Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পরকীয়ায় হাবুডুবু খেয়ে সন্তানদের
ছেড়ে বেপাত্তা বধূ, আত্মঘাতী স্বামী

সংবাদদাতা, ঘাটাল: স্বামী ও সন্তানদের ছেড়ে প্রেমিকের সঙ্গে পালিয়ে গিয়েছেন স্ত্রী। পরোকীয়ার সম্পর্ক মেনে নিতে না পেরে আত্মহত্যা করলেন স্বামী। বুধবার সকালে ঘাটাল থানার মনশুকা এলাকার ধসাচাঁদপুরে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম গণেশ দোলই (৪৭)। পুলিস জানিয়েছে, এদিন সকালে গণেশবাবুর বাড়ি থেকেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সন্তানদের রেখে স্ত্রী প্রেমিকের সঙ্গে অন্যত্র ঘর বাঁধায় তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে পুলিসের প্রাথমিক তদন্তে অনুমান।
পুলিস জানিয়েছে, মৃতের পরিবার থেকে লিখিত অভিযোগ করা হলে  ঘটনার তদন্ত শুরু করবে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গণেশবাবু কিশোর বয়স থেকেই মধ্যপ্রদেশে সোনার কাজ করতেন। প্রায় ১৪ বছর আগে দাসপুর থানার মজলিসপুরে তিনি বিয়ে করেন। গণেশের বাবা অশীতিপর বৃদ্ধ সত্যচরণ দোলই বলেন, বিয়ের পর থেকেই আমার মেজো ছেলে গণেশ স্ত্রীকে নিয়ে মধ্যপ্রদেশে কর্মস্থলে চলে যায়। সেখানেই সুখের সংসার চলছিল। বিয়ের বছর দেড়েক পরে একটি নাতি ও পরে নাতনি হয়। ওদের বয়স এখন ১৩ ও ৯ বছর। আমার বউমার মাথায় কেন যে এমন ভূত চাপল! আমার সব শেষ হয়ে গেল।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশে থাকার সময় গণেশবাবু পরিবারের জন্য একটি বাড়ি ভাড়া নিয়েছিলেন। সেখানেই স্ত্রী ও সন্তানদের নিয়ে যান। মধ্যপ্রদেশে থাকার সময়ই অন্য এক স্বর্ণশিল্পীর প্রেমে পড়ে যান গণেশের স্ত্রী। প্রেমের সম্পর্ক ছেদ করার জন্য মধ্যপ্রদেশে পুলিসের দ্বারস্থ হয়েও কোনও কাজ হয়নি।
ফলে হতাশ হয়ে মাস ছয়েক আগে গণেশবাবু তাঁর স্ত্রী ও সন্তানদের নিয়ে মজলিসপুরে শ্বশুরবাড়িতে চলে আসেন। সেখানে গণেশবাবুর শ্বশুরবাড়ির লোকজন সংসার করার জন্য তাঁর স্ত্রীকে অনেকভাবে বোঝান। দাসপুর থানাতেও বিষয়টি যায়। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। সত্যচরণবাবু বলেন, আমার ছেলে তার শ্বশুরবাড়িতে থাকাকালীনই বউমা তার প্রেমিককে নিয়ে পাঁশকুড়ায় বাড়ি ভাড়া করে থাকতে শুরু করে। এর ফলে গণেশ নিজের প্রতি লজ্জা, ঘৃণা ও ধিক্কারে দুই সন্তানকে নিয়ে বাড়ি চলে আসে। বাড়ি চলে আসার পরও স্ত্রীর কাছ থেকে রেহাই পায়নি সে। সন্তান নিয়ে ধসাচাঁদপুরে চলে আসার জন্য স্ত্রী তাঁকে ফোনে বারবার হুমকিও দেয়।
পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস দুই আগে শ্বশুরবাড়ি থেকে ফিরে গণেশ ক্রমশ মানসিক অবসাদে ভুগতে শুরু করে। বাড়িতে বৃদ্ধ বাবা-মা, দুই সন্তান, স্ত্রী পালিয়ে গিয়েছে এই চিন্তায় ক্রমশ মুষড়ে পড়তে শুরু করেন। এদিন সকালে তাঁর শোবার ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। 

23rd  March, 2023
সাড়ে ৩ হাজার বাড়িতে বিনামূল্যে পানীয়
 জলের সংযোগ দেবে দুবরাজপুর পুরসভা

সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে দুবরাজপুর পুরসভার প্রায় সাড়ে তিন হাজার বাড়িতে পানীয় জলের সংযোগ দেবে পুরসভা। ইতিমধ্যেই এই কাজের জন্য টেন্ডার করা হয়েছে।
বিশদ

আজ কালীঘাটে বীরভূম জেলার
নেতাদের সঙ্গে বৈঠক মমতার

আজ শুক্রবার কালীঘাটে বীরভূমের তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেক অঞ্চল সভাপতি থেকে শুরু করে জেলাস্তরের নেতারা ওই বৈঠকে উপস্থিত থাকবেন।
বিশদ

বাড়ছে চিকেন পক্স
জেলায় আক্রান্ত ১০০
বর্ধমান মেডিক্যালে শিশু ভর্তি অব্যাহত

পূর্ব বর্ধমানে চিকেন পক্স আতঙ্ক বাড়াচ্ছে। সরকারি হিসেবে চলতি মরশুমে প্রায় ১০০ জন এধরনের পক্সে আক্রান্ত হয়েছেন।
বিশদ

সমবায়ে ৪ কোটি টাকা তছরুপ

মেমারির পঞ্চগ্রাম সমবায় কৃষি উন্নয়ন সমিতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের একাংশ প্রশাসনের কাছে এনিয়ে লিখিত অভিযোগ করেছে।
বিশদ

বিদ্রোহ অব্যাহত
দল ছাড়ল আরও ৪
জন, সঙ্কটে বিজেপি

পূর্ব বর্ধমানে বিজেপির ভাঙন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের শক্তি প্রমুখ গৌতম মাল সহ চারজন নেতা পদত্যাগ করেছেন।
বিশদ

গোঘাটে ডিম সিদ্ধর জলে খিচুড়ি তৈরির
অভিযোগ, অসুস্থ বেশ কয়েকজন শিশু

গোঘাটে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ডিম সিদ্ধ করা জলে খিচুড়ি রান্নার অভিযোগ উঠেছে। সেই খিচুড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়ছে শিশুরা। এমনই অভিযোগ তুলে বুধবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ক্ষোভে ফেটে পড়লেন অভিভাবকরা।
বিশদ

23rd  March, 2023
পঞ্চায়েত ভোটের আগে কোন্দল চরমে
পূর্ব বর্ধমানে বিজেপির
বিদ্রোহীদের গণইস্তফা

 

বর্ধমানে বিজেপির বিদ্রোহী নেতারা গণইস্তফা দিতে শুরু করলেন। বুধবার তফসিলি মোর্চার সাধারণ সম্পাদক তথা ওই সংগঠনের রাজ্য কমিটির সদস্য রাজু পাত্র সহ চারজন পদত্যাগপত্র পাঠিয়েছেন। বৃহস্পতিবার মণ্ডল সভাপতি সহ আরও কয়েকজন পদত্যাগ করবেন বলে বিদ্রোহীদের দাবি
বিশদ

23rd  March, 2023
দ্রব্যমূল্য বৃদ্ধির জেরে যোগীরাজ্য
ছেড়ে বাংলায় শাহরুখ, সঙ্গী পবন

যোগীরাজ্যের পঞ্চমুখে প্রশংসা করে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই যোগীরাজ্যে দ্রব্যমূল্য বৃদ্ধির জেরে ঘর ছাড়ছেন ব্যবসায়ীরা। দেশের অন্যান্য রাজ্যের তুলনায় এরাজ্যে দ্রব্যমূল্য কম হওয়ায় পশ্চিমবঙ্গকেই আশ্রয় হিসেবে বেছে নিচ্ছেন ব্যবসায়ীদের একাংশ।
বিশদ

23rd  March, 2023
ঝাড়গ্রাম জুওলজিক্যাল পার্কের
সামনে সেলফি জোনের উদ্বোধন

ঝাড়গ্রাম জুওলজিক্যাল পার্কের সামনে বুধবার সেলফি জোনের উদ্বোধন হল। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন রাজ্যের স্বনির্ভর ও স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রী বীরবাহা হাঁসদা, জেলাশাসক সুনীল আগরওয়াল, জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, পুলিস সুপার অরিজিৎ সিনহা  সহ প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা।
বিশদ

23rd  March, 2023
কালনায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচি

বুধবার কালনা-১ ব্লকের ধাত্রীগ্রাম পঞ্চায়েত এলাকায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচি পালিত হল। উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ সহ অন্যান্য নেতৃত্ব। এদিন সকালে ধাত্রীগ্রামের প্রাচীন জগদ্ধাত্রী ও তারা মায়ের মন্দিরে পুজো দিয়ে কর্মসূচি শুরু করেন।
বিশদ

23rd  March, 2023
বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে টেক ফেস্ট ইগনাইট

দুর্গাপুরের বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাকাডেমি অব প্রফেশনাল কোর্সেস আয়োজন করল ‘টেক ফেস্ট ইগনাইট ২০২৩’। পড়ুয়ারা বিপুল উৎসাহে দু’দিনের এই অনুষ্ঠান উপভোগ করেন। চিত্রপ্রদর্শনী, ক্যুইজ প্রতিযোগিতা, তাৎক্ষণিক বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা সহ নানা অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।
বিশদ

23rd  March, 2023
চ্যাম্পিয়ন হল দক্ষিণ জোন

সিএবি পরিচালিত অনূর্ধ্ব-১৪ মহিলা ক্রিকেটে চ্যাম্পিয়ন হল দক্ষিণ জোন। বুধবার বর্ধমানের রাধারানি স্টেডিয়ামে তারা সহজেই ৮ উইকেটে পশ্চিম জোনকে হারিয়ে দেয়। দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ক্রিকেট লিগে চ্যাম্পিয়নশিপ নির্ণায়ক পর্বের খেলায় জিতল সানি ক্রিকেট ক্লাব।
বিশদ

23rd  March, 2023
কাটোয়ায় হাসপাতালে পরীক্ষা
দিলেন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

কাটোয়ায় বুধবার পরীক্ষা কেন্দ্রে অসুস্থ হয়ে পড়েন এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। তাঁকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই পরীক্ষা দেন ওই ছাত্রী। কাটোয়ার খড়েরবাজার চাউলপট্টি এলাকার বাসিন্দা কোয়েল সাহা এবার কাটোয়া ডিডিসি গার্লস স্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছিল।
বিশদ

23rd  March, 2023
রাষ্ট্রপতি পুরস্কার সমুদ্রগড়ের
বাসিন্দার, শুভেচ্ছা মন্ত্রীর

দমকল বিভাগে কর্মদক্ষতার জন্য রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছেন নাদনঘাট থানার সমুদ্রগড় নিমতলা এলাকার বাসিন্দা শেখ ইমামুল হোসেন। বুধবার তাঁর বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানালেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ। এতে খুশি তাঁর পরিবার ও এলাকার বাসিন্দারা।
বিশদ

23rd  March, 2023

Pages: 12345

একনজরে
মহারাষ্ট্রের রাজনীতিতে কি নয়া সমীকরণ? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্যের রাজনৈতিক মহলে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের পোস্ট করা একটি ছবি জল্পনা উস্কে দিয়েছে। সম্প্রতি তিনি বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ...

উচ্চ মাধ্যমিক দিচ্ছিলেন তনয় মান্না। বাবাকে বলেছিলেন, পরীক্ষা ভালোই হচ্ছে। পরীক্ষার দিয়ে বুধবার সন্ধ্যায় গিয়েছিলেন বন্ধুদের সঙ্গে গ্রুপ স্টাডি করতে। রাত আটটা নাগাদ স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন। মাঝরাস্তায় একটি মালবাহী গাড়ি সটান এসে ধাক্কা মারে তনয়ের স্কুটিতে। ...

তিনদিনের মস্কো সফর সেরে ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন চীনা প্রেসিডেন্ট জি জিনপিং। পশ্চিমি দুনিয়ার শক্তিশালী রাষ্ট্রগুলিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকও করেন তিনি। ...

নাবালিকাকে ধর্ষণ করে খুনকাণ্ডে ধৃত ‘জামাই’ মনোজ রায়ের ফাঁসির দাবি উঠেছে। বৃহস্পতিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলার সময় এই দাবি তোলেন মৃত নাবালিকার প্রতিবেশীরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেয়াদি সঞ্চয় থেকে অর্থাগম যোগ আছে। সন্তানের আবদার মেটাতে অর্থ ব্যয়। ধর্মকর্মে মন আকৃষ্ট হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব যক্ষ্মা দিবস
বিশ্ব আবহাওয়া দিবস

১৬০৩: ইংল্যান্ডের রানী প্রথম এলিজাবেথের মৃত্যু
১৬৯৩: ইংরেজ সূত্রধর ও ঘড়ি-নির্মাতা জন হ্যারিসনের জন্ম
১৮৬১: লন্ডনে প্রথম ট্রাম চলাচল শুরু হয়
১৮৭৪:  বিশ্বের অন্যতম সেরা জাদুকর হ্যারি হুডিনির জন্ম
১৯০৫: ফরাসি লেখক জুল ভার্নের মৃত্যু
১৯৩৩: এড্লফ হিটলার জার্মানির একনায়ক হন
১৯৫৬: পাকিস্তানকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা করা হয়
১৯৬১: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের জন্ম
১৯৬৫: মার্কিন পেশাদার কুস্তীগির দ্য আন্ডারটেকারের জন্ম
১৯৭৯: অভিনেতা ইমরান হাসমির জন্ম
২০০৫: সঙ্গীতপরিচালক,আবহসঙ্গীতপরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার মৃত্যু
২০২২: টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৩৩ টাকা ৮৩.০৭ টাকা
পাউন্ড ৯৯.৬৭ টাকা ১০৩.০৭ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৯,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৬,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া ২৮/১৭ অপরাহ্ন ৫/১২। অশ্বিনী নক্ষত্র ১৯/১২ দিবা ১/২২। সূর্যোদয় ৫/৪১/২২, সূর্যাস্ত ৫/৪৫/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/১৬ গতে ৪/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩১ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ৪/৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে। 
৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া রাত্রি ৭/৩০। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৫/৪৩, সূর্যাস্ত ৫/৪৫। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/১৫ মধ্যে ও ৩/৫৩ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৪৩ গতে ১/৪৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১৪ মধ্যে। 
১ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালীঘাটে জনতা দলের (সেকুলার) নেতা কুমারস্বামীকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:26:00 PM

৩৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:10:12 PM

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ
লোকসভায় সদস্যপদ খোয়ালেন রাহুল গান্ধী। আজ, শুক্রবার সেই বিষয়ে লোকসভার ...বিশদ

02:24:00 PM

কুপওয়ারায় অনুপ্রবেশকারী জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী
উপত্যকায় নিকেশ এক জঙ্গি। আজ, শুক্রবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার জাব্দির ...বিশদ

02:00:25 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই ব্যক্তি

01:47:17 PM

২৪ পয়েন্ট উঠল সেনসেক্স

01:38:25 PM