সিনেমা

প্রাপ্তি শেষ ২০ মিনিট
 তু ঝুটি ম্যায় মক্কার

‘তুঝে পেয়ার করনা হ্যায়, ইয়া টাইম পাস?’ গোটা সিনেমার সারমর্ম এই প্রশ্নটাই। রণবীর কাপুর অবশ্য ‘পেয়ার’-এর পক্ষে ছিলেন। কিন্তু দর্শকের ‘টাইম পাস’ হল কোথায়? যদিও আশা ছিল অনেক। ‘পাঠান’ জ্বরে আক্রান্ত বলিউড। গত কয়েক বছর ধরে মারপিট, ফ্যান্টাসি, কঠোর বাস্তব এবং সিরিয়াস ছবির ভিড়। তার মাঝেই রোমান্স এবং কমেডির ঝলক ফিরিয়েছেন পরিচালক লভ রঞ্জন। পরিচিত ফর্মুলা ‘তু ঝুটি ম্যায় মক্কার’-এ। 
গল্প সোজা। রোহন অরোরা (রণবীর কপুর) এবং নিশা মালহোত্রা (শ্রদ্ধা কপুর) দুজনেই দিল্লির ধনী পরিবারের সন্তান। ছুটি কাটাতে স্পেনে পৌঁছে প্রথম দেখায় প্রেম। দু’জনেই জরুরি ও গুরুত্বপূর্ণ বিষয় ছাড়া সব বিষয়েই কথা বলেন। এই আধুনিক প্রেমের গল্পেও অনেক সমস্যা রয়েছে। সেকেলে প্রেমের জটিলতা নেই। নতুন যুগের প্রেম। তাই বিভ্রান্তি ও সমস্যাগুলোও নতুন। নায়ক-নায়িকার ছবি জুড়ে বহু নাম। দর্শক হিসেবে কোন নামে তাদের ডাকবেন, তা নিয়ে ধন্দ তৈরি হতে পারে। ছবিতে দারুণ ক্যামিও করেছেন কার্তিক আরিয়ান। যা এই গল্পের বুস্টার বলতে পারেন। 
দ্বিতীয়ার্ধে গতি বাড়ে এবং ছবিটি একটি পারিবারিক বিনোদনে পরিণত হয়। নতুন যুগের ডেটিং এবং এই আধুনিক প্রেমের বিপদের দিকে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন পরিচালক। সাম্প্রতিক অতীতে, এমন কোনও চলচ্চিত্রের কথা মনে পড়ছে না যেখানে প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধ সম্পূর্ণ আলাদা। বিরতির পর ছবিটি সুরজ বরজাতিয়া এবং করণ জোহরের একটি ককটেল মনে হতে পারে। তবে প্রথমার্ধে সুন্দর সমুদ্র সৈকত, নায়ক-নায়িকার কেমিস্ট্রি চোখের আরাম দেয়। কিছু গান আপনাকে নাচতে বাধ্য করবে। কিন্তু, এটা মাঝেমধ্যে এতটাই লক্ষ্যহীন মনে হয়, আমরা জানি না ছবির চরিত্রগুলো কী চায়! দর্শক হিসাবে যা দেখানো এবং ব্যাখ্যা করা হয়নি তা দেখার এবং বোঝার চেষ্টা করি। প্রাপ্তি বলতে শেষ ২০ মিনিট।
সৌম্য নিয়োগী
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা