Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইংলিশবাজারের উত্তর বালুচর এলাকায় শিবরাত্রি উপলক্ষে ১৮ ফুটের শিব মূর্তি। -নিজস্ব চিত্র

সিপিএম ছাড়লেন শঙ্কর,
এবার কি বিজেপিতে? 

সংবাদদাতা, শিলিগুড়ি: বিজেপিতে যাওয়ার ইঙ্গিত দিয়ে দল ছাড়লেন সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য শঙ্কর ঘোষ। শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য পদ থেকে মঙ্গলবার ইস্তফা দেওয়ার পর তাঁর দল ছাড়ার সম্ভাবনা প্রবল হতে থাকে। ২৪ ঘণ্টার মধ্যেই বুধবার বিকেলে শিলিগুড়িতে নিজের বাড়িতে সাংবাদিক সম্মেলন ডেকে সিপিএম ছাড়ার কথা ঘোষণা করেন শঙ্করবাবু। সিপিএম ছাড়লেও তিনি যে রাজনীতিতেই থাকবেন, সেকথাও পরিষ্কার জানিয়ে দিযেছেন। সেক্ষেত্রে তাঁর বিজেপিতে যাওয়ার সম্ভাবনাই দেখছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। ডাবগ্রাম-ফুলবাড়ি বা শিলিগুড়ি কেন্দ্রে তাঁর বিজেপির প্রার্থী হওয়ার গুঞ্জন রয়েছে। সরাসরি স্বীকার না করলেও স্থানীয় বিজেপি নেতৃত্ব ও শঙ্করবাবু কেউই কিন্তু এই সম্ভাবনার কথা নাকচ করেননি। শঙ্কর ঘোষ বলেন, আমি নতুন পথ খুঁজছি এবং সেটা দ্রুত খুঁজতে হবে। রাজনৈতিক মহলের মতে, তাঁর এই বক্তব্য থেকে মনে করা যেতে পারে টিকিট পাওয়ার আশ্বাসেই কি সিপিএম ছেড়ে বিজেপিতে পা বাড়িয়েছেন শঙ্কর?
সিপিএম ছেড়ে ওঁর অন্য কোনও রাজনৈতিক দলে যাওয়ার সম্ভাবনা তৈরি হতেই শিলিগুড়ির রাজনীতিতে আবার ‘গুরু-শিষ্যের’ লড়াই হতে চলেছে বলে মনে করছেন অনেকে। এরআগে নান্টু পাল সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর গুরু-শিষ্যের লড়াই দেখেছে শিলিগুড়ি। এবার অশোক ভট্টাচার্য ও শঙ্কর ঘোষের মধ্যে গুরু-শিষ্যের নতুন লড়াই হতে পারে। তিন দশক ধরে বামপন্থী আন্দোলনের কর্মী ছিলেন শঙ্কর। ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে তাঁর রাজনীতিতে হাতেখড়ি হয় ৩০ বছর আগে। জেলা সম্পাদকমণ্ডলীর সদস্যও হন। স্কুলের চাকরি, ডক্টরেট ডিগ্রি অর্জনের পাশাপাশি বামপন্থী রাজনীতিতে নিজেকে পুরোপুরি মেলে ধরেছিলেন। রাজনৈতিক মহলে তিনি অশোক ভট্টাচার্যের ঘনিষ্ট হিসেবেই পরিচিত।
এদিন দল ছাড়ার কারণ জানাতে গিয়ে নাম না করে ‘গুরু’ সেই অশোক ভট্টাচার্যের বিরুদ্ধেই তোপ দেগেছেন। তিনি বলেন, বাম আন্দোলনে দেখে এসেছি বহু মতবাদকে গুরুত্ব দেওয়ার দিকটি। কিন্তু চারবছর ধরে শিলিগুড়িতে একজন ও তাঁর সঙ্গে থাকা কয়েকজনের কথাই শেষ কথা। এটা মেনে নিতে পরিনি। পরিস্থিতি পরিবর্তনের অনেক চেষ্টা করেছি, কাজ হয়নি। গত চারবছর ধরে রক্তক্ষরণের যন্ত্রণা আর সহ্য করতে না পেরেই দল ছাড়ার সিদ্ধান্ত নিতে হল।
এতদিন বাদে ভোটের মুখে কেন তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন? বলেন, ঘটনাচক্রে আমার সিদ্ধান্ত গ্রহণের সময়টা ভোটের মধ্যে পড়ে গিয়েছে। জেলা বামফ্রন্ট সূত্রে জানা গিয়েছে, গতবার ডাবগ্রাম-ফুলবাড়ি আসনে শঙ্করবাবু টিকিটের দাবি জানিয়ে আশাবাদী ছিলেন। শেষপর্যন্ত টিকিট পাননি। তখন থেকেই তিনি বেসুরো হয়ে ওঠেন। কিন্তু তাঁকে শিলিগুড়ি পুরসভায় কাউন্সিলারের টিকিট দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছিল। কাউন্সিলার নির্বাচিত হওয়ার পর বামফ্রন্ট পরিচালিত পুরবোর্ডে মেয়র পরিষদ সদস্য হিসেবে গুরুত্ব দিয়ে অশোক ভট্টাচার্য তাঁকে নিজের ছায়াসঙ্গী করেছিলেন।
এবারও টিকিটের দাবি জানিয়ে ছিলেন শঙ্করবাবু। কিন্তু সিপিএম শিলিগুড়ি কেন্দ্রে অশোক ভট্টাচার্যের নাম ঘোষণা করেছে। ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে বাম প্রার্থী হয়েছেন দিলীপ সিং। এটা আগাম জানতে পেরেই তিনি সিপিএম ছেড়ে টিকিটের প্রত্যাশায় গেরুয়া শিবিরে যোগ দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করেছিলেন। সূত্রের খবর, গেরুয়া শিবিরের উত্তরবঙ্গের এক এমপি দলের তরফে সবুজ সঙ্কেত দিতেই শঙ্কর ঘোষ সিপিএম ছাড়ার কথা ঘোষণা করেন। যদিও শঙ্করবাবু এসব ‘আলোচনা’ মানতে নারাজ। এদিকে শঙ্কর ঘোষ বিজেপির টিকিট পেতে পারেন এমন সম্ভাবনা দেখা দিতেই গেরুয়া শিবিরের স্থানীয় নেতা-কর্মীদের একাংশের মধ্যে বিদ্রোহ দানা বাঁধতে শুরু করেছে। ডাবগ্রাম-ফুলবাড়ি এবং শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের বিজেপির সাধারণ নেতা-কর্মীরা ক্ষোভের সঙ্গে জানিয়েছেন, শঙ্কর ঘোষকে দল টিকিট দিলে তাঁরা ভোট দেবেন না, ভোট করাবেনও না।
দার্জিলিং জেলার সিপিএমের সম্পাদক জীবেশ সরকার বলেন, শঙ্কর ঘোষের অভিযোগ ভিত্তিহীন। তিনি ব্যক্তিগত উচ্চাকাঙ্ক্ষা থেকে দলের সঙ্গে ব্ল্যাকমেল করেছেন। দলের শৃঙ্খলা ভেঙে ব্যক্তিগত একটি চিঠিকে তিনি প্রকাশ্যে নিয়ে এসেছেন। দলবিরোধী কাজের জন্য ওঁকে এদিন দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি দলের সর্বক্ষণের কর্মী না হয়েও খুব অল্প বয়সেই দলের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছিলেন। কাজেই তিনি যেসব অভিযোগ করছেন তার কোনও ভিত্তি নেই। 

11th  March, 2021
বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু বাইকচালকের

বুধবার বিকেল জলপাইগুড়ির পাহাড়পুরে ৩১ডি জাতীয় সড়কে মোটর বাইকের সঙ্গে অসমগামী একটি বাসের মুখোমুখি সংঘর্ষে বাইকচালকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, বাইক চালক বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। 
বিশদ

11th  March, 2021
ট্রেন থেকে পড়ে সারারাত লাইনে 

মঙ্গলবার সন্ধ্যায় নাগরাকাটার জলঢাকা রেল সেতুর কাছে এক যুবক ট্রেন থেকে পড়ে জখম হন। অভিযোগ, সারারাত ওই যুবক লাইনের ধারে পড়ে থাকলেও রেলকর্মীরা তাঁকে তুলে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেননি।  
বিশদ

11th  March, 2021
দক্ষিণ দিনাজপুরে ৮১০ জন
মহিলা ভোটকর্মীর প্রশিক্ষণ শুরু 

বুধবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলার দু’টি কেন্দ্রে ৮১০ জন মহিলা ভোটকর্মীকে নিয়ে প্রশিক্ষণ শুরু হল। জেলায় এবার ৬৫টি বুথে মহিলা ভোটকর্মীদের দ্বারা ভোট পরিচালনা করা হবে বলে জানা গিয়েছে। সেই মত এদিন থেকে ট্রেনিং শুরু হয়েছে। 
বিশদ

11th  March, 2021
নিরাপত্তা নিয়ে বাংলা-বিহার পুলিসের বৈঠক
 

বুধবার ইসলামপুরে এসপি অফিসের কনফারেন্স হলঘরে বাংলা-বিহার পুলিসের মধ্যে কো অর্ডিনেশন বৈঠক হয়। নির্বাচন ঘোষণা হয়েছে, তাই এলাকায় যাতে দুষ্কৃতী দৌরাত্ম্য বৃদ্ধি না পায়, সেই উদ্দেশ্যে দুই রাজ্যের পুলিসের মধ্যে বিভিন্ন তথ্য আদানপ্রদান ও কোঅর্ডিনেশনের জন্য এদিনের বৈঠক হয়েছে। 
বিশদ

11th  March, 2021
মৌমাছির কামড়ে মৃত কিশোরী 

মৌমাছির কামড়ে মৃত্যু হল এক কিশোরীর। ঘটনাটি ঘটেছে তপন ব্লকের ছত্রহাটি গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই কিশোরীর নাম জেসমিন সরকার(১৩)। মঙ্গলবার দুপুরে সে বাড়ির বাইরে খেলছিল। 
বিশদ

11th  March, 2021
বাচ্চুর দলত্যাগকে পাত্তা
দিতে নারাজ তৃণমূল কং 

দিন কয়েক ধরে টালবাহানার পর অবশেষে তৃণমূল ছেড়ে বিজেপিতেই গেলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা। তাঁর পুরানো কেন্দ্র তপন থেকে দলের টিকিট না পেয়ে প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দিয়েছিলেন তিনি । তার জেরেই বাচ্চুবাবুর এই পদক্ষেপ। 
বিশদ

11th  March, 2021
উন্নয়ন চাইছে তেভাগা শহীদদের বংশধরেরা 

এলাকার উন্নয়ন চাইছেন তেভাগা আন্দোলনের শহীদদের বংশধরেরা। ১৯৪৬-৪৭ সালের তেভাগা আন্দোলনের স্মৃতি ও গৌরব আজও বহন করে চলেছে বালুরঘাট ব্লকের খাঁপুর গ্রাম। অভিযোগ, আজও গ্রামের উন্নয়ন সেভাবে হয়ে ওঠেনি। 
বিশদ

11th  March, 2021
পুলিসের উদ্যোগে বৃদ্ধ বাড়ি ফিরলেন 

হরিশ্চন্দ্রপুর থানার উদ্যোগে বুধবার ভিন জেলার এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে ফিরে পেল তাঁর পরিবার। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার দৌলতপুর-মিলনগড়গামী রাজ্য সড়কে এক বৃদ্ধকে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়।  
বিশদ

11th  March, 2021
অটোচালকদের দুর্ব্যবহারের
অভিযোগে বিক্ষোভ হবিবপুরে 

যাত্রীদের সঙ্গে অটোচালকদের দুর্ব্যবহারের অভিযোগ তুলে বুধবার মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডী বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখালেন আদিবাসীরা। ঘটনায় এদিন ব্যাপক উত্তেজনা তৈরি হয়।  
বিশদ

11th  March, 2021
আজ থেকে সোনার বাংলা কর্মসূচি
নিয়ে প্রচার শুরু বিজেপির 

তৃণমূল কংগ্রেস আগেই তাদের প্রার্থী ঘোষণা করেছে। দেওয়াল লিখন, বাড়ি বাড়ি প্রচারের মাধ্যমে তারা এগিয়েও গিয়েছে অনেকটা। কিন্তু উত্তর দিনাজপুর জেলায় বিজেপির প্রার্থী এখনও ঘোষণা হয়নি।
বিশদ

11th  March, 2021
স্বাস্থ্য ব্যবস্থা অবিশ্বাস্য
দ্রুততায় এগিয়েছে রাজ্যে ... 

গত ১০ বছরে রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় আমূল পরিবর্তন এসেছে। এই পরিবর্তন যে ইতিবাচক, তা অস্বীকার করার উপায় নেই। প্রায় তিন দশক ধরে রাজ্যের সরকারি চিকিৎসা পরিষেবার সঙ্গে চিকিৎসক হিসাবে যুক্ত থাকার সুবাদে বলতে পারি, রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার এই পরিবর্তন খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে।  
বিশদ

11th  March, 2021
শিলিগুড়িতে অশোকই,
গৌতমের বিরুদ্ধে দিলীপ 

প্রতীক্ষার অবসান। প্রত্যাশামতোই শিলিগুড়িতে বাম-কংগ্রেস জোট তথা সংযুক্ত মোর্চার প্রার্থী হলেন অশোক ভট্টাচার্য। এদিন কলকাতা থেকে সংযুক্ত মোর্চার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সেখানে শিলিগুড়িতে অশোক ভট্টাচার্য এবং ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রের প্রার্থী হিসেবে সিপিএমের দিলীপ সিংয়ের নাম রয়েছে। 
বিশদ

11th  March, 2021
দিনহাটার ‘আইসি’র বিরুদ্ধে
ফেসবুকে সরব হলেন উদয়ন 

ভোটের মুখে তৃণমূল প্রার্থী উদয়ন গুহের ফেসবুক পোস্ট ঘিরে ফের শোরগোল দিনহাটা সহ গোটা কোচবিহার জেলায়। এবার অবশ্য পুলিসের ভূমিকার ইঙ্গিত করে পোস্ট। বুধবার বিকেলে উদয়ন গুহ তাঁর নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন— ‘সঞ্জয় দত্ত কি বিজেপির সদস্য? ভেটাগুড়ি সংগঠনের দায়িত্বে?’। 
বিশদ

11th  March, 2021
টাকা দিয়ে টিকিট কিনতে
গিয়েছেন অভিজিৎ বর্মন 

‘টাকা দিয়ে কলকাতায় টিকিট কিনতে গিয়েছেন অভিজিৎ বর্মন’। ফেসবুকে এমন একটি পোস্ট ঘিরে চাঞ্চল্য ছড়ায় কোচবিহার জেলাজুড়ে। অভিযোগ, দলের ওই নেতার বিরুদ্ধে ফেসবুকে পোস্টটি করে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপিরই কিছু কর্মী।  
বিশদ

11th  March, 2021

Pages: 12345

একনজরে
কয়লা পাচার কাণ্ডে এবার নতুন মোড় নিতে চলেছে। এই কাণ্ডের তদন্ত করতে গিয়ে সিবিআইয়ের নজরে পড়েছে পশ্চিম বর্ধমান জেলার ন’টি বিশাল প্লট। বহু কোটি মূল্যের ...

শনিবার আইএসএল ফাইনালে নজর থাকবে দুই দলের গোলরক্ষকের দিকে। গোল্ডেন গ্লাভসের দৌড়ে রয়েছেন এটিকে মোহন বাগানের অরিন্দম ভট্টাচার্য ও মুম্বই সিটি এফসি’র অমরিন্দর সিং। চলতি ...

শিবরাত্রি উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকেই তারকেশ্বরের মন্দিরে ঢল নামে পুণ্যার্থীদের। বেলা যত বেড়েছে, লাইনও তত দীর্ঘ হয়েছে। এক সময়ে ভিড় এতটাই হয়েছিল যে, তা সামলাতে ...

শেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের দাবি মানতে বাধ্য হল মোদি সরকার। করোনার ভ্যাকসিন প্রাপ্তদের শংসাপত্রে আপাতত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি থাকছে না। ভোটের আদর্শ  নির্বাচনী আচরণবিধি মেনে কমিশনের নির্দেশ মতোই সরিয়ে দেওয়া হচ্ছে ছবি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

গ্লুকোমা দিবস
১৭৮৯ : আমেরিকায় পোস্ট অফিস স্থাপিত হয়
১৮৫৪: লেখক মহেন্দ্রনাথ গুপ্তের জন্ম
১৮৯৪ : যুক্তরাষ্ট্রে প্রথম বোতলজাত কোকাকোলা বিক্রি শুরু হয়
১৯০৪ : ইংল্যান্ডে ইলেকট্রিক ট্রেন চালু হয়
১৯১১: বাঙালি সাহিত্যিক অতুলচন্দ্র গুপ্তের জন্ম
১৯১৮ : ২১৫ বছর পর ফের রাশিয়ার রাজধানী হল মস্কো
১০২৪: সঙ্গীতশিল্পী উৎপলা সেনের জন্ম
১৯৩০ : মহাত্মা গান্ধীর নেতৃত্বে বৃটেনের বিরুদ্ধে সত্যাগ্রহ বা অসহযোগ আন্দোলন শুরু
১৯৮৪: সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালের জন্ম
১৯৮৮: সাহিত্যিক সমরেশ বসুর (কালকূট) মৃত্যু
১৯৮৯ : স্যার টিম বার্নার্স লি CERN-এর ল্যাবে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব (www) বিশ্বের তথ্য আদানপ্রদানের আধুনিক প্রযুক্তির মাধ্যমের অবতারণা করেন।
২০১৩: শিল্পী গণেশ পাইনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.৩০ টাকা ৭৪.৫৪ টাকা
পাউন্ড ৯৮.৭৪ টাকা ১০৩.৫৫ টাকা
ইউরো ৮৪.৬০ টাকা ৮৮.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ফাল্গুন ১৪২৭, শুক্রবার, ১২ মার্চ ২০২১। চতুর্দ্দশী ২২/৫৭ দিবা ৩/৩। শতভিষা নক্ষত্র ৪২/২৭ রাত্রি ১০/৫১। সূর্যোদয় ৫/৫২/১৭, সূর্যাস্ত ৫/৪০/৪৩। অমৃতযোগ দিবা ৭/২৫ মধ্যে পুনঃ ৮/১৪ গতে ১০/৩৫ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৮ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২৪ গতে ৪/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৪/১৩ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫০ গতে ১১/৪৬ মধ্যে। কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে। 
২৭ ফাল্গুন ১৪২৭, শুক্রবার, ১২ মার্চ ২০২১। চতুর্দ্দশী দিবা ২/৪৩। শতভিষা নক্ষত্র রাত্রি ১০/৪২। সূর্যোদয় ৫/৫৪, সূর্যাস্ত ৫/৪১। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ৮/১ গতে ১০/২৮ মধ্যে ও ১২/৫৪ গতে ২/৩২ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪১ মধ্যে। এবং রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/১৩ গতে ৪/১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৭ মধ্যে ও ৪/১ গতে ৫/৫৩ মধ্যে। বারবেলা ৮/৫১ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৬ মধ্যে। 
২৭ রজব।

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রথম টি২০: ভারতকে ৮ উইকেটে হারাল ইংল্যান্ড 

10:17:20 PM

প্রথম টি২০: ইংল্যান্ড ৮৯/১ (১১ ওভার) 

09:52:13 PM

প্রথম টি২০: ইংল্যান্ড ৫০/০ (৬ ওভার) 

09:28:55 PM

প্রথম টি২০: ইংল্যান্ডকে ১২৫ রানের টার্গেট দিল ভারত

08:49:53 PM

প্রয়াত  রামকৃষ্ণ মঠ ও মিশনের অন্যতম সহঅধ্যক্ষ স্বামী বাগীশানন্দ
প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের অন্যতম সহঅধ্যক্ষ স্বামী বাগীশানন্দ। আজ, ...বিশদ

08:40:00 PM

প্রথম টি২০: ভারত ৮৩/৪ (১৫ ওভার)

08:19:34 PM