Bartaman Patrika
দেশ
 

  গাজিয়াবাদে সংঘর্ষে নিকেশ কুখ্যাত দুষ্কৃতী

গাজিয়াবাদ ও নয়ডা, ১৮ জুলাই (পিটিআই): পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ গেল গাজিয়াবাদের কুখ্যাত দুষ্কৃতী মেহেরবানের। সরকারি সূত্রে খবর, মেহেরবানের বিরুদ্ধে বহু মামলা ও খুনের অভিযোগ রয়েছে। রাজ্য পুলিস তাকে বেশ কয়েকদিন ধরেই খুঁজছিল। বিশদ
অযোধ্যা জমি বিতর্ক মামলা
মধ্যস্থতা প্রক্রিয়া অব্যাহত রাখার অনুমতি
দিল সুপ্রিম কোর্ট, ১ আগস্ট রিপোর্ট তলব

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত।
বিশদ

ভারতের প্রতিটি ইঞ্চি থেকে তাড়ানো
হবে অনুপ্রবেশকারীদের: অমিত শাহ
‘গোটা দেশে হবে এনআরসি’

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জুলাই: শুধু অসম নয়। দেশের সর্বত্র নাগরিক পঞ্জিকরণ (এনআরসি) তালিকা প্রকাশ করা হবে। প্রতিটি ইঞ্চি থেকেই বেআইনি বাসিন্দাদের চিহ্নিত করা হবে এবং তাড়ানো হবে সমস্ত অনুপ্রবেশকারীকে। আজ রাজ্যসভায় এই ঘোষণা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
বিশদ

18th  July, 2019
কুলভূষণ যাদব কে?

নয়াদিল্লি, ১৭ জুলাই: গত তিন বছর ধরে পাকিস্তানের হাতে বন্দি কুলভূষণ যাদব। ২০১৬ সালের ৩ মার্চ ভারতীয় নৌবাহিনীর এই প্রাক্তন অফিসারকে গ্রেপ্তার করে পাকিস্তান। গুপ্তচরবৃত্তি এবং পাকবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে তাঁকে ফাঁসির সাজা দিয়েছে পাকিস্তানের সেনা আদালত।
বিশদ

18th  July, 2019
অবিবাহিত মেয়েরা মোবাইল ব্যবহার করতে
পারবে না, ভিনজাতে বিয়ে করলে জরিমানা

ফতোয়া গুজরাতের ঠাকুর সম্প্রদায়ের

আমেদাবাদ, ১৭ জুলাই: গুজরাতের বনসকাঁথা জেলার ঠাকুর সম্প্রদায়ের অবিবাহিত মেয়েরা মোবাইল ব্যবহার করতে পারবে না। এমনই আজব ফতোয়া জারি করেছেন এই সম্প্রদায়ের প্রবীণরা। গত ১২ জুলাই দান্তিওয়াড়া তালুকে বৈঠকে বসেন তাঁরা। তারপর, ১৪ তারিখ থেকে এই নির্দেশিকা লাগু হয়।
বিশদ

18th  July, 2019
পাকিস্তানের হার,
কুলভূষণের মৃত্যুদণ্ড স্থগিত

দ্য হেগ, ১৭ জুলাই (পিটিআই): কুলভূষণ যাদব মামলায় বড় জয় পেল ভারত। স্থগিত হয়ে গেল মৃত্যুদণ্ড। বুধবার আন্তর্জাতিক আদালতের (আইসিজে) তরফে মৃত্যুদণ্ড স্থগিত রেখে পুনরায় রায় খতিয়ে দেখার জন্য ইসলামাবাদকে নির্দেশ দেওয়া হয়েছে। ভারতের দাবিকে মান্যতা দিয়ে কনস্যুলার অ্যাকসেস দেওয়ার কথাও জানিয়ে দিয়েছে হেগের আদালত। তাৎপর্যপূর্ণভাবে এই মামলায় ‘মিত্র’ পাকিস্তানের বিপক্ষে গিয়ে ভারতের দিকে ভোট দিয়েছে চীনও।
বিশদ

18th  July, 2019
উত্তরপ্রদেশে ব্যবসায়ী অপহরণ: সপার
প্রাক্তন এমপি’র বাড়িতে হানা সিবিআইয়ের

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশে ব্যবসায়ী অপহরণের মামলায় সমাজবাদী পার্টি (সপা)’র প্রাক্তন এমপি আতিক আহমেদের বাড়িতে তল্লাশি চালালো সিবিআই। গতমাসে সুপ্রিম কোর্টের নির্দেশ আহমেদের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করে তদন্তকারী সংস্থা।
বিশদ

18th  July, 2019
অরুণাচলে জাতীয় সড়কে
ধস, জখম দুই, নিখোঁজ ১

 ইটানগর, ১৭ জুলাই (পিটিআই): অরুণাচল প্রদেশে জাতীয় সড়কে ভয়াবহ ধস নামায় জখম হলেন দু’জন। এছাড়াও ধসের মধ্যে আটকে রয়েছেন একজন। প্রবল বৃষ্টির জেরে বুধবার সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ ৪১৫ নম্বর জাতীয় সড়কের গোপুর-তিনালির মধ্যে ধস নামে।
বিশদ

18th  July, 2019
আমরা যাচ্ছি না, ভিডিওবার্তা কর্ণাটকের বিক্ষুব্ধ বিধায়কদের
বিদ্রোহীদের বিধানসভায় যোগদানে বাধ্য করা যাবে না, আস্থাভোটের আগে নির্দেশ সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি ও বেঙ্গালুরু, ১৭ জুলাই (পিটিআই): আস্থাভোটের আগের দিন ‘সাংবিধানিক ভারসাম্যে’র রায় দিল সুপ্রিম কোর্ট। বুধবার শীর্ষ আদালত বলল, কর্ণাটকের বিদ্রোহী বিধায়কদের বিধানসভার চলতি অধিবেশনে যোগ দিতে বাধ্য করানো যাবে না। অর্থাৎ আগামীকালের আস্থাভোটের আগে এই বিধায়কদের বিরুদ্ধে হুইপ জারি করার রাস্তা বন্ধ হয়ে গেল জোট শিবিরের।
বিশদ

18th  July, 2019
  বন্দুক হাতে নৃত্য, উত্তরাখণ্ডের বিধায়ককে ছ’বছরের জন্য সাসপেন্ড করল বিজেপি

 দেরাদুন, ১৭ জুলাই: দল থেকে ছ’বছরের জন্য সাসপেন্ড হলেন দু’হাতে বন্দুক উঁচিয়ে নৃত্য করার দায়ে অভিযুক্ত উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক কুঁয়ার প্রণব সিং। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে বলে আগেই ইঙ্গিত দিয়েছিল বিজেপি। ইতিমধ্যে তিনমাসের জন্য সাসপেন্ডে রয়েছেন ওই বিধায়ক। বিশদ

18th  July, 2019
নাটক হতে পারে, আশঙ্কা
সকালে হাফিজ গ্রেপ্তার আর বিকেলে
কুলভূষণের মৃত্যুদণ্ড স্থগিত
বড় কূটনৈতিক জয় পেলেও দিল্লি সতর্ক

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই:সকালে হাফিজ সঈদ। বিকেলে কুলভূষণ যাদব। একদিনে দুটি বৃহৎ কূটনৈতিক জয় ভারতের। ভারত সরকার দুটি ঘটনাতেই উৎফুল্ল হলেও সতর্ক। আজ সকালেই পাকিস্তানের সন্ত্রাসদমন শাখা গ্রেপ্তার করেছে মুম্বই হামলার মাস্টারমাইন্ড লস্কর ও জামাত উদ দাওয়া সুপ্রিমো হাফিজ সঈদকে।
বিশদ

18th  July, 2019
ছন্নছাড়া অবস্থা কংগ্রেসের, বিয়ের
অনুষ্ঠানের ট্যুইট প্রিয়াঙ্কার
আসন্ন ৪ রাজ্যের ভোট নিয়ে মাথাব্যাথা নেই

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই: সামনেই চার রাজ্যের বিধানসভা নির্বাচন। আগামীকাল কর্ণাটকে আস্থা ভোটের পর পরিস্থিতি আরও কঠিন হলে সেখানেও পুরোদমে ভোট হওয়ার সম্ভাবনা প্রবল। অথচ এসব নিয়ে কংগ্রেসের তেমন কোনও আগ্রহই নেই।
বিশদ

18th  July, 2019
ফাঁকি ধরতে জিওট্যাগে জোর দেওয়া হচ্ছে
১০০ দিনের কাজে কোনও দালালি
বরদাস্ত করা হবে না, জানিয়ে দিল কেন্দ্র

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ জুলাই: একশো দিনের কাজে কোনও ফাঁকি হচ্ছে কি না, তা দেখতে এবার জিওট্যাগের উপর জোর দিচ্ছে কেন্দ্র। অর্থাৎ সরকারি খরচে কোন রা঩জ্যের কোন জেলার কোন জায়গায় কী কাজ হয়েছে তা দিল্লিতে বসেই দেখতে পারবে মোদি সরকার।
বিশদ

18th  July, 2019
ভাইঝিকে ধর্ষণ করে খুন, কাকাকে যাবজ্জীবন কারাদণ্ড সহ একাধিক সাজা পক্঩সো আদালতের

কোল্লাম (কেরল), ১৭ জুলাই (পিটিআই): সাত বছরের ভাইঝিকে ধর্ষণ, খুন সহ একাধিক অভিযোগে কাকাকে তিনবার যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত। সেই সঙ্গে, ২৬ বছর সশ্রম কারাদণ্ড এবং ৩ লক্ষ ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। ওই অর্থ নিগৃহীতার পরিবারকে তুলে দেওয়া হবে।
বিশদ

18th  July, 2019
‘পুষ্টি মিশন’ প্রকল্পে শামিল হওয়ার
প্রস্তাব প্রত্যাখান করেছে পশ্চিমবঙ্গ

রাজ্যসভায় জানালেন স্মৃতি ইরানি

 নয়াদিল্লি ১৭ জুলাই (পিটিআই): বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা রাজ্য নিচ্ছে না বলে আগেই অভিযোগ তুলেছিল মোদি সরকার। সেই সব প্রকল্পের মধ্যে এবার যুক্ত হল ‘পোষণ অভিযান’। বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM