কলকাতা

পুলিসের জালে চুরি চক্র, উদ্ধার ১৮টি বাইক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা ও সংবাদদাতা, বজবজ: ক্যানিং এবং মহেশতলায় বাইক চুরি চক্রের পর্দা ফাঁস করল পুলিস। দু’টি পৃথক ঘটনার সঙ্গে যুক্ত মোট ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। সব মিলিয়ে ১৮টি বাইক উদ্ধার করেছে পুলিস। তারা মনে করছে, ধৃতদের জেরা করে আরও এমন চোরাই বাইক পাওয়া যাবে।
বুধবার বিকেলে বারইপুর পুলিস জেলার অতিরিক্ত সুপার (জোনাল) রূপান্তর সেনগুপ্ত সাংবাদিক বৈঠক করে বলেন, মঙ্গলবার রাতে ক্যানিংয়ের সাতমুখী বাজারের একটি গ্যারাজ থেকে ওই চোরাই বাইকগুলি উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে শফিকুল এবং শরিফুল গায়েন নামে দুই ভাইকে। তারাই এই গ্যারাজের মালিক। এছাড়াও যারা এই বাইক তাদের সরবরাহ করত, এমন দু’জনকেও ধরা হয়েছে। তাদের নাম শফিক শেখ এবং রাজু জমাদার। বাইক সার্ভিসিংয়ের আড়ালেই ওই দুই ভাই চোরাই বাইকের চক্র চালাত। ধৃতদের পুলিস হেফাজতে নিয়ে এ বিষয়ে আরও তথ্য জানার চেষ্টা করা হবে। এই ঘটনার সঙ্গে আন্তর্জাতিক বাইক পাচার চক্র যুক্ত থাকতে পারে বলেও মনে করছেন পুলিস আধিকারিকরা। 
এদিকে,  ডায়মন্ডহারবার পুলিস জেলার মহেশতলা থানার মোল্লার গেট ও জগতলা সহ বিভিন্ন জায়গা থেকে একের পর এক দামি মোটরবাইক চুরি হচ্ছিল। সেই ঘটনায় অবশেষে দুষ্কৃতীদের চিহ্নিত করে আপাতত দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। এদের নাম আলম বারি মোল্লা এবং মইদুল লস্কর। তাদের পুলিসি হেফাজতে নেওয়ার পর তিনটি বাইক উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, বাসন্তী থানার সোনাখালির একেবারে প্রত্যন্ত এক গ্রাম থেকে সেগুলি মিলেছে। এই চক্রে বাদশা নামে আরও এক সদস্য এখনও ফেরার। প্রাথমিক তদন্তের পর পুলিসের ধারণা, মোটরবাইকগুলি জলপথে বাংলাদেশে পাচারের লক্ষ্য ছিল দুষ্কৃতীদের। -নিজস্ব চিত্র
15d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা