বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

প্রয়াত ‘গজল কিং’ পঙ্কজ উধাস

মুম্বই: ফের নক্ষসত্রপতন বিনোজন জগতে! প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পী তথা ‘গজল কিং’ পঙ্কজ উধাস। বয়স হয়েছিল ৭২ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। ভর্তি ছিলেন মুম্বইয়ের একটি  বেসরকারি হাসপাতালে। আজ সোমবার সেখানেই বেলা ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী।
পরিবারের তরফে স্যোশাল মিডিয়ায় যে বিবৃতিটি প্রকাশ করা হয়েছে, তাতে লেখা, ‘খুব ভারাক্রান্ত হৃদয়ে আপনাদের জানাচ্ছি, ২৬ ফেব্রুয়ারি দীর্ঘ অসুস্থতার কারণে পদ্মশ্রীপ্রাপ্ত পঙ্কজ উধাসের মৃত্যু হয়েছে।’
গুজরাতের জেটপুরে জন্ম হয়েছিল জনপ্রিয় শিল্পীর। ৮০-র দশক থেকে বলিউডের বিভিন্ন সিনেমায় গানই হোক বা অ্যালবামের গজল, তাঁর গানে মুগ্ধ হয়ে ভেসে গিয়েছে আসমুদ্রহিমাচল। তাঁর বেশিরভাগ অ্যালবামই সুপার-ডুপার হিট। শিল্পীর গাওয়া গানগুলির মধ্যে অন্যতম ‘চিঠঠি আই হে আই হে...’ ‘না কাজরে কি ধার...’ ‘দিওয়ারো সে মিল কর রোনা...’, ‘জারা আহিস্তা চল’, ‘চান্দি জ্যায়সা রঙ হ্যায় তেরা...’,‘আপ জিনকে করীব হোতে হ্যায়’, ‘সবকো মালুম হ্যায় ম্যায় শরাবি নহি’ ইত্যাদি।
জীবনে অগুন্তি সম্মান ও পুরস্কার পেয়েছেন পঙ্কজ উধাস। ২০০৬ সালে পেয়েছেন পদ্মশ্রী সম্মানও। তাঁর প্রয়াণে স্তব্ধ বলিউড ও সঙ্গীতজগত। শোকাহত ভক্তদের হৃদয়ও।

26th     February,   2024
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ