বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

রাজনৈতিক প্রতিহিংসা বলছে শাসক তৃণমূল,
নিরপেক্ষ তদন্ত দাবি সিপিএম ও কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধানসভা ভোটের ঠিক প্রাক মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই নোটিস নিয়ে সরগরম বাংলার রাজনীতি। শাসক ও বিরোধী পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে। যেখানে তৃণমূল রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে। আর সিপিএম ও কংগ্রস দাবি করেছে, তদন্ত হোক নিরপেক্ষভাবে।
রবিবার সিবিআই নোটিস সামনে আসার পর কেন্দ্রের শাসক দল বিজেপিকে বিঁধেছেন তৃণমূল নেতৃত্ব। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, রাজনৈতিক প্রতিহিংসা। বিজেপি জনভিত্তি নেই দেখে এই ধরনের কাজ করছে। আইন আইনের পথে চলবে। আমরা সবটা মোকাবিলা করব। প্রায় একই সুরে বিজেপিকে আক্রমণ করেছেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। তাঁর বক্তব্য, আমরা রাজনীতি করি। আমাদের বাড়ির লোকজন রাজনীতির সঙ্গে যুক্ত নন। ভোট আসলেই সক্রিয় হয় ইডি, সিবিআই। আর নির্বাচন শেষ হলেই ঘুমিয়ে পড়ে। তাই বিজেপি এখন নতুন নাটক শুরু করেছে। বিজেপির উচিক রাজনৈতিকভাবে মোকাবিলা করা। বাড়ির মা-বোনদের টেনে নিয়ে মোকাবিলা নয়।
এদিকে ভোটের আগে কেন এখন হঠাৎ করে সিবিআই ‘সক্রিয়’, সেই প্রশ্নটা তুলেছে কংগ্রেস ও সিপিএম। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি বলেন, তদন্ত করতে গিয়ে সিবিআই যদি কোনও নেতার বাড়িতে পৌঁছয়, এতে চিন্তা করার কিছু নেই। আমাদের একটাই দাবি, তদন্ত হোক নিরপেক্ষ। সিবিআই যেন রাজনৈতিক পক্ষপাতিত্ব না করে। রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান বলেন, সিবিআইকে দিয়ে হানা করিয়ে বিজেপি-তৃণমূল ‘গট আপ গেম’ খেলছে। বাম, কংগ্রেস ও আইএসএফ যত শক্তিশালী হবে, তত এইরকম নাটক দেখা যাবে। উভয় দলই আাগমী নির্বাচনে পরাজয়ের আতঙ্কে দিশেহারা। এদিকে, বামফ্রন্টের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেন, ঠিক এই মুহূর্তে হচ্ছে কেন? সিবিআইয়ের ভোটের সময় মনে পড়ে। অন্য সময় ভুলে যায়। সিবিআই যেন রাজনৈতিক মনোভাব থেকে না দেখে। পাচারকাণ্ডে রাজ্য পুলিস সঠিকভাবে তদন্ত করলে এই সুযোগ পেত না সিবিআই।
 হাবড়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ তৃণমূলের। -নিজস্ব চিত্র। 

22nd     February,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ