Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ছিনতাইয়ে বাধা দিতেই ডাম্পার মালিককে খুন

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: ছিনতাই ঠেকাতে গিয়ে খুন ডাম্পার মালিক। ধারাল অস্ত্র দিয়ে নৃশংসভাবে কোপানো হয় তাঁকে। মারা গেলে ধান জমিতে দেহ ফেলে চম্পট দেয় দুষ্কৃতীরা। বুধবার কাকভোরের ঘটনা। ঘটনাস্থল মহম্মদবাজারের সোঁতশাল। এলাকাটি পাথর শিল্পাঞ্চল বলে পরিচিত। এর আগেও দুষ্কৃতী তাণ্ডবের সাক্ষী থেকেছে এই শিল্পাঞ্চল। স্বভাবতই এদিনের ঘটনায় আতঙ্কিত স্থানীয় ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ। পুলিস রাত পর্যন্ত দুষ্কৃতীদের কাউকেই গ্রেপ্তার করতে পারেনি। তা নিয়ে ক্ষোভে ফঁসছেন স্থানীয় বাসিন্দারা। পুলিস জানিয়েছে, নিহত ওই ডাম্পার মালিকের নাম মনিরুদ্দিন মণ্ডল ওরফে শান্তি (২৪)। দিঘলগ্রাম এলাকাতে তাঁর বাড়ি। 
স্থানীয় ও পুলিস সূত্রে জানা যায়, বুধবার ভোররাতে সোঁতশালের একটি পেট্রল পাম্পের সামনে আসেন শান্তি সহ ডাম্পারের চালক, খালাসি সহ অন্যান্যরা। অনেকদিন ধরেই ওই এলাকায় ছিনতাই হচ্ছিল। হোটেলের সামনে বাইক নিয়ে কিংবা রাস্তার ধারে দাঁড়িয়ে থাকে দুষ্কৃতীরা। সুযোগ বুঝে টাকা, মোবাইল ছিনতাই করে নিয়ে পালায়। এর আগেও বড়সড় ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। সেই কারণে এদিন সতর্ক ছিলেন ডাম্পার মালিক ও চালকরা।  কাজের শেষে ওই পেট্রল পাম্প লাগোয়া একটি জায়গায় ব্যবসার হিসেব-নিকেশ করছিলেন তাঁরা। তখনই চোখে পড়ে কয়েকজন কমবয়সী যুবক তাঁদের ফলো করছে। তারা ছিনতাইয়ের জন্য চেষ্টা চালাচ্ছে। জানতে পেরেই ব্যবসায়ীরা পিছু ধাওয়া করেন। দুষ্কৃতীরা দৌড়ে পালিয়ে যায়। পিছনে পিছনে দৌড়চ্ছিলেন শান্ত। কিন্তু কোনও কারণে তিনি দলছুট হয়ে পিছিয়ে পড়েন। সেই সুযোগে শান্তকে ধরে ফেলে দুষ্কৃতীরা। অন্ধকার রাস্তায় তিনি বেশ বেকায়দায় পড়ে যান। ছিনতাইবাজরা ছুরি দিয়ে তাঁকে কোপাতে শুরু করে। পেটে ও পিঠে গভীর ক্ষত হয়ে যায়। মনিরুদ্দিন নিথর হয়ে পড়লে দেহটি পাশের ধান জমিতে ফেলে এলাকা ছাড়ে দুষ্কৃতীরা। 
এদিকে, অন্যান্য ডাম্পার মালিক, চালকরা শান্তকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। ভোর পাঁচটা নাগাদ তাঁরা দেখতে পান রক্তাক্ত শান্ত মুখ থুবড়ে পড়ে রয়েছে জমিতে। তাঁকে উদ্ধার সিউড়ি সদর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সকালে পুলিস ঘটনাস্থলে হাজির হয়। জেলার অতিরিক্ত পুলিস সুপার (হেডকোয়ার্টার) পরাগ ঘোষের নেতৃত্বে তদন্ত শুরু হয়। নিহতের দাদা মিন্টু মণ্ডল বলেন, ‘গত মাসের ২৫ তারিখ এখানে ছিনতাই হয়েছিল। আবার এদিনও ছিনতাই করতে এসেছিল। সেটা ঠেকাতে গিয়ে দাদাকে খুন হয়ে যেতে হল! যারা আমার ভাইকে মেরেছে, তাদের যেন কঠোর শাস্তি হয়। 
পুলিস তদন্তে নেমে ওই পেট্রল পাম্প ও অন্যান্য জায়গার সিসি ক্যামেরার  ফুটেজ সংগ্রহ করে। বিকেলের  পর পুলিস কুকুর নিয়ে আস হয়। ধান জমিতে পড়ে থাকা একটি জুতো ও মাস্ক ও শান্তর জামা শুঁকে ছিনতাইকারীদের পালানোর পথের হদিশ দেয় কুকুরটি। সেই মতো আলিনগর এলাকা থেকে বছর চল্লিশে একজনকে পুলিস আটক করে থানায় নিয়ে আসে। অতিরিক্ত পুলিস সুপার বলেন, তদন্ত শুরু হয়েছে। কে বা কারা যুক্ত রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।
ঘটনার পর আতঙ্কিত পাথর শিল্পাঞ্চলের ব্যবসায়ীরা। যেভাবে পুজোর মুখে দুষ্কৃতীদের হামলায় একজন ডাম্পার মালিক খুন হলেন তা দেখে নিরাপত্তা নিয়ে সকলেই উদ্বিগ্ন। নাম প্রকাশে  অনিচ্ছুক ওই এলাকার এক নামী ব্যবসায়ী বলছিলেন, ‘রাতের দিকে আমরা অনেকেই টাকা পয়সা নিয়ে বাড়ি ফিরি। যেভাবে পর পর কয়েকটা ঘটনা ঘটল, তাতে আমাদের চিন্তা বাড়ছে। পুলিস নিরাপত্তার বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালন করুক।
রানিহাটিতে পুজো মণ্ডপে ঢুকে পড়ল পণ্যবাহী ট্রেলার, চাঞ্চল্য

রাতের অন্ধকারে নিয়ন্ত্রণ হারিয়ে একটি পণ্যবাহী ট্রেলার ঢুকে পড়ল পুজো মণ্ডপে। গতকাল, বুধবার রাতে ঘটনাটি ঘটেছে হাওড়ার ১৬ নম্বর জাতীয় সড়কে রানিহাটি নাবঘড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটির মণ্ডপে।
বিশদ

বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র আর তর্পণের চেনা ছবিতেই দুই বর্ধমানে দেবীপক্ষ শুরু

মহালয়ার ভোর থেকে বুধবার বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহিষাসুরমর্দিনী ও নদীর ঘাটে তর্পণের চেনা ছবি দেখা গেল। বরাকর থেকে বর্ধমানের দামোদর, সব ঘাটেই সকাল থেকে শুরু হয় তর্পণ।
বিশদ

দুই জেলায় ৩১টি পুজোর উদ্বোধন মমতার

পিতৃপক্ষের অবসান হতেই বর্ধমান থেকে বরাকর, উৎসবের আমেজ ছড়িয়ে পড়ল। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায় ভার্চুয়াল মাধ্যমে দুই জেলার ৩১টি পুজো মণ্ডপের উদ্বোধন করেন।
বিশদ

হাতির আশঙ্কায় পুজো ম্লান বড়জোড়া ও বেলিয়াতোড়ে

হাতির আতঙ্কে বড়জোড়া, বেলিয়াতোড়, সোনামুখীর জঙ্গলঘেরা গ্রামগুলিতে দুর্গাপুজোর আনন্দ ম্লান হতে বসেছে। যে কোনও সময় বুনো হাতি জঙ্গল থেকে বের হয়ে লোকালয়ে হামলা চালাতে পারে বলে স্থানীয়রা আশঙ্কা করছেন।
বিশদ

মহালয়া উপলক্ষ্যে শব্দবাজির তাণ্ডব

পিতৃপক্ষের অবসানের দিন ভয় ধরিয়ে দিল শব্দ দানব। মহালয়ার পুণ্যলগ্নে পুরুলিয়ায় ‘অসুর’ হয়ে দাঁড়াল শব্দবাজি। উত্সবের দিনগুলিতে শব্দবাজির দৌরাত্ম্য কতটা হতে পারে, তা আগাম টের পাইয়ে দিল এদিনই।
বিশদ

চারবার গাছ কাটার পরেও মেলেনি লভ্যাংশের টাকা, বিষ্ণুপুরে বনদপ্তরের অফিসে বিক্ষোভ

চার চারবার বনের গাছ কাটা হলেও পাহারা দেওয়া সুরক্ষা কমিটির সদস্যরা লভ্যাংশের টাকা পাননি। পুনরায় জঙ্গলে গাছ কাটার উদ্যোগ নেওয়া হচ্ছে দেখতে পেয়েই ক্ষুব্ধ বাসিন্দারা বুধবার বিষ্ণুপুরে বনদপ্তরের অফিসে বিক্ষোভ দেখান।
বিশদ

রামপুরহাটে নানা অনুষ্ঠানে মহাত্মা গান্ধীর জন্মদিন পালিত

বুধবার রামপুরহাট মহকুমা জুড়ে পালিত হল মহাত্মা গান্ধীর ১৫৫ তম জন্মদিন। এদিন রামপুরহাট টাউন ক্লাবের সামনে জাতির জনকের মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, পুরসভার চেয়ারম্যান সৌমেন ভকত প্রমুখ।
বিশদ

‘ভগবান’ মুখ ফেরালে আমরা যাব কোথায়?

করোনার চোখ রাঙানিতে তখন শুনশান সারা বিশ্ব। নিজেদের প্রাণ বাঁচাতে আপন লোককে দূরে সরিয়ে রাখতে অনেকে কুন্ঠাবোধ করেনি। শুধু সামনে থেকে লড়েছিলেন ডাক্তাররা।
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে কেতুগ্রামে বন্যা পরিস্থিতি দেখলেন স্বপন

মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার কেতুগ্রাম বিধানসভা এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি কেতুগ্রামের বিধায়ক, কেতুগ্রাম ১ ও ২ ব্লকের বিডিও ও অন্যান্য জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকও করেন।
বিশদ

জেলায় ২৪ কোটি টাকার বেশি অর্থ পাবে বিভিন্ন পুজো কমিটি

মুর্শিদাবাদ জেলায় এবছর নতুন করে ১৩৭টি পুজো কমিটি আর্থিক সহযোগিতা পেয়েছে। ভালোভাবে পুজোর আয়োজনের জন্য মুখ্যমন্ত্রী ৮৫হাজার টাকা করে অনুদান দিচ্ছেন।
বিশদ

গঙ্গা ও ভাগীরথীর ঘাটে ভোর থেকে তর্পণের ভিড়

মহালয়া থেকেই পুজো মুডে নবাবী মুলক। পূর্বপুরুষদের উদ্দেশে তর্পণ করার জন্য ভোর থেকে গঙ্গা ও ভাগীরথী নদীর ঘাটে ভিড় জমান পুণ্যার্থীরা। নদীর জলস্তর বৃদ্ধি সত্ত্বেও সচেতনতার সঙ্গে নির্বিঘ্নে এদিন তর্পণ সম্পন্ন হয়।
বিশদ

বোলপুর রেলওয়ে ময়দান সর্বজনীনের দুর্গাপুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

বোলপুরের প্রাচীন সর্বজনীন দুর্গাপুজোর মধ্যে অন্যতম রেলওয়ে ময়দান সর্বজনীন দুর্গাপুজো কমিটি। ১৯৩১সালে ব্রিটিশ শাসনকালে এই পুজো শুরু হয়। বোলপুর শহরে ৩০০-৪০০ বছরের প্রাচীন পারিবারিক পুজোর ইতিহাস রয়েছে।
বিশদ

নগর সভ্যতায় হারিয়ে যাচ্ছে পাখি, গাছে বাসা বানিয়ে দিচ্ছে মালদহ কলেজ

বাঁশ, কাগজ ও শোলা দিয়ে অভিনব দুর্গা প্রতিমা বানিয়ে চমক দিলেন বিশ্বভারতীর শিল্প সদনের অধ্যাপক শিল্পী আশিস ঘোষ। শিল্পকেন্দ্রিক অধ্যাপনার কাজে জড়িয়ে থাকার কারণে সারা বছরই তিনি নানা ধরনের কাজ করেন।
বিশদ

কৃষ্ণগঞ্জের বাংলাদেশ সীমান্তে বন্যপ্রাণী পাচার রুখল বিএসএফ

বাংলাদেশে থেকে ভারতে পাচার হচ্ছিল পেরুর আন্দিজের পাদদেশের বন্যপ্রাণী আলপাকা। মঙ্গলবার কৃষ্ণগঞ্জের বানপুর সীমান্ত থেকে ওই বন্যপ্রাণীকে উদ্ধার করে বিএফএফ। যদিও কোনও পাচারকারী আটক হয়নি।
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়ার্ড থেকে রোগীকে নিয়ে স্ট্রেচারে শুইয়ে রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তাঁর পরিবারের লোকেরা। তাঁদের ওয়ার্ড থেকে বলে দেওয়া হয়েছিল অ্যাঞ্জিওগ্রাম করাতে হবে। কিন্তু, তাঁদের সঙ্গে হাসপাতালের কোনও স্বাস্থ্যকর্মী ছিলেন না। ...

একটানা বেজে চলেছে তীক্ষ্ণ সাইরেন। কাতারে কাতারে জনতা আশ্রয় নিয়েছে বাঙ্কারে। চোখে মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। বাইরে রাতের আকাশ চিরে ধেয়ে আসছে ঝাঁকে ঝাঁকে ইরানি ...

বৃহস্পতিবার বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। পরের দিন, অর্থাৎ শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারতীয় দল। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ...

অবশেষে কিছুটা হলেও জট কাটল চেঙ্গাইলের ল্যাডলো জুটমিলে। মঙ্গলবার জুটমিল কর্তৃপক্ষ শ্রমিকদের বোনাস দেওয়ার কথা ঘোষণা করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাপড়ের ব্যবসায় অগ্রগতি। পেশাদার শিল্পীদের পক্ষে দিনটি শুভ। উচ্চ/উচ্চতর শিক্ষায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯১: ভারতীয় উপমহাদেশের প্রথম মাসিক পত্রিকা ‘ক্যালকাটা ম্যাগাজিন অ্যান্ড ওরিয়েন্টাল মিউজিয়াম’ প্রকাশ শুরু হয়
১৮৭৭: পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল হরেন্দ্রকুমার মুখোপাধ্যায়ের জন্ম
১৯১১: ক্রিকেটার সুঁটে বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২০: বিশিষ্ট ধারাভাষ্যকার অজয় বসুর জন্ম 
১৯২৩: প্রথম মহিলা স্নাতক ও ডাক্তার কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৫: বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশন প্রতিষ্ঠিত হয়
১৯৪৯: পরিচালক জে পি দত্তের জন্ম
১৯৭৮: বিশ্বের দ্বিতীয় ও ভারতের প্রথম টেস্ট টিউব শিশুর জন্ম
১৯৮৯: বিশিষ্ট সরোদ শিল্পী ওস্তাদ বাহাদুর হোসেন খান কলকাতায় শেষ নিশ্বাস ত্যাগ করেন
১৯৯০: অক্টোবরে দুই জার্মানি অর্থাৎ পূর্ব জার্মানি এবং পশ্চিম জার্মানি আনুষ্ঠানিকভাবে একত্রিত হবার ঘোষণা করে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৯ টাকা ৮৪.৭৩ টাকা
পাউন্ড ১১০.৩৮ টাকা ১১০.৩৮ টাকা
ইউরো ৯১.৮১ টাকা ৯৫.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
02nd  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,৯০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
02nd  October, 2024

দিন পঞ্জিকা

১৭ আশ্বিন, ১৪৩১, বৃহস্পতিবার, ৩ অক্টোবর ২০২৪। প্রতিপদ ৫৩/৩৮ রাত্রি ২/৫৯। হস্তা নক্ষত্র ২৫/০ দিবা ৩/৩২। সূর্যোদয় ৫/৩২/২০, সূর্যাস্ত ৫/১৯/৬। অমৃতযোগ দিবা ৭/৬ মধ্যে পুনঃ ১/২৪ গতে ২/৫৮ মধ্যে। রাত্রি ৬/৯ গতে ৯/২৪ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ২/২৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৬ গতে ১২/৫৮ মধ্যে।
১৬ আশ্বিন, ১৪৩১, বৃহস্পতিবার, ৩ অক্টোবর ২০২৪। প্রতিপদ রাত্রি ১/১২। হস্তা নক্ষত্র দিবা ৩/১৯। সূর্যোদয় ৫/৩২, সূর্যাস্ত ৫/২১। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। কালবেলা ২/২৪ গতে ৫/২১ মধ্যে। কালরাত্রি ১১/২৭ গতে ১২/৫৮ মধ্যে। 
২৯ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লি বিমানবন্দরে দুবাই ফেরত চার যাত্রীর কাছ থেকে ১২টি আইফোন ১৬ প্রো ম্যাক্স উদ্ধার করল কাস্টমস

09:43:00 PM

আইএসএল: ম্যাচ ড্র, ওড়িশা ২-কেরল ২

09:28:00 PM

আর জি কর কাণ্ড: সন্দীপ ঘনিষ্ঠ আশিস পাণ্ডে গ্রেপ্তার
আর জি করে আর্থিক দুর্নীতির মামলায় গ্রেপ্তার সন্দীপ ঘনিষ্ঠ চিকিৎসক ...বিশদ

09:19:24 PM

মহিলা টি-২০ বিশ্বকাপ: শ্রীলঙ্কাকে ১১৭ রানের টার্গেট দিল পাকিস্তান

09:19:00 PM

আইএসএল: ওড়িশা ২-কেরল ২ (৭৪ মিনিট)

09:05:00 PM

দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাসভবনে গেলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

09:01:00 PM