বিনোদন
 

বিজ্ঞাপনে না

বিজ্ঞাপনে সেলিব্রিটির মুখ অবশ্যই বাড়তি প্রচার। তাই বলে যে কোনও জিনিসের প্রচারে নামতে নারাজ সেলেব মহল। অকপটে তাঁরা জানালেন নিজেদের পছন্দ অপছন্দের কথা।

বিগ বি-র ফিজ নেই
ফিজি ড্রিংক বা ক্যাফিনযুক্ত পানীয়ের বিজ্ঞাপন করেন না অমিতাভ বচ্চন। এর পিছনে অবশ্য একটা জোরদার কারণও দিয়েছেন তিনি। বলেছেন, ‘ফিজি পানীয় চলতি কথায় যাকে আমরা সফট ড্রিংকস বলি তা শরীরের পক্ষে মোটেও ভালো না। তাই এমন জিনিসের বিজ্ঞাপন করে তার প্রচার বাড়াতে চাই না। এই সচেতনতাটা অবশ্য আমার এসেছে একটি স্কুলের মেয়ের কাছ থেকে। একবার মেয়েটি প্রশ্ন করেছিল কেন এইসব ক্ষতিকর জিনিসের প্রচার করি। সেই থেকেই বিষয়টা আমায় ভাবায় এবং আমি এই ধরনের বিজ্ঞাপন করা বন্ধ করে দিই।’ শুধু ফিজি পানীয়ই নয়, ক্যাফিনেও আপত্তি রয়েছে বিগ বি-র। তাঁর বক্তব্য ক্যাফিনও শরীরের পক্ষে ভালো না। তাই এমন জিনিসেরও অতিরিক্ত প্রচার করা উচিত নয়। এছাড়াও অ্যালকোহল আর তামাকের বিজ্ঞাপন করেন না বলিউডের শাহেনশা।

সমাজসেবামূলক প্রচারে আমির
বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আবার যে কোনও কিছুর প্রচার করেন না। শুধুমাত্র সমাজসেবা মূলক প্রচারে তিনি আছেন। বললেন, ‘আমরা হিরো হয়েছি ফ্যানেদের কল্যাণে। তাই তাদের কিছু দিয়ে যেতে চাই। সমাজসেবামূলক অ্যাড ক্যাম্পেনে একটা মেসেজ দেওয়া যায়। পরবর্তী প্রজন্মকে কিছু শেখানো যায়। ফলে তেমন অ্যাডই আমার পছন্দ। আর আমার এই পছন্দের কথা সবাই জানেন। তাই বিজ্ঞাপনদাতারাও আমার কাছে অ্যাডের অফার নিয়ে আসার আগে দুবার ভাবেন।’ কমার্শিয়াল অ্যাড না করার জন্য বছরে বেশ কয়েক কোটি টাকা লোকসান হয় আমিরের। তবু তাঁর হেলদোল নেই।
 
শচীনের ২০ কোটিতেও না
‘জীবনের একটা ধর্ম আছে। কিছু বিশ্বাস আছে। টাকার জন্য সেই বিশ্বাসটা ভেঙে দিতে পারব না।’ বললেন ক্রিকেটের মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। তেন্ডলা কোনও মতেই তামাক বা হার্ড ড্রিংকস সম্পর্কিত কোম্পানির বিজ্ঞাপনে নিজের মুখ দেখান না। তাঁর দীর্ঘ কেরিয়ারে তিনি বহু লোকের আইডল। অনেকেরই হিরো। সেই ইমেজটা ধরে রাখতে চান। তাই এমন কোনও প্রচারে তিনি যেতে চান না যাতে দেশের ক্ষতি হয়। আর এর জন্য কুড়ি কোটি টাকার অফারও অনায়াসে ফিরিয়ে দিয়েছেন মাস্টার ব্লাস্টার। এই রকমই এক সংস্থার অফার ছিল। বিজ্ঞাপনে শুধু শচীনকে মুখ দেখাতে হত। তাতেই কুড়ি কোটি। কিন্তু না, তাতেও নারাজ শচীন। জানালেন, তাঁকে দেখে আগামী প্রজন্ম কিছু শিখুক। তাছাড়া নিজের জীবনে যেসব জিনিস কখনও প্রয়োজন হয়নি তার প্রচার করবেন কী করে?

বিরাটের ফিটনেস টার্ন অ্যারাউন্ড
সম্প্রতি বিরাট কোহলি ফিটনেস টার্ন অ্যারাউন্ড শুরু করেছেন। এখন সেটাই তাঁর লাইফ স্টাইল হয়ে গিয়েছে। ফলে প্রচারের ব্যাপারেও তিনি এখন ভীষণ সচেতন। এমন কিছু প্রচার করেন না যার সঙ্গে শরীরচর্চার বিরোধ আছে। এর আগে কিন্তু বিজ্ঞাপন করার ক্ষেত্রে অত সাত পাঁচ ভাবতেন না বিরাট। কিন্তু জনপ্রিয়তার সঙ্গে সঙ্গেই একটা দায়িত্ববোধ এসেছে তাঁর চরিত্রে। বললেন, ‘আমি এখন অনেকের হিরো। যেমন তেমন কাজ তাই আমার পক্ষে বেমানান। আগে অনেক কিছুই করেছি। তখন নিজেরও একটা প্রচারের প্রয়োজন ছিল। কিন্তু এখন আর সে প্রয়োজন নেই। ফলে এখন যা করব ভেবে চিন্তে।’
 
কঙ্গনার নো ফেয়ারনেস
ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে ভীষণ আপত্তি কঙ্গনা রানাওয়াতের। তিনি বলেন, এতে মেয়েদের ছোট করা হয়। তাদের চারিত্রিক দৃঢ়তা যেন ম্লান হয়ে যায়। তাই ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের অফার পেয়েও তা ফিরিয়ে দিয়েছেন অভিনেত্রী। ভাববেন না সেই বিজ্ঞাপন মামুলি। বরং টাকার অঙ্কটা শুনলে চোখ কপালে উঠবে। ২ কোটি টাকার অফার পেয়েছিলেন কঙ্গনা। তাও ফেয়ারনেস ক্রিম বলে সেই সুযোগ হেলায় হাতছাড়া করেছেন। প্রশ্ন করলে বলেন, ‘টাকার জন্য নিজস্বতা বাদ দিতে পারব না।’ তাহলে যে তাঁরই কিছু কো-স্টার এমন বিজ্ঞাপন করেন। তার বেলা? কঙ্গনার সোজাসাপ্টা উত্তর, ‘দেখলেও লজ্জা করে। টাকার জন্য লোকে এত নীচেও নামতে পারে!’

অক্ষয়ের স্বাস্থ্যই সম্পদ
অক্ষয় কুমারও চিরকালই ফিটনেস ফ্যানাটিক। ‘পারফর্মিং আর্টের ক্ষেত্রে স্বাস্থ্যই সম্পদ’, বললেন বলিউডের মিস্টার খিলাড়ি। অতএব স্বাস্থ্যের পক্ষে খারাপ এমন জিনিসের প্রচারের তিনি ঘোর বিরোধী। মদ বা তামাক তিনি নিজেও পছন্দ করেন না। অতএব এমন কোনও বিজ্ঞাপন তিনি করবেন না।
কিন্তু অভিনয়? সেখানে তো বিভিন্ন চরিত্রে দেখা যায় তাঁকে। ‘পেশাটা একটু আলাদা। তবে তার মধ্যেও আমি এমন ছবি করি না যাতে কোনও মেসেজ থাকে না।’ হেসে বললেন অক্ষয়কুমার।

চরিত্র সচেতন তাপসী
পিংক গার্ল তাপসী পান্নু আবার চরিত্র সচেতন। অর্থাৎ যা করেন ভীষণ ভেবেচিন্তে করেন। সেই কাজটা তাঁর চরিত্রের সঙ্গে মানাচ্ছে কি না তা আগে ভাবেন। তারপর কোনও কিছুতে হাত দেন। সিনেমা থেকে বিজ্ঞাপন সব ক্ষেত্রেই তাপসীর একই কথা। চরিত্রের পক্ষে বেমানান এমন কিছু মরে গেলেও করবেন না। তাই তো তাপসী অ্যালকোহল বা তামাকে না করে দিয়েছেন। বলেছেন ওসব জিনিসে তাঁর বিশ্বাসই নেই। তাহলে তার প্রচার করবেন কী করে? আরে বাবা সেলিব্রিটি বলে কথা, যা করবেন ভেবে চিন্তে।
কমলিনী চক্রবর্তী
13th  August, 2017
অন্য সিধু

 এবার পুজোয় পাওয়া গেল অন্য সিধুকে। আরে বাবা! রকের খোলস ছেড়ে তিনি একেবারে রেকর্ড করে ফেলেছেন একটা রবীন্দ্রসংগীত। আর তাঁর গাওয়া ‘প্রেমের জোয়ারে ভাসাব দোঁহারে...’ গানটি এই ক’দিনেই সোশ্যাল সাইটে হিট। স্বয়ং ইন্দ্রাণী সেন প্রশংসা করে বলেছেন, ‘সিধু, গুড জব ডান’।
বিশদ

মন দিয়ে কাজ করলে
থাকব, না হলে ভ্যানিশ...

আমি কলার নাচানোয় বিশ্বাস করি না। কারণ ছবি চললে একটা শুক্রবার আমি আছি। পরের সপ্তাহে না চললে আমি থাকব না। তার থেকেও বড় কথা দিনের শেষে মাটিতে পা ফেলে চলা উচিত। কারণ আমরা দশটা-পাঁচটার চাকরি করি না। আমাদের প্রভিডেন্ট ফান্ড বা গ্র্যাচুইটি নেই। তাই মন দিয়ে কাজ করলে থাকব, না হলে ভ্যানিশ হয়ে যেতে হবে। বিশদ

সোনার মেয়ে অয়নিকা

শ্যুট ফর গোল্ড—অয়নিকা পালের সাফল্যের মূলমন্ত্র এটাই। নেহাত শখেই হাতে এয়ার রাইফেল তুলে নেওয়া তাঁর। ধীরে ধীরে এটাই হয়ে ওঠে অয়নিকার ধ্যান-জ্ঞান। শ্যুটিং কিন্তু বেশ ব্যয়সাধ্য খেলা। সকলের পক্ষে পেরে ওঠা মুশকিল। ক্রিকেট-ফুটবলের মতো নয়, শ্যুটিংয়ের জন্য দরকার হয় স্পেশাল ট্রেনিংয়ের।
বিশদ

21st  September, 2017
‘শ্রেষ্ঠ বাঙালি’ কি বাঙালিকে পাশে পাবে?

শহর জুড়ে রাস্তার ব্যানার বা সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল নেটওয়ার্ক—পুজোর সাত-সাতটা বাংলা ছবির প্রচার চলছে জোরকদমে। কেউ পুঁজিতে এগিয়ে তো কেউ স্টারকাস্টের নিরিখে।
বিশদ

21st  September, 2017
বায়োপিকে বাধা

বাধা পড়ল রাজ কাপুরের বায়োপিকে। অবশ্য একথা নতুন নয়। বহু বছর ধরেই সেই বাধা চলছে। বাধার সূত্রপাত হয়েছিল সুনীল দত্তকে দিয়ে। তিনি সাফ জানিয়েছিলেন রাজ কাপুরের বায়োপিক করায় তাঁর কোনও আপত্তি নেই।
বিশদ

21st  September, 2017
একসঙ্গে দুই নায়ক

ছবির নামটা এখনও স্থির হয়নি। কিন্তু স্টার কাস্ট রেডি। প্রসঙ্গ মোহিত সুরির আগামী ছবি। প্রজেক্ট এখনও আঁতুড় ঘর থেকেই বেরয়নি, তবু তাই নিয়ে জোর হইচই লেগে গেছে। ফারহান আখতার ছবিটির প্রধান চরিত্রে। কিন্তু তাঁর পুত্র অনুপস্থিত। অনেক খুঁজে বেছে যাঁর নাম ঠিক করা হল, তিনি আদিত্য রায় কাপুর।
বিশদ

21st  September, 2017
মধ্যবিত্ত পরিবারের ছবি প্রজাপতি বিস্কুট

 ‘ওপেন টি বায়োস্কোপ’ থেকে ‘প্রজাপতি বিস্কুট’— নামেই কাত নস্টালজিয়া প্রিয় বাঙালি। সাহেবিয়ানার ভিড়ে বাঙালিকে আটপৌড়ে স্বাদ দেওয়ার দায়িত্ব কি অনিন্দ্য চট্টোপাধ্যায়ই নিলেন?
 মানুষ যেমন, তাঁর ছবিও তেমন। আমি ঠিক যে রকম, স্বাভাবিকভাবেই আমার ছবিও সেই রকমই হবে। আমি নিজেকে বাঙালি হিসাবে ভাবতে পারি। ভাবনাচিন্তার সেই ছাপ আমার সিনেমা এবং গানের মধ্যে রয়েছে।
বিশদ

21st  September, 2017
নো রেম্যান্স

আলিয়া ভাট বোধহয় এবার সত্যিই খেপেছেন। বয়ফ্রেন্ডের সঙ্গে কোনও সম্পর্কই রাখতে চান না তিনি। বললেন, সিড নাকি তাঁর পাস্ট। তাই আশিকি ছবিতে সিডের সঙ্গে রোমান্সে রাজি নন আলিয়া। সিদ্ধার্থ মালহোত্রাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য হ্যাঁ বা না কিছুই বলেননি।
বিশদ

20th  September, 2017
বুড়ো হাড়ে ভেলকি

‘বয়স? সে তো কেবলই একটা সংখ্যা। চুলে সামান্য পাক ধরলেই কি আর বয়স বাড়ে নাকি?’ হাসতে হাসতে বললেন অনিল কাপুর। সম্প্রতি তাঁর আগামী ছবি ফেনি খান-এর ফার্স্টলুক পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানেই লিখেছেন ‘ফেনি খান ছবিতে নাকি কোনও কিছুই আগে থেকে বলা যাবে না। চমকে ভরা এই নতুন ছবি।
বিশদ

20th  September, 2017
রাজ-সৃজিত সংবাদ

 তাহলে এবার পুজোয় একই প্রযোজনা সংস্থার অন্যতম বড় দুটো ছবি আপনাদের কাছে।
সৃজিত: মুক্তির পর ছবি তো দর্শকের।
রাজ: দর্শকদের জন্যই তো ছবি বানাই। কখনও সেটা ভালো হয় কখনও খারাপ। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি।
সৃজিত: আমরা দু’জন ভিন্ন স্বাদের ছবি বানালেও একটা কথা বলি, রাজের সব ছবির সঙ্গে আমি সহমত না হলেও ওর সঙ্গে কিন্তু আমি একমত।
রাজ: তুমি কি ‘বলো দুগ্গা মাঈকী’র সঙ্গে একমত?
বিশদ

20th  September, 2017
ক্ষমা চাইতে হবে

কঙ্গনা রানাওয়াতের বিতর্কিত মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে বহুদিন। হৃতিক রোশন যদিও বা একটু থমকেছেন, একেবারে তেড়েফুঁড়ে উঠেছেন আদিত্য পাঞ্চলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, কঙ্গনার বিরুদ্ধে তিনি ক্রিমিনাল কেস করেছেন।
বিশদ

19th  September, 2017
একনজরে
ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...

 মুম্বই, ২১ সেপ্টেম্বর (পিটিআই): টাটা সন্স-এর গায়ে এবার প্রাইভেট স্ট্যাম্প। বহিষ্কৃত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধিতা সত্ত্বেও প্রাইভেট লিমিটেড কোম্পানি হওয়ার জন্য বৃহস্পতিবার শেয়ার হোল্ডারদের সম্মতি ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের বাসিন্দা দিব্যেন্দু সাহা চীনে অনুষ্ঠিত এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৪-২৮ অক্টোবর চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১০০ মিটার, ২০০ মিটার দৌড় ও লংজাম্প ইভেন্টে তিনি অংশ নেবেন। তাঁর এই সুযোগকে ঘিরে জেলা ক্রীড়ামহল যথেষ্ট উচ্ছ্বসিত। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত ১

 সল্টলেকের এসি ব্লকে বাড়ি মেরামতির কাজ চলাকালীন বিদ্যুৎপৃষ্ট হয়ে এক ...বিশদ

06:12:00 PM

 রাজ্য সরকারি কর্মীদের আগামী বছর পুজোয় ১১ দিন ছুটি

 আগামী বছর রাজ্য সরকারি কর্মীদের পুজোর ছুটি ১১দিনের। সারাবছরে মোট ...বিশদ

06:08:30 PM

৩ মোর্চা নেতাকে গুরুগ্রামে গ্রেপ্তার করল সিআইডি

আজ হরিয়ানার গুরুগ্রামে সেক্টর ৫৬ এলাকা থেকে ৩ মোর্চা ...বিশদ

05:36:00 PM

নয়ডায় আইডিয়ার অফিসে আগুন

03:10:00 PM

দামাস্কাস বিমানবন্দরে ইজরায়েলের বিমান হামলা

03:10:00 PM

বিসর্জন এবং মহরমে সমম্বয় বজায় রেখে পুলিশকে কাজ করার নির্দেশ মুখ্যমন্ত্রীর
আজ নবান্নে বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ...বিশদ

01:52:00 PM

তামিলনাড়ুর থেক্কালুরে ফ্লাইওভার থেকে পড়ে গেল গাড়ি, দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু

01:52:00 PM