দেশ

প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত বেঙ্গালুরু, আজ বন্ধ স্কুল

বেঙ্গালুরু: মৌসুমি বায়ুর প্রভাবে দেশের দক্ষিণ-পূর্ব উপকূলবর্তী এলাকায় ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়েছে। তামিলনাড়ুর চেন্নাইয়ের পর এবার ভারী বৃষ্টিতে বিপর্যস্ত পড়শি রাজ্য কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু। মঙ্গলবার সকাল থেকে একটানা বৃষ্টির জেরে শহরজুড়ে জারি করা হয়েছে কমলা সতর্কতা। নানা প্রান্তে জল জমে ব্যাহত হয় যান চলাচল। পরিস্থিতির কথা মাথায় রেখে আজ বুধবার শহরের সমস্ত স্কুল বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।  প্রশাসনের তরফে বেসরকারি সংস্থাগুলিকেও তাদের কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা করতে বলা হয়েছে। 
প্রবল বৃষ্টিতে বেঙ্গালুরুর ওক্কালিপুরম আন্ডারপাস সহ নানা জায়গায় জল জমেছে। বিমানবন্দরগামী হেব্বল ফ্লাইওভারেও যানজট দেখা যায় । সামগ্রিক পরিস্থিতির কথা মাথায় রেখে এদিন বিবিএমপির তরফে শহরবাসীকে সচেতন করা হয়েছে। আধিকারিকদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠকও করেছেন চিফ কমিশনার তুষার গিরি নাথ। বিশেষ করে বন্যাপ্রবণ এলাকাগুলিতে স্থানীয় আধিকারিকদের সদা সতর্ক থাকতে বলা হয়েছে। বেঙ্গালুরু জুড়ে ৯টি কন্ট্রোল রুমও খোলা হয়েছে। নানা সমস‌্যার সমাধানে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত রয়েছে একাধিক বিশেষ দলও। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আগামী দু’দিন বেঙ্গালুরুতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কয়েকটি এলাকায় ভারী বৃষ্টিও হতে পারে।
প্রবল বৃষ্টিতে ভাসছে চেন্নাই। আগামী দু’দিন আরও ভারী বর্ষণের লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন। প্লাবনের আশঙ্কায় তাই ভেলাচেরি উড়ালপুলে গাড়ি পার্ক করেছেন বাসিন্দারা। মঙ্গলবার পিটিআইয়ের তোলা ছবি।
12h 12m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা