কলকাতা

মন্দিরে পুজো দিয়ে দিদির দূতেরা জনগণেশের কাছে
সমস্যার কথা কম, নেতাদের
পেয়ে দরবারি সৌজন্যই বেশি

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: বুধবার সকাল থেকেই ‘দিদির দূত’রা নেমে পড়লেন হুগলির বিভিন্ন এলাকায়। হুগলিতে এদিন পাঁচজন বিধায়ক তথা দিদি’র দূত আমজনতার দরবারে গিয়েছেন। প্রত্যেকেই মন্দিরে গিয়ে পুজো দিয়ে তারপর জনগণেশের মহল্লায় হাজির হয়েছেন। তবে আমজনতার দরবার থেকে সেভাবে অভিযোগ এদিন শাসকদলের কাছে পৌঁছয়নি। বেশিরভাগ ক্ষেত্রে সৌজন্য সাক্ষাতের মধ্যেই বিষয়টি সীমাবদ্ধ থেকেছে। কয়েকটি জায়গায় ১০০ দিনের কাজ প্রকল্প না পাওয়া, আবাস যোজনা থেকে নাম বাদ পড়ার অভিযোগ এসেছে। তবে এসবের থেকে বেশি নজর কেড়েছে ‘দিদির দূত’দের সুসজ্জিত কর্মসূচি ও তাকে কেন্দ্র করে আমজনতার কৌতূহল।
কালী মন্দিরে পুজো দিয়ে সকাল সকাল ময়দানে নেমে পড়েছিলেন সিঙ্গুরের বিধায়ক তথা মন্ত্রী বেচারাম মান্না। স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় তিনি দ্রুত ছিনামোড় গ্রাম পঞ্চায়েতের একাধিক এলাকা চষে ফেলেন। পথের পাশে বৃদ্ধ গ্রামবাসী তাঁর পায়ে ক্ষত নিয়ে রোদ পোহাচ্ছিলেন। সেখানে দাঁড়িয়ে দীর্ঘ সময় বৃদ্ধের শরীর নিয়ে আলোচনা করেন। পথের দু’ধারে গ্রামবাসীদের বারবার মন্ত্রী প্রশ্ন করেছেন, তাঁদের কোনও অসুবিধা আছে কি না। অধিকাংশ ক্ষেত্রেই সমস্যা না থাকার জবাবই মিলেছে। বেচারামবাবুর সঙ্গে থাকা দলীয় কর্মীরা ‘দিদির দূত’ কর্মসূচি নিয়ে লিফলেট বিলিয়েছেন অকাতরে। মন্ত্রী গ্রামের আলপথে ঘুরছেন দেখে সকাল সকাল ভিড় জমেছিল গ্রামের মোড়ে মোড়ে। সেখানেও দাঁড়িয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। দিনভর নানা কর্মসূচির পরে রাত্রে হয়েছে সভা।
এদিন রাতে কর্মিসভা হয় হরিপালের আশুতোষ পঞ্চায়েতে, ধনেখালি-১ পঞ্চায়েতে, উত্তরপাড়ার নবগ্রাম পঞ্চায়েতে এবং বলাগড়ের নিত্যানন্দপুর-১ পঞ্চায়েতে। বুধবার ধনেখালি-১ গ্রাম পঞ্চায়েতে দিদি’র দূত হয়ে গিয়েছিলেন বিধায়ক অসীমা পাত্র। দিনভর তিনি বাসিন্দাদের কাছে সমস্যার খতিয়ান নিয়েছেন। গ্রামের চায়ের দোকান থেকে গাছতলার আড্ডা– সর্বত্রই তাঁকে দেখা গিয়েছে। তবে গুটিকয় বিচ্ছিন্ন দাবি ছাড়া তেমন দাবি আমজনতা মহল থেকে আসেনি।
হরিপালে আশুতোষ পঞ্চায়েতের পথে এদিন মানুষের দরবারে গিয়েছিলেন বিধায়ক করবী মান্না। সেখানে কিছু জায়গায় আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ পড়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে, বলাগড়ে ১০০ দিনের কাজ বন্ধ হওয়া নিয়ে বাসিন্দারা প্রশ্ন তুলেছেন। এদিন বলাগড়ের নিত্যানন্দপুর-১ গ্রাম পঞ্চায়েতে দিদির দূত হয়ে যান বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। আবার চাঁপদানির বিধায়ক তথা জেলা সভাপতি অরিন্দম গুঁইকে দিদির দূত করে পাঠানো হয়েছিল উত্তরপাড়ার নবগ্রামে। দিনভর কর্মসূচির শেষে অরিন্দমবাবু বলেন, মানুষের অভাব অভিযোগের জায়গা আমরা রাখিনি। তারপরেও সামান্য যে সব সমস্যার কথা উঠে এসেছে, দ্রুত তার সমাধান করা হবে।
এলাকাবাসীর সঙ্গে কথা বলছেন সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্না। -নিজস্ব চিত্র
21Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা