলে সাফল্য ও প্রশংসা লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বুঝে চলুন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা