দক্ষিণবঙ্গ
 

মেমারিতে ১০০ দিনের কাজে অনিয়ম, দুই সুপারভাইজারের বিরুদ্ধে এফআইআর 

সংবাদদাতা, বর্ধমান: মেমারি-২ ব্লকের কুচুট পঞ্চায়েতের কানপুর গ্রামে ১০০ দিনের প্রকল্পে পুকুর সংস্কার নিয়ে অনিয়মের ঘটনায় শেষমেশ বিডিও সন্দীপ রায় সরকারি অর্থ আত্মসাতের বিষয়ে মেমারি থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ
গুসকরায় ডাকাত সন্দেহে গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলবার রাতে ছয়-সাতজন আউশগ্রাম থানার বটগ্রাম ক্যানেলপাড়ে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতদের নাম জামিরউদ্দিন খান এবং হুমায়ুন খান। আউশগ্রাম থানার ফতেপুরে তাদের বাড়ি।
বিশদ

ইসলামপুর ও কৃষ্ণনগরে পৃথক ঘটনায় ২জন খুন

 বিএনএ, বহরমপুর ও কৃষ্ণনগর: ইসলামপুর থানার চরগোপালপুরে খুন হলেন এক ক্ষুদ্র ব্যবসায়ী। মৃতের নাম আবদুল গফ্ফর। স্থানীয় এলাকাতেই তাঁর বাড়ি। অভিযোগ, মঙ্গলবার রাতে বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে শ্বাসনালি কেটে তাঁকে খুন করেছে তাঁর এক প্রতিবেশী। অভিযুক্ত এলাকা ছেড়ে পালিয়েছে।
বিশদ

গৃহস্থের বাড়িতে বৃষ্টির জল ঢুকে যাওয়ায় খাল সংস্কারের দাবিতে মেদিনীপুরে অবরোধ 

বিএনএ, মেদিনীপুর: মরশুমের প্রথম ভারী বৃষ্টিতেই জলবন্দি এলাকা। খাল সংস্কার না হওয়ায় গৃহস্থ বাড়িতেও জল ঢুকে যায়। ভেসে গেল বস্তি। মঙ্গলবারের এই ঘটনার পর বুধবার মেদিনীপুর শহরের মহাতাবপুরে পথ অবরোধ করেন এলাকাবাসী। ১৫, ১৭, ১৮নম্বর ওয়ার্ডের একাধিক বাসিন্দা এদিন খড়্গপুর থেকে মেদিনীপুর যাওয়ার এই রাস্তা অবরোধ করেন।
বিশদ

লেভেল ক্রসিংয়ের দাবিতে কাটোয়া-আজিমগঞ্জ শাখায় অবরোধ 

সংবাদদাতা, কান্দি: লেভেল ক্রসিংয়ের দাবিতে বুধবার পূর্বরেলের কাটোয়া-আজিমগঞ্জ শাখার টেঁয়া স্টেশনের কাছে স্থানীয় বাসিন্দারা অরবোধ করেন। যদিও ঘণ্টাখানেকের মধ্যে রেল কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ ওঠে।
বিশদ

৩ বাম বিরোধীকে খুনের দায়ে ২৩ সিপিএম কর্মীর যাবজ্জীবন দিল বাঁকুড়া আদালত 

বিএনএ, বাঁকুড়া: বাম বিরোধী তিন গ্রামবাসীকে খুনের দায়ে বুধবার বাঁকুড়া জেলা আদালতে ২৩জন সিপিএম কর্মীর যাবজ্জীবন সাজা হল। এদিন বাঁকুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক মাসুক হোসেন খান এই রায় দিয়েছেন।
বিশদ

কুলটিতে পারিবারিক বিবাদে যুবককে পাথর দিয়ে থেঁতলে খুন, গ্রেপ্তার ৭ 

বিএনএ, আসানসোল: কুলটির পাথর খাদান এলাকায় নালা তৈরি নিয়ে দুই পরিবারের বিবাদের জেরে বুধবার সকালে এক যুবককে পাথর দিয়ে থেঁতলে খুন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কানাই সাউ(২৬)। পাথর দিয়ে থেঁতলে তাঁর মুখ বিকৃত করে দেওয়া হয়েছে। খুনের অভিযোগে তাঁর প্রতিবেশী সাতজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে তিনজন মহিলা রয়েছে।
বিশদ

সংশোধনাগারে বন্দিদের খাবারের মান খতিয়ে দেখতে কমিটি গঠনের নির্দেশ 

বিএনএ, আরামবাগ: এবার সংশোধনাগারের বন্দিদের খাবারের গুণগত মান বিচার করবেন প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। এব্যাপারে জেলাশাসকদের নির্দেশিকা দিয়েছে কারা দপ্তর। সেই মতো হুগলির জেলাশাসক জেলার প্রতিটি মহকুমার সংশোধনাগারের বন্দিদের খাবারের গুণগত মান বিচার করতে কমিটি গঠন করেছেন।
বিশদ

নন্দকুমারের স্কুলছাত্রীকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন

বিএনএ, তমলুক: প্রেমে প্রত্যাখাত হয়ে প্রকাশ্য রাস্তায় স্কুলছাত্রীকে কুপিয়ে খুনের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও আর্থিক জরিমানার নির্দেশ দেন বিচারক। সাজাপ্রাপ্ত আসামির নাম স্বরূপ মাইতি। তার বাড়ি নন্দকুমার থানার পুয়াদা গ্রামে। বুধবার দুপুরে তমলুক জেলা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক(প্রথম আদালত) স্মরজিৎ মজুমদার এই সাজা ঘোষণা করেন।
বিশদ

কেশিয়াড়িতে ৪জনের রক্তে ফ্যালসিফেরাম ম্যালেরিয়ার জীবাণু, আতঙ্ক 

সংবাদদাতা, খড়্গপুর: কেশিয়াড়ির দাসিসরিষা গ্রামে চারজন বাসিন্দার রক্তে ফ্যালসিফেরাম ম্যালেরিয়ার জীবাণু পাওয়া যাওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তরের একটি মেডিকেল টিম বুধবার এলাকায় গিয়ে বাসিন্দাদের রক্তের নমুনা সংগ্রহ করে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM