খেলা

নেপালের বিরুদ্ধে নাটকীয় জয় পেল দক্ষিণ আফ্রিকা

কিংস্টোন: বাগে পেয়েও দক্ষিণ আফ্রিকাকে হারাতে ব্যর্থ নেপাল। মাত্র ১ রানে ম্যাচে বশ মানে তারা। শনিবার কিংস্টোনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তোলে ৭ উইকেটে ১১৫। জবাবে আশা জাগিয়েও নেপাল থামে ৭ উইকেটে ১১৪ রানে। তার জেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত রোহিত পাওদেলদের। অন্যদিকে, চার ম্যাচের চারটিতে জিতেই সুপার এইটে পা রাখতে চলেছে প্রোটিয়ারা।
১১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে ৮ রান দরকার ছিল নেপালের। বার্টম্যানের প্রথম দুই ডেলিভারিতে ব্যাট ছোঁয়াতে পারেননি নেপাল গুলসন। পরের বলে অবশ্য বাউন্ডারি হাঁকান তিনি। আর চতুর্থ ডেলিভারিতে দু’রান। অর্থাত্, জয়ের জন্য শেষ দুই ডেলিভারিতে প্রয়োজন মাত্র ২ রান। পঞ্চম বল ডট। বার্টম্যানের বুদ্ধিদীপ্ত শেষ ডেলিভারিতেও ব্যাট ছোঁয়াতে ব্যর্থ গুলসন। কিন্তু ম্যাচ সুপার ওভারে নিয়ে যাওয়ার লক্ষ্যে দৌড়ালেও রান ছিনিয়ে নিতে ব্যর্থ তিনি। প্রোটিয়া কিপার কুইন্টন ডি’ককের থ্রো ধরে রান আউট করেন ক্লাসেন। সেই সঙ্গে টি-২০ বিশ্বকাপে প্রথম জয়ও অধরা থেকে গেল নেপালের। তবে ছেলেদের লড়াইয়ে খুশি ক্যাপ্টেন রোহিত পাওদেল। তিনি বলেন, ‘খুব কাছাকাছি এসেও জয় পেলাম না। আপশোস তো হচ্ছেই। তবে ছেলেরা দারুণ লড়েছে। আগামী দিনে আমাদের হাল্কাভাবে কেউ নেওয়ার সাহস দেখাবে না।’
এদিন ১৯ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়ে ম্যাচের সেরা তাবরেজ শামসি। তবে প্রোটিয়া ব্যাটাররা বেশ হতাশ করেছেন। প্রথমে ব্যাট করতে নেমে দলের হয়ে সবচেয়ে বেশি ৪৩ রান করেছেন ওপেনার রেজা হেনড্রিকস। শেষদিকে ট্রিস্টান স্টাবসের অপরাজিত ২৭ রানে ভর করে একশোর গণ্ডি টপকায় তারা।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা